কম্পিউটার

ভিএলসি-তে ভিডিও ঘোরান - টিউটোরিয়াল

আমার একজন বন্ধু আমাকে একটি 253MB ভিডিও ফাইল পাঠিয়েছে, একটি মোবাইল ফোনে তৈরি করা হয়েছে এবং ফোন ডিভাইসটি উল্টো করে রেখে রেকর্ড করা হয়েছে। ইপসো ফ্যাক্টো, আউটপুটটিও উল্টানো হয়েছিল, এবং দেখে মনে হচ্ছিল আমাকে হয় আমার মাথা এতটা অস্বস্তিকরভাবে ঘোরাতে হবে, আমার মনিটরটি ঘুরিয়ে দিতে হবে, কীওয়ার্ড ফিউরি ব্যবহার করে এর ডিসপ্লে ফ্লিপ করতে হবে, অথবা আমার আরও ভাল ধারণা ছিল, আমার সাহায্যের জন্য ভিএলসিকে ডাকতে হবে!

এই ছোট গাইড ভিডিও প্রক্রিয়াকরণ সম্পর্কে নয়. এটি একটি পৃথক বিষয়, এবং আমরা আমার মূল টিউটোরিয়াল এবং ফ্রাঙ্কেনস্টাইন ভিডিও প্রিপ স্টাফ সহ এটি কয়েকবার কভার করেছি। আজ, আমরা শিখব কিভাবে ভিডিও ক্লিপগুলিতে এককালীন পরিবর্তনের জন্য VideoLAN ব্যবহার করতে হয়, যাতে আপনি একটি দীর্ঘ প্রক্রিয়া ছাড়াই সেগুলি উপভোগ করতে পারেন। আমার পরে.

VLC এর সবই আছে

এই মিডিয়া প্লেয়ার সত্যিই জ্যাক সব ট্রেড. তাই বহুমুখী, এটি ডাচ ট্রেডিং কোম্পানি বলা উচিত. কিন্তু গুরুত্ব সহকারে, যদি এমন কোন কাজ থাকে যা আপনি ভাবতে পারেন, এবং এটির সাথে ফোটন বা অডিও তরঙ্গের কিছু সম্পর্ক আছে, প্লেয়ারের মেনুর ভিতরে কোথাও একটি ফাংশন লুকিয়ে আছে যা আপনার জন্য এটি করবে। বুদ্ধি করতে।

একটি ভিডিও ক্লিপ ঘোরাতে, আসুন টুলস> প্রভাব এবং ফিল্টার দিয়ে শুরু করি। এখানেই আপনি বেশিরভাগ জিনিস পাবেন যা ফ্লাইতে প্লেব্যাক পরিবর্তন করার জন্য করা যেতে পারে। অনুগ্রহ করে মনে রাখবেন যে প্রভাব এবং ফিল্টার ব্যবহারের জন্য আপনার CPU থেকে আরও পাওয়ার স্ল্যাশ জুসের প্রয়োজন হবে, তাই আপনার যদি হাই-ডিফ ভিডিও থাকে এবং আপনি প্রচুর পরিমাণে ফিল্টার প্রয়োগ করেন, আপনার সিস্টেম কিছুটা সংগ্রাম করতে পারে।

একটি নতুন উইন্ডো খুলবে, লেবেলযুক্ত সমন্বয় এবং প্রভাব। অডিও, ভিডিও এবং সিঙ্ক্রোনাইজেশনের জন্য তিনটি পৃথক ট্যাব রয়েছে, আবার প্রতিটির নিজস্ব বিকল্পগুলির উপসেট রয়েছে৷ আমরা মধ্যম ট্যাব চাই.

ভিডিও ইফেক্টের জন্য সাতটি ট্যাব রয়েছে। আবার, আমরা মাঝখানে চাই - জ্যামিতি। এই বি উইন্ডো প্যানেলে, আপনি সমস্ত ধরণের ছোট গেম এবং কৌশলগুলি করতে সক্ষম হবেন, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, ভিডিও প্লেব্যাকে রূপান্তর করুন৷ আপনি প্রিসেটগুলি ব্যবহার করতে পারেন, যা 90 ডিগ্রি কোটায় খুব OCD নিয়ন্ত্রিত, অথবা একটি বিনামূল্যে ঘূর্ণন নব ব্যবহার করতে পারেন। ক্ষীণ হৃদয়ের জন্য নয়।

সারমর্ম, যে সব আপনি প্রয়োজন. আমি আপনাকে একটি ভিডিও ক্লিপের একটি স্ক্রিনশট দেখাতে পারি, কিন্তু এটি আসলেই বিন্দুটি অনুপস্থিত, কারণ যে কেউ একটি চিত্র ঘোরাতে পারে৷ এখনও এটি সব সুন্দর এবং সম্পূর্ণ করতে, আরো কিছু পিক্সেল আছে.

উপসংহার

আমরা এখানে, এই নিবন্ধের শেষে. 'এটি একটি ছোট এবং মিষ্টি এক. এতে অনেক কিছুই নেই, VLC-তে থাকা সমস্ত বহুগুণ এবং লুকানো গুডির প্রশংসা করা ছাড়া, যার মধ্যে অনেকগুলি প্রভাব এবং ফিল্টার রয়েছে যা আপনি আপনার প্লেব্যাকে প্রয়োগ করতে পারেন। এটি তাত্ক্ষণিকভাবে ঘটে, এটি কিছু CPU টোল করে, এবং একবার আপনি ফাইলটি বন্ধ করলে এটি স্থায়ী হয় না। তবে এটি আপনাকে একটি ভাল ধারণা দেয় যে আপনি যদি সম্পূর্ণ প্রক্রিয়াকরণ করতে চান তবে আপনি কী করতে চান। আপনি কখনই সম্পূর্ণ প্রক্রিয়াকরণে যান না।

আশা করি, আপনি আজ একটি নতুন কৌশল শিখেছেন। যদি কখনও সন্দেহ হয়, VLC. এই ছোট্ট মিডিয়া প্লেয়ারের সম্ভবত এটি কোথাও আছে, কোনোভাবে, এবং আপনি ভারী বন্দুক, জাদু বা অন্যান্য সফ্টওয়্যার ব্যবহার করার আগে, আপনার প্রথম বিকল্প হিসাবে ভিএলসি ব্যবহার করে দেখুন। ভিডিও ঘূর্ণন, কাজ সম্পন্ন. Warcraft বর্ণনা শৈলী. আমরা এখনই আলাদা হয়ে যাচ্ছি।

চিয়ার্স।


  1. Windows 10-এ ভিডিওগুলি কীভাবে ঘোরানো যায়

  2. উৎসব - স্পিচ সিন্থেসিস সিস্টেম - টিউটোরিয়াল

  3. মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 2:ভিডিও - টিউটোরিয়াল

  4. (উবুন্টু) লিনাক্সে ফ্ল্যাশ ইনস্টল করা - টিউটোরিয়াল