কম্পিউটার

Microsoft Windows 7 এবং Windows 8.1 বিক্রি বন্ধ করে দিয়েছে

মাইক্রোসফ্ট আর উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1 লাইসেন্সগুলি আসল সরঞ্জাম প্রস্তুতকারকদের (OEMs) কাছে বিক্রি করছে না। এর কার্যকরী অর্থ হল যে Windows 10 হল Windows এর একমাত্র সংস্করণ যারা নতুন পিসি তৈরি করছে তাদের জন্য উপলব্ধ৷

31শে অক্টোবর, Microsoft Windows 7 Professional এবং Windows 8.1-এর বিক্রি বন্ধ করে দেয় পিসিগুলির জন্য Windows 8.1 যেগুলিতে Windows আগে থেকে ইনস্টল করা আছে৷ Microsoft এর আগে অক্টোবর 2014 সালে Windows 7 Home Basic, Windows 7 Home Premium, এবং Windows 7 Ultimate লাইসেন্স এবং জুন 2016-এ Windows 8 লাইসেন্স বিক্রি বন্ধ করে দেয়।

এর মানে হল OEMগুলি এখন শুধুমাত্র Microsoft থেকে Windows 10 লাইসেন্স কিনতে পারে৷ তাদের উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1 লাইসেন্সগুলি ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে যা তাদের ইতিমধ্যেই স্টকে রয়েছে, কিন্তু যখন তারা চলে গেছে, তারা চলে গেছে। এবং বিদ্যমান স্টককে ধ্বংস করতে সম্ভবত বেশি সময় লাগবে না।

আপনার সময় ফুরিয়ে আসছে

ভোক্তাদের জন্য, এর অর্থ হল আপনার Windows 7 বা Windows 8.1 পূর্বে ইনস্টল করা একটি নতুন পিসি কেনার সময় শেষ হয়ে যাচ্ছে। নির্মাতারা তাদের বিদ্যমান স্টক ফুরিয়ে যাওয়ার পরে, আপনাকে উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8.1 এর নিজস্ব অনুলিপি কিনতে হবে এবং এটি নিজেই ইনস্টল করতে হবে। অথবা Windows 10 এ যান।

আপনি যদি উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8 এর সাথে লেগে থাকেন তবে মাইক্রোসফ্ট কখন সেই অপারেটিং সিস্টেমগুলির জন্য সমর্থন শেষ করছে আপনাকে এক নজরে রাখতে হবে। উইন্ডোজ 7 এর জন্য মূলধারার সমর্থন ইতিমধ্যেই শেষ হয়ে গেছে, উইন্ডোজ 8.1 এর সাথে 2018 সালের জানুয়ারিতে স্যুট করার জন্য সেট করা হয়েছে। অন্যদিকে Windows 10, কমপক্ষে 2025 সাল পর্যন্ত সমর্থিত হবে।

Windows 10 হল ভবিষ্যত

মাইক্রোসফটের জন্য, Windows 10 হল ভবিষ্যত, একমাত্র ভবিষ্যত, এবং একটি অপারেটিং সিস্টেম যা সেগুলিকে শাসন করবে৷ কোম্পানী উইন্ডোজ 10 কে পণ্যের পরিবর্তে একটি পরিষেবা হিসাবে বিক্রি করছে এবং সম্ভবত এটি আগামী বহু বছর ধরে বিকশিত হতে থাকবে।

যাইহোক, আপনি যদি ইতিমধ্যেই Windows 10-এর অনুরাগী না হন, তাহলে আপনি কখনোই অনুরাগী হতে পারবেন না। এবং এটি আপনাকে উইন্ডোজ এর এমন একটি সংস্করণ যা আপনি সত্যিই পছন্দ করেন না এবং ম্যাকওএস বা লিনাক্সে স্যুইচ করার মধ্যে একটি সম্পূর্ণ পছন্দের সাথে ছেড়ে দেয়। যা একটি চমকপ্রদ পছন্দ।

আপনি কি Windows 7 বা Windows 8.1 এর সাথে লেগে থাকতে বদ্ধপরিকর? যদি তাই হয়, কেন? আপনি এই অপারেটিং সিস্টেম সম্পর্কে কি ভালোবাসেন? উইন্ডোজ 10 এর বিপরীতে আপনার কী আছে যার অর্থ আপনি কোনও পরিস্থিতিতে এটিতে আপগ্রেড করতে ইচ্ছুক নন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Flickr এর মাধ্যমে Imilias


  1. মাইক্রোসফ্ট আর উইন্ডোজ 10 সংস্করণ 1903 সমর্থন করে না

  2. উইন্ডোজ 10 এ কীভাবে একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সংযুক্ত করবেন

  3. মাইক্রোসফট উইন্ডোজের ইতিহাস – টাইমলাইন

  4. উইন্ডোজ 8 বনাম উইন্ডোজ 10:10 জিনিসগুলি মাইক্রোসফট সঠিক পেয়েছে