কম্পিউটার

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

একটি ব্রাউজার হিসাবে, Google Chrome একটি বড় মার্কেট শেয়ার ধারণ করে। একটি ব্রাউজার হওয়ার পাশাপাশি, এটি আমাদের কম্পিউটারে সফ্টওয়্যারের একটি গুরুত্বপূর্ণ অংশ (যেমন Google Chromebook-এর জন্য এটির উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ অপারেটিং সিস্টেম তৈরি করেছে)। তাই যদি Chrome সাড়া দেওয়া বন্ধ করে, আপনি কি করবেন? আতঙ্কিত হবেন না, 911 এ কল করবেন না, শুধু নীচে স্ক্রোল করুন এবং এই সবচেয়ে সাধারণ সমস্যার জন্য আমাদের সমাধানের তালিকা পড়ুন।

দ্রষ্টব্য :wএখানে অনুমান করছি যে আপনি এখানে আসার আগে অন্যান্য ব্রাউজারগুলির সাথে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করা এবং আপনার রাউটার রিসেট করার মতো মৌলিক জিনিসগুলি করেছেন৷ যদি আপনার না থাকে, আপনার উচিত!

Chrome কে হত্যা করুন

কখনও কখনও একটি ওয়েব পৃষ্ঠায় কিছু - একটি বিজ্ঞাপন, ভিডিও বা কোডিং এর খারাপ অংশ - ক্রোমকে জব্দ করতে এবং উইন্ডোটিকে প্রতিক্রিয়াহীন হতে পারে৷ এই পরিস্থিতিতে আপনি Chrome বা Alt + F4 বন্ধ করার জন্য ক্রস ক্লিক করতে পারবেন না।

এর থেকে বেরিয়ে আসার সর্বোত্তম উপায় হল Ctrl + Shift + Escape টিপুন এবং Chrome প্রক্রিয়াটি মেরে ফেলতে টাস্ক ম্যানেজার ব্যবহার করুন (টাস্ক ম্যানেজারে Chrome-এ ডান-ক্লিক করুন, তারপর "এন্ড টাস্ক")। ভবিষ্যতের অনুষ্ঠানের জন্য, আপনি আপনার টাস্ক ম্যানেজারকে "সর্বদা শীর্ষে" প্রদর্শিত করতে চাইতে পারেন যাতে এটি প্রতিক্রিয়াহীন ক্রোম উইন্ডোর পিছনে লুকিয়ে না থাকে। এটি করার জন্য, টাস্ক ম্যানেজারে "বিকল্প" ক্লিক করুন, তারপর "সর্বদা উপরে" ক্লিক করুন যাতে এটির পাশে একটি টিক থাকে।

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

একের পর এক এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

ক্রোম এক্সটেনশনগুলি একটি চঞ্চল গুচ্ছ হতে পারে এবং ব্যাকগ্রাউন্ডে চলমান একটি চতুর এক্সটেনশন পুরো ব্রাউজারটিকে বিভ্রান্তির বাইরে পাঠাতে পারে। যদি Chrome নিয়মিতভাবে আপনার জন্য প্রতিক্রিয়াশীল না হয়, উপরের ডানদিকে মেনু আইকনে ক্লিক করুন -> আরও সরঞ্জাম -> এক্সটেনশন, তারপর একটি এক্সটেনশন অক্ষম করুন এবং Chrome ব্যবহার করা চালিয়ে যান। আপনার যদি এখনও সমস্যা থাকে, তাহলে সেটিকে পুনরায় সক্ষম করুন, তারপর অন্যটিকে অক্ষম করুন এবং Chrome সঠিকভাবে কাজ করা শুরু না হওয়া পর্যন্ত এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷ সেই মুহুর্তে আপনি জানতে পারবেন যে আপনি আপনার অপরাধীকে খুঁজে পেয়েছেন এবং এখনই এটিকে সরিয়ে দিতে পারেন।

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

কিছু ​​দুর্দান্ত ক্রোম এক্সটেনশন দেখতে চান যা আপনি বিশ্বাস করতে পারেন? আমাদের সেরা ক্রোম এক্সটেনশনের রানডাউন দেখুন৷

আপনার প্রক্সি সেটিংস পরিবর্তন করুন

একটি প্রক্সি সার্ভার আপনার ব্রাউজার এবং ইন্টারনেটের মধ্যে একটি মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে, আপনি যখন অনলাইনে যান তখন আপনাকে আরও বেনামী করে। Chrome ডিফল্টরূপে Windows এর অন্তর্নির্মিত প্রক্সি সেটিংস ব্যবহার করে, কিন্তু যদি এটি আপনাকে সমস্যা দেয়, তাহলে আপনি বিকল্পটি বন্ধ করতে চাইতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রক্সি সেটিংস সনাক্ত করে৷

এটি করতে, Chrome-এর সেটিংসে যান, নীচে স্ক্রোল করুন এবং "উন্নত" এ ক্লিক করুন, তারপর আবার নীচে স্ক্রোল করুন এবং "প্রক্সি সেটিংস খুলুন" এ ক্লিক করুন। "ইন্টারনেট বৈশিষ্ট্য" উইন্ডোতে সংযোগ ট্যাবে ক্লিক করুন, "ল্যান সেটিংস" তারপর নিশ্চিত করুন যে প্রতিটি বাক্সে টিক চিহ্ন নেই৷ (আপনি সর্বদা "স্বয়ংক্রিয়ভাবে সেটিংস সনাক্ত করুন" বাক্সে পরে পুনরায় টিক দিতে পারেন।) বিকল্পভাবে, যদি আপনার নিজস্ব প্রক্সি ঠিকানা থাকে যা আপনি চালাতে চান, তাহলে "প্রক্সি সার্ভার ব্যবহার করুন" বাক্সে টিক দিন এবং সেখানে প্রবেশ করুন৷

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

Chrome রিসেট করুন

যদি এই জিনিসগুলির কোনটিই কাজ করে না, তাহলে পারমাণবিক বিকল্পটি হল Chrome রিসেট করা। সৌভাগ্যক্রমে, এর অর্থ এই নয় যে আপনাকে পুরো জিনিসটি পুনরায় ইনস্টল করতে হবে কারণ Chrome এর সেটিংস মেনুতে একটি বোতাম রয়েছে যা আপনার জন্য এটি করে৷

ক্রোম মেনু খুলুন, "সেটিংস -> অ্যাডভান্সড"-এ যান, তারপর "রিসেট"-এ নীচের দিকে স্ক্রোল করুন। এটিতে ক্লিক করুন, তারপর নিশ্চিত করতে আবার "রিসেট" ক্লিক করুন৷

Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে কিছু সংশোধন করা হল

উপসংহার

এই সংশোধনগুলির মধ্যে একটি আপনার Chrome-ভিত্তিক সমস্যাগুলি থেকে মুক্তি পেতে যথেষ্ট হওয়া উচিত৷ এটি মনে রাখাও মূল্যবান যে ক্রোম অন্যান্য ব্রাউজারগুলির তুলনায় বেশি সম্পদ-নিবিড় হতে থাকে, তাই আপনি যদি নিয়মিতভাবে প্রতিক্রিয়াহীনতার সম্মুখীন হন, তাহলে Firefox বা Chromium-এ ঝাঁপিয়ে পড়া বিবেচনা করা মূল্যবান হতে পারে। অথবা, যদি আপনার একটি পুরানো পিসি থাকে এবং আপনি একটি অত্যন্ত হালকা ব্রাউজার চান, প্যাল ​​মুন।


  1. স্ল্যাক নোটিফিকেশন কাজ করছে না? এখানে সংশোধন করা হয়েছে

  2. সমাধান:Google Chrome সাড়া দিচ্ছে না

  3. Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে এটি ঠিক করার 8টি উপায় রয়েছে!

  4. ম্যাকবুকের ওয়াই-ফাই কাজ করছে না? এখানে কিছু দ্রুত সমাধান আছে