কম্পিউটার

ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!

নগদ অ্যাপটি তার কুলুঙ্গিতে (মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে) শীর্ষস্থানীয় মোবাইল পেমেন্ট পরিষেবাগুলির মধ্যে একটি। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ক্যাশ অ্যাপটি তাদের জন্য কাজ করা বন্ধ করে দিয়েছে, হয় অ্যাপটি লোড হয় না, অপারেশন চলাকালীন ক্র্যাশ হয় বা একটি নির্দিষ্ট ক্রিয়া সম্পাদন করতে ব্যর্থ হয় (কার্ড সক্রিয় করা ইত্যাদি)। সমস্যাটি Cashapp-এর সমস্ত সংস্করণে রিপোর্ট করা হয়েছে (যেমন iOS, Android, ইত্যাদি)।

ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!

নিম্নলিখিতগুলি প্রধান কারণ হিসাবে চিহ্নিত করা যেতে পারে যার কারণে ক্যাশ অ্যাপ কাজ নাও করতে পারে:

  • সেকেলে ক্যাশ অ্যাপ :একটি পুরানো Cashapp বাগগুলির জন্য প্রয়োজনীয় প্যাচগুলি মিস করতে পারে যা Cashapp সমস্যার দিকে নিয়ে যায়। অধিকন্তু, যদি ক্যাশ অ্যাপটি তার সর্বশেষ বিল্ডে আপডেট না করা হয় তবে এটি ডিভাইসের সাথে বেমানান হয়ে যেতে পারে, যার ফলে অ্যাপের ক্র্যাশিং সমস্যা হতে পারে।
  • সেকেলে Google Play Store৷ :Google Play Store হল Android OS-এর মেরুদণ্ড এবং যদি এটি নিজেই পুরানো হয়ে যায়, তাহলে এটি OS এবং Cashapp-এর মধ্যে অসামঞ্জস্য সৃষ্টি করতে পারে৷
  • ডিভাইসের সেকেলে OS :ডিভাইসের OS পুরানো হলে, ক্যাশ অ্যাপের সাথে এর অসঙ্গতি ক্যাশ অ্যাপটিকে সঠিকভাবে চলতে নাও পারে।
  • নগদ অ্যাপের দূষিত ইনস্টলেশন :আপনি ক্যাশ অ্যাপ লোডিং সমস্যার সম্মুখীন হতে পারেন যদি ক্যাশ অ্যাপের ইনস্টলেশনটি দূষিত হয় কারণ প্রয়োজনীয় অ্যাপ মডিউল প্রয়োজনীয় ক্রিয়া সম্পাদন করতে ব্যর্থ হয়।

নগদ অ্যাপটিকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

যদি ক্যাশ অ্যাপটি তার লেটেস্ট বিল্ডে আপডেট না করা হয়, তাহলে সমস্যা সৃষ্টিকারী বাগটির প্যাচ অনুপস্থিত হতে পারে বা ডিভাইসের OS-এর সাথে পুরানো অ্যাপের অসঙ্গতি ক্যাশ অ্যাপের সমস্যা তৈরি করতে পারে। এই পরিস্থিতিতে, সর্বশেষ বিল্ডে ক্যাশ অ্যাপ আপডেট করা সমস্যার সমাধান করতে পারে। উদাহরণের জন্য, আমরা ক্যাশ অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণ আপডেট করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব। কিন্তু সেই রুটে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে ক্যাশ অ্যাপ সার্ভারগুলি চালু আছে এবং চলছে৷

  1. Google Play স্টোর চালু করুন এবং ব্যবহারকারী আইকনে আলতো চাপুন প্লে স্টোর মেনু খুলতে স্ক্রিনের উপরের ডানদিকে।
  2. এখন অ্যাপস এবং ডিভাইস পরিচালনা করুন নির্বাচন করুন এবং পরিচালনা-এ স্যুইচ করুন ট্যাব ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  3. তারপর আপডেট উপলব্ধ-এ আলতো চাপুন এবং নগদ অ্যাপ নির্বাচন করুন (যদি অ্যাপটির আপডেট পাওয়া যায়)। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  4. এখন আপডেট এ আলতো চাপুন এবং একবার ক্যাশ অ্যাপ আপডেট হয়ে গেলে, পুনরায় চালু করুন তোমার ফোন. ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  5. পুনরায় চালু হলে, ক্যাশ অ্যাপটি চালু করুন এবং এটি ঠিক লোড হচ্ছে কিনা তা পরীক্ষা করুন।

Google Play স্টোরকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

Google Play Store শুধুমাত্র একটি ইনস্টলেশন ইউটিলিটি নয়, জিনিসগুলিকে মসৃণ রাখতে এটি অনেকগুলি ব্যাকগ্রাউন্ড অপারেশন করে এবং যদি এটি পুরানো হয়ে যায়, তাহলে অন্যান্য OS মডিউল/অ্যাপগুলির সাথে এর অসঙ্গতি (বিশেষত, ক্যাশ অ্যাপ) ক্যাশ অ্যাপটিকে কাজ করতে নাও পারে। এখানে, Google Play Store-কে সর্বশেষ বিল্ডে আপডেট করলে ক্যাশ অ্যাপ ঠিক হয়ে যেতে পারে।

  1. Google Play স্টোর চালু করুন এবং এর মেনু খুলুন ব্যবহারকারী প্রোফাইল আইকনে ট্যাপ করে।
  2. এখন সেটিংস খুলুন এবং সম্পর্কে নির্বাচন করুন . ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  3. তারপর Play স্টোর সংস্করণ-এ আলতো চাপুন এবং যদি একটি আপডেট উপলব্ধ থাকে, তাহলে এটি ইনস্টল করুন . কোন আপডেট উপলব্ধ না হলে, আপনি একটি প্রম্পট পেতে পারেন যে সর্বশেষ সংস্করণটি ইতিমধ্যেই ইনস্টল করা আছে। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  4. Google Play স্টোর আপডেট হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার ফোন এবং রিস্টার্ট করার পরে, এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করতে ক্যাশ অ্যাপ চালু করুন। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!

সর্বশেষ বিল্ডে ডিভাইসের OS আপডেট করুন

যদি ডিভাইসের OS প্রয়োজনীয় আপডেটগুলি অনুপস্থিত থাকে, তাহলে আপডেট করা ক্যাশ অ্যাপের সাথে এর অসঙ্গতি ক্যাশ অ্যাপ কাজ না করার কারণ হতে পারে। এই ক্ষেত্রে, ডিভাইসের OS সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যাটি পরিষ্কার হতে পারে। ব্যাখ্যার জন্য, আমরা একটি অ্যান্ড্রয়েড ডিভাইস আপডেট করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. প্রথমত, পুরোপুরি চার্জ করুন অ্যান্ড্রয়েড ডিভাইস এবং নিশ্চিত করুন যে এটি ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত আছে (ডেটা সংযোগ এড়িয়ে চলুন কারণ এটি মাঝে মাঝে দাগযুক্ত হতে পারে)।
  2. তারপর Android ফোন সেটিংস চালু করুন এবং ফোন সম্পর্কে নির্বাচন করুন . ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  3. এখন সিস্টেম আপডেট খুলুন এবং আপডেটগুলির জন্য চেক করুন এ আলতো চাপুন৷ . ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  4. যদি একটি Android আপডেট উপলব্ধ থাকে, তাহলে এটি ইনস্টল করুন৷ (আপডেটের আকারের উপর নির্ভর করে এটি কিছু সময় নিতে পারে)। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  5. একবার আপডেট হয়ে গেলে, পুনরায় শুরু করুন আপনার ফোন, এবং রিস্টার্ট করার পরে, ক্যাশ অ্যাপটি ভালভাবে খুলছে কিনা তা পরীক্ষা করুন৷

নগদ অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

আপনি ক্যাশ অ্যাপ ব্যবহার করতে ব্যর্থ হতে পারেন যদি এটির ইনস্টলেশন দূষিত হয় এবং এই ধরনের ক্ষেত্রে, ক্যাশ অ্যাপটি পুনরায় ইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. সেটিংস চালু করুন আপনার অ্যান্ড্রয়েড ফোনের এবং এটির অ্যাপ্লিকেশন ম্যানেজার খুলুন (অ্যাপস বা অ্যাপ্লিকেশন)। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  2. এখন নগদ অ্যাপ নির্বাচন করুন এবং ফোর্স স্টপ-এ আলতো চাপুন . পরে, নিশ্চিত করুন৷ জোর করে অ্যাপ বন্ধ করতে। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  3. তারপর স্টোরেজ খুলুন এবং ক্যাশে সাফ করুন এ আলতো চাপুন . ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  4. এখন ডেটা সাফ করুন-এ আলতো চাপুন ক্যাশ অ্যাপের (বা ক্লিয়ার স্টোরেজ) বোতাম এবং তার পরে, নিশ্চিত করুন অ্যাপের ডেটা সাফ করতে। ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  5. তারপর পিছনে আঘাত করুন বোতাম এবং আনইন্সটল এ আলতো চাপুন . ক্যাশঅ্যাপ কাজ করছে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন!
  6. ক্যাশ অ্যাপটি আনইনস্টল হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার ফোন এবং পুনরায় চালু হলে, পুনঃ ইনস্টল করুন৷ ক্যাশ অ্যাপ।
  7. একবার ইন্সটল হয়ে গেলে, ক্যাশ অ্যাপ চালু করুন এবং আশা করি, এটি অকার্যকর সমস্যা থেকে পরিষ্কার হয়ে যাবে।

যদি ক্যাশ অ্যাপ পুনরায় ইনস্টল করা কাজ না করে, তাহলে আপনি একটি পুরানো সংস্করণ পুনরায় ইনস্টল করতে পারেন অ্যাপ আপডেট হওয়ার পরে যদি সমস্যাটি ঘটতে শুরু করে তবে ক্যাশ অ্যাপের। আমরা কঠোরভাবে ক্যাশ অ্যাপের একটি পুরানো সংস্করণ ইনস্টল করার পরামর্শ দিই না তবে আপনি যদি চান তবে একটি খাঁটি উত্স থেকে সংস্করণটি ডাউনলোড করতে ভুলবেন না। তাছাড়া, আপডেট করা অ্যাপের মাধ্যমে সমস্যাটির সমাধান হওয়ার খবর পাওয়া গেলে, যত তাড়াতাড়ি সম্ভব ক্যাশ অ্যাপটিকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন।


  1. স্ক্রিনশটগুলি ম্যাকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. ম্যাকবুক ক্যামেরা কাজ করছে না? এই 9টি সমাধান চেষ্টা করুন

  3. AirPlay অ্যাপল টিভিতে কাজ করছে না? এই 8টি সমাধান চেষ্টা করুন

  4. ব্লুটুথ আইপ্যাডে কাজ করছে না? এই 13টি সংশোধন করে দেখুন