কম্পিউটার

গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন

Google Wi-Fi হল Google-এর হোম ওয়াই-ফাই রেঞ্জের একটি শীর্ষস্থানীয় পণ্য লাইন। এই পণ্যের পরিসরে বিভিন্ন আলোর নিদর্শন রয়েছে যাতে ব্যবহারকারীকে পণ্যের বিভিন্ন অবস্থা সনাক্ত করতে দেয়। এরকম একটি হালকা অবস্থা হল কমলা রঙের ঝলকানি যা সাধারণত, মানে কোনও ইন্টারনেট নেই . কিন্তু সমস্যাটি আরও গভীর হয় যখন Google Wi-Fi ইন্টারনেট সংযোগের উপস্থিতিতেও কমলা রঙের ঝলকানি রাখে৷

গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন

এই সমস্যাটি ঘটতে পারে এমন কিছু কারণ এখানে রয়েছে:

  • ISP বা রাউটারের ত্রুটি থেকে কোনো ইন্টারনেট সংযোগ নেই :যদি কোনো ইন্টারনেট উপলব্ধ না থাকে বা ব্যবহার করা রাউটার (যেমন, Asus OnHub) Google Wi-Fi-এর সাথে বেমানান হয়ে থাকে, তাহলে Google Wi-Fi কমলা রঙের ঝলকানি করে ইন্টারনেটের অনুপলব্ধতা নির্দেশ করবে।
  • Google Wi-Fi পয়েন্টের দূষিত ফার্মওয়্যার :যদি Google Wi-Fi পয়েন্টগুলিতে ফার্মওয়্যার থাকে যা সর্বশেষ ফার্মওয়্যার আপডেটের দ্বারা দূষিত হয়েছে, তাহলে Google Wi-Fi ইন্টারনেট এবং কমলা ফ্ল্যাশের উপলব্ধতা সঠিকভাবে নিবন্ধন করতে ব্যর্থ হতে পারে৷
  • Google Wi-Fi পয়েন্ট খারাপ হয়ে গেছে :যদি Google Wi-Fi পয়েন্টটি হার্ডওয়্যারের ত্রুটির কারণে খারাপ হয়ে যায়, তাহলে এটি ইন্টারনেট সনাক্ত করতে পারে না এবং কমলা ঝলকানি শুরু করতে পারে।

ফ্যাক্টরি ডিফল্টে Google Wi-Fi রিসেট করুন

Google Wi-Fi কমলা রঙের ঝলকানি রাখতে পারে যদি এর ফার্মওয়্যার দূষিত হয় এবং এটি ইন্টারনেটের উপস্থিতি সনাক্ত করতে না পারে। এই ধরনের ক্ষেত্রে, Google Wi-Fi ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করলে সমস্যার সমাধান হতে পারে। কিন্তু সেটি করার আগে নিশ্চিত করুন যে ইন্টারনেট ঠিকঠাক কাজ করছে সরাসরি ইন্টারনেট কেবল একটি পিসি/ল্যাপটপে প্লাগ করে।

Google Home অ্যাপের মাধ্যমে রিসেট করুন

রিসেট প্রক্রিয়াটি Google Home অ্যাপে শুরু করা উচিত কারণ এটি প্রাথমিক পাক বা রাউটারের সেটিংস মুছে ফেলবে এবং প্রভাবিত পাকটিকে নেটওয়ার্কে পুনরায় যুক্ত করা হলে বিরোধ সৃষ্টি করবে না।

  1. Google হোম চালু করুন অ্যাপটি খুলুন এবং প্রভাবিত Wi-Fi পয়েন্ট খুলুন .
  2. এখন সেটিংস নির্বাচন করুন এবং ফ্যাক্টরি রিসেট ওয়াই-ফাই পয়েন্ট-এ আলতো চাপুন .
  3. তারপর ফ্যাক্টরি রিসেট নির্বাচন করুন এবং নীচের আলোচিত হিসাবে এটি পুনরায় সেট করতে প্রভাবিত নোডের দিকে যান। গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন

Google Wi-Fi পয়েন্ট রিসেট করুন

  1. সুইচ অফ করুনGoogle Wi-Fi এবং আনপ্লাগ করুন এটি পাওয়ার উত্স থেকে।
  2. এখন রিসেট চাপুন Google Wi-Fi এবং পাওয়ার বোতাম এটি চালু . গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন
  3. অপেক্ষা করুন যতক্ষণ না এর আলো নীল হয়ে যায় (এটি প্রায় 45 সেকেন্ড সময় নিতে পারে) এবং অবিলম্বে, মুক্তি রিসেট বোতাম।
  4. এখন, অপেক্ষা করুন যতক্ষণ না Google Wi-Fi স্পন্দিত নীল শুরু হয়৷ (প্রায় 10 মিনিট) এবং Wi-Fi ব্যবহার করে সেট আপ করুন (তারযুক্ত নয়)।
  5. তারপর পরীক্ষা করে দেখুন এটি ঝলকানি কমলা সমস্যার সমাধান করে কিনা। আপনাকে একটি নতুন Wi-Fi পয়েন্ট অনুসন্ধান করতে হতে পারে৷ Google Home অ্যাপে অথবা পয়েন্টে QR কোড স্ক্যান করুন।
  6. যদি এটি কৌশলটি না করে থাকে তবে নাম পরিবর্তন করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ Google Home অ্যাপের রুম (যেখানে Wi-Fi পয়েন্ট থাকবে) সমস্যার সমাধান করে।
  7. যদি সমস্যাটি থেকে যায়, সমস্ত Google Wi-Fi ডিভাইস রিসেট করুন নেটওয়ার্কে ফ্যাক্টরি ডিফল্ট এবং ফ্ল্যাশিং কমলা সমস্যা সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  8. এটি কাজ না করলে, সমস্ত Google Wi-Fi নোড রিসেট করুন এবং সমস্যাযুক্ত ডিভাইসটিকে প্রাথমিক হিসাবে পরিবর্তন করুন অথবা তদ্বিপরীত।
  9. তারপর অন্য Wi-Fi নোডগুলিকে সেকেন্ডারি হিসাবে সেট আপ করুন এবং এটি কমলা ঝলকানি আলোর সমস্যাটি পরিষ্কার করে কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি চলতে থাকে, তাহলে সংযোগ করুন৷ সমস্যাযুক্ত Wi-Fi পয়েন্ট একটি ওয়ার্কিং ওয়াই-ফাই পয়েন্টে এবং ওয়ার্কিং পয়েন্টের মাধ্যমে সমস্যাযুক্ত Wi-Fi পয়েন্ট সেট আপ করলে সমস্যার সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন৷

রাউটারের কোল্ড রিস্টার্ট করুন

নেটওয়ার্কের অস্থায়ী যোগাযোগের ত্রুটির কারণে বা রাউটার পুরানো Google Wi-Fi পয়েন্ট নিবন্ধনমুক্ত করতে না পারলে Google Wi-Fi ফ্ল্যাশিং কমলা আলো দেখাতে পারে। এই ক্ষেত্রে, রাউটার এবং অন্যান্য নেটওয়ার্কিং ইকুইপমেন্টের ঠান্ডা রিস্টার্ট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. প্রথমত, ফ্যাক্টরি রিসেট সমস্যাযুক্ত Wi-Fi পয়েন্ট এবং তারপর পাওয়ার অফ রাউটার/মডেম . গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন
  2. এখন পাওয়ার অফ৷ অন্যান্য নেটওয়ার্কিং সরঞ্জাম /Wi-Fi পয়েন্ট এবং তারপর আনপ্লাগ করুন ইথারনেট রাউটার/নেটওয়ার্কিং সরঞ্জাম থেকে তারগুলি।
  3. তারপর অপেক্ষা করুন 10 মিনিটের জন্য এবং তার পরে পুনরায় সংযোগ করুনইথারনেট সংশ্লিষ্ট ডিভাইসে তারগুলি।
  4. এখন পাওয়ার চালু রাউটার এবং এর আলো স্থির হতে দিন।
  5. তারপর, পাওয়ার চালু করুন সমস্যাযুক্ত Google Wi-Fi পয়েন্ট এবং এটি রাউটারের সাথে সংযোগ করতে পারে কিনা তা পরীক্ষা করুন৷
  6. এটি কাজ না করলে, নেটওয়ার্ক পুনরায় চালু হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন Google Wi-Fi (বা Google হোম থেকে অ্যাপ) সমস্যার সমাধান করে। গুগল ওয়াই-ফাই কমলা ঝলকানি? এই ফিক্স চেষ্টা করুন
  7. যদি সমস্যাটি থেকে যায়, পুরানো নেটওয়ার্ক সেটিংস ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ (যেমন, একই SSID, রাউটার, ডিভাইস কনফিগারেশন, ইত্যাদি) সমস্যার সমাধান করে।
  8. যদি সমস্যাটি এখনও সেখানে থাকে, সরানো হচ্ছে কিনা তা পরীক্ষা করুন একটি অ-Google ডিভাইস (Asus OnHub এর মত) নেটওয়ার্ক থেকে সমস্যার সমাধান করে।

যদি এটি কাজ না করে, তাহলে আপনি Google সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন৷ যেহেতু Wi-Fi পয়েন্ট খারাপ হয়ে গেছে।


  1. ল্যাপটপ চালু হবে না? এই ফিক্সগুলি চেষ্টা করুন

  2. Google ভয়েস কাজ করছে না? চেষ্টা করার জন্য 7টি সমাধান

  3. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  4. আইফোনে ওয়াই-ফাই কলিং কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন