কম্পিউটার

এনভিডিয়া শিল্ড রিমোট কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

যদি আপনার এনভিডিয়া শিল্ড রিমোট হঠাৎ কাজ করা বন্ধ করে দেয়, তাহলে আপনাকে আপনার শিল্ড টিভি এবং রিমোট উভয়ের সমস্যাগুলি পরীক্ষা করতে হবে।

এনভিডিয়া শিল্ড রিমোট কেন কাজ করছে না?

প্রথম ধাপ হল আপনার রিমোট ব্যাটারি পূর্ণ কিনা তা নিশ্চিত করা এবং এটি পরীক্ষা করার জন্য আপনাকে আপনার রিমোটের সিলেক্ট বোতামটি প্রায় 3 সেকেন্ডের জন্য দীর্ঘক্ষণ চাপতে হবে, আপনি উপরের দিকে একটি নীল (জোড়া) আলো দেখতে পাবেন দূরবর্তী যদি এটি মিটমিট করে না, তবে এটি সম্ভবত খারাপ ব্যাটারির জীবনকালের কারণে।

এনভিডিয়া শিল্ড রিমোট কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

নিশ্চিত করতে আপনাকে হয় ব্যাটারি পুনরায় ঢোকাতে হবে বা পুরানোটিকে নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে। একটি কলম বা অনুরূপ কিছু নিন এবং রিমোটের নীচে ছোট্ট ডিভোটে ঢোকান। এটি ব্যাটারি ট্রে পপ আউট করে, এবং আপনি পরীক্ষা করতে পারেন যে ব্যাটারিগুলি আলগা বা চার্জ শেষ হয়ে গেছে কিনা। ব্যাটারিগুলি সহজেই Amazon থেকে কেনা যেতে পারে অথবা আপনি এটি আপনার কাছাকাছি ফিজিক্যাল স্টোরগুলিতেও খুঁজে পেতে পারেন৷

এনভিডিয়া শিল্ড রিমোটের জন্য প্রাথমিক চেক-পয়েন্ট:

  • নিশ্চিত করুন যে আপনার ডিভাইসে সর্বশেষ ফার্মওয়্যার আপডেট করা হয়েছে। এর জন্য, সেটিংস> রিমোট ও অ্যাকসেসরিজ> শিল্ড অ্যাকসেসরিজ> শিল্ড রিমোট> আপডেট ফার্মওয়্যারে যান।
  • আপগ্রেড করার পরেও, আপনি আপনার এনভিডিয়া শিল্ড রিমোটে সমস্যার সম্মুখীন হন, শোরগোলপূর্ণ HDMI কেবল, USB কেবল, হাব এবং ড্রাইভ নয়েজ সহ কিছু সংযোগের হস্তক্ষেপ পরীক্ষা করুন। ইউএসবি-তে কিছু প্লাগ করা থাকলে, আপনাকে সেটিংস> ইউএসবি মোড> এ গিয়ে সামঞ্জস্যপূর্ণ মোডে সেট করতে হবে।
  • ইন্টারনেট রাউটার প্রক্সিমিটি চেক করুন।

যদি আপনার রিমোট ব্যাটারি ভালভাবে কাজ করে, তাহলে আপনাকে আরও কিছু পরীক্ষা করতে হবে এবং আবার আপনাকে সেই নির্বাচন বোতামটি প্রায় তিন বা তার বেশি সেকেন্ডের জন্য ধরে রাখতে হবে যতক্ষণ না নীল পেয়ারিং লাইট জ্বলছে এবং বন্ধ করছে।

এখন আপনাকে আপনার এনভিডিয়া শিল্ড টিভি থেকে প্রায় এক ফুট দূরত্বে আপনার রিমোট রাখতে হবে এবং নিশ্চিত করুন যে আপনার এনভিডিয়া শিল্ড টিভি চালু আছে। যদি এটি বর্তমানে স্লিপ মোডে থাকে বা বন্ধ থাকে তবে এগিয়ে যান এবং পাওয়ার কর্ডটি আনপ্লাগ করুন, এটিকে আবার প্লাগ ইন করুন এবং তারপরে এটি বুট হয়ে যাবে এবং আপনার ডিভাইসটি চালু হবে।

এর পরে, আপনি আপনার রিমোটকে পেয়ারিং মোডে রাখতে সক্ষম হবেন। রিমোট এবং টিভি এক ফুট দূরত্বের মধ্যে রাখলে একে অপরের সাথে যুক্ত হবে। আপনি এখন যেতে প্রস্তুত৷

আপনি যদি আপনার এনভিডিয়া শিল্ড রিমোটটি হারিয়ে ফেলেন বা অন্যত্র স্থানান্তরিত করেন তাহলে কী হবে?

যদি আপনি হয় আপনার এনভিডিয়া শিল্ড রিমোটটি ভুল করে ফেলেছেন বা এটি হারিয়েছেন, আপনি এই অতিরিক্ত সমাধানটি ব্যবহার করে দেখতে পারেন যেখানে আপনাকে একটি নিয়মিত পুরানো মাউস এবং কীবোর্ড বের করতে হবে এবং এটিকে আপনার এনভিডিয়া শিল্ডের পিছনে বা পাশে USB সংযোগে প্লাগ করতে হবে। টেলিভিশন. তাই, আপনি একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করে মেনুতে ঘুরে আসতে পারেন এবং কাজ করতে পারেন৷

এনভিডিয়া শিল্ড রিমোট কাজ করছে না এর জন্য চূড়ান্ত সুপারিশ

উপরের কোনো কৌশল যদি আপনার এনভিডিয়া শিল্ড রিমোটের জন্য কাজ না করে, তাহলে আপনি আপনার স্মার্টফোন ডিভাইসটিকে এনভিডিয়া টিভি রিমোটে পরিণত করার চেষ্টা করতে পারেন। আপনার স্মার্টফোনকে রিমোটে পরিণত করার উপায়গুলি জানতে এগিয়ে যান৷

কিভাবে আপনার স্মার্টফোনটিকে এনভিডিয়া শিল্ড টিভি রিমোটে পরিণত করবেন?

এর জন্য আপনাকে নীচের ধাপগুলি অনুসরণ করতে হবে:

  • আপনার Android ডিভাইসে Google Play Store চালু করুন।
  • এনভিডিয়া শিল্ড টিভি অ্যাপ্লিকেশন বা এনভিডিয়া শিল্ড টিভি রিমোটে টাইপ করুন৷
  • উপরের যেকোনও অ্যাপে ইনস্টল ক্লিক করুন, এবং একটি অ্যাপ ইনস্টল করতে একটু সময় লাগবে।
  • ইন্সটল হয়ে গেলে ওপেন নির্বাচন করুন এবং এখন ব্যবহার করার শর্তাবলী প্রদর্শন করলে Continue টিপুন।
  • এখন, নিশ্চিত করুন যে আপনার স্মার্টফোনটি আপনার এনভিডিয়া শিল্ড টিভির মতো একই ইন্টারনেট ওয়াইফাই রাউটারের সাথে সংযুক্ত রয়েছে৷
  • এটি এখন আপনার এনভিডিয়া শিল্ড টিভির সংস্করণ প্রদর্শন করবে৷ এটিতে ক্লিক করুন এবং আপনি আপনার টিভিতে একটি কোড পাবেন। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একই লিখুন এবং এন্টার ক্লিক করুন। (আপনার ব্যবহার করা টিভি মডেলের উপর নির্ভর করে কোডটি পরিবর্তিত হতে পারে)।
  • এখন, এটা বলছে আপনি সংযুক্ত। আপনার স্মার্টফোন এখন আপনার এনভিডিয়া শিল্ড টিভির জন্য একটি রিমোট৷

একবার হয়ে গেলে, আপনি প্রদর্শনে দেখতে পাবেন, বড় ধূসর বর্গক্ষেত্রে একটি বড় ট্র্যাকপ্যাড। আপনি মাউস বোতামে বাম এবং ডান ক্লিক করতে হবে. আপনি যদি এটিকে একটি ঐতিহ্যবাহী রিমোটের মতো দেখতে চান, তীরগুলিতে ক্লিক করুন, এটি আপনাকে নির্বাচন বোতাম সহ বিভিন্ন তীর দেখাবে। এছাড়াও, আপনার কাছে একটি কীবোর্ড বিকল্প রয়েছে যা আপনার Nvidia Shield TV-তে বিভিন্ন অ্যাপ্লিকেশনে উপকারী হতে পারে। এর বাইরে, আপনি ঐতিহ্যগত এনভিডিয়া শিল্ড রিমোটের মতো আপনার স্মার্টফোনের মাধ্যমে প্লে এবং পজ বোতামগুলিও পরিচালনা করতে পারেন৷

এই হল, এবং আপনি সম্পন্ন করেছেন। এইভাবে আপনি আপনার এনভিডিয়া শিল্ড টিভি রিমোটের সমস্যাগুলি ঠিক করতে পারেন। আপনি কি এনভিডিয়া শিল্ড রিমোটের জন্য অন্য কোন ফিক্স জানেন? যদি হ্যাঁ, নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা অবশ্যই তাদের চেষ্টা করব।

আমরা আমাদের ওয়েবসাইট WeTheGeek-এ আমাদের ব্লগে নিয়মিত পোস্ট করার সাথে সাথে আরও প্রযুক্তি-সম্পর্কিত সামগ্রীর জন্য স্থান দেখতে থাকুন। এছাড়াও, সামাজিক মিডিয়া – Facebook, YouTube এবং Instagram-এ আমাদের অনুসরণ করতে ভুলবেন না।


  1. ডেল মনিটর কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে ঠিক করবেন GeForce অভিজ্ঞতা কাজ করছে না

  3. কিভাবে ঠিক করবেন কর্সেয়ার কীবোর্ড কাজ করছে না

  4. Windows 11 এ কাজ করছে না এমন বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন