কম্পিউটার

স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)

সাম্প্রতিক কিছু রিপোর্ট অনুসারে ব্যবহারকারীরা তাদের Samsung TV নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন যেখানে এটি চালু হয় না এবং কিছু সময়ের জন্য লাল আলো জ্বলে। এই সমস্যাটি সাধারণত একটি খারাপ পাওয়ার সাপ্লাইয়ের কারণে হয় তবে এটি কিছু ক্ষেত্রে HDMI লিঙ্কের কারণেও ঘটতে পারে।

স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)

স্যামসাং টিভি চালু হতে কি বাধা দেয়?

  • খারাপ পাওয়ার সাপ্লাই:  কিছু ক্ষেত্রে, অত্যধিক বৈদ্যুতিক প্রবাহের কারণে টিভিটি তার পাওয়ার সাপ্লাই কমিয়ে দিতে পারে। এটি হয়ত সম্পূর্ণ পাওয়ার সাপ্লাই বা এতে থাকা কিছু উপাদান যেমন ক্যাপাসিটর, ট্রানজিস্টর ইত্যাদি ক্ষতিগ্রস্ত হতে পারে৷ এটি অনেক বৈদ্যুতিক উপাদানগুলির সাথে একটি মোটামুটি সাধারণ ঘটনা কারণ একটি বিদ্যুতের উত্থান কার্যক্ষমতা এবং উপাদানগুলির সংযমের উপর গুরুতরভাবে চাপ সৃষ্টি করতে পারে৷ .
  • ভুল লঞ্চ কনফিগারেশন:  এটিও সম্ভব যে টিভির লঞ্চ কনফিগারেশনগুলি দূষিত হয়ে থাকতে পারে যার কারণে এটি শুরু করার চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হচ্ছে৷ লঞ্চ কনফিগারেশনগুলি স্টার্টআপের সময় হ্রাস করতে এবং টিভি বন্ধ হওয়ার সময় নির্দিষ্ট তথ্য সংরক্ষণ করতে টেলিভিশন দ্বারা সংরক্ষণ করা হয়। যাইহোক, যদি দূষিত হয়, এটি সম্পূর্ণরূপে স্টার্টআপ করতে সক্ষম হওয়া থেকে প্রতিরোধ করতে পারে। এটি কখনও কখনও একটি সমস্যা সৃষ্টি করতে পারে যেখানে টিভিটি Wifi-এর সাথে সংযোগ করে না৷
  • HDMI সমস্যা:  কিছু ক্ষেত্রে, এটি লক্ষ্য করা গেছে যে Samsung TV স্টার্টআপের সাথে সমস্যার সম্মুখীন হয়েছে কারণ ব্যবহারকারী আগে এটির সাথে একটি PS4 বা একটি Xbox ব্যবহার করছিলেন। কনসোল ব্যবহার করার পরে, আপনি HDMI সোর্সটি স্যুইচ না করে সরাসরি এটি বন্ধ করে দিতে পারেন এবং এখন কনসোলটি টিভিটিকে চালু হতে বাধা দিতে পারে৷
  • Surge Protector:  আপনি যদি টিভির সাথে একটি সার্জ প্রটেক্টর ডিভাইস ব্যবহার করেন এবং এটি সরাসরি পাওয়ার আউটলেটের সাথে সংযুক্ত না থাকে, তাহলে সমস্যাটি সার্জ প্রটেক্টরের সাথে হতে পারে। কারণ, কিছু ক্ষেত্রে, সার্জ প্রোটেক্টর সময়ের সাথে সাথে জীর্ণ হয়ে যেতে পারে এবং এটি টিভিতে এটি চালু করার জন্য পর্যাপ্ত ভোল্টেজ সরবরাহ নাও করতে পারে।
  • উৎস নির্বাচন:  কিছু ক্ষেত্রে, টিভি থেকে সঠিক উৎস নির্বাচন নাও হতে পারে যার কারণে এটি লঞ্চ করার সময় সমস্যার সম্মুখীন হচ্ছে। এটি একটি মোটামুটি সাধারণ ভুল যা বেশিরভাগ ব্যবহারকারীরা করেন এবং এটি টিভিকে চালু হতে বাধা দেয় কারণ এটি উত্স থেকে সঠিকভাবে সংকেত গ্রহণ করতে পারে না৷

1. সমস্যা শনাক্তকরণ

এটা খুবই গুরুত্বপূর্ণ যে প্রথমে, আমরা সমস্যাটি সনাক্ত করার চেষ্টা করি এবং এর ঘটনার পিছনে কারণটি আলাদা করার চেষ্টা করি। এর জন্য, আমরা সমস্যাটি টেলিভিশনের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারের সাথে কিনা তা উদঘাটনের জন্য কিছু প্রাথমিক চেক করার চেষ্টা করব। এর জন্য:

  1. আপনার টিভি চালু রেখে, স্ট্যান্ডবাই হালকা আছে কিনা দেখে নিন নিচের ডানদিকে টিভি চালু আছে। স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)
  2. যদি তা হয়, তাহলে "পাওয়ার" টিপুন আপনার রিমোটের বোতামটি চালু করুন এবং LED বন্ধ আছে কিনা তা পরীক্ষা করুন। স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)
  3. যদি এটি বন্ধ হয়ে যায়, তার মানে হল যে টিভি বিদ্যুৎ সরবরাহের সাথে সঠিকভাবে সংযুক্ত।
  4. এছাড়াও, নিশ্চিত করুন যে স্ক্রীনটি ট্যাপ করার মাধ্যমে চালিত হচ্ছে আপনার আঙুল হালকাভাবে পর্দায়।
  5. যদি স্ক্রিন ব্লিঙ্ক করে তার মানে হল যে স্ক্রিনটিও সঠিকভাবে কাজ করছে।
  6. যদি স্ক্রিন ব্লিঙ্ক না করে বা LED বন্ধ করে না এর মানে হল আপনার রিমোটে কোনো সমস্যা আছে, পাওয়ার সাপ্লাই বা স্ক্রিন ত্রুটিপূর্ণ। এছাড়াও একটি সম্ভাবনা রয়েছে যে আপনি Samsung TV-তে একটি কালো পর্দার সম্মুখীন হচ্ছেন৷
  7. আপনি চেষ্টা চালিয়ে যেতে পারেন নিচের পদ্ধতিগুলো দিয়ে আপনার টিভি ঠিক করতে।

2. টিভিকে পাওয়ারসাইকেল চালান

কিছু ক্ষেত্রে, দূষিত লঞ্চ কনফিগারেশন টিভিটিকে সঠিকভাবে চালু হতে বাধা দিতে পারে। অতএব, এই ধাপে, আমরা লঞ্চের কনফিগারেশনগুলি থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে টিভিটিকে পাওয়ার-সাইক্লিং করব যা টিভি স্বয়ংক্রিয়ভাবে পুনরুত্থিত হবে। এর জন্য:

  1. আনপ্লাগ করুন টিভি সম্পূর্ণরূপে পাওয়ার থেকে এবং প্রাচীর আউটলেট থেকে পাওয়ার তারের সরান। স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)
  2. "পাওয়ার অন" টিপুন এবং ধরে রাখুন৷ অন্তত 15 সেকেন্ডের জন্য টিভিতে বোতাম।
  3. টিভি প্লাগ করুন ফিরে আসুন এবং এটি চালু করুন৷
  4. চেক করুন আপনার টিভি চালু করার পরেও সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

3. আনপ্লাগ করা অতিরিক্ত

এটাও সম্ভব যে আপনার টিভিতে HDMI সোর্স সিলেকশনে সমস্যা হয়েছে যার কারণে এটি চালু করার সময় সমস্যার সম্মুখীন হচ্ছে। অতএব, এটি আনপ্লাগ করার সুপারিশ করা হয়৷ আপনি আপনার টিভির HDMI স্লটে প্লাগ ইন করেছেন এমন যেকোনো ডিভাইস। এটি আপনার PS4, Xbox, তারের বক্স হোক বা অন্য কোনো ডিভাইস। একবার আনপ্লাগ হয়ে গেলে, লঞ্চ করুন৷ টিভিটি দেখুন এবং এটি সঠিকভাবে চালু হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়ে থাকে, তাহলে এর উৎস HDMI 1 এ পরিবর্তন করুন এবং HDMI 2 স্লটে অতিরিক্ত কনসোল সংযুক্ত করুন। এর পরে, আপনি কনসোলের ভিউতে যেতে HDMI 2 নির্বাচন করতে পারেন এবং টিভি বন্ধ করার আগে HDMI 1 এ ফিরে যেতে মনে রাখবেন।

স্যামসাং টিভি:স্ট্যান্ডবাই লাইট ফ্ল্যাশিং রেড (ফিক্স)

4. গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা

যদি উপরের সমাধানগুলি আপনার সমস্যার সমাধান না করে তবে এটি সম্ভবত একটি হার্ডওয়্যার। অতএব, যত তাড়াতাড়ি সম্ভব আপনি Samsung এর গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন এবং পরিষেবার জন্য টিভিটি আনুন। যদি এটি ওয়ারেন্টির অধীনে থাকে, তাহলে আপনি Samsung এর কাস্টমার কেয়ার সেন্টারে একটি দাবিও দায়ের করতে পারেন৷


  1. কিভাবে Vizio রিমোট কাজ করছে না ঠিক করবেন?

  2. ঠিক করুন:পাওয়ার বোতাম ছাড়া Samsung TV রিমোট কাজ করছে না

  3. ঠিক করুন:Samsung TV Wifi-এর সাথে কানেক্ট হচ্ছে না

  4. ফিক্স:Windows 10 এ লাল স্ক্রীন ত্রুটি