কম্পিউটার

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

কখনও কখনও শব্দ এবং ছবি শুধুমাত্র একটি আবেগ পেতে যথেষ্ট নয়। এর চেয়েও বেশি কিছু আমাদের দরকার। ঠিক সেখানেই GIF গুলি এসেছে। এটি অনেকটা একক ফ্রেমে প্যাক করার মতো। এটি একাধিক ছবির একটি সংক্ষিপ্ত, মজাদার অ্যানিমেশন। এবং, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের Gboard কীবোর্ড এগুলো দিয়ে পূর্ণ। কিন্তু, কল্পনা করুন যে আপনি সকলেই একটি GIF পাঠাতে প্রস্তুত, এবং আপনার Gboard GIF কাজ করছে না। আপনি যা পাবেন তা হল এই –

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

না, জিআইএফ নয়, অবশ্যই বার্তা। এবং, যদি আপনার Gboard GIF কাজ করছে না , এখানে আপনি চেষ্টা করতে পারেন এমন জিনিসগুলির একটি তালিকা রয়েছে৷

অ্যান্ড্রয়েডে কাজ করছে না Gboard GIF ঠিক করার উপায়

1. Gboard অ্যাপ ক্যাশে সাফ করুন

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

সংরক্ষিত স্ক্রিপ্ট, পাঠ্য এবং অন্যান্য এন্ট্রিগুলির পূর্ববর্তী রেকর্ডগুলি ক্যাশে আকারে রেকর্ড করা হয়। এগুলি দরকারী যাতে অ্যাপটি দ্রুত লোড হতে পারে এবং আগের ডেটা পুনরুদ্ধার করা যেতে পারে। সহজ কথায়, আপনি যেখান থেকে চলে গেছেন সেখান থেকে আবার শুরু করতে পারেন। কিন্তু এটি স্টোরেজকেও ব্যাহত করতে পারে যার কারণে Gboard GIF কাজ করা বন্ধ করে দিতে পারে।

কীভাবে Gboard ক্যাশে সাফ করবেন

যদিও বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্যাশে সাফ করার অভিন্ন উপায় রয়েছে। আপনার ডিভাইসের মডেলের উপর নির্ভর করে আপনি ছোট পরিবর্তন দেখতে পারেন। এখানে ধাপগুলি রয়েছে:

  1. সেটিংস-এ যান
  2. অ্যাপস-এ আলতো চাপুন
  3. আপনি হয় Gboard সনাক্ত করতে পারেন নিচে স্ক্রোল করে অথবা সার্চ বারে অনুসন্ধান করে
  4. স্টোরেজ-এ আলতো চাপুন
  5. এখন, ক্যাশে সাফ করুন এ আলতো চাপুন

বিকল্পভাবে, আপনি এমনকি ডাউনলোড করতে পারেন…

2. আপনার ফোন রিস্টার্ট করুন

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

যতক্ষণ না এবং যতক্ষণ না, আপনি একটি পাথরের নীচে বাস করছেন, এবং যদি না আপনি কখনই একটি স্মার্টফোনের সংস্পর্শে না আসেন, এমন কোনও সম্ভাবনা নেই যে আপনি এটি কীভাবে করবেন তা জানেন না। এটা বললে ভুল হবে না যে ফোন রিস্টার্ট করা শুধুমাত্র Gboard GIF Android-এ কাজ করছে না, এর সমাধান নয়। কিন্তু এটি একটি এক আকার সব সমাধান ফিট. সমস্যাটির নাম দিন, এবং আপনি শুধুমাত্র আপনার শাটডাউন বোতামটি দীর্ঘক্ষণ চেপে এবং পুনঃসূচনা এ আলতো চাপার মাধ্যমে এটি সমাধান করতে পারেন বিকল্প।

3. Gboard আপডেট করুন

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

আপডেট একটি কারণে আছে. যখন আপনার ফোন বা অ্যাপগুলি ক্রমাগত আপডেট করা হয়, তখন আপনাকে খুব কমই কোনো সমস্যা বা ত্রুটির সম্মুখীন হতে হবে। বিকাশকারীরাও নিশ্চিত করে যে প্রতিটি আপডেটের সাথে তারা কিছু নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করে যা অ্যাপ্লিকেশনটির কার্যকারিতা বা চেহারা আরও বাড়িয়ে তুলবে। সুতরাং, যদি আপনার Gboard GIF সঠিকভাবে কাজ না করে অথবা কাজ করা বন্ধ করে দিয়েছে, এটি আপনার Gboard অ্যাপ হতে পারে একটি আপডেট প্রয়োজন৷

কিভাবে Gboard অ্যাপ আপডেট করবেন?

  1. Google Play Store খুলুন
  2. একটির নিচে তিনটি অনুভূমিক রেখা দ্বারা চিহ্নিত হ্যামবার্গার আইকনে আলতো চাপুন
  3. এরপর, আমার অ্যাপস এবং গেমস-এ আলতো চাপুন
  4. যদি Gboard অ্যাপের জন্য কোনো আপডেট মুলতুবি থাকে, তাহলে আপনি এটি আপডেট -এর অধীনে দেখতে পাবেন ট্যাব এটি আপডেট করতে, কেবল আপডেট -এ আলতো চাপুন৷ Gboard অ্যাপের পাশে আইকন।

উপরন্তু, আপনি আপডেটে নতুন কি আছে তা পরীক্ষা করতে ড্রপডাউনে ট্যাপও করতে পারেন।

5. ফোর্স স্টপ জিবোর্ড অ্যাপ

Gboard GIF কাজ করছে না এর জন্য পাঁচটি সমাধান

আপনি কেন Gboard GIF-এর সমাধান করতে "জোর করে থামাবেন" Gboard GIF Android এ কাজ করছে না?

জিবোর্ডকিবোর্ডের সাথে জিনিসগুলি দক্ষিণে গেলে, এর GIF বিকল্পটি খারাপ আচরণ করা শুরু করতে পারে। উদাহরণস্বরূপ, আপনার জিআইএফগুলি কীবোর্ডে নাও দেখা যেতে পারে, বা আপনি যদি সেগুলিকে একটি চ্যাটে আপলোড করার চেষ্টা করেন তবে সেগুলি কেবল আপলোড নাও হতে পারে৷ সেক্ষেত্রে,ফোর্স স্টপ আপনার ত্রাণকর্তা হতে পারে কারণ এটি সেই অ্যাপের জন্য লিনাক্স প্রক্রিয়াটিকে মেরে ফেলবে এবং এটি পরিষ্কার করবে। এছাড়াও, Gboard কোনো ক্যাশে ব্যবহার করা থেকে বিরত থাকবে।

কীভাবে জোর করে Gboard অ্যাপ বন্ধ করতে হয়

1. সেটিংস-এ যান৷

  1. অ্যাপস-এ আলতো চাপুন
  2. Gboard-এ ট্যাপ করুন অ্যাপ
  3. আপনি এখন দুটি বিকল্প দেখতে পাবেন - আনইন্সটল করুন এবং ফোর্স স্টপ
  4. জোর করে থামান-এ আলতো চাপুন

দ্রষ্টব্য :ফোর্স স্টপ হল সেই বিকল্পগুলির মধ্যে একটি যেটি ব্যবহার করা উচিত যখন উপরের বিকল্পগুলির কোনওটিই কাজ করছে বলে মনে হচ্ছে না৷ আপনি যদি একটি অ্যাপকে ঘনঘন জোর করে বন্ধ করেন, তাহলে এটি অপ্রত্যাশিত ত্রুটির কারণ হতে পারে এবং অ্যাপের কার্যকারিতা বা ডিভাইস পারসকেও ব্যাহত করতে পারে।

তাহলে, উপরের কোনটি আপনার জন্য কাজ করেছে?

আমরা হব! আমরা আশা করি যে এখন আমরা আপনার Gboard GIF Android-এ কাজ করছে না সমস্যার সমাধান করতে পেরেছি , উপরের সমাধানগুলির মধ্যে কোনটি আপনার জন্য কাজ করেছে। নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান. এবং, যদি আপনার কোন বন্ধু থাকে যে একই সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে, তাহলে তাদের সাথে এই ব্লগটি শেয়ার করতে ভুলবেন না।

ব্লগের কথা বললে, আমরা নিয়মিত সমস্যা সমাধান, প্রযুক্তি-সংবাদ, অ্যাপ-লিস্টিকস এবং অন্যান্য মজাদার প্রযুক্তি বিষয়বস্তুর উপর প্রচুর পরিমাণে সামগ্রী নিয়ে আসি। সুতরাং, আমাদের ব্লগে যেতে ভুলবেন না এবং যদি আপনি এটি পছন্দ করেন তবে সামাজিক মিডিয়াতেও আমাদের অনুসরণ করুন!


  1. Android এবং iOS-এ কাজ করছে না এমন Gboard কিভাবে ঠিক করবেন

  2. অ্যাপল কারপ্লে কাজ করছে না? 7 সম্ভাব্য সমাধান

  3. AirPlay অ্যাপল টিভিতে কাজ করছে না? এই 8টি সমাধান চেষ্টা করুন

  4. এয়ারপড ফোন কলের জন্য কাজ করছে না? চেষ্টা করার 14 সমাধান