কম্পিউটার

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

স্মার্টওয়াচগুলি যখন প্রথম বড় বাজারে প্রবেশ করেছিল, তখন কেউ নিশ্চিত ছিল না যে কেন কেউ এটি কিনতে চাইবে এবং এটি কী কাজে লাগতে পারে। কিন্তু দেখা গেল, এটি অনেক ক্ষেত্রে সাফল্যের মিশ্রণে পরিণত হয়েছে, যখন স্মার্টওয়াচগুলি প্রযুক্তি আনতেও ব্যর্থ হয়েছে। বিপ্লব

স্মার্টওয়াচগুলি সেল ফোনের উত্তরসূরি হওয়ার জন্য কঠোর চেষ্টা করেছে, এবং তারা বাজারে একটি চমৎকার ডেন্ট রেখেছে, ডেভেলপাররা একটি ফোন ছাড়াই চলতে সক্ষম একটি স্ব-টেকসই স্মার্টওয়াচ ডিজাইন করার বিষয়ে গবেষণা করেছেন।

যখন বড় টাচ স্ক্রিন ব্যর্থ হয়, তখন ফিটনেস ব্যান্ডের একটি প্রবণতা আসে এবং শেষ পর্যন্ত হাইব্রিড অ্যানালগ ঘড়ি যা ফ্যাশন সেন্সকেও বিবেচনায় নিয়েছিল। তবুও, প্রযুক্তিতে স্মার্টওয়াচগুলির নিজস্ব একটি শালীন জায়গা রয়েছে। বাজার প্রশ্ন হল, পরবর্তী কি?

স্মার্ট রিং এখন একটি নতুন প্রবণতা হয়ে উঠছে। যদিও স্মার্ট রিংগুলি এখন কিছু সময়ের জন্য প্রায় ছিল, তারা ভবিষ্যতের প্রযুক্তির সাইনোসার ছিল না। গ্যাজেট কিন্তু যুক্ত কারিগরি বৃদ্ধি। গবেষণা ভোক্তা বাজারে স্মার্ট রিং উপস্থিতিতে একটি উল্লেখযোগ্য বৃদ্ধির দিকে পরিচালিত করছে৷

এই অংশে, আমরা আলোচনা করব কিভাবে স্মার্টওয়াচগুলি স্মার্ট পরিধানযোগ্য প্রযুক্তির শেষ পণ্য নাও হতে পারে এবং স্মার্ট রিংগুলিতে এখনও কিসের অভাব রয়েছে, যা পরবর্তী ডিজিটাল সীমান্তে তাদের বাধা হতে পারে।

স্মার্ট রিং কি?

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

এটিকে সহজ করার জন্য, স্মার্ট রিং হল ইলেকট্রনিক ডিভাইস যা প্রকৃত রিং হিসাবে পরিধান করা হয়, যেগুলি স্মার্টফোনে এমবেড করা বৈশিষ্ট্য রয়েছে এবং আপনার ফোনে কমান্ড চালানোর জন্য অন্যান্য উদ্ভাবনী অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ বৈশিষ্ট্য রয়েছে।

বর্তমান স্মার্ট রিংগুলি আপনার ফোনে পরিধানযোগ্য সহযোগী হিসাবে তৈরি করা হয়েছে, যা আপনাকে আপনার ফোনে বিভিন্ন অ্যাপের সাথে যোগাযোগ করতে দেয়। অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ ব্যবহারকারীদের সঙ্গীত প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে সক্ষম. এনএফসি সক্ষম স্মার্টফোনগুলি আউটলেট এবং রেস্তোঁরাগুলিতে কার্ডবিহীন অর্থপ্রদানের বৈশিষ্ট্যগুলিও সক্ষম করেছে৷

এখন তাদের উল্লিখিত সমস্ত বৈশিষ্ট্য থাকতে পারে বা এক বা দুটির অভাব থাকতে পারে; কিন্তু, মোদ্দা কথা হল যে স্মার্ট রিংগুলি সম্ভব হয়েছে এবং তাদের স্মার্টওয়াচগুলিকে ছাড়িয়ে যাওয়ার বিশাল সম্ভাবনা রয়েছে৷

স্মার্টওয়াচের কী ত্রুটিগুলি স্মার্ট রিংগুলির জন্য একটি পথ তৈরি করতে পারে?

স্মার্টওয়াচগুলি বাজারের মাধ্যমে তাদের পথ তৈরি করেছে এবং এই সত্য যে তারা এখন কেবল ঘড়ি নয়, ফিটনেস অ্যাক্টিভিটি ট্র্যাকার, স্মার্টওয়াচগুলির একটি বিশাল চাহিদা রয়েছে, যা তাদের বেছে নেওয়ার জন্য সঠিক স্মার্ট পরিধানযোগ্য করে তোলে৷

কিন্তু গত কয়েক বছরে, এই ডিভাইসগুলির প্রযুক্তি ফোকাস হারিয়েছে এবং বড় ত্রুটিগুলির দিকে পরিচালিত করেছে। এবং এই ত্রুটিগুলি স্মার্ট রিংগুলির সুবিধার মধ্যে কাজ করতে পারে। বাজারে স্মার্টওয়াচের কিছু অসুবিধার দিকে নজর দেওয়া যাক:

1. ডিজাইন:

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

ঘড়ি, যদিও আড়ম্বরপূর্ণ, সহজ এবং অভিনব হওয়া উচিত নয়। হাইব্রিড স্মার্টওয়াচগুলি চালু করার কারণ হল যে ডিজিটাল স্মার্টওয়াচগুলি আপনার কব্জিতে একটি মিনি-মোবাইলের মতো দেখায়।

এটি একটি ঘড়ি প্রদর্শন করা উচিত সরলতা মাপসই করা হয় না. এই সমস্ত অভিনব ব্যান্ড এবং ডিজাইন, এছাড়াও আপনার কব্জিতে একটি উজ্জ্বল পর্দা এমন কিছু নয় যা আপনি খুব বেশি দিন পরতে চান।

2. ফ্যাশন:

এটি একটি প্রধান সমস্যা যা স্মার্টওয়াচগুলি দীর্ঘদিন ধরে স্বীকার করতে ব্যর্থ হয়েছে। ঘড়ি ফ্যাশন সেন্স একটি উপাদান হিসাবে বোঝানো হয়; একটি পরিধানযোগ্য যা আপনার সম্পূর্ণ পোশাকে একটি ভিন্ন শ্রেণী যোগ করে।

এবং একটি বড় টাচ-স্ক্রিন সেই বৈশিষ্ট্যগুলির সাথে খাপ খায় না। বেশিরভাগ স্মার্টওয়াচের ডিজাইন একই রকম থাকে - আপনার কব্জিতে একটি বড় স্ক্রিন যাতে এটি সমর্থন করে একটি প্লেইন ব্যান্ড।

অন্যদিকে, ঘড়িগুলিকে আপনার ব্যক্তিত্ব এবং পোশাকের সাথে মানানসই অ্যানালগ ডিজাইন এবং রঙের সাথে উত্কৃষ্ট এবং আড়ম্বরপূর্ণ হতে হবে। ফিটনেস ব্যান্ডের বৈশিষ্ট্য সহ হাইব্রিড অ্যানালগ ঘড়িগুলি সম্প্রতি চালু করা হয়নি। কিন্তু আবার, তারা একটি ভাল স্মার্টওয়াচ তৈরি করে না যা আপনার জন্য বিজ্ঞপ্তি এবং কল কার্যক্রমগুলি ট্র্যাক করতে পারে।

3. নির্ভরযোগ্যতা:

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

আপনি যখন একটি ঘড়ি কিনবেন, তখন আপনি একটি দীর্ঘস্থায়ী আনুষঙ্গিক জিনিস পেতে আপনার অর্থ ব্যয় করেন এবং এমন কিছু নয় যা আপনাকে বারবার চার্জ করতে হবে। এছাড়াও হার্ডওয়্যারের সম্ভাব্য সমস্যা সংক্রান্ত উদ্বেগ, সেইসাথে ভবিষ্যতে একটি দূষিত অপারেটিং সিস্টেমের সমস্যাগুলি এটিকে একটি ঝুঁকিপূর্ণ চুক্তি করে তোলে। এখানেই দুর্দান্ত বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও স্মার্টওয়াচগুলি মুগ্ধ করতে ব্যর্থ হয়।

স্মার্ট রিংগুলি কোন ফ্যাক্টরগুলির সুবিধা নিতে পারে?

1. আরাম:

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

আংটিগুলি আপনার আঙুলে পরার জন্য একটি ছোট অলঙ্কারের মতো। এটি কব্জিতে খুব বেশি জায়গা নিচ্ছে না, যা আপনি এখন একটি আসল ঘড়ি পরতেও ব্যবহার করতে পারেন।

তারা হালকা-ওজন, একটি নান্দনিক নকশা আছে, এবং তারা এমনকি একটি বাস্তব রিং থেকে ভিন্ন চেহারা না যে সহজ নকশা আসে. আরামদায়ক স্মার্ট পরিধানযোগ্য থাকা আমার পছন্দের তালিকায় প্রথম জিনিস।

2. ব্যাটারি লাইফ:

ব্যাটারি লাইফ বা দীর্ঘায়ু হল অন্যান্য উদ্বেগের মধ্যে একটি যা স্মার্টওয়াচগুলি কাটিয়ে উঠতে পারেনি। কম বিস্তৃত বৈশিষ্ট্যের কারণে, স্মার্ট রিংগুলির ব্যাটারি লাইফ বেশি থাকে, কিছুর স্ট্যান্ডবাই চার্জ ক্ষমতা 3-5 দিন থাকে।

৩. গোপনীয়তা:

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

এটি এমন নয় যে স্মার্ট রিংগুলি সম্পূর্ণ সুরক্ষিত। স্মার্টওয়াচ এবং স্মার্ট রিং উভয়ের জন্যই ব্লুটুথ সংযোগ এবং আপনার ফোনে অ্যাক্সেস প্রয়োজন; যাইহোক, স্মার্টওয়াচগুলি এক ধাপ এগিয়ে যায়। তারা আপনার মেল এবং পরিচিতি তালিকারও অ্যাক্সেস আছে.

স্মার্ট রিংগুলির একমাত্র নিরাপত্তা উদ্বেগ হল যখন আপনি অর্থ প্রদানের জন্য NFC স্মার্ট রিং ব্যবহার করেন এবং একটি পরিধানযোগ্য ডিভাইস দেওয়া সেই ধরনের অ্যাক্সেস যা আমাকে একটি দ্বিধায় ফেলে দেয়।

4. মূল্য:

হাই-এন্ড ইলেকট্রনিক ডিভাইস কেনার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হল দাম। স্মার্ট রিং তুলনামূলকভাবে সস্তা, যা আপনার প্রচুর অর্থ সাশ্রয় করবে। একটি ভাল স্মার্ট রিং যা বাজারে রিপোর্ট করা হয়েছে আপনার দাম $200 এর একটু বেশি হবে। যাইহোক, তাদের বিস্তৃত স্পেসিফিকেশন এবং বিশদ ডিজাইন বৈশিষ্ট্যগুলির কারণে একটি $1000 পর্যন্ত দামের স্মার্ট রিং রয়েছে।

স্মার্ট রিং মার্কেটে এর অভাব কি?

স্মার্ট রিং ডিজাইন এবং ম্যানুফ্যাকচারিং টেকনোলজির প্রতিলিপি বা উদ্ভাবনের চেষ্টা করছে একটি স্টার্ট-আপের দল। বিকাশকারীরা বিনিয়োগকারীদের বোর্ডে নেওয়ার চেষ্টা করছে এবং এর জন্য ক্রাউডফান্ডিং প্রচারাভিযানের একটি অবর্ণনীয় দৌড় রয়েছে। একমাত্র জিনিস যা এই প্রতিভাগুলিকে ট্র্যাকের বাইরে রাখছে তা হল ফোকাসের অভাব।

স্মার্ট রিং উত্সাহীরা স্মার্টওয়াচ ব্র্যান্ডগুলির দ্বারা প্রতিশ্রুতিবদ্ধ একই ভুল করছেন৷ তারা যা বানাচ্ছেন তা কেন বানাতে হবে সে সম্পর্কে তারা পুরোপুরি সচেতন নয়। পণ্যটির উদ্দেশ্য একটি শূন্যতা রয়েছে এবং এটি লক্ষ্য বাজারের অংশগুলিতে তাদের দৃষ্টিভঙ্গিকে হত্যা করছে।

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

স্মার্টওয়াচগুলি আপনার মোবাইলের একটি সঙ্গী হিসাবে চালু করা হয়েছিল যেখানে আপনি বার্তা, ইমেল এবং কল লগগুলি ট্র্যাক করতে পারেন৷ অনেকে অডিও কন্ট্রোলের অনুমতি দেয় এবং তারপরে তাদের মধ্যে একটি কলিং বৈশিষ্ট্য, একটি মাইক্রোফোন এবং স্মার্ট স্পিকার যোগ করে।

যখন এইগুলির প্রবণতা বন্ধ হয়ে যায়, ব্র্যান্ডগুলি স্বাস্থ্য এবং ফিটনেস ব্যবসায় চলে যায়, আপনার প্রতিদিনের ওয়ার্কআউট অ্যাক্টিভিটি ট্র্যাকিংয়ের জন্য স্মার্টওয়াচ ডিজাইন করে। হার্ট-রেট সেন্সর এবং স্টেপ-কাউন্টার থেকে শুরু করে ক্যালোরি মিটার পর্যন্ত, সবকিছু এই ডিভাইসগুলির মধ্যে এমবেড করা ছিল৷

এবং এখন, অ্যানালগ হাইব্রিড ঘড়িগুলি ফ্যাশন সেন্স এবং স্মার্ট ইলেকট্রনিক্স প্রযুক্তি উভয়ই যোগ করে। দেখে মনে হচ্ছে এই ব্র্যান্ডগুলির কোনওটিই তাদের দৃষ্টিভঙ্গি চূড়ান্ত করেনি, তারা যা করার চেষ্টা করছে তা হল প্রতিযোগিতাকে পরাজিত করা যতক্ষণ না তারা আবার অন্য কাউকে ছাড়িয়ে যায়।

স্মার্টওয়াচের আসল উদ্দেশ্য এখনও নির্ধারণ করা হয়নি। এটি ভোক্তাদের পছন্দের ক্ষেত্রে বিভ্রান্তি তৈরি করছে এবং স্মার্টওয়াচ নির্মাতারা বাজারের প্রতিযোগীদের পরাজিত করার জন্য তাদের যুদ্ধে ভোক্তাদের হারাচ্ছে।

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

স্মার্ট রিং নির্মাতাদের ক্ষেত্রেও একই অবস্থা। ডিজাইন একটি বড় ত্রুটি। স্মার্ট রিংগুলির জন্য পেটেন্ট করা প্রচুর ডিজাইন রয়েছে এবং সেগুলির সবগুলিই আলাদা দেখতে৷ অনেকগুলি আঙুলের জন্যও খুব বড় এবং জনসাধারণের মধ্যে পরার জন্য খুব বেশি আবিষ্কৃত হয়৷

একটি রিংকে একটি রিংয়ের মতো দেখতে হবে এবং যে কোনও বড় পরিবর্তন এটিকে মেরে ফেলবে। তাদের প্রযুক্তিটিকে আংটির মধ্যে লুকিয়ে রাখতে হবে এবং অন্যদের এটি একটি স্মার্ট রিং আবিষ্কার করার জন্য এটি ছেড়ে দেওয়া উচিত নয়। এটা একটা বড় অপূর্ণতা।

স্মার্ট রিংগুলি প্রধানত মহিলাদের দ্বারা পরিধান করা উচিত যারা পকেটে নয়, পকেটে ফোন বহন করে৷ কে তাদের আঙুলে একটি ত্রুটিপূর্ণ বা অদ্ভুত নকশা সঙ্গে একটি আংটি পরতে হবে?

এছাড়াও, স্মার্ট রিংগুলির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বৈশিষ্ট্যগুলির একটি সেট থাকতে হবে যা প্রত্যেকের চাহিদা পূরণ করে। অতিরিক্ত বৈশিষ্ট্যের নামে ব্যবহারকারীদের পকেট নষ্ট করাও তাদের সাহায্য করবে না।

2020 এর জন্য সেরা স্মার্ট রিং

1. ম্যাকলিয়ার রিং

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

McLEAR হল একটি NFC স্মার্ট রিং, যা বিশেষভাবে দ্রুত পেমেন্ট মোড অ্যাক্সেস করার জন্য ডিজাইন করা হয়েছে। রিংটি কাজ করে যখন একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড এর সাথে সংযুক্ত থাকে।

সংযোগ স্থাপন হয়ে গেলে, ব্যবহারকারীরা আউটলেটে অর্থপ্রদান সম্পূর্ণ করতে NFC-সক্ষম কার্ড মেশিনে আঙুলের ট্যাপ ব্যবহার করতে পারেন। এটি অ্যান্ড্রয়েডের পাশাপাশি iOS ডিভাইসের জন্য একটি নিখুঁত স্মার্ট রিং।

সামঞ্জস্যতা: অ্যান্ড্রয়েড এবং আইওএস || মূল্য: $99.99

2. মোটিভ

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

মোটিভ হল অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য একটি ফিটনেস স্মার্ট রিং এবং এটি একটি নিরাপদ লগইন ডিভাইস হিসেবেও কাজ করে। বেশিরভাগই একটি ফিটনেস স্মার্ট রিং, এটি হৃদস্পন্দন, ক্যালোরি পোড়ানো, ঘুমের চক্র এবং পদক্ষেপগুলি ট্র্যাক করে। উপরন্তু, এটিতে একটি অন্তর্নির্মিত সতর্কতামূলক পরিমাপ রয়েছে যা সক্রিয় হয় যদি আপনার ফোনটি আপনার থেকে অনেক দূরে থাকে।

এছাড়াও, এটি আপনার লগইন শংসাপত্রগুলির জন্য একটি 2-ফ্যাক্টর প্রমাণীকরণ ডিভাইস হিসাবে কাজ করে, এইভাবে আপনাকে টাইপ-ইন বা আপনার পাসওয়ার্ডগুলি সংরক্ষণ না করেই লগইনগুলিকে সুরক্ষিত করার অনুমতি দেয়৷

সামঞ্জস্যতা: অ্যান্ড্রয়েড এবং আইওএস || মূল্য: $199.99

3. রিংলি

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

এটি 2020 সালের সেরা স্মার্ট রিং নয়, তবে এটি একটি দুর্দান্ত পরিধানযোগ্য বিশেষত মহিলাদের জন্য যারা স্মার্ট পরিধানযোগ্য গয়না চান। রিংলি মূলত একটি নোটিফিকেশন ট্র্যাকার, যা মহিলাদের তাদের পার্স থেকে তাদের ফোন বের করতে প্ররোচিত করে।

একটি ছোট রঙ-পরিবর্তন বিজ্ঞপ্তি আলো বলে যে ফোনের কোন অ্যাপটি একটি নতুন বিজ্ঞপ্তি পেয়েছে। এই অ্যাপগুলির মধ্যে রয়েছে সোশ্যাল মিডিয়া সাইট, মেল ক্লায়েন্ট এবং অন্যান্য৷

সামঞ্জস্যতা: অ্যান্ড্রয়েড এবং আইওএস || মূল্য: $165.00

4. আউরা

স্মার্ট রিং কি পরবর্তী প্রযুক্তি হতে পারে। সম্রাট অদূর ভবিষ্যতে?

সম্ভবত 2020 এর জন্য সেরা স্মার্ট রিং, তবে এটি একটি ব্যয়বহুল চুক্তি, Oura হল একটি পরিধানযোগ্য ডিভাইস যাতে এটি সবই রয়েছে। অ্যাক্টিভিটি ট্র্যাকিং থেকে শুরু করে একটি নিখুঁত ফিটনেস রিং, সেইসাথে নান্দনিক ডিজাইনের সাথে, Oura হল লুকানো প্রযুক্তিগত বৈশিষ্ট্য সহ একটি দুর্দান্ত অলঙ্কার এবং এটি প্রতিটি পোশাকের সাথে যায়৷ এটি তিনটি ভিন্ন রেঞ্জে আসে যার মধ্যে আমাদের স্টিলথ সেরা।

সামঞ্জস্যতা: অ্যান্ড্রয়েড এবং আইওএস || মূল্য: $299- $999

স্মার্টওয়াচগুলি এত শীঘ্রই অদৃশ্য হয়ে যাচ্ছে না, তবে ভোক্তাদের চাহিদার প্রতি উদ্বেগের অভাবের কারণে, তাদের বাজার বিতরণ ভেঙে গেছে। এবং স্মার্ট রিং ডিজাইনার এবং নির্মাতারা তাদের উপরে একটি দুর্দান্ত সুবিধা রয়েছে।

ফ্যাশন সেন্স, স্টাইল, ডিজাইন এবং নতুন যুগের প্রযুক্তির মিশ্রণের মাধ্যমে, এই স্মার্ট রিংগুলি অদূর ভবিষ্যতে সমস্ত স্মার্ট ইলেকট্রনিক পরিধানযোগ্য সামগ্রীর মধ্যে অগ্রগামী হতে পারে।

আপনার মতামত সম্পর্কে আমাদের বলুন:

আপনি স্মার্ট রিংগুলি ভাল ডিল বা অন্য প্রযুক্তি হতে পারে বলে মনে করেন কিনা তা মন্তব্যে আমাদের জানান৷ ব্যর্থতা. এছাড়াও, কোন স্মার্ট রিংটি আপনার প্রিয় তা আমাদের জানান। আরও ব্লগ আপডেটের জন্য, আমাদের সামাজিক মিডিয়াতে অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. 2022 সালে 7টি সেরা স্মার্ট ফ্লিপ ফোন কিনতে পারবেন

  2. 3D প্রিন্টিংয়ের যাত্রা:ভবিষ্যতের প্রযুক্তি – ইনফোগ্রাফিক

  3. স্মার্ট ইকার্ড- পেমেন্ট পদ্ধতির ভবিষ্যৎ

  4. বিটকয়েনের ভবিষ্যৎ