কম্পিউটার

কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

স্কাইপ কল রেকর্ড করতে হবে, যাতে আপনি পরে এটি দেখতে বা শুনতে পারেন? এটি শুধুমাত্র একটি পারিবারিক স্মৃতিচিহ্ন বা একটি গুরুত্বপূর্ণ মিটিংই হোক না কেন, আপনি আপনার ভিডিও এবং অডিও স্কাইপ কথোপকথন রেকর্ড এবং সংরক্ষণ করার একটি সহজ উপায় খুঁজছেন৷

আচ্ছা, আপনি iPhone এবং iPad-এ সাউন্ড সহ আপনার স্কাইপ কলগুলি স্ক্রিন রেকর্ড করার একাধিক উপায় খুঁজে পেতে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন৷ আপনি যদি জুম ভিডিও কল এবং কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করেন এবং প্রয়োজনীয় জুম মিটিং রেকর্ড করতে চান, তাহলে আপনি আমাদের পূর্ববর্তী ধাপে ধাপে নির্দেশিকা দেখতে পারেন!

তো, চলুন শুরু করি স্ক্রীন রেকর্ডিং স্কাইপ কথোপকথন!

>>
সূচিপত্র
পার্ট 2- ডিফল্ট আইওএস স্ক্রীন রেকর্ডার ব্যবহার করে সাউন্ড সহ আইফোনে স্কাইপ কল কীভাবে রেকর্ড করবেন?
পার্ট 3- তৃতীয় পক্ষের iOS স্ক্রিন রেকর্ডার ব্যবহার করে সাউন্ড সহ আইফোনে কীভাবে স্কাইপ রেকর্ড করবেন?
পার্ট 4- কিভাবে FonePaw ScreenMo ব্যবহার করে আইফোনে অডিও সহ স্কাইপ কল রেকর্ড করবেন?
পার্ট 5- সেরা স্কাইপ কল রেকর্ডার 2020
পার্ট 6- রেকর্ড করার সময় নোট নিন

পার্ট 1- বিল্ট-ইন রেকর্ডিং বৈশিষ্ট্য ব্যবহার করে অডিও সহ স্কাইপ ভিডিও কলগুলি কীভাবে স্ক্রীন করবেন?

বিল্ট-ইন বৈশিষ্ট্য ব্যবহার করে স্কাইপ ভিডিও চ্যাটের সময় রেকর্ড করতে এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন:

পদক্ষেপ 1- ৷ স্কাইপ অ্যাপ চালু করুন এবং আপনার স্ক্রিনের উপরের-ডানদিকে অবস্থিত ঠিকানা বই আইকনে আলতো চাপুন।

পদক্ষেপ 2- ৷ আপনি যে বন্ধু বা স্কাইপ গ্রুপকে কল করতে চান তাকে খুঁজুন এবং শব্দ সহ ভিডিও রেকর্ড করুন। স্ক্রিনের উপরের-ডানদিকে পরিচিতির নামের পাশে অবস্থিত ভিডিও ক্যামেরা আইকনে আলতো চাপুন।

পদক্ষেপ 3- ৷ একবার স্কাইপ ভিডিও চ্যাট শুরু হলে, (+) আইকনে আলতো চাপুন এবং স্টার্ট রেকর্ডিং বিকল্পটি বেছে নিন।

কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

Skype স্বয়ংক্রিয়ভাবে সমস্ত অংশগ্রহণকারীদের অডিও রেকর্ডিং শুরু করবে৷ এছাড়াও, এটি প্রত্যেক অংশগ্রহণকারীকে জানিয়ে দেবে যে চ্যাট রেকর্ড করা হয়েছে।

কিভাবে একটি স্কাইপ কল রেকর্ডিং সেভ ও শেয়ার করবেন?

Skype ভিডিও কল কথোপকথন সংরক্ষণ এবং ভাগ করার পদক্ষেপগুলি অনুসরণ করুন:

পদক্ষেপ 1- ৷ একবার আপনি রেকর্ডিং বন্ধ; বিকল্পগুলি থেকে, ভিডিও কল রেকর্ডিং স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরা রোলে সংরক্ষণ করতে সংরক্ষণ বোতামটি নির্বাচন করুন৷

পদক্ষেপ 2- ৷ স্কাইপ ভিডিও কল রেকর্ডিং শেয়ার করতে, রেকর্ডিংটি আলতো চাপুন এবং ধরে রাখুন এবং অন্য চ্যাটের সাথে রেকর্ড করা ভিডিও শেয়ার করতে ফরওয়ার্ড বিকল্পটি নির্বাচন করুন৷

অংশ 2- ডিফল্ট iOS স্ক্রীন রেকর্ডার ব্যবহার করে সাউন্ড সহ আইফোনে স্কাইপ স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন?

স্কাইপ ভিডিও কলগুলি দ্রুত ক্যাপচার করা শুরু করতে, আপনি নেটিভ iOS স্ক্রিন রেকর্ডিং বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷ আপনার ডিভাইসটি সর্বশেষ iOS সংস্করণে আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন৷

পদক্ষেপ 1- ৷ সেটিংসের দিকে যান এবং নিয়ন্ত্রণ কেন্দ্র নির্বাচন করুন। এখন 'কাস্টমাইজ কন্ট্রোল' বিকল্পটি খুঁজুন এবং নির্বাচন করুন। স্ক্রিন রেকর্ডিং বিকল্পটি সক্ষম করতে সবুজ বোতামটি টিপুন। 'ব্যাক' বোতামে আলতো চাপুন, এবং আপনাকে 'অ্যাপসের মধ্যে অ্যাক্সেস' বিকল্পে টগল করতে হবে। 

কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

পদক্ষেপ 2- ৷ এখন Skype iPhone অ্যাপ চালু করুন এবং যে অংশগ্রহণকারীর জন্য ভিডিও এবং অডিও কল রেকর্ড করতে চান তাকে কল করুন। একবার স্কাইপ কল শুরু হলে, কন্ট্রোল সেন্টার থেকে রেকর্ড আইকনে আঘাত করুন। আপনার স্ক্রিনে একটি দ্রুত কাউন্টডাউন প্রদর্শিত হবে এবং আপনার স্কাইপ কথোপকথন রেকর্ড করা হবে৷

যেহেতু এটি একটি বিল্ট-ইন iOS স্ক্রীন রেকর্ডিং কার্যকারিতা, তাই অংশগ্রহণকারীদের অডিও রেকর্ড নাও হতে পারে।

পার্ট 3- তৃতীয় পক্ষের iOS স্ক্রীন রেকর্ডার ব্যবহার করে সাউন্ড সহ আইফোনে স্কাইপ কীভাবে রেকর্ড করবেন?

আপনি যদি স্কাইপ কলের সময় অডিও এবং ভিডিও উভয়ই রেকর্ড করতে চান, তাহলে আপনাকে তৃতীয় পক্ষের স্ক্রিন রেকর্ডার ইউটিলিটির উপর নির্ভর করতে হতে পারে৷ সৌভাগ্যবশত, অডিও এবং ভিডিও উভয়ের সাথে স্কাইপ কল রেকর্ড করার জন্য বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন উপলব্ধ রয়েছে। আমরা এই উদ্দেশ্যে TechSmith স্ক্রিন রেকর্ডার সুপারিশ করি। আপনি এটি অ্যাপ স্টোর থেকে পেতে পারেন, এখানেই!

পদক্ষেপ 1- ৷ আইফোনের জন্য স্ক্রিন রেকর্ডিং অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরে, এটি চালু করুন এবং এর সমস্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে একটি বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন৷ যদি জিজ্ঞাসা করা হয়, প্রয়োজনীয় অনুমতি দিন!

পদক্ষেপ 2- ৷ নিশ্চিত করুন, আপনি TechSmith ব্যবহার শুরু করার আগে, ডিফল্ট স্ক্রীন রেকর্ডিং কার্যকারিতা নিয়ন্ত্রণ কেন্দ্র থেকেও সক্ষম করা আছে৷

পদক্ষেপ 3- ৷ স্কাইপ কলিং শুরু করুন এবং কথোপকথন রেকর্ড করা শুরু করুন।

কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

যখন করা হয়; স্ক্রিনের শীর্ষে প্রদর্শিত লাল বোতামটি আলতো চাপুন। রেকর্ড করা স্কাইপ ভিডিও কথোপকথনটি আপনার গ্যালারিতে সংরক্ষণ করুন!

পার্ট 4- কিভাবে FonePaw ScreenMo ব্যবহার করে আইফোনে অডিও সহ স্কাইপ ভিডিও কল রেকর্ড করবেন?

যদিও ডেস্কটপে স্কাইপ কথোপকথন রেকর্ড করার জন্য বাজারে প্রচুর সরঞ্জাম রয়েছে, যখন আইফোন বা আইপ্যাডে স্ক্রিন রেকর্ডিং কল আসে, তখন জিনিসগুলি একটু আলাদা, কিন্তু খুব সহজ. আমরা এই উদ্দেশ্যে একটি ডেডিকেটেড iOS স্ক্রিন ক্যাপচারিং টুল FonePaw ScreenMo ব্যবহার করার পরামর্শ দিই। আইফোন/আইপ্যাড অ্যাপ্লিকেশন আপনাকে আপনার কম্পিউটার স্ক্রিনে আপনার iOS ডিভাইসের স্ক্রীনটি পরিষ্কারভাবে প্রদর্শন এবং রেকর্ড করতে দেয় (1080 X 1920 ফুল HD)।

চলুন দেখি কেন FonePaw ScreenMo স্কাইপ ভিডিও এবং অডিও কথোপকথন রেকর্ড করার জন্য একটি চমৎকার পছন্দ৷

পদক্ষেপ 1- ৷ আপনার কম্পিউটারে FonePaw স্ক্রিন রেকর্ডিং এবং মিররিং অ্যাপ্লিকেশন ইনস্টল এবং চালু করুন। একই সাথে, আপনার আইফোনে স্কাইপ চালু করুন এবং একটি কল করার জন্য প্রস্তুত হন৷

পদক্ষেপ 2- ৷ দ্রুত, নিয়ন্ত্রণ কেন্দ্রে পৌঁছানোর জন্য উপরে সোয়াইপ করুন, রেকর্ডারের সাথে সংযোগ করতে স্ক্রিন মিররিং বোতামে আলতো চাপুন।

কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

পদক্ষেপ 3- ৷ এখন আপনার কম্পিউটারে আপনার স্কাইপ কল রেকর্ড করা শুরু করুন। পাশাপাশি মাইক্রোফোন আইকনে ক্লিক করতে ভুলবেন না, যাতে FonePaw স্কাইপ কলের সময় অডিও এবং ভিডিও উভয়ই রেকর্ড করতে পারে।

স্টপ রেকর্ডিং বোতামে ক্লিক করুন এবং কেবল স্কাইপ ভিডিও এবং অডিও কলগুলি পছন্দসই স্থানে রপ্তানি করুন৷

পার্ট 5- সেরা স্কাইপ কল রেকর্ডার 2020

আপনি যদি শুধু iPhone এবং iPad এ Skype ভয়েস কল রেকর্ড করতে চান৷ এইচডি মানের কথোপকথন রেকর্ড করার জন্য আপনি এখানে কয়েকটি বিকল্প বিবেচনা করতে পারেন।

1. SkyRecorder

এটি বাজারে উপলব্ধ সেরা স্কাইপ রেকর্ডিং অ্যাপগুলির মধ্যে একটি এবং শুধুমাত্র VoIP রেকর্ডিং সমর্থন করে৷ এর কিছু বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত:

বৈশিষ্ট্যগুলি:

  • আনলিমিটেড স্কাইপ কল রেকর্ডিং।
  • বিঘ্নিত হলে দ্রুত কল পুনরায় শুরু করুন।
  • মাল্টি-প্ল্যাটফর্ম সমর্থন করে।
  • ইন্টারফেস ব্যবহার করা সহজ।

এখানে স্কাইপ কল রেকর্ডিং অ্যাপ ইনস্টল করুন!

2. QuickVoice

এখানে আরেকটি দরকারী স্কাইপ রেকর্ডিং অ্যাপ্লিকেশন যা আপনাকে সীমাহীন সময়ের সাথে অডিও কল রেকর্ড করতে দেয়৷ এর কিছু বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত:

বৈশিষ্ট্যগুলি:

  • এক-টাচ রেকর্ডিং।
  • কম্প্রেসড MP4 রেকর্ডিং ফাইল।
  • আপনাকে কয়েক সেকেন্ড থেকে ঘণ্টার মধ্যে Skye কল রেকর্ড করতে দেয়।
  • রেকর্ড/রিজুমে সামঞ্জস্যযোগ্য রেকর্ডিং গুণাবলী সহ।

এখানে স্কাইপ কল রেকর্ডিং অ্যাপ ইনস্টল করুন!

3. একাম

এটি সবচেয়ে জনপ্রিয় স্কাইপ রেকর্ডিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীদের HD অডিও কল রেকর্ড করতে দেয় এবং কথোপকথনগুলি স্বয়ংক্রিয়ভাবে গ্যালারিতে সংরক্ষিত হয়৷

বৈশিষ্ট্যগুলি:

  • উচ্চ মানের অডিও রেকর্ডিং।
  • স্বয়ংক্রিয়ভাবে স্কাইপ অডিও কল রেকর্ড করতে সেট করুন।
  • অন্যান্য ব্যবহারের জন্য আপনাকে কলগুলিকে MP3 ফাইলে রূপান্তর করার অনুমতি দেয়।

এখানে স্কাইপ কল রেকর্ডিং অ্যাপ ইনস্টল করুন!

স্কাইপ রেকর্ডারগুলির এই বিভাগে উল্লেখ করার মতো আরেকটি দুর্দান্ত প্রতিযোগী হল স্ক্রিনচম্প . যদিও এটি একটি ডিজিটাল হোয়াইটবোর্ড অ্যাপ্লিকেশন, এটি একটি ভিডিও ফাইল হিসাবে সবকিছু অঙ্কন এবং রপ্তানি করার সুবিধার সাথে অডিও রেকর্ড করার জন্য আশ্চর্যজনকভাবে কাজ করে। টুলটির ওয়ার্কফ্লো বেশ সহজ, শুধু স্কাইপ চালু করুন> ভয়েস/ভিডিও কল শুরু করুন> ScreenChomp এ যান এবং রেকর্ডিং শুরু করুন।

পার্ট 6- স্কাইপ কল রেকর্ড করার সময় নোট নিন

ঠিক আছে, আপনি যদি স্কাইপ মিটিংয়ের সময় কিছু গুরুত্বপূর্ণ নোট লিখতে চান, এখানে কিছু সুপারিশকৃত নোট-টেকিং অ্যাপ রয়েছে যা আপনি আপনার হাতে পেতে পারেন। এই সমস্ত জনপ্রিয় অ্যাপগুলি আপনাকে বিল্ট-ইন কীবোর্ড ব্যবহার করে নোট টাইপ করতে বা রেকর্ডিংয়ের সময় স্ক্রিনে ফ্রিহ্যান্ড আঁকতে সাহায্য করতে পারে।

এই নিবন্ধে যোগ করা উচিত এমন কোন পরামর্শ বা সুপারিশ আছে? নীচের মন্তব্য বিভাগে তাদের উল্লেখ করুন. এছাড়াও, আইফোনে সাউন্ড সহ স্কাইপে স্ক্রিন রেকর্ড করার জন্য আপনার প্রিয় কৌশলটি শেয়ার করতে ভুলবেন না!


  1. আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

  2. আইফোনে সাউন্ড দিয়ে ফেসটাইম স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  3. কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

  4. কিভাবে অডিও সহ পাওয়ারপয়েন্ট উপস্থাপনা রেকর্ড করবেন?