কম্পিউটার

স্ল্যাক বিজ্ঞপ্তি কাজ করছে না? এখানে কিছু টিপস আছে

স্ল্যাক আজকাল কাজের জন্য যোগাযোগ রাখার অন্যতম প্রধান উপায় হয়ে উঠেছে। আপনি অফিসে থাকুন বা বাসা থেকে কাজ করুন না কেন, যোগাযোগের প্ল্যাটফর্মটি কাজ করার জন্য প্রায় অপরিহার্য বলে মনে হয়।

স্ল্যাক বিজ্ঞপ্তিগুলি আপনাকে আপনার বস এবং অন্যান্য দলের সদস্যদের সাথে চ্যাটগুলিতে আপ-টু-ডেট রাখে এবং স্বীকার করেই, ক্রমাগত পিংিং কিছুটা অপ্রতিরোধ্য হতে পারে। এটি বলেছে, সেই বিজ্ঞপ্তিগুলি নিশ্চিত করে যে আপনি সময়মতো জিনিসগুলির প্রতিক্রিয়া জানান৷

যখন আপনি স্ল্যাক নোটিফিকেশন সম্পর্কে একটি নিবন্ধ লিখছেন বলে মনে করা হয় তখন আপনি আসলেই সর্বশেষ Thoughty2 ভিডিওটি দেখছেন তা বসকে জানাতে পারবেন না (হেই, কেভিন)।

কখনও কখনও, যাইহোক, আপনি লক্ষ্য করতে পারেন আপনার স্ল্যাক বিজ্ঞপ্তিগুলি মজাদার কাজ করছে বা একেবারেই কাজ করছে না। আপনি যদি এটি একটি সমস্যা খুঁজে পান।

নিশ্চিত করুন স্ল্যাক বিজ্ঞপ্তিগুলি চালু আছে

ঠিক আছে, আমি জানি এটি একটি সুস্পষ্ট সমাধান বলে মনে হচ্ছে, কিন্তু কিছু ঘটে এবং কখনও কখনও আপনি ভুলে যান যে আপনি স্ল্যাক বিজ্ঞপ্তিগুলি বন্ধ করেছেন৷

এছাড়াও, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে (সাধারণত) আপনার সেটিংস ডেস্কটপ এবং মোবাইল জুড়ে সিঙ্ক হয়, তাই আপনি যদি সেগুলি আপনার ফোনে বন্ধ করে দেন, সেই পরিবর্তনটি ডেস্কটপে মিরর হতে পারে।

ডেস্কটপে আপনার বিজ্ঞপ্তিগুলি পরীক্ষা করতে:

  1. উপরের ডান কোণায় আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন

  2. পছন্দগুলি নির্বাচন করুন৷

  3. বিজ্ঞপ্তি এর অধীনে , আপনি আপনার সেটিংস সামঞ্জস্য করতে পারেন

আপনি নিশ্চিত করতে পারেন যে আপনি বিজ্ঞপ্তিগুলি থামাননি। হতে পারে আপনি ছুটির আগে বা আপনার মধ্যাহ্নভোজের সময় সেগুলিকে বিরতি দিয়েছিলেন। ডাবল-চেকিং সবসময়ই সার্থক।

আপনার নোটিফিকেশন পজ করা আছে কিনা তা পরীক্ষা করতে, প্রথমে আপনার প্রোফাইল ছবিতে আপনার স্ট্যাটাস লাইটের পাশে একটু "z" আছে কিনা তা পরীক্ষা করুন। তার মানে বিজ্ঞপ্তি বন্ধ।

Slack-এ বিরতি দেওয়া বিজ্ঞপ্তিগুলি পরিবর্তন করতে:

  1. আপনার প্রোফাইল ছবি-এ ক্লিক করুন উপরের-ডান কোণায়
  2. বিরাম বিজ্ঞপ্তির উপর হোভার করুন
  3. এখানে আপনি বিজ্ঞপ্তিগুলি পুনরায় শুরু করতে পারেন বা বিজ্ঞপ্তিগুলি বিরতির জন্য একটি সময়সীমা সেট করতে পারেন

যদিও এটি স্পষ্ট মনে হতে পারে, আপনার বিরতি দেওয়া বিজ্ঞপ্তিগুলি পরীক্ষা করা ব্যক্তিগতভাবে আমাকে একাধিকবার বিভ্রান্তি থেকে বাঁচিয়েছে।

স্ল্যাকের একটি বিজ্ঞপ্তি সমস্যা সমাধানের বিকল্প রয়েছে

আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপে, স্ল্যাক একটি সমস্যা সমাধানের বৈশিষ্ট্যও অন্তর্ভুক্ত করেছে যা আপনাকে আপনার বিজ্ঞপ্তিতে সমস্যা আছে কিনা তা সহজেই পরীক্ষা করতে দেয়। এখানে কিভাবে চেক করতে হয়:

  1. অ্যাপটি খুলুন এবং আপনি নীচের ডান কোণায় আলতো চাপুন
  2. বিজ্ঞপ্তি আলতো চাপুন
  3. নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি সমস্যা সমাধান বিজ্ঞপ্তি দেখতে পান
  4. আপনাকে সেটিংসের একটি তালিকা উপস্থাপন করা হবে যা Slack স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করা শুরু করে

যদি কোন সমস্যা থাকে, স্ল্যাক আপনাকে সমস্যা সম্পর্কে সতর্ক করবে। এই পদ্ধতিটি উপরের বিভাগটিও কভার করে, কারণ এটি স্ল্যাক সেটিংস এবং বিরতি দেওয়া বিজ্ঞপ্তিগুলি পরীক্ষা করে৷

সন্দেহ হলে সবকিছু পুনরায় চালু করুন

দ্রুততম সমাধানগুলির মধ্যে একটি যা স্ল্যাক বিজ্ঞপ্তির সমস্যাগুলিকে উপশম করতে পারে তা হল কেবল অ্যাপটি পুনরায় চালু করা। আপনি ডেস্কটপে বা মোবাইল অ্যাপে থাকুন না কেন, রিস্টার্ট করা আপনার বিজ্ঞপ্তিগুলিকে জর্জরিত করতে পারে এমন কোনও সমস্যার সমাধান করতে পারে৷

ব্যক্তিগতভাবে, আমি একাধিক ডিভাইসে অ্যাপটি চালু করার সময় স্ল্যাক নোটিফিকেশন সমস্যা লক্ষ্য করেছি, তাই আপনার ডিভাইসে অ্যাপটি পুনরায় চালু করা (বা কেবল বন্ধ করা) আপনার সমস্যার সমাধান হতে পারে।

আশা করি, এই টিপসগুলি আপনাকে স্ল্যাক বিজ্ঞপ্তিগুলির সাথে সাহায্য করতে পারে৷ আমরা চাই না আপনার বস এখন আপনার উপর রাগ করুক, তাই না?

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • এখানে কীভাবে একটি স্ল্যাক হাডল শুরু করবেন
  • HBO Max-এ কীভাবে আপনার প্রোফাইল সেট আপ ও পরিচালনা করবেন
  • Slack-এ মেসেজ শিডিউল করার পদ্ধতি এখানে আছে
  • কিভাবে Gmail এ একটি ইমেল ঠিকানা ব্লক করবেন

  1. ফিক্স:স্ল্যাক নোটিফিকেশন কাজ করছে না

  2. ইনস্টাগ্রাম বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না? এখানে এটি ঠিক করার 9টি উপায় রয়েছে!

  3. ম্যাকবুক সাউন্ড কাজ করছে না? এখানে সমাধান আছে!

  4. ম্যাকবুকের ওয়াই-ফাই কাজ করছে না? এখানে কিছু দ্রুত সমাধান আছে