কম্পিউটার

Google Chrome এবং ডেস্কটপ আইকন রিফ্রেশ সমস্যা

কিছুক্ষণের মধ্যে আপনি যে সব থেকে অদ্ভুত সমস্যাটির সম্মুখীন হতে পারেন - বা সম্পর্কে পড়তে পারেন তা এখানে। আমার একটি উইন্ডোজ মেশিনে, আমি একটি অদ্ভুত ঘটনা লক্ষ্য করেছি। যতবারই আমি গুগল ক্রোম চালু করব (লেটেস্ট ভার্সন লেখার সময়), ব্রাউজার বন্ধ করব, বা - এখনও সেরা - একটি Gmail অ্যাকাউন্ট থেকে সাইন ইন বা সাইন আউট করব, আমার সমস্ত ডেস্কটপ আইকন রিফ্রেশ হবে৷

চারপাশে তাকিয়ে, আমি 2015 থেকে একটি ক্রোমিয়াম বাগ রিপোর্ট পেয়েছি, যা একটি সমাধানের কথাও উল্লেখ করেছে। বলা বাহুল্য, নির্দিষ্ট সমাধান আর উপলব্ধ নেই, কারণ ব্যবহারকারী আইকনটি Chrome উইন্ডো বর্ডারে আর উপস্থিত নেই, এবং পতাকাগুলি মাঝে মাঝে আসে এবং যায়, কারণ তারা পরীক্ষামূলক ব্রাউজার বৈশিষ্ট্যগুলিকে উপস্থাপন করে৷ কিন্তু এটি একটি ভাল সূচনা বিন্দু ছিল, তাই আমি সঠিক সমাধান খুঁজে না পাওয়া পর্যন্ত আমি পরীক্ষা এবং টুইক করতে গিয়েছিলাম। আমার পরে।

সমাধান

এই সম্ভাব্য ক্ষণস্থায়ী বাগটির সমাধান নিম্নরূপ:ব্রাউজার সেটিংস খুলুন। গোপনীয়তা এবং নিরাপত্তা বিভাগে যান। তারপরে, Chrome সাইন-ইন করার অনুমতি দিন লেখা লাইনটি আনটগল করুন। ব্রাউজারের কার্যকারিতা অপরিবর্তিত রয়েছে। শুধুমাত্র পার্থক্য হল যে আপনি ব্রাউজারে সাইন ইন করা হবে না, এর প্রকৃত অর্থ যাই হোক না কেন। ভাল জিনিস হল, আর আইকন রিফ্রেশ হবে না!

Google Chrome এবং ডেস্কটপ আইকন রিফ্রেশ সমস্যা

আমি যা আকর্ষণীয় মনে করি তা হল আচরণের পার্থক্য। Linux-এ, যখন আপনি এই বৈশিষ্ট্যটি টগল করবেন, আপনি সক্রিয়ভাবে দেখতে পাবেন যে আপনি Chrome "সাইন ইন" করেছেন৷ কিন্তু Windows-এ, এই নির্দিষ্ট মেশিনে, বিকল্পটি চালু থাকা সত্ত্বেও, আমি সাইন-ইন প্রক্রিয়ার ভিজ্যুয়াল কিউ দেখতে পাব না, বা আমি আসলে সাইন ইন করিনি৷

দুটি ব্যবহারের ক্ষেত্রে পার্থক্য সম্ভবত ব্যবহারকারীর প্রোফাইলের বয়স এবং নির্দিষ্ট সেটিংসের সাথে সম্পর্কিত, আমি অনুমান করি, যা ভিন্ন আচরণের জন্য দায়ী হতে পারে। সম্ভবত যে সমস্ত সিস্টেমে অনেকদিন ধরে Chrome ইনস্টল করা আছে, সেখানে কিছু অন্তর্নিহিত বাগলেট থাকতে পারে যেখানে এই বিকল্পটি ডেস্কটপ আইকন রিফ্রেশ পার্শ্ব প্রতিক্রিয়া (পুরানো রিপোর্টের মতো) কিন্তু ব্যবহারকারীকে আসলে ব্রাউজারে সাইন ইন না করেই। কিন্তু মূলত, আমরা হয়েছি।

উপসংহার

আমি এই ধরনের সমস্যা ঘৃণা. কারণ সমাধান প্রায়ই জাদুবিদ্যার মত শোনায়। এবং আপনি যদি বিভিন্ন বাগ রিপোর্ট এবং থ্রেডগুলিতে সাধারণ কিছু খুঁজে বের করার চেষ্টা করেন তবে এটি সম্পূর্ণ বিশৃঙ্খলা। আমি 100% নিশ্চিত নই কেন ব্যবহারকারী সাইন-ইন বিকল্পটি গুরুত্বপূর্ণ হবে, তবে এটি হতে পারে কারণ আপনি যখন সাইন ইন করবেন, তখন ব্রাউজার একটি ভিজ্যুয়াল ক্লু দেবে বলে মনে করা হয় যে আপনি এটি করেছেন, সম্ভবত আপনার ব্যবহারকারীর আইকন প্রদর্শন করে বা কোনো ধরনের অবতার। তাই সম্ভবত রিফ্রেশ।

আবার, ধাপে ধাপে ব্রাউজারের ফাংশনগুলির সমস্যা সমাধান না করে, একটি সঠিক ফলাফল প্রদান করা কঠিন, তবে আমি যথেষ্ট আত্মবিশ্বাসী বোধ করি যে আমার অনুমান এখানে যুক্তিসঙ্গতভাবে সঠিক। যাইহোক, আপনি যদি এমন কিছু দেখে থাকেন তবে টগল অপশনটি চেষ্টা করুন, দেখুন কী দেয়। এতদিন।

চিয়ার্স।


  1. Google Chrome আপডেট সমস্যা - সমাধান

  2. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

  3. Windows 10, 8.1 এবং 7 (আপডেট করা 2022)

  4. কিভাবে Google Chrome উচ্চ CPU ব্যবহার Windows 10, 8.1 এবং 7