কম্পিউটার

কিভাবে ফায়ারফক্স থেকে অ্যাড-অনগুলি সরাতে হয়

মোজিলা ফায়ারফক্সের সবচেয়ে দরকারী অংশগুলির মধ্যে একটি হল অ্যাড-অন চালানোর ক্ষমতা। পাসওয়ার্ড ম্যানেজার থেকে শুরু করে স্ক্রিনশট টুল এবং অ্যাড ব্লকার সবকিছুই ব্রাউজার অভিজ্ঞতাকে আরও ভালো করার জন্য কার্যকারিতা যোগ করে।

বিষয়টি হল, আপনি যদি এমন কিছু ইনস্টল করেন যা আপনার ডেটা বন্ধ করে দেয় বা আপনার ব্রাউজিংয়ে অনিচ্ছাকৃত প্রভাব ফেলে?

ঠিক আছে, ফায়ারফক্সে এটি প্রথম স্থানে অ্যাড-অন ইনস্টল করার মতোই সহজ৷

মজিলা ফায়ারফক্স থেকে অবাঞ্ছিত অ্যাড-অনগুলি কীভাবে সরিয়ে ফেলা যায় তা এখানে রয়েছে

সুতরাং, আপনি মোজিলার ফায়ারফক্সে একটি অ্যাড-অন ইনস্টল করেছেন যা আপনি আর চান না। হতে পারে আপনি এতগুলি আইকন থাকা পছন্দ করেন না, হতে পারে এটি আপনার সিস্টেমকে পিছিয়ে দিতে শুরু করেছে, বা আপনি কিছু নিবন্ধ পড়ে বলেছেন যে এটি একটি নিরাপত্তা ঝুঁকি ছিল। কারণ যাই হোক না কেন, আপনার ব্রাউজার থেকে এক্সটেনশনটি সরানো সহজ যাতে এটি নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না।

  • হ্যামবার্গার মেনু খুলুন ফায়ারফক্সের উপরের ডানদিকে (তিনটি স্ট্যাক করা লাইন), এবং অ্যাড-অনস-এর পাশে ধাঁধার অংশে নিচে স্ক্রোল করুন এবং এটিতে ক্লিক করুন। এছাড়াও আপনি about:addons টাইপ করতে পারেন উপরের ঠিকানা বারে।

    স্ক্রিনশট:KnowTechie

  • তালিকায় আপনি যে এক্সটেনশনটি চান সেটি খুঁজুন এবং তিন-বিন্দুতে ক্লিক করুন প্রবেশের ডানদিকে মেনু। তারপর আপনি সরাতে পারেন৷ , অক্ষম করুন , অথবা প্রতিবেদন আপনি যদি মনে করেন এটি কিছু স্কেচি করছে।

    স্ক্রিনশট:KnowTechie

এটিই, এখন আপনি আপনার হৃদয়ের যা ইচ্ছা তার জন্য ইন্টারনেট ব্রাউজিংয়ে ফিরে যেতে পারেন, অভিজ্ঞতাকে বিঘ্নিত করার অনুপ্রবেশকারী এক্সটেনশনের চিন্তা ছাড়াই। আপনি যদি Chrome-এ থাকেন, তাহলে আমাদের Google Chrome এক্সটেনশনের নির্দেশিকা কীভাবে সরাতে হয় তা দেখতে ভুলবেন না।

আপনি কি মনে করেন? আপনি কি ফায়ারফক্সে কোন অ্যাড-অন ব্যবহার করেন? তাদের তথ্য সংগ্রহ বা অন্যান্য অনুপ্রবেশকারী জিনিস সম্পর্কে চিন্তিত? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • Firefox মনিটর এখন আপনাকে বলবে যে আপনি যে ওয়েবসাইটটিতে আছেন সেটি ডেটা লঙ্ঘনের শিকার হয়েছে কিনা
  • কিভাবে ফায়ারফক্সে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করবেন
  • Firefox এইমাত্র এক টন নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য প্রবর্তন করেছে – এখানে যা জানতে হবে তা হল
  • Firefox কে অনেক দ্রুত চালানোর ৪টি সহজ উপায়

  1. কিভাবে ছবি থেকে পটভূমি সরাতে হয়

  2. ছবি থেকে ছায়া অপসারণ কিভাবে?

  3. কিভাবে ডেস্কটপ থেকে আইকনগুলি সরাতে হয়

  4. কিভাবে ফায়ারফক্স থেকে Microsoft .NET সহকারীকে সরিয়ে ফেলবেন