কম্পিউটার

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমার জন্য, ফায়ারফক্স হল সেরা ব্রাউজার। প্রথম দিন থেকে, আমি এটি আমার প্রাথমিক ব্রাউজার হিসাবে ব্যবহার করছি। মোজিলার সর্বোত্তম প্রয়াস সত্ত্বেও এর দুর্দান্ততা নষ্ট করার জন্য, ফায়ারফক্স ইন্টারনেটের রাজা রয়ে গেছে। সেরা চেহারা, সেরা গোপনীয়তা, সর্বাধিক কাস্টমাইজেশন। কিন্তু তারপর, আমি সর্বদা একটি সেকেন্ডারি ব্রাউজার রেখেছি, শুধুমাত্র ক্ষেত্রে, প্রাথমিকভাবে সাইট পরীক্ষা এবং সামঞ্জস্যের উদ্দেশ্যে। সেই দ্বিতীয় পছন্দটি বছরের পর বছর ধরে পরিবর্তিত হয়েছে।

কিছু সময়ের জন্য, আমি অপেরা ব্যবহার করেছি, তারপরে ক্রোমে স্যুইচ করেছি। এবং এখন, কয়েক বছর ধরে এজকে সম্পূর্ণরূপে উপেক্ষা করার পরে - এটি IFEO এর মাধ্যমে আমার বেশিরভাগ উইন্ডোজ বাক্সে চালানো থেকে সম্পূর্ণরূপে কালো তালিকাভুক্ত - আমি এর মান নিয়ে চিন্তা করতে শুরু করছি৷ এই চিন্তা প্রক্রিয়াটি ক্রোম ব্যবহার করছে এমন বিভিন্ন "প্রযুক্তি" সম্পর্কে আমার অপছন্দ এবং "আধুনিক" ওয়েবের প্রতি আমার সামগ্রিক বিভ্রান্তির সাথে সরাসরি সমানুপাতিক। আমি ইতিমধ্যেই একাধিকবার ক্রোমিয়াম-ভিত্তিক এজ পরীক্ষা করেছি, লিনাক্সে এবং আলাদাভাবে অ্যান্ড্রয়েডে প্রাথমিক পূর্বরূপ বিল্ড সহ। এবং এখন, আমি আসলে এটি সঠিকভাবে ইনস্টল করেছি, এবং আমি আসলে এটি ব্যবহার করছি। চিত্রে যান।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

প্রসঙ্গ শুরু হয়

আমি আমার স্লিমবুক প্রো2-এ এজ স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছি - লিনাক্সের সাথে গুরুতর উত্পাদনশীলতার জন্য নিবেদিত একটি মেশিন, কুবুন্টু 18.04 চালাচ্ছে। যদি আমি লিনাক্স সিস্টেমে এই ব্রাউজারে মান খুঁজে পেতে পারি, তাহলে আমি এর ব্যবহারকে বিভিন্ন উইন্ডোজ মেশিনে প্রসারিত করতে পারি এবং আমার সেকেন্ডারি টুল হিসেবে ক্রোমকে এজ দিয়ে প্রতিস্থাপন করতে পারি। যেহেতু আমি কখনই কোন সফ্টওয়্যার সিদ্ধান্ত হালকা বা দ্রুত নিই না, তাই প্রক্রিয়াটি সম্ভবত কয়েক মাস বা তার বেশি সময় লাগবে। কিন্তু এটি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, এবং প্রাথমিক ফলাফল মোটেও খারাপ নয়।

লিনাক্সের জন্য এজ ডেভ চ্যানেল থেকে পাওয়া যায় - Tuxies রসালো বলির ছাগল তৈরি করে। আপনি Deb বা RPM ডাউনলোড করতে পারেন, এবং রেপো স্বয়ংক্রিয়ভাবে কনফিগার করা হবে, যা বেশ ঝরঝরে। ব্রাউজারটি চালু করুন এবং আপনাকে টেলিমেট্রির অনুমতি দিতে বলা হবে। এই পপআপটি বিভ্রান্তিকর, কারণ আপনাকে সম্মত হতে এবং চালিয়ে যেতে বক্সটি চেক করার দরকার নেই৷ এবং তারপরে, আপনি একটি হাইপারঅ্যাকটিভ নতুন ট্যাব পৃষ্ঠা সহ একটি ব্রাউজারে আছেন, বিভিন্ন "জনপ্রিয়" সাইটের লিঙ্ক দিয়ে পরিপূর্ণ৷ সবচেয়ে মজার অংশ হল কুকিজ পপআপ। সিরিয়াসলি?

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

পরিবর্তনকে আলিঙ্গন করুন ... বা কিছু

যাইহোক, আমি পরিবর্তন করতে প্রায় আধা ঘন্টা ব্যয় করেছি। আমি নতুন ট্যাব পৃষ্ঠাটিকে যথাসম্ভব পরিষ্কার করার জন্য কাস্টমাইজ করেছি, কিন্তু আপনি ওয়েব অনুসন্ধান ফর্ম থেকে পরিত্রাণ পেতে পারবেন না৷ পরে যে আরো. তারপর, আমি সেটিংসে গিয়েছিলাম এবং ডিফল্ট অনুমতিগুলি ছাঁটাই করেছি। Chrome-এর তুলনায়, সেটিংস খুঁজে পাওয়া এবং নেভিগেট করা অনেক সহজ৷ সবকিছু একটি একক বালতি মধ্যে সাজানো হয়. শুধু তালিকা মাধ্যমে যান, এবং আপনি সম্পন্ন. সেই বিষয়ে, এটি পুরানো এজ যা করেছে তার চেয়ে অসীমভাবে ভাল।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

কেন, যদি আমি ইউএস ইংরেজিতে ভাষা পরিবর্তন করি তবে আবহাওয়ার "ইউনিট"ও কি পরিবর্তন হয়? কেন? সেলসিয়াস, আপনাকে ধন্যবাদ! এছাড়াও, কেন এই নতুন ট্যাব পৃষ্ঠায় আমার একটি আবহাওয়া বিজ্ঞপ্তির প্রয়োজন, বিশেষ করে যেহেতু আমি অবস্থান অবরুদ্ধ করি এবং তথ্যটি যাইহোক অকেজো? ওখানেই আপনার জন্য "মার্কেটিং"।

কিছু চমৎকার পছন্দ আছে - যেমন অ্যাডব্লকিং। কিছু সন্দেহজনক এবং সরাসরি নিম্ন-আইকিউ পছন্দ আছে, যেমন কেনাকাটা বা সত্য যে আপনি মিডিয়া অটোপ্লে সম্পূর্ণরূপে ব্লক করতে পারবেন না। আপনি শুধুমাত্র এটি সীমিত করতে পারেন - Firefox FTW. তারপরে, MIDI, সিরিয়াল, USB ডিভাইস, AR/VR এবং তারপরে কিছু সাইটের অনুমতির বিশাল ধূসর এলাকা রয়েছে, যার সবকটিই আমাকে ভাবতে বাধ্য করে যে কেন এবং কীভাবে এর কোনো একটি ব্রাউজারে বোঝা যায়, এমন একটি টুল যার একটি একক উদ্দেশ্য রয়েছে - ওয়েব পেজ লোড হচ্ছে। আমি ব্যাকগ্রাউন্ড অ্যাপ সিঙ্ক বাজে কথাও পছন্দ করি না। আমি ব্রাউজারটি বন্ধ করার পরে কেন কিছু চলতে থাকবে?

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

টেলিমেট্রি মনে হচ্ছে সবচেয়ে ভালো। আপনি বাধ্যতামূলক/প্রয়োজনীয় টেলিমেট্রি পাবেন - আবার, Firefox FTW. কিন্তু তারপরে, কোনও স্বয়ংক্রিয়-সিঙ্ক নেই, আপনাকে সাইন ইন করতে বলা হচ্ছে না, এবং কোনও সাইন-ইন করা Google অ্যাকাউন্ট এবং ব্রাউজারের মধ্যে কোনও স্বয়ংক্রিয় সংযোগ নেই - যা আমি অতীতে ক্রোমের সাথে সম্মুখীন হয়েছি।

আরেকটি বড় সমস্যা - আমি ক্রোম বুকমার্ক এবং ডেটা সিঙ্ক করতে পারিনি। এজ সিঙ্ক পৃষ্ঠাটি শুধুমাত্র ফায়ারফক্স (একটি ব্রাউজার হিসাবে) অফার করে। এবং না, আমি আমার জিনিসপত্র "সিঙ্ক" করতে কোনো ব্রাউজারে সাইন ইন করতে চাই না৷

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

ব্যবহার এবং ভ্রমণ

সামগ্রিকভাবে, আমি অভিজ্ঞতা বেশ শালীন খুঁজে পেয়েছি. ব্রাউজারটি যুক্তিসঙ্গতভাবে দ্রুত এবং প্রতিক্রিয়াশীল। এটি ইউআরএলগুলিকে লুকাতে বা অস্পষ্ট করে না - আমার কিছু পরিবর্তন করার দরকার নেই, আমি সবসময় একটি সঠিক, সমস্ত বিট এবং টুকরা সহ একটি সম্পূর্ণ URL পাই, যেমনটি হওয়া উচিত। চমৎকার মিডিয়া প্লেব্যাক ভাল কাজ করে। আমি কিছু ভিডিও কনফারেন্সিংও চেষ্টা করেছি, এবং এজ-এর ক্যাম/মাইক কম্বোতে কোনো সমস্যা ছিল না। আমার ধারণা হল এটি ক্রোমের তুলনায় কম সংস্থানও ব্যবহার করে, তবে এটি কেবল একটি অফহ্যান্ড পর্যবেক্ষণ, সঠিক বৈজ্ঞানিক পরীক্ষা নয়, তাই আমার কথাগুলো এক চিমটি এলাচ দিয়ে নিন।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

নতুন ট্যাব পৃষ্ঠাটি আমাকে বিরক্ত করে চলেছে - তাই আমি একটি সাধারণ, পরিষ্কার সম্পর্কে:ফাঁকা পৃষ্ঠা পেতে একটি এক্সটেনশন ইনস্টল করেছি৷ আমি এটি সরানোর আগে, পৃষ্ঠাটি প্রায়শই "সামগ্রী" আইকনগুলিকে আবার চালু করে। আমার কাছে সস্তা বিজ্ঞাপন প্রচারের মত মনে হয়. প্রকৃতপক্ষে, যা এই অনুভূতিকে শক্তিশালী করে তা হল যে আমি যখন নতুন ট্যাব পৃষ্ঠাটি ফাঁকা করার জন্য এক্সটেনশন ইনস্টল করি, তখন এজ স্বয়ংক্রিয়ভাবে এটিকে অক্ষম করে - দুবার। যুক্তি? কারণ এটি যা বলে তা ঠিক তাই করে। এবং কি হবে, সার্চ বার চলে গেছে এবং যেকোন সম্ভাব্য আজেবাজে লো-আইকিউ মার্কেটিং যা সেখানে যায়, ওহ নাহ। চাই না।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আরেকটি বিরক্তিকর - এই তথাকথিত সংগ্রহগুলি চেষ্টা করার জন্য একটি এককালীন ধাক্কা - বুকমার্ক এবং ফোল্ডারগুলির সাথে কী সমস্যা, যথেষ্ট "আধুনিক" নয়? না। চাইও না।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আবার, প্লাস সাইডে, আপনি চেহারাটিকে একটি ন্যায্য চুক্তিতে কাস্টমাইজ করতে পারেন - হোম বোতামটি যোগ করুন, তবে আরও গুরুত্বপূর্ণভাবে প্রিয় বা সংগ্রহ এবং কী নয় এর জন্য অপ্রয়োজনীয় বোতামগুলি থেকে মুক্তি পান। এর মানে ব্রাউজারটি বরং যুক্তিসঙ্গত দেখতে পারে। আমি 1.25 স্কেলিং সহ এজ লোড করার জন্য ডেস্কটপ ফাইলটিও পরিবর্তন করেছি, যেমনটি আমি ইতিমধ্যে আমার স্লিমবুক এবং এইচডি স্কেলিং নিবন্ধে উল্লেখ করেছি। এটি কোনো সমস্যা ছাড়াই কাজ করেছে। ডেস্কটপ ফাইলে:

Exec=/usr/bin/microsoft-edge-dev --device-scale-factor=1.25 --force-device-scale-factor=1.25 %U

শেষ কিন্তু অন্তত নয়, আপনি উল্লম্ব ট্যাবগুলিও ব্যবহার করতে পারেন। মনে হচ্ছে nerds এটা পছন্দ করবে, তাই সেখানে. ট্যাবগুলির কথা বললে, আরও রাইট-ক্লিক প্রসঙ্গ, এবং আপনি আরও দরকারী এবং অর্থপূর্ণ জিনিসও পাবেন। সাইটের অনুমতি নেভিগেট করা, বোঝা এবং টুইক করাও সহজ। খারাপ না।

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

উপসংহার

আপনি সেখানে যান, আমার প্রথম টেস্ট ড্রাইভ এজ সঠিক ডেস্কটপে, কিছু বাস্তব ব্যবহার সহ এবং শুধুমাত্র পর্যালোচনার জন্য ইম্প্রেশন নয়। ঠিক আছে, ইন্টারনেট এক্সপ্লোরার 6.0 ফিয়াসকো প্রতিকার করতে মাইক্রোসফ্ট মাত্র 15 বছর সময় নিয়েছে। খারাপ না. আমি পছন্দ করার বিভ্রম পছন্দ করি এবং এজ একটি যুক্তিসঙ্গত সেকেন্ডারি ব্রাউজার হতে পারে। এই মুহুর্তে, আমি বলতে চাই যে আমি এটিকে ক্রোমের চেয়ে আমার প্রয়োজনের জন্য আরও উপযুক্ত বলে মনে করি। এটিতে ক্লিনার সেটিংস নেভিগেশন রয়েছে, এটি একটি সামান্য উজ্জ্বল বোধ করে, এটি কম জিনিস লুকিয়ে রাখে এবং মনে হবে এটি সাধারণ কাজের জন্য কম সংস্থানগুলির মাধ্যমেও চম্পস করে। গোপনীয়তা অনুসারে, আমি এখনও জানি না, কিন্তু হেই!

আর তাই আমি কিছুক্ষণের জন্য এই ব্রাউজার দিয়ে খেলতে চাই কি দেয় তা দেখতে। সম্ভবত তিন বা চার মাসের মধ্যে, এটি আমার প্যানেল এবং টাস্ক বারগুলিতে একটি স্থায়ী ফিক্সচার হয়ে যাবে এবং কী নয় - আপনি যেখানেই থাকুন না কেন আপনার আইকন শর্টকাটগুলি পিন করুন ইত্যাদি। আমি এমনকি এই ব্রাউজারটিকে আমার উইন্ডোজ মেশিনে চালানোর অনুমতি দিতে পারি। পুরানো সংস্করণটি সম্পূর্ণরূপে অকেজো ছিল, কিন্তু এটি আসলে কিছু শালীন যোগ্যতা আছে বলে মনে হচ্ছে। সেই মৃদু আশাবাদী নোটে, আমরা আজকের জন্য শেষ করেছি।

চিয়ার্স।


  1. Android-এ মাইক্রোসফ্ট এজ - তীক্ষ্ণ বস্তুগুলি দেখুন

  2. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  3. সমাধান:উইন্ডোজ 10 আপডেটের পরে মাইক্রোসফ্ট এজ কাজ করছে না

  4. Microsoft Edge ক্র্যাশ বা Windows 10 আপডেটের পরে কাজ করছে না!!!