কম্পিউটার

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

Oculus Go হল একটি স্বয়ংসম্পূর্ণ VR হেডসেট যা আপনার ভার্চুয়াল বাস্তবতার অভিজ্ঞতাকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়৷ হ্যা, তা ঠিক! এটি সংযোগ করার জন্য আপনার একটি ফোন বা একটি পিসি প্রয়োজন নেই। আপনার অভিজ্ঞতাকে বাধা দেওয়ার জন্য কোনও বাহ্যিক ঝুলন্ত তারের নেই। Oculus Go হল একটি স্বতন্ত্র ভিআর হেডসেট যার মধ্যে কার্যকরী অন্তর্নির্মিত স্পিকার এবং তীক্ষ্ণ ডিসপ্লে রয়েছে যা এটিকে এখন পর্যন্ত প্রকাশিত VR সিস্টেম ব্যবহার করা সবচেয়ে সহজ করে তোলে।

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

এটি বাজারে উপলব্ধ সেরা VR হেডসেটগুলির মধ্যে একটি যা সুপার পোর্টেবল, সাশ্রয়ী মূল্যের এবং দামের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করে৷ Oculus Go 199$ এর ন্যায্য মূল্যে Amazon-এ উপলব্ধ এবং সারা বিশ্বের ব্যবহারকারীদের কাছ থেকে একটি ইতিবাচক 4.5 স্টার (5 এর মধ্যে) রেটিং পেয়েছে।

সুতরাং, আপনি যদি নিজের জন্য এই আশ্চর্যজনক প্রযুক্তি বিস্ময়টি কেনার পরিকল্পনা করছেন, তাহলে আসুন এর কিছু দরকারী বৈশিষ্ট্য এবং লুকানো টিপস এবং কৌশলগুলি এই গ্যাজেটটির সর্বাধিক ব্যবহার করার জন্য অন্বেষণ করি!

শার্প ডিসপ্লে

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

এর ভোক্তা বান্ধব মূল্য ছাড়াও, ডিসপ্লে হল পরবর্তী সেরা জিনিস যা আপনি Oculus Go সম্পর্কে পছন্দ করবেন৷ এটি স্ন্যাপড্রাগন 821 প্রসেসর ব্যবহার করে এবং অ্যাপটিকে অত্যাশ্চর্য সুন্দর দেখায়, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। Oculus Go একটি 5.5 ইঞ্চি 2,560x 1440-পিক্সেল LCD ডিসপ্লে সমর্থন করে যা বেশ আরামদায়ক এবং অডিও মানের সাথে ভালোভাবে মিশে যায়৷

3D প্রভাব

Oculus Go সম্পর্কে আরেকটি প্রতিশ্রুতিশীল বৈশিষ্ট্য হল এটি কতটা ভালোভাবে বিশেষ 3D ইফেক্ট প্রদান করে। পাইপ-ইন, হেডফোন-মুক্ত, তীক্ষ্ণ ডিসপ্লে সহ অন্তর্নির্মিত স্পিকারগুলি আপনার ভার্চুয়াল বাস্তবতার অভিজ্ঞতাকে বিশেষ করে খাস্তা করে তোলে বিশেষ করে যখন আপনি পাঠ্য পড়ছেন বা ভিডিও দেখছেন।

আপনার প্রিয় সিনেমা দেখুন

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

হ্যাঁ, সৌভাগ্যবশত Oculus Go Netflix এবং Hulu সামঞ্জস্যপূর্ণ অফার করে এবং আপনাকে আপনার পছন্দের সামগ্রী অনলাইনে স্ট্রিম করতে দেয়৷ তবে আরেকটি প্রতিশ্রুতিশীল বৈশিষ্ট্য যা আপনি এই গ্যাজেটটির সম্পর্কে পছন্দ করতে পারেন তা হল, ইন্টারনেট সংযোগ না থাকলে আপনি আপনার সিস্টেম থেকে অ্যাপগুলি সাইডলোড করতে পারেন এবং সেগুলি অফলাইনে দেখতে পারেন৷

এটি করতে, শুধু আপনার Go কর্ডকে PC-এ প্লাগ ইন করুন এবং VR হেডসেটে সামগ্রী স্থানান্তর করুন৷ আপনি যেভাবে ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ পরিচালনা করেন তার মতোই এটি কাজ করে। Oculus Go VR হেডসেটটি আপনার সিস্টেমে একটি বাহ্যিক হার্ড ড্রাইভের মতো খুলবে যাতে আপনি সহজেই কোনো ঝামেলা ছাড়াই ডেটা স্থানান্তর করতে পারবেন।

স্টোরেজ স্পেস চেক করুন

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

Oculus Go দুটি ভিন্ন মডেলে উপলব্ধ, একটি হল 32 GB ভেরিয়েন্ট (199$) এবং অন্যটি হল বোর্ড স্টোরেজ স্পেসে 64 GB (249$)৷ দুর্ভাগ্যবশত, আপনি হেডসেটে স্টোরেজ স্পেস ট্র্যাক করতে পারবেন না কিন্তু একবার আপনি আপনার ডিভাইসটিকে একটি পিসিতে কানেক্ট করলে, সেখানে আপনি উপলব্ধ স্টোরেজ স্পেস এক নজরে দেখতে পাবেন।

এটি একটি কন্ট্রোলারের সাথে যুক্ত করুন

ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

আপনি যদি একজন গেমিং বিদগ্ধ হন তাহলে এখানে সুসংবাদ আসে! আপনি সহজেই আপনার Oculus Go হেড সেটটিকে একটি কন্ট্রোলার এবং তৃতীয় পক্ষের গেম প্যাডের পাশাপাশি Steelseries Stratus XL এর সাথে যুক্ত করতে পারেন। এটি করতে, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1। আপনার স্মার্টফোনে Oculus Go অ্যাপ চালু করুন।

2। সেটিংস> ওকুলাস গো> কন্ট্রোলারে ট্যাপ করুন।

3. এখন আপনার গেম কন্ট্রোলার চালু করুন এবং পেয়ারিং মোডে রাখুন।

4. অ্যাপে ফিরে আসুন এবং "পেয়ার নতুন কন্ট্রোলার" এ আলতো চাপুন এবং তারপরে "পেয়ার গেমপ্যাড" নির্বাচন করুন৷

5। তাহলে আপনি যেতে পারবেন!

P.S. শুধু নিশ্চিত করুন যে গেমপ্যাড বা কন্ট্রোলার যা আপনি Oculus Go-এর সাথে কানেক্ট করার চেষ্টা করছেন সেটি ব্লুটুথ 3.0 বা তার পরের সংস্করণ সমর্থন করে।

যখন ব্যবহার না হয় তখন এটি বন্ধ করুন

Oculus Go হেডসেটটি একবার আপনি এটি চালু করলে তা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করে এবং বাকি সময় গ্যাজেটটি স্লিপ মোডে চলে যায়৷ ডিভাইসটি স্লিপ মোডে থাকার সময় এটি ব্যাকগ্রাউন্ডে যথেষ্ট পরিমাণে ব্যাটারি নিষ্কাশন করে। সুতরাং, এটি এড়াতে, আপনি পাওয়ার বন্ধ করতে পারেন এবং আপনার গ্যাজেটের জন্য কিছু অতিরিক্ত ব্যাটারির রস সংরক্ষণ করতে পারেন। আপনার হেডসেট পরিধান করুন, মেনু প্রদর্শিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন, তারপর "পাওয়ার অফ" বিকল্পে আলতো চাপুন৷

তাই বন্ধুরা, এখানে কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা Oculus Go কে অনেক সেরা VR হেডসেটগুলির মধ্যে একটি করে তোলে!


  1. 6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  2. ভার্চুয়াল রিয়েলিটি (VR) গেমস- এগুলো কি ফিটনেসের ভবিষ্যৎ

  3. 2022 সালে 10 সেরা ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট | VR হেডসেট

  4. আপনার উত্পাদনশীলতাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য সেরা মাইক্রোসফ্ট ওয়ার্ড অ্যাড-ইন