কম্পিউটার

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

আমরা ইতিমধ্যে 'ব্যাক টু দ্য ফিউচার'-এ চিত্রিত অনুমিত 'ভবিষ্যত' থেকে এক বছর পার হয়ে গেছি। যদিও আমাদের এখনও স্ব-বাঁধা জুতা বা হোভারবোর্ড নেই (আসল হোভার বোর্ড যা ঘোরাফেরা করে!), ভার্চুয়াল রিয়েলিটি বা ভিআর অবশ্যই কিছু ভবিষ্যত উন্নয়ন করেছে। আপনি ইতিমধ্যেই PS4 এর জন্য নতুন প্লেস্টেশন ভিআর হেডসেটে হাত চেষ্টা করে রোমাঞ্চিত হতে পারেন এবং আক্ষরিক অর্থে গেমিংয়ের জগতে নিজেকে নিমজ্জিত করতে পারেন। আপনি যদি একজন গেমার হন এবং ভার্চুয়াল রিয়েলিটিতে আপনার পছন্দের গেমগুলি উপভোগ করতে আগ্রহী হন তবে এখানে কিছু গেম রয়েছে যা এই প্রযুক্তির মাধ্যমে নিশ্চিতভাবে উপকৃত হতে পারে৷

  • মোটরস্পোর্ট/রেসিং গেম –

অস্বীকার করার উপায় নেই যে ভার্চুয়াল রিয়েলিটি রেস কার চালানো এই প্রযুক্তির সবচেয়ে উজ্জ্বল ব্যবহারগুলির মধ্যে একটি। আপনার সমস্ত প্রিয় রেসিং গেম এবং সিমুলেশন যেমন নিড ফর স্পিড, গ্র্যান্ড তুরিসমো এবং নির্মম ধ্বংসকারী ডার্বি গেমগুলি VR এর সাথে দুর্দান্ত অনুভব করবে। টুইস্টেড মেটাল ভিআর কেউ?

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  • হরর/সারভাইভাল গেমস –

মনে রাখবেন কিভাবে শেষ রেসিডেন্ট ইভিল গেমটি মুভি সিরিজের চেয়েও খারাপ ছিল? যদিও সারভাইভাল হরর গেমগুলির ক্ষেত্রে প্রচুর ভাল শিরোনাম রয়েছে, আমরা জানি যে এই ধারার কিছু উদ্ধারের প্রয়োজন। ভার্চুয়াল রিয়েলিটি অবশ্যই কিছু সত্যিকারের জাম্প ভীতি এবং বাস্তবসম্মত পরিবেশ প্রদান করে হরর/সারভাইভাল ভিডিও গেমে নতুন জীবন শ্বাস নিতে পারে।

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  • এয়ারক্রাফট সিমুলেটর –

সর্বশেষ মাইক্রোসফট ফ্লাইট সিমুলেটর দ্বারা প্রতিশ্রুতি অনুযায়ী একটি বিমান ওড়ানোর বাস্তবসম্মত অভিজ্ঞতা অবশ্যই কিছুটা অসম্পূর্ণ বোধ করে, আপনার স্ক্রীন যত বড়ই হোক না কেন। একটি ভার্চুয়াল রিয়েলিটি সিমুলেশন ইতিমধ্যেই নতুন পাইলটদের প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হচ্ছে, তাই এটির ভোক্তা অ্যাপ্লিকেশন অবশ্যই প্রচুর মজাদার অফার করবে। স্টার ফক্সের মতো গেমের ভিআর রিলিজের মাধ্যমেও VR রেল শ্যুটার জেনারকে পুনরায় সংজ্ঞায়িত করতে পারে।

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  • সিটি বিল্ডিং গেম –

Sim City and Cities:Skylines-এর মতো গেমগুলি ইতিমধ্যেই তাদের অত্যন্ত নিমগ্ন গেমপ্লে এবং দুর্দান্ত চেহারার শহরগুলি তৈরি করার সুযোগের জন্য প্রশংসিত হয়েছে৷ এখন ভার্চুয়াল বাস্তবতায় একই কাজ করার কল্পনা করুন। VR শুধুমাত্র শহর তৈরির গেমগুলির সম্ভাবনাই বাড়াতে পারে না, কিন্তু এখন আপনি প্যারিসিয়ান শহরের রাস্তায় ঘুরে বেড়াতে পারেন যা আপনি তৈরি করেছেন৷

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  • লাইফ সিমুলেশন/সোশ্যাল সিমুলেশন –

আপনি যদি হতাশ হন যে কীভাবে আপনার তৈরি সিম (সিমস সিরিজ) আসলে আপনার থেকে আরও ভাল জীবন উপভোগ করছে, তাহলে VR সম্পূর্ণরূপে পরিবর্তন করবে। ভিআর ভিত্তিক সোশ্যাল মিডিয়া এবং ডেটিং সিমুলেশনগুলি ইতিমধ্যেই বিকাশের মধ্যে রয়েছে এবং এটি কেবল গেমিংকে পুনরায় সংজ্ঞায়িত করতে পারে না তবে যোগাযোগ প্রযুক্তিতেও একটি বড় প্রভাব ফেলতে পারে। VR-এর মাধ্যমে আপনি আপনার মাউস দিয়ে একটি চরিত্র নিয়ন্ত্রণ করার পরিবর্তে একটি সামাজিক সিমুলেশন গেমের প্রথম ব্যক্তি অভিজ্ঞতা পেতে পারেন।

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

এছাড়াও দেখুন:  6টি ভিডিও গেম যা আপনার মধ্যে কম্পিউটার হ্যাকারকে বের করে আনে

  • স্টিলথ গেমস –

Ezio Auditore da Firenze (Assassin's Creed) এবং টেম্পলারদের হত্যা করার বাস্তবসম্মত প্রথম-ব্যক্তির অভিজ্ঞতার কথা কল্পনা করুন। ঠিক আছে, এটি অবশ্যই VR গেমিংয়ের সাথে অনেক বেশি সন্তোষজনক অভিজ্ঞতা হবে। গোথাম শহরের অন্ধকার গলিতে ক্যাপড ক্রুসেডার এবং ডাঁটা অপরাধী হিসাবে খেলতে কে না পছন্দ করবে, যদি আরখাম গেমগুলি কখনও ভিআর-এ প্রকাশিত হয়।

6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

প্রথম ব্যক্তি শ্যুটিং গেমগুলি অবশ্যই VR এর সাথে খেলার জন্য সেরা পছন্দ, তবে উপরে উল্লিখিত জেনারগুলিও VR প্রযুক্তি থেকে প্রকৃতপক্ষে উপকৃত হতে পারে৷ এই প্রযুক্তি অবশ্যই ভিডিও গেমিং শিল্পে অপার সম্ভাবনা যোগ করে এবং নিশ্চিতভাবে গেমিং অভিজ্ঞতার সম্পূর্ণ নতুন স্তর তৈরি করতে পারে। সোনি যুক্তরাজ্যে লঞ্চের সাথে সাথে মুষ্টিমেয় শিরোনাম ঘোষণা করেছে, কিন্তু গেমারদের তৃপ্ত রাখতে এটি অবশ্যই যথেষ্ট নয়৷


  1. ভিডিও গেম গ্রাফিক্স সেটিংস যা আপনার প্রয়োজন নেই

  2. এখানে আপনি কীভাবে টিভি স্ক্রিনে অ্যান্ড্রয়েড গেম খেলা উপভোগ করতে পারেন

  3. কিভাবে যেকোনো ভিডিও গেমকে একটি রাস্পবেরি পাই ভিডিও গেমে রূপান্তর করবেন?

  4. 2022 সালে 10 সেরা ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট | VR হেডসেট