কম্পিউটার

অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

Orbi হোল মেশ ওয়াইফাই হল নেটগিয়ারের একটি শীর্ষস্থানীয় প্রযুক্তি পণ্য লাইন। যদিও অনেক গ্রাহক এই ডিভাইসগুলিকে দামি ইউনিট বলে, তাদের ব্যবহারকারীদের মতে, ডিভাইসগুলি তাদের দামের মূল্যবান। সমস্যাটি তখনই দেখা দেয় যখন একজন ব্যবহারকারী অরবি ডিভাইস (হয় এটি রাউটার বা এর স্যাটেলাইট) সাদা আলোর ঝলকানি লক্ষ্য করা শুরু করে।

এই অবস্থায়, ডিভাইসটি তার নেটওয়ার্কিং ক্ষমতা হারায় এবং ব্যবহারযোগ্য হয় না। সমস্যাটি অরবি পরিবারের প্রায় সব মডেলের রিপোর্ট করা হয়েছে। অনেক ব্যবহারকারী Orbi এর ফার্মওয়্যার আপডেট করার পরে বা ডিভাইসটি ফ্যাক্টরি রিসেট করার পরে সমস্যাটি রিপোর্ট করেছেন। কিছু কিছু ক্ষেত্রে, অরবি ডিভাইসের হঠাৎ পাওয়ার ব্যর্থতার পর ফ্ল্যাশিং সাদা আলোর সমস্যা শুরু হয়।

অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

Orbi ফ্ল্যাশিং সাদা আলোর সমস্যাটি হয় Orbi ডিভাইসের ফার্মওয়্যারে ত্রুটির কারণে বা ডিভাইসের ফার্মওয়্যারটি দূষিত হয়ে থাকলে।

অরবি রাউটার এবং স্যাটেলাইটগুলির একটি কোল্ড রিস্টার্ট সম্পাদন করুন

অরবি ডিভাইসটি তার ফার্মওয়্যারের অস্থায়ী ত্রুটির কারণে জ্বলজ্বল করা সাদা আলো দেখাতে পারে এবং অরবি রাউটার/স্যাটেলাইটগুলির একটি ঠান্ডা পুনরায় চালু করলে সমস্যার সমাধান হতে পারে। কিন্তু এগিয়ে যাওয়ার আগে, সঠিক পাওয়ার সাপ্লাই নিশ্চিত করুন৷ অরবি ডিভাইসে প্লাগ করা হয়েছে। যদি সমস্যাটি একটি একক উপগ্রহের সাথে ঘটে থাকে, তাহলে পরীক্ষা করে দেখুন যে একটি কর্মক্ষম উপগ্রহের পাওয়ার সাপ্লাই ব্যবহার করলে সমস্যার সমাধান হয়।

  1. পাওয়ার বন্ধ অরবি রাউটার এবং স্যাটেলাইট। যদি অন্য একটি মডেম বা রাউটার ব্যবহার করেন, তাহলে সেটিকেও বন্ধ করতে ভুলবেন না।
  2. এখন সব ডিভাইস আনপ্লাগ করুন পাওয়ার উত্স থেকে এবং ডিভাইসগুলিকে এই অবস্থায় রাতারাতি রেখে দিন . অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  3. তারপর প্লাগ ব্যাক করুন রাউটারে ডিভাইস এবং পাওয়ার .
  4. এখন রিসেট টিপুন রাউটারের বোতামটি যতক্ষণ না রাউটারের পাওয়ার এলইডি অ্যাম্বার রঙে জ্বলতে শুরু করে। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  5. তারপর আন-হোল্ড রিসেট বোতাম এবং ত্যাগ করুন রাউটারটি এক ঘন্টার জন্য এই অবস্থায় থাকে (সাধারণত, সারাদিন)।
  6. পরে, অন্যান্য ডিভাইস চালু করুন এবং Orbi ডিভাইসটি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

সমস্যাটি শুধুমাত্র একটি স্যাটেলাইটের সাথে ঘটলে, স্যাটেলাইট পুনরায় সিঙ্ক করা হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন (আপনাকে দুবার বা তিনবার চেষ্টা করতে হতে পারে) সমস্যাটি পরিষ্কার করে। যদি না হয়, একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ (উন্নত সেটিংস> ওয়্যারলেস সেটিংস> রিটার্ন নেটওয়ার্ক পাসওয়ার্ড > জেনারেট) সমস্যা সমাধান করে৷

ফ্যাক্টরি রিসেট অরবি ডিভাইস এবং ফার্মওয়্যারের ম্যানুয়াল আপডেট সম্পাদন করুন

যদি Orbi ডিভাইসের ফার্মওয়্যারটি আপগ্রেডের কারণে বা পূর্ববর্তী ফ্যাক্টরি রিসেট প্রচেষ্টার ফলে নষ্ট হয়ে যায়, তাহলে আপনি Orbi ফ্ল্যাশিং সাদা আলোর সমস্যাটির সম্মুখীন হতে পারেন। এই ধরনের ক্ষেত্রে, অরবি ডিভাইসের ফ্যাক্টরি রিসেট সম্পাদন করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. Orbi রাউটার আনুন এবং এর স্যাটেলাইট ক্লোজ মডেম-এ অথবা ল্যাপটপ .
  2. এখন পাওয়ার অফ৷ রাউটার এবং স্যাটেলাইট।
  3. তারপর আনপ্লাগ করুন ইথারনেট অরবি রাউটার এবং পাওয়ার থেকে এটি চালু .
  4. এখন অপেক্ষা করুন 5 মিনিটের জন্য তারপর রিসেট টিপুন অন্তত একটি মিনিট রাউটারের বোতাম .
  5. তারপর হোল্ড রাখুন রাউটার ব্লিঙ্কিং শুরু না হওয়া পর্যন্ত রিসেট বোতামের অ্যাম্বারে রঙ।
  6. এখন মুক্ত করুন৷ রিসেট বোতাম এবং অপেক্ষা করুন অন্তত ৫ মিনিটের জন্য।
  7. উপরে উল্লিখিত 5 মিনিটের সময়, রিসেট করুন উপগ্রহ ফ্যাক্টরি ডিফল্টে।
  8. উল্লিখিত 5 মিনিট সম্পূর্ণ হলে, ইথারনেট সংযোগ করুন হোস্ট নেটওয়ার্ক থেকে WAN-এ তারের অরবি রাউটারের পোর্ট। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  9. এখন, ল্যাপটপে, একটি ওয়েব ব্রাউজার চালু করুন৷ এবং ওয়েব পোর্টালে যান অরবি এর রাউটার, সাধারণত, নিম্নলিখিত:
     192.168.1.1
  10. তারপর ডিভাইস সেট আপ করতে প্রক্রিয়াটি অনুসরণ করুন আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী এবং যদি বলা হয়, বাতিল করুন ফার্মওয়্যার আপগ্রেড . আপনাকে ফার্মওয়্যার আপডেট ট্যাবে ফার্মওয়্যারের আপগ্রেড বাতিল করতে হতে পারে৷
  11. এখন, ডাউনলোড করুন সর্বশেষ ফার্মওয়্যার Netgear এর ওয়েবসাইট এবং এক্সট্রাক্ট থেকে এটি সিস্টেমের ডেস্কটপে।
  12. তারপর, Orbi-এর ওয়েব UI-তে, অনুসরণে যান :
    Advanced>> Administration>> Firmware Update>> Manual Update.
    অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  13. এখন ব্রাউজ করুন ডেস্কটপে আপডেটের জন্য এবং আপগ্রেড ক্লিক করুন .
  14. তারপর অপেক্ষা করুন আপগ্রেড প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এবং তারপরে, Orbi ফ্ল্যাশিং সাদা আলো সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। রাউটারের সাথে পুনরায় সিঙ্ক করতে আপনাকে স্যাটেলাইটের সিঙ্ক বোতাম টিপতে হতে পারে৷

যদি এটি কাজ না করে এবং আপনি Netgear রাউটারের সাথে অন্য একটি মডেম ব্যবহার করছেন, তাহলে Netgear রাউটারটিকে স্ট্যাটিক আইপি দিচ্ছেন কিনা তা পরীক্ষা করুন। মোডেম সেটিংসে এবং সেই আইপিটিকে মোডেমের DMZ-এ যোগ করা (কঠোরভাবে সুপারিশ করা হয় না) Orbi সমস্যা সমাধান করে।

Orbi ডিভাইসের ফার্মওয়্যার পুনরায় ইনস্টল করুন

যদি উপরের কোনটিই আপনার জন্য কৌশল না করে, তাহলে Orbi ডিভাইসের ফ্ল্যাশিং সাদা আলো দূষিত ফার্মওয়্যারের ফলাফল হতে পারে। হঠাৎ পাওয়ার ব্যর্থতা বা সর্বশেষ ফার্মওয়্যারের আংশিক ইনস্টলেশনের কারণে এই দুর্নীতি হতে পারে। এই পরিস্থিতিতে, Orbi ডিভাইসের ফার্মওয়্যার পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে।

সতর্কতা :

আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ ফার্মওয়্যার পুনরায় ইনস্টল করা আপনার Orbi ডিভাইসকে ইট দিতে পারে বা ওয়ারেন্টি বাতিল করতে পারে৷

অরবির ডিভাইস ফার্মওয়্যার পুনঃস্থাপন একটি বহু-পর্যায়ের প্রক্রিয়া যা নীচে আলোচনা করা হয়েছে:

অরবি ডিভাইসের সর্বশেষ ফার্মওয়্যার ডাউনলোড করুন

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং Netgear ওয়েবসাইটের ডাউনলোড পৃষ্ঠায় যান।
  2. এখন ডাউনলোড করুন আপনার প্রয়োজন অনুযায়ী Orbi ডিভাইসের সর্বশেষ ফার্মওয়্যার। ডাউনলোড করা ফার্মওয়্যারটি রাউটার/স্যাটেলাইট ফার্মওয়্যার এর সাথে মেলে তা নিশ্চিত করুন৷ . অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  3. তারপর আনজিপ করুন ডাউনলোড করা ফার্মওয়্যার সংরক্ষণাগার। ফার্মওয়্যার হল .img বা .chk এক্সটেনশনের ফাইল। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

সিস্টেমটিতে TFTP ক্লায়েন্ট ডাউনলোড এবং ইনস্টল করুন

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং ডাউনলোড করুন উইন্ডোজের জন্য একটি TFTP ক্লায়েন্ট বা Mac এর জন্য TFTP ক্লায়েন্ট। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  2. তারপর ইনস্টল করুন প্রশাসনিক বিশেষাধিকার সহ ক্লায়েন্ট এবং যদি বলা হয় (হয় এখানে বা পরে), TFTP ক্লায়েন্ট অ্যাক্সেসকে অনুমতি দেওয়া নিশ্চিত করুন ফায়ারওয়াল এর মাধ্যমে জনসাধারণের জন্য সেইসাথে ব্যক্তিগত নেটওয়ার্ক অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

আপনি যদি কমান্ড-লাইন টুলের সাহায্যে সহজ হন, তাহলে আপনি Windows বিল্ট-ইন TFTP বৈশিষ্ট্য সক্রিয় করতে পারেন এবং ফার্মওয়্যার ইনস্টলেশন সম্পূর্ণ করতে কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারেন।

পিসির ইথারনেট সংযোগের একটি স্ট্যাটিক আইপি সেট করুন

একটি Windows PC এর ক্ষেত্রে , নিম্নোক্ত ধাপগুলি অনুসরণ করুন:

  1. ডান-ক্লিক করুন নেটওয়ার্ক আইকনে সিস্টেমের ট্রেতে এবং ওপেন নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস নির্বাচন করুন . অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  2. এখন, ডান-ক্লিক করুন ইথারনেট সংযোগে এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  3. তারপর ডাবল-ক্লিক করুন ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IP)-এ এবং অনুসরণ করা লিখুন প্রাসঙ্গিক বাক্সে তথ্য:
    IP address: 192.168.1.10 (or 192.168.0.10)
    
    Subnet mask: 255.255.255.0
    
    Default Gateway: 192.168.1.1
    অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  4. পরে, আবেদন করুন করা পরিবর্তন. অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

একটি ম্যাক সিস্টেমের ক্ষেত্রে , নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. লঞ্চ করুন ম্যাকের পছন্দগুলি এবং নেটওয়ার্ক খুলুন .
  2. এখন, বাম ফলকে, ইথারনেট নির্বাচন করুন এবং অবস্থানের ড্রপডাউন প্রসারিত করুন .
  3. তারপর অবস্থান সম্পাদনা করুন নির্বাচন করুন এবং একটি নাম লিখুন স্ট্যাটিস আইপির মতো সংযোগের জন্য। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  4. এখন প্রসারিত করুন IPv4 কনফিগার করুন এর ড্রপডাউন এবং ম্যানুয়ালি নির্বাচন করুন .
    IP address: 192.168.1.10
    
    Subnet mask: 255.255.255.0
    
    Router: 192.168.1.1 
    
    DNS: 8.8.8.8
    অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  5. পরে, আবেদন করুন পরিবর্তন করা হয়েছে।

ফার্মওয়্যারের ম্যানুয়াল আপডেট ইনস্টল করতে স্যাটেলাইটের ওয়েব UI ব্যবহার করুন

  1. একটি ইথারনেট তারের সাথে অরবি স্যাটেলাইট সংযোগ করুন একটি PC-এ এবং রিসেট টিপুন 15 সেকেন্ডের জন্য Orbi ডিভাইসের বোতাম। নিশ্চিত করুন যে অন্য কোন ডিভাইস পিসি বা রাউটারের সাথে সংযুক্ত নেই।
  2. তারপর মুক্ত করুন রিসেট বোতাম এবং অপেক্ষা করুন কমপক্ষে 5 থেকে 6 মিনিটের জন্য।
  3. এখন একটি ওয়েব ব্রাউজার চালু করুন (বিশেষভাবে এজ বা ফায়ারফক্স) এবং অনুসরণ করা লিখুন ব্রাউজারের ঠিকানা বারে অথবা আপনি ipconfig/all ব্যবহার করতে পারেন একটি উন্নত কমান্ড প্রম্পটে ডিফল্ট গেটওয়ে জানতে এবং সেই আইপি ব্যবহার করে স্যাটেলাইটের ওয়েব UI-তে লগ ইন করুন :
    192.168.1.250
  4. তারপর লগ ইন করুন শংসাপত্র ব্যবহার করে এবং ফার্মওয়্যার আপডেট ব্যবহার করুন স্যাটেলাইটের ফার্মওয়্যার আপডেট করতে ওয়েব UI-এর ট্যাব। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  5. পরে, ফ্যাক্টরি রিসেট অরবি স্যাটেলাইট এবং পুনরায় সিঙ্ক সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে রাউটারে পাঠান। যদি না হয়, তাহলে আপনি পরবর্তী পদক্ষেপগুলি নিয়ে আরও এগিয়ে যেতে পারেন৷

TFTPd64 সফ্টওয়্যার চালু করুন এবং কনফিগার করুন

  1. TFTPd64 অ্যাপ্লিকেশন চালু করুন প্রশাসক হিসেবে এবং সার্ভার ইন্টারফেস-এর ড্রপডাউন প্রসারিত করুন .
  2. তারপর সিস্টেমের ইথারনেট সংযোগ নির্বাচন করুন এবং রাউটারের আইপি লিখুন হোস্ট ফাইলে ক্ষেত্র, সাধারণত, নিম্নলিখিত:
    192.168.1.1
  3. এখন পোর্ট সেট করুন 69 এ ক্ষেত্র এবং তিনটি অনুভূমিক উপবৃত্তে ক্লিক করুন স্থানীয় ফাইলের সামনে ক্ষেত্র অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  4. তারপর ব্রাউজ করুন ডিরেক্টরিতে যেখানে Orbi এর ফার্মওয়্যার (আগে ডাউনলোড করা হয়েছিল) এক্সট্র্যাক্ট করা হয়েছিল এবং এক্সট্রাক্ট করা ফাইল নির্বাচন করুন। (.img বা .chk এক্সটেনশন সহ ফাইল)।

তারপর ক্লিক না করেই পরবর্তী ধাপে যান পুট-এ (বা অন্য কোন বোতাম) TFTP ক্লায়েন্টে।

কমান্ড প্রম্পটে ক্রমাগত পিং কমান্ড চালান

  1. পাওয়ার বন্ধ Orbi ডিভাইস এবং PC-এ যান .
  2. তারপর Windows এ ক্লিক করুন , কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  3. এখন চালনা করুন নিম্নলিখিত:
    ping -t 192.168.1.1
    অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

আপনি গন্তব্য হোস্টকে পৌঁছাতে অযোগ্য বা অনুরোধের সময় শেষ দেখতে পারেন তবে পরবর্তী পদক্ষেপের পরে এটির উপর নজর রাখুন৷

ফার্মওয়্যার ইনস্টলেশনের জন্য রাউটার প্রস্তুত করুন

এখন ফার্মওয়্যার ইনস্টলেশনের জন্য রাউটার/স্যাটেলাইট প্রস্তুত করাই চূড়ান্ত এবং সর্বোচ্চ ধাপ।

  1. প্রথমে, রাউটার সংযোগ করুন এবং PC একটি ইথারনেট এর মাধ্যমে তারের নিশ্চিত করুন যে আপনি রাউটারের ইথারনেট পোর্ট ব্যবহার করছেন কিন্তু ইন্টারনেট পোর্ট ব্যবহার করছেন না।
  2. তারপর, নিশ্চিত করুন যে সমস্ত পোর্ট সংযোগ আনপ্লাগ করুন PC এবং রাউটার থেকে ব্যতীত পারস্পরিক সংযোগ।
  3. এখন পাওয়ার অফরাউটার 10 সেকেন্ডের জন্য এবং তারপর টিপুন/ধরুন রিসেট Orbi ডিভাইসের পিছনের বোতাম একটি সূক্ষ্ম বস্তু দ্বারা (যেমন একটি কাগজের ক্লিপ)।
  4. এখন পাওয়ার চালু ডিভাইস কিন্তু হোল্ড রাখুন রিসেট এর বোতাম কমান্ড প্রম্পট উইন্ডো চেক করতে থাকুন যদি এটি একটি সফল পিং দেখায় .
  5. তারপর পাওয়ার এলইডিতে নজর রাখুন অরবি ডিভাইসের যা প্রথমে কমলা হবে এবং তারপর ঝলকানি শুরু হবে।
  6. পাওয়ার LED 10 বার ফ্ল্যাশ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷ অথবা কমান্ড প্রম্পট উইন্ডোজ একটি সফল পিং দেখায়।
  7. তারপর মুক্ত করুন রিসেট বোতাম মনে রাখবেন যে সম্পূর্ণ প্রক্রিয়ায় আপনাকে প্রায় 30 সেকেন্ডের জন্য Orbi ডিভাইসের রিসেট বোতামটি ধরে রাখতে হতে পারে।

ফার্মওয়্যার ইনস্টলেশন সম্পাদন করুন

  1. এখন TFTP ক্লায়েন্ট উইন্ডোতে যান এবং পুট-এ ক্লিক করুন বোতাম যদি সবকিছু সঠিকভাবে সেট আপ করা হয়, তাহলে ব্লকগুলির একটি পপ-আপ পুনরায় প্রেরণ করা হয় দেখানো হবে. পরে, আশা করি, অরবি ফ্ল্যাশিং সাদা আলো সমস্যা সমাধান করা হবে। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  2. যদি কোন ট্রান্সমিশন না থাকে, পুনরাবৃত্তি করার চেষ্টা করুন উপরোক্ত প্রক্রিয়াটি খুবই সাধারণ, এমনকি কিছু অভিজ্ঞ ব্যবহারকারীর জন্যও, সাধারণ স্টার্টআপে যাওয়ার আগে Orbi ডিভাইসের অফার করা সামান্য TFTP টাইম উইন্ডোটি মিস করা। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ফার্মওয়্যারটি সঠিকভাবে ইনস্টল করতে তাদের প্রায় 10 বার উপরের প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে। পরে, পিসি থেকে স্ট্যাটিক আইপি অপসারণ নিশ্চিত করুন (যদি অন্যথায় প্রয়োজন না হয়)। অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?

যদি স্যাটেলাইট ব্যর্থ হয় একটি আইপি বরাদ্দ করতে পিসিতে, তারপর arp-a ব্যবহার করুন স্যাটেলাইট যে আইপি অ্যাড্রেস তৈরি করছে তা খুঁজে পেতে একটি উন্নত কমান্ড প্রম্পটে কমান্ড দিন। তারপরে, সিস্টেমের স্ট্যাটিক আইপি ঠিকানা সেট করুন সেই আইপি অনুসারে এবং আপনি সেই আইপি ব্যবহার করে স্যাটেলাইটের ওয়েব UI অ্যাক্সেস করতে পারেন কিনা তা পরীক্ষা করুন (আগে আলোচনা করা হয়েছে) বা ফার্মওয়্যারের ম্যানুয়াল ইনস্টলেশন সম্পাদন করতে পারেন।

যদি উপরের কোনটিই সমস্যার সমাধান না করে, তাহলে Orbi ডিভাইসটি হার্ডওয়্যার সমস্যার জন্য চেক করুন , অথবা ওয়ারেন্টির অধীনে থাকলে, এটি প্রতিস্থাপন করুন . যদি এটি একটি বিকল্প না হয় বা আপনি "মৃত" রাউটার সমস্যা সমাধানের চেষ্টা করতে চান, তাহলে কিছু উন্নত ব্যবহারকারী ইউ বুট ব্যবহার করতে পারেন রাউটারের প্রধান বোর্ড বুট করতে (আপনার একটি সিরিয়াল সংযোগের প্রয়োজন হতে পারে) এবং তারপরে, ফার্মওয়্যারটি ফ্ল্যাশ করুন (কিন্তু সেই পদ্ধতিটি এখানে আলোচনা করা খুব প্রযুক্তিগত কারণ এটি অরবি ডিভাইসের প্রতিটি মডেলের জন্য আলাদা হবে)।

অরবি রাউটার ফ্ল্যাশিং হোয়াইট লাইট কিভাবে ঠিক করবেন?
  1. কিভাবে উইন্ডো 10 ল্যাপটপের সাদা পর্দা ঠিক করবেন

  2. আইফোন হোয়াইট স্ক্রিন:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

  3. উইন্ডোজ 10-এ মৃত্যুর সাদা পর্দা? কিভাবে এটা ঠিক করবেন?

  4. Windows 11/10 এ সাদা স্ক্রীন কিভাবে ঠিক করবেন