কম্পিউটার

ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

ফটোশপ বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ব্যবহৃত ইমেজ এডিটিং সফটওয়্যার। জনপ্রিয়তা এবং সাফল্যের কারণে টুলটিকে অ্যাডোবের গর্ব এবং রত্ন হিসাবেও বিবেচনা করা হয়। অসম্ভবকে সম্ভব থেকে পরিণত করা, ফটোশপ যে কোনো পেশাদার গ্রাফিক ডিজাইনারের প্রথম পছন্দ। এর সাফল্যের আরেকটি কারণ হ'ল সরঞ্জাম, কৌশল এবং লাইব্রেরি যা একজন ডিজাইনারকে দুর্দান্ত ক্ষমতা দেয়। যাইহোক, প্রতিটি সফ্টওয়্যারের মতো, ফটোশপ ব্যবহার করার সময় ব্যবহারকারীরা যে সমস্যার সম্মুখীন হন।

ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

সুতরাং, এই ব্লগে আমরা ফটোশপের সবচেয়ে সাধারণ সমস্যা সম্পর্কে কথা বলতে যাচ্ছি। আপনি প্রায়শই যে ফটোশপ সমস্যাগুলির সম্মুখীন হন সেগুলি কীভাবে সমাধান করবেন তাও আমরা দেখব:

1. তৃতীয় নির্দেশিকা নিয়ম

এটা দেখা যায় যে বেশিরভাগ ডিজাইনার ফটোশপে গ্রিড লাইনের সাথে কাজ করেন না যদিও তারা গ্রাফিকাল কাজে (ফ্রি ফর্ম) সহায়ক হতে পারে। যাইহোক, আপনি একটি সাধারণ কীবোর্ড ম্যাক্রো দিয়ে অ্যাক্সেস করতে পারেন এমন একটি নিয়ম তৈরির মাধ্যমে এটি পরিবর্তন করার অনুমতি দেওয়া হয়েছে। শুধু Ctrl + K টিপুন আপনার কীবোর্ডে যা পছন্দ উইন্ডো খোলে এবং গাইড, গ্রিড এবং স্লাইড নির্বাচন করুন বিকল্প।

ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

একবার আপনি সেখানে গেলে, গ্রিড বিভাগে পরিবর্তন করুন – গ্রিডলাইন প্রতিটি থেকে ১০০ এবং শতাংশ, এবং উপবিভাগ 3 . ওকে ক্লিক করুন এবং আপনার কাজ শেষ।

আরো জানুন:৷ ফটোশপের 7টি সেরা বিকল্প ফটো এডিটিং অ্যাপ

2. পরিমাপকে পিক্সেলে পরিবর্তন করুন

ফটোশপ ডিফল্টরূপে পরিমাপের একক হিসাবে ইঞ্চি ব্যবহার করে, যা হতাশাজনক যখন আপনি একটি ওয়েব ডিজাইনের জন্য কাজ করছেন এবং একটি মুদ্রণ নয়। যাইহোক, আপনি সম্পাদনা এ ক্লিক করে এই ডিফল্ট সেটিং পরিবর্তন করতে পারেন৷ এবং Preferences -এ মাউস পয়েন্টার নিন যা অন্যান্য বিকল্পগুলিকে স্ক্রিনে উপস্থিত করতে দেয়। সেখান থেকে, ইউনিট এবং রুলার… নির্বাচন করুন বিকল্প একবার অভিরুচি উইন্ডো খোলে, শাসক পরিবর্তন করুন ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে পিক্সেলে সেট করুন এবং ফটোশপের সমস্যা সমাধান করুন।

ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

3. ছবি ঘূর্ণন

আপনি যদি ইমেজ অ্যাডজাস্টমেন্ট পৃষ্ঠার মাধ্যমে আপনার ইমেজ ঘোরান, আপনি সম্ভবত এই খারাপ অভ্যাসটি বন্ধ করতে চাইতে পারেন কারণ এটি পুরো আর্ট বোর্ড ঘোরে। আপনি বরং আপনার ছবি ঘোরাতে, তির্যকভাবে বা সরানোর জন্য ট্রান্সফর্ম টুল ব্যবহার করতে পারেন। ঘোরাতে, আপনার ছবি রাখুন এবং এটি নির্বাচন করুন। তারপর, আপনার কীবোর্ডে Ctrl + T টিপুন। এটি চিত্রের চারপাশে একটি বাক্স আনবে। ছবিতে ডান ক্লিক করুন এবং আপনার পছন্দসই বিকল্পটি নির্বাচন করুন৷

ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

এছাড়াও পড়ুন: ফটোশপ স্ক্র্যাচ ডিস্ক পূর্ণ – কীভাবে এটি ঠিক করবেন তার নির্দেশিকা

4. বার্ডস আই ভিউ

আপনি যখন ফটোশপে নতুন হন, তখন সম্ভবত আপনি সফ্টওয়্যারটিতে অনেক সময় ব্যয় করবেন। অনেকগুলি ফটোশপ সমস্যা রয়েছে যা আপনি আপনার প্রকল্পের ছোট বিবরণগুলিতে কাজ করার সময় লক্ষ্য করতে পারেন যার মধ্যে প্রতিটি পরিবর্তনের পরে ক্রমাগত জুম ইন এবং আউট অন্তর্ভুক্ত থাকে। আপনি যদি হ্যান্ড টুল ব্যবহার না করে থাকেন এবং আপনি একটি নির্দিষ্ট স্থানে জুম ইন করে থাকেন তবে একই ক্যানভাসের একটি ভিন্ন স্থানে জুম ইন করতে চান, আপনি কেবল H টিপুন এবং ধরে রাখতে পারেন , কার্সারটি ক্লিক করুন এবং টেনে আনুন এবং আপনার শিল্পকর্মের অন্য কোনো স্থানে ম্যাগনিফাইং স্কোয়ার রাখুন

সামগ্রিকভাবে, ফটোশপের সমস্যাগুলি কীভাবে সমাধান করতে হয় তা জানলে আপনি ফটোশপে কাজ করে আরও উপভোগ করতে পারেন। যদিও, এমন অনেকগুলি ফটোশপ সমস্যা নেই যা আপনি দেখতে পারেন। যাইহোক, উপরে উল্লিখিত সংশোধনগুলি বাস্তবায়ন করে, আপনি বিশ্বের সেরা ডিজাইনিং সফ্টওয়্যারগুলির মধ্যে একটিতে কাজ করে আপনার অভিজ্ঞতা বাড়াতে পারেন। আপনি যদি ফটোশপের জন্য আরও কিছু টিপস এবং কৌশল জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. সাধারণ কিন্ডল ফায়ার সমস্যা এবং সেগুলি কীভাবে ঠিক করা যায়

  2. ফটোগ্রাফারদের জন্য অ্যাডোব ফটোশপ টিপস এবং কৌশল

  3. ফাইল ফটোশপের অপ্রত্যাশিত সমাপ্তি:এটি কী, কারণ এবং 4 সমাধান

  4. সাধারণ উইন্ডোজ 11 সমস্যা এবং সেগুলি ঠিক করার উপায়