কম্পিউটার

ভার্চুয়ালবক্স এবং VERR_SYMBOL_VALUE_TOO_BIG ত্রুটি

সর্বোপরি, আমার ভার্চুয়ালবক্স অভিজ্ঞতা মূলত আনন্দদায়ক। এখানে এবং সেখানে কিছু সমস্যা আছে, কখনও কখনও গুরুতর সমস্যা - যেমন ব্রিজড নেটওয়ার্কিং সমস্যা - তবে সামগ্রিকভাবে, এটি অপারেটিং সিস্টেম এবং সফ্টওয়্যারগুলি দ্রুত, দক্ষতার সাথে, স্মার্টভাবে পরীক্ষা করার জন্য একটি দরকারী, নমনীয় পরিবেশ সরবরাহ করে। নেটওয়ার্ক আইসোলেশন, স্ন্যাপশট, বব তোমার মামা।

তারপর, হঠাৎ করে, কয়েকদিন আগে আমি একটি ভার্চুয়াল মেশিন চালু করার চেষ্টা করেছিলাম, এবং এটি হবে না। ত্রুটি বার্তাটিতে নিম্নলিখিতগুলি রয়েছে:'usb-ehci' (VERR_SYMBOL_VALUE_TOO_BIG) ডিভাইসের জন্য R0 মডিউল লোড করতে ব্যর্থ হয়েছে। ওয়েল, যে বরং রহস্যময় শোনাচ্ছে. আসুন সমস্যা সমাধান করি।

আরো বিশদে সমস্যা

স্ক্রিনে দেখানো সম্পূর্ণ বার্তাটি এখানে:

R0 মডিউল লোড করতে ব্যর্থ হয়েছে /usr/lib/virtualbox/ExtensionPacks/Oracle_VM_VirtualBox_Extension_Pack/
linux.amd64/VBoxEhciR0.r0:RTLdrGetBits ব্যর্থ হয়েছে (VERR_SYMBOL_BIGOL_VALUE_TO)।
ডিভাইস 'usb-ehci' (VERR_SYMBOL_VALUE_TOO_BIG) এর জন্য রিং-0 মডিউল 'VBoxEhciR0.r0' লোড করতে ব্যর্থ হয়েছে।

আমরা এখানে যা দেখছি তা থেকে দেখা যাচ্ছে যে ভার্চুয়ালবক্স মেমরিতে একটি মডিউল লোড করতে অক্ষম। এটি USB কার্যকারিতার সাথে সম্পর্কিত বলে মনে হচ্ছে - এই ক্ষেত্রে, USB 2.X/3.X কার্যকারিতা আরও সুনির্দিষ্ট হতে হবে৷ ভার্চুয়ালবক্স প্রধান উপাদান যা কিছু আশা করে এবং এই নির্দিষ্ট মডিউলটি যা প্রদান করে (প্রতীকগুলির মধ্যে একটি) তার মধ্যে ত্রুটিটি অমিল বলে মনে হচ্ছে৷

নিজে থেকে, এটি খুব সহায়ক শোনাচ্ছে না - তবে এটি। যেমনটি ঘটে, ভার্চুয়ালবক্স বর্ধিত কার্যকারিতা প্রদান করে, যথা USB 2.0 এবং USB 3.0 ডিভাইসের জন্য সমর্থন, ভার্চুয়ালবক্স RDP, ডিস্ক এনক্রিপশন, NVMe এবং PXE বুট ইন্টেল কার্ডের জন্য তার (ওরাকল VM) ভার্চুয়ালবক্স এক্সটেনশন প্যাকের মাধ্যমে। যখনই ভার্চুয়ালবক্সের জন্য একটি আপডেট থাকে, তখন প্যাকের জন্যও একটি আপডেট থাকা উচিত৷

কিন্তু এমন কিছু নেই যা আপনাকে আপনার ভার্চুয়ালবক্স সফ্টওয়্যারকে আলাদাভাবে আপগ্রেড করতে বাধা দেয় এবং তারপরে এক্সটেনশন প্যাকের জন্যও আপগ্রেড শুরু না করে। এটি বেশ সম্ভব - এবং এমনকি সম্ভবত - যে আপনি ভার্চুয়ালবক্স এবং প্যাক দুটি ভিন্ন সংস্করণে শেষ করতে পারেন৷ আমি নিজে এটি দেখেছি, এবং 99% সময়, এটি ভার্চুয়াল মেশিন অপারেশনের সাথে কোন সমস্যা সৃষ্টি করে বলে মনে হয় না। যাইহোক, এই বিশেষ ক্ষেত্রে, ভার্চুয়ালবক্স চালিয়ে যাওয়ার জন্য অমিলটি খুব দুর্দান্ত বলে মনে হচ্ছে, তাই ব্যর্থতা।

সমাধান

একবার আমরা সমস্যাটি বুঝতে পেরেছি, সমাধানটি আপাতদৃষ্টিতে তুচ্ছ - ভার্চুয়ালবক্স এবং এক্সটেনশন প্যাক সংস্করণগুলি আপগ্রেড করুন এবং/অথবা মেলে৷ আপনি যখন প্রোগ্রামটি চালু করবেন তখন আপনি আপগ্রেডের জন্য একটি প্রম্পট দেখতে পাবেন, অথবা আপনি যদি এটি খারিজ করে দেন, আপনি কেবলমাত্র অফিসিয়াল সাইট থেকে প্যাকটি ডাউনলোড করতে পারেন এবং ম্যানুয়ালি চালাতে পারেন৷ আপগ্রেড হয়ে গেলে, আপনার ভার্চুয়াল মেশিনগুলি পুনরায় চালু করুন। জিনিসগুলি এখন মসৃণভাবে কাজ করা উচিত. সম্পন্ন।

ভার্চুয়ালবক্স এবং VERR_SYMBOL_VALUE_TOO_BIG ত্রুটি

উপসংহার

এটি একটি ছোট, সহজ ছোট টিউটোরিয়াল। এটি ভার্চুয়ালবক্স এবং এর এক্সটেনশন প্যাকের অংশ হিসাবে উপলব্ধ ইউএসবি মডিউলের মধ্যে একটি প্রতীক অমিলের সমস্যার সমাধান করে। যদি দুটি ভিন্ন হয়, অনুরোধকৃত কার্যকারিতায় একটি সমস্যা হতে পারে এবং ভার্চুয়াল মেশিনটি শুরু নাও হতে পারে। সমাধান হল দুটি সফ্টওয়্যার উপাদানগুলিকে আপগ্রেড/মেলা করা - অথবা বিকল্পভাবে, প্রভাবিত কার্যকারিতা অক্ষম করা, কিন্তু আমরা যা চাই তা নয়৷

আমি আশা করি আপনি এটি দরকারী খুঁজে পাবেন. আমি চাই ভার্চুয়ালবক্স ত্রুটি বার্তাগুলি আরও বর্ণনামূলক হোক, বা এক্সটেনশন প্যাকগুলি প্রাপ্ত এবং আপগ্রেড করার আরও দ্রুত পদ্ধতি হোক৷ যদিও আপাতত, VM ত্রুটি ঘটলে লগের মাধ্যমে সাবধানে পড়া দরকারী পয়েন্টার পেতে পারে, তাই সেগুলিকে অন্ধভাবে খারিজ করবেন না। যাই হোক, আমরা এখানে শেষ করেছি।

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!