কম্পিউটার

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

আমার Samsung S21 ওয়্যারলেস বা সাধারণ চার্জার দিয়ে চার্জ না হওয়ায় আমি কী করতে পারি?

এমন অনেক মালিক আছেন যারা দাবি করেছেন যে তাদের S21 ওয়্যারলেস চার্জিং কাজ করছে না সঠিকভাবে সত্যি বলতে, এটি একটি হতাশাজনক পরিস্থিতি হতে পারে কারণ আপনি এই ব্যয়বহুল ডিভাইসটি পেয়েছেন যাতে আপনি সমস্ত ধরণের প্রযুক্তিগত সমস্যা থেকে চাপমুক্ত হতে পারেন। কিন্তু এর মানে এই নয় যে আপনার সিদ্ধান্তের জন্য আপনাকে খারাপ বোধ করতে হবে কারণ এর কারণ একটি ভাঙ্গা চার্জার তার, সফ্টওয়্যার সমস্যা বা এমনকি আপনার পাওয়ার উত্সের সাথেও হতে পারে৷

স্যামসাং S21/S22 চার্জ না হওয়ার সমস্যা সমাধানের জন্য আপনি অনেক উপায়ে চেষ্টা করতে পারেন, এই ব্লগটি পড়তে থাকুন কারণ আমরা কিছু কার্যকর উপায় নিয়ে আলোচনা করব যা আপনি অনুসরণ করতে পারেন।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

পর্ব 1:Samsung Galaxy S21/S22 চার্জ না করার সমস্যা সমাধান করুন

একটি ভিন্ন চার্জিং তার ব্যবহার করে দেখুন - এটা লক্ষ্য করা গেছে যে অনেক লোক তাদের স্যামসাং এস 21 ডিভাইসের চার্জিং সমস্যা সম্পর্কে হতাশ বোধ করে, তবে এটি পাওয়া গেছে যে সমস্যাটি আসলে তাদের চার্জিং তারের সাথে ছিল। সুতরাং, আপনার মোবাইল চার্জারের সাথে ব্যবহার করার জন্য আপনি একটি ভিন্ন তার ব্যবহার করার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে। যদিও এটি দেখতে সুন্দর হতে পারে, বেশিরভাগ ক্ষেত্রেই Galaxy S21 চার্জিং সমস্যা , চার্জিং তার ভিতর থেকে ক্ষতিগ্রস্ত হয়. সুতরাং, আপনি বিভিন্ন চার্জিং তারের সংমিশ্রণ ব্যবহার করে দেখতে পারেন।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

আপনার চার্জ পোর্ট পরীক্ষা করুন এবং পরিষ্কার করুন - একবার আপনি চার্জারের তার পরীক্ষা করা হয়ে গেলে এবং এটি ঠিকঠাক কাজ করে, পরবর্তী পদক্ষেপটি আপনি এখানে নিতে পারেন তা হল আপনার Samsung Galaxy S21 এর চার্জিং পোর্টের চার্জিং পোর্ট পরীক্ষা করা। এটি নোংরা কিনা বা কোনও ধরণের ক্ষতির লক্ষণ রয়েছে কিনা তা পরীক্ষা করুন যাতে আপনি প্রয়োজনীয় কাজ করতে পারেন। চার্জিং সংযোগকারী সঠিকভাবে কাজ করা উচিত এবং পোর্টের সাথে সংযোগ স্থাপন করা উচিত। নোংরা হলে, ধুলো এবং ধ্বংসাবশেষ পরিষ্কার করতে একটি ধারালো বস্তু ব্যবহার করুন যা সংযোগকারীর পথকে বাধা দিতে পারে।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

একটি ওয়্যারলেস চার্জার ব্যবহার করে দেখুন - একটি সুবিধা যা আপনি আপনার Samsung Galaxy S21 এর সাথে পাবেন তা হল এটি উন্নত প্রযুক্তির সাথে সজ্জিত যা এই ডিভাইসটিকে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে জ্বালানী করতে দেয়৷ তাই আপনি একটি ওয়্যারলেস চার্জার ব্যবহার করে দেখতে পারেন যে এটি আপনার ডিভাইসে কাজ করে কিনা। যদিও এটি Galaxy S21 চার্জ হচ্ছে না এর স্থায়ী সমাধান নয়৷ , কিন্তু ব্যাটারি চার্জ ধরে রাখতে পারে কিনা তা অন্তত জানাতে পারেন। যদি এটি একটি নতুন ওয়্যারলেস চার্জার দিয়ে চার্জ করা হয় তবে এর অর্থ হল আপনার অন্য চার্জটি সঠিকভাবে কাজ করছে না।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

একটি ভিন্ন শক্তির উৎস চেষ্টা করুন - যদি উপরে উল্লিখিত কোনো পদ্ধতি কাজ না করে তাহলে কেন S21 ওয়্যারলেস চার্জিং কাজ করছে না , সম্ভাবনা আপনার পাওয়ার উৎসের সাথে কিছু সমস্যা আছে। কখনও কখনও, সমস্যাটি আপনি যা ভাবতে পারেন তা নয়, তাই আপনাকে অবশ্যই বাক্সের বাইরে চিন্তা করতে হবে এবং আপনার পাওয়ার উত্স সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে হবে। এটি এখনও নতুনটির সাথে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে আপনি কেবল আপনার চার্জারটিকে অন্য পাওয়ার উত্সে প্লাগ করতে পারেন।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

আপনার Samsung ফোন রিবুট করুন - আপনি কি কখনও ভেবে দেখেছেন যে কেন বেশিরভাগ প্রযুক্তিগত সহায়তা পেশাদাররা কিছু সমস্যা হলে আপনার ডিভাইসগুলিকে পুনরায় বুট করার পরামর্শ দেন? এখানে কারণ হল যে এই কৌশলটি বেশিরভাগ ক্ষেত্রে কাজ করে যেমন নেটওয়ার্ক ঘাটতি, বার্তা পাঠানো হচ্ছে না এবং সেই সাথে যখন আপনার Samsung S21 আল্ট্রা ওয়্যারলেস চার্জিং কাজ করছে না . অনেক ক্ষেত্রে, একটি ফোর্স রিস্টার্ট বা মোবাইল রিবুট একটি ত্রাণকর্তা হতে পারে, এবং এটি এটিতেও হতে পারে। উদাহরণস্বরূপ, যদি একটি সফ্টওয়্যার বাগ থাকে, তাহলে পুনরায় চালু করলে তা দূর হবে৷

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

সফ্টওয়্যার আপডেটের জন্য চেক করুন - স্যামসাং এবং অন্যান্য মোবাইল কোম্পানি নিয়মিত বিরতিতে সফ্টওয়্যার আপডেট প্রকাশ করে। লক্ষ্য হল বিভিন্ন ধরনের সফটওয়্যার এবং হার্ডওয়্যার সমস্যার সমাধান করা। যদি আপনি আপনার Samsung Galaxy S21 আপডেট না করে থাকেন, তাহলে আপনাকে অবশ্যই দেরি না করে এটি করার চেষ্টা করতে হবে। সফ্টওয়্যার আপডেটের জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:সেটিংস খুলুন>> সফ্টওয়্যার আপডেট?? ডাউনলোড এবং ইনস্টল করুন. আপনার ডিভাইসটি সফ্টওয়্যার আপডেট করতে কয়েক মিনিট সময় নিতে পারে এবং এটি একটি রিবুটও করতে হবে তাই এটি সময় নিতে দিন৷

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

নিরাপদ মোডে S21/S22 চার্জ করা হচ্ছে - আপনার S21 আল্ট্রা ওয়্যারলেস চার্জিং কাজ করছে না  এখনো? এখানে একটি দ্রুত এবং আশ্চর্যজনক টিপ; নিরাপদ মোডে এটি করার চেষ্টা করুন। এখানে কারণ হল যে অনেক থার্ড-পার্টি অ্যাপও মোবাইল চার্জিং সমস্যার কারণ হতে পারে এবং আপনি যখন আপনার ফোন সেফ মোডে চার্জ করেন তখন এটি দূর করা যেতে পারে। যদি আপনার মোবাইল সেফ মোডে চার্জ হয়, তাহলে কিছু অ্যাপের কারণে সমস্যা হয়েছে তাই আপনার উচিত দ্রুত থার্ড-পার্টি অ্যাপগুলিকে একে একে সরিয়ে ফেলা বা ফ্যাক্টরি রিসেট করা।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

ক্যাশে পার্টিশন সাফ করুন - আপনি কি উপরে উল্লিখিত সমস্ত পদক্ষেপগুলি চেষ্টা করেছেন এবং আপনি এখনও Galaxy S21 চার্জিং সমস্যার সম্মুখীন হচ্ছেন ? আপনাকে অবশ্যই আপনার স্মার্টফোনে ক্যাশে পার্টিশন পরিষ্কার করার চেষ্টা করতে হবে। আপনি যদি জানেন না ক্যাশে কী' এটি অস্থায়ী ফাইলগুলির একটি গ্রুপ যা আপনি অনলাইনে ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার মোবাইলে সংরক্ষণ করা হয়। সেগুলি সুরক্ষিত সফ্টওয়্যারে থাকাকালীন, কখনও কখনও এই ক্যাশে ফাইলগুলিও দূষিত হতে পারে, যার ফলে চার্জিং এবং অতিরিক্ত গরম হওয়ার সমস্যা হয়৷ আপনি ক্যাশে পার্টিশন মুছে ফেললে, এটি আপনার ডিভাইসের ফটো, ভিডিও বা অন্যান্য ডেটা সহ আপনার ডেটা মুছে ফেলবে না৷

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

আপনার Galaxy S21/S22 ফ্যাক্টরি রিসেট করুন - এটি অনেকের কাছে মজার মনে হতে পারে, তবে এটি ফোন রিবুটের মতো প্রযুক্তিগত সমস্যাগুলি মোকাবেলা করার জন্য সমানভাবে সহায়ক। S21 আল্ট্রা ওয়্যারলেস চার্জিং কাজ না করার সমস্যাটি আপনি নিজেই ঠিক করার চেষ্টা করতে পারেন এটাই শেষ উপায়। কিন্তু আপনি এই পদক্ষেপটি নেওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার মোবাইল ডেটার একটি ব্যাকআপ নিয়েছেন কারণ এটি আপনার ডিভাইস থেকে সমস্ত ডেটা স্যুইপ করবে৷

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

স্যামসাং কেয়ারের দিকে এগিয়ে যান - মনে হচ্ছে আপনি সবকিছু চেষ্টা করেছেন এবং কিছুই কাজ করেনি। ঠিক আছে, এখন সময় এসেছে যে আপনি নিজে থেকে এটি পরিচালনা করার চেষ্টা করা বন্ধ করুন এবং একজন পেশাদারকে এই সমস্যার দায়িত্ব নিতে দিন৷ হয়তো কিছু সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সমস্যা আছে যা স্যামসাং কেয়ারের পেশাদাররা সনাক্ত করতে পারেন৷ যদিও এতে কিছুটা সময় লাগতে পারে, আপনার Galaxy S21 চার্জিং সমস্যা থেকে মুক্তি পেতে Samsung কেয়ারে যাওয়া মূল্যবান

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

পর্ব 2:নিয়মিত Samsung S21/22 ব্যাকআপ করুন

প্রযুক্তিগত সমস্যা যেমন Samsung S21 ফাস্ট চার্জিং কাজ করছে না  কোনো পূর্ব ঘোষণা ছাড়াই যে কোনো সময় ঘটতে পারে। এবং এই ধরনের পরিস্থিতিতে, আপনার ডিভাইসটি কাজ করে কিনা তা পরীক্ষা করতে আপনি রিবুট বা ফ্যাক্টরি রিসেট করতে পারেন। যাইহোক, যেহেতু আপনি ইতিমধ্যেই Galaxy S21 চার্জিং সমস্যার কারণে একটি আতঙ্কিত পরিস্থিতির মধ্যে যাচ্ছেন, তাই এই পদক্ষেপগুলির সময় আপনার ডেটা হারিয়ে যেতে পারে বলে মনে না করার সম্ভাবনা থাকতে পারে।

এই কারণেই পরামর্শ দেওয়া হয় যে আপনি আপনার গুরুত্বপূর্ণ ফাইল এবং স্মৃতিগুলিকে সুরক্ষিত রাখতে নিয়মিত আপনার স্মার্টফোনের ব্যাকআপ নিন, যদি এমন কোনো পরিস্থিতি ঘটে।

এখানে আমরা আপনার জন্য কাজ করার জন্য MobileTrans ব্যবহার করার পরামর্শ দিই৷

প্রথমে, আপনাকে MobileTrans সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে, আপনার কম্পিউটারে আপনার Samsung S21 সংযোগ করতে হবে এবং তারপরে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:আপনার কম্পিউটারে MobileTrans চালু করুন৷

ব্যাকআপ এবং পুনরুদ্ধারে নেভিগেট করুন এবং তারপরে 'ফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার' বিকল্পের অধীনে 'ব্যাকআপ' এ ক্লিক করুন৷

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

ধাপ 2:ব্যাকআপ করার জন্য ডেটা নির্বাচন করুন

আপনি আপনার ডেস্কটপে ব্যাকআপ করতে চান এমন ডেটার বিভাগগুলি নির্বাচন করতে হবে। একবার নির্বাচিত হয়ে গেলে, ডেটা ব্যাকআপ করতে স্টার্ট'-এ ক্লিক করুন।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

ধাপ 3:ব্যাকআপ সম্পূর্ণ হয়েছে

ব্যাকআপ প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে। এটি কয়েক মিনিট সময় নিতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনাকে Samsung ডিভাইসটি সংযোগ বিচ্ছিন্ন করতে হবে।

Samsung S21 চার্জ হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

শেষ কথা

উপরে উল্লিখিত পদ্ধতিগুলি আপনাকে Samsung S21 আল্ট্রা ওয়্যারলেস চার্জিং কাজ করছে না  থেকে মুক্তি পেতে সাহায্য করবে। সমস্যা প্রাথমিক পদক্ষেপগুলি কাজ না করলে, কাছাকাছি Samsung কেয়ারে যাওয়া সবসময়ই ভালো যেখানে পেশাদাররা আপনাকে Galaxy S21 চার্জিং সমস্যা নিয়ে সাহায্য করতে পারবে। .


  1. এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

  2. নোট 4 চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 ল্যাপটপ প্লাগ ইন চার্জ হচ্ছে না তা ঠিক করবেন

  4. আপনার ম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না? এখানে কিভাবে ঠিক করা যায়!