কম্পিউটার

5টি সর্বাধিক সাধারণ Samsung Galaxy S9 সমস্যা (এবং কীভাবে সেগুলি ঠিক করবেন)

2018 সালের স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ডিভাইসটি এক মাসেরও কম পুরানো, তবে, এটি ইতিমধ্যেই এই বছরের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ডিভাইসগুলির মধ্যে একটি হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। প্রকৃতপক্ষে, কোম্পানির মোবাইল ডিভিশনের সিইও ডিজে কোহের মতে, Samsung Galaxy S9 বিক্রয় 2 মিলিয়ন ইউনিট S8 বিক্রয়কে ছাড়িয়ে যাবে বলে আশা করছে।

কিন্তু, S9 – এবং S9 Plus এই বিষয়ে – সত্যিই নিখুঁত নয়৷

প্রাথমিক পর্যালোচনা সেরা মিশ্র ছিল. তাছাড়া, ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যার বিষয়ে অভিযোগ করছিলেন। আপনি যদি Galaxy S9 এর মালিক হন তবে আপনার কাছে দুটি বিকল্প রয়েছে:Samsung থেকে একটি নতুন সফ্টওয়্যার আপডেটের জন্য অপেক্ষা করুন অথবা বিষয়গুলি আপনার নিজের হাতে নিন৷

আপনার কিছু সময় বাঁচানোর জন্য, S9 ব্যবহারকারীরা যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন তার মধ্যে কিছু জটিল সমস্যা খুঁজে পেতে আমরা Samsung কমিউনিটি ফোরামের গভীরে খনন করেছি। এখানে আমরা পাঁচটি সবচেয়ে সাধারণ সমস্যা পেয়েছি৷

বুদ্ধিমান স্ক্যান সমস্যা

ছবি:অ্যান্ড্রয়েড পুলিশ

সমস্যা

আপনার ফোনের সামনের ক্যামেরাটি একটি আইরিস-স্ক্যানার দিয়ে সজ্জিত যা ডিভাইসটি লক করতে ব্যবহার করা যেতে পারে। সমস্যা হল, কিছু S9 ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ফেস রিকগনিশন এবং আইরিস স্ক্যানার প্রযুক্তির সমন্বয় 100% নির্ভুলতার সাথে কাজ করছে না, যেমনটি তারা আশা করেছিল। কোম্পানি ইতিমধ্যেই একটি সফ্টওয়্যার আপডেট জারি করেছে যা ফেস-আনলক বৈশিষ্ট্যটিকে উন্নত করেছে, তবে, এর যথার্থতা উন্নত করতে আপনি কিছু করতে পারেন।

সমাধান

আপনি যদি ফেস রিকগনিশন সঠিকভাবে কাজ করতে চান, আপনি যখন ইন্টেলিজেন্ট স্ক্যান সেট-আপ করছেন তখন আপনাকে টুপি, সানগ্লাস ইত্যাদি সহ যেকোনও আনুষাঙ্গিক অপসারণ করতে হবে। তদ্ব্যতীত, আপনাকে নিশ্চিত করতে হবে যে ক্যামেরা আপনার মুখ স্ক্যান করার সময় আপনার চোখ প্রশস্ত থাকবে। এছাড়াও, আইরিস স্ক্যানার সঠিকভাবে কাজ করার জন্য উজ্জ্বল আলোর অবস্থার প্রয়োজন।

সংযোগ সমস্যা

ছবি:ফোন এরিনা

সমস্যা

একটি নতুন ডিভাইসের মালিক হওয়ার প্রথম কয়েক মাসে সংযোগ সমস্যা প্রায়ই ঘটে, দুর্ভাগ্যবশত, S9 একটি ব্যতিক্রম নয়। কিন্তু ইন্টেলিজেন্ট স্ক্যান সমস্যাগুলির বিপরীতে, যা ব্যাপক, এটি একটি ডিভাইস-নির্দিষ্ট সমস্যা বলে মনে হয়। সৌভাগ্যবশত, এমন অনেক উপায় রয়েছে যেগুলির মাধ্যমে আপনি কিছু সাধারণ Wi-Fi এবং ব্লুটুথ সংযোগের সমস্যাগুলি সমাধান করতে পারেন৷

সমাধান

কিছু ক্ষেত্রে, একটি ব্লুটুথ ডিভাইস থেকে ক্যাশে ফাইলগুলি নির্দিষ্ট সমস্যার কারণ হতে পারে। এজন্য আপনার ডিভাইসের সেটিংস-এ যেতে হবে , অ্যাপস টিপুন ট্যাব, এবং তারপরে, সিস্টেম অ্যাপ দেখান নির্বাচন করুন . ব্লুটুথ-এ যান , এবং তারপর ক্যাশে সাফ করুন ক্লিক করুন৷ আপনি যদি আপনার প্যারিং ইতিহাস মুছে দিতে চান তাহলে বোতাম। Wi-Fi সমস্যা হলে, কেবল সেটিংস-এ যান৷ , সংযোগ টিপুন , এবং Wi-Fi খুঁজুন ট্যাব আপনার যে নেটওয়ার্কে সমস্যা হচ্ছে সেটি খুঁজুন, ভুলে যান ক্লিক করুন , এবং তারপর নেটওয়ার্কে পুনরায় সংযোগ করুন।

স্যামসাং পে সমস্যা

ছবি:Samsung

সমস্যা

জুনিপার রিসার্চ দ্বারা প্রদত্ত পরিসংখ্যান অনুসারে, বিশ্বব্যাপী 150 মিলিয়নেরও বেশি লোক মোবাইল পেমেন্ট পরিষেবা ব্যবহার করে। তিন বছরেরও কম সময়ে, ব্যবহারকারীর সংখ্যা 500 মিলিয়ন ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। স্যামসাং পে-এর মতো অ্যাপ এখন লাখ লাখ মোবাইল ব্যবহারকারীর জন্য প্রধান আর্থিক পরিষেবা। কিন্তু নতুন স্যামসাং মডেলে অর্থপ্রদানের বৈশিষ্ট্যটি সম্পূর্ণরূপে আউট অফ অর্ডার। অ্যাপ ক্র্যাশ হওয়ার হাজার হাজার রিপোর্ট রয়েছে এবং ব্যবহারকারীদের এটি আপডেট করতে বলছে - যদিও এটি আপ-টু-ডেট।

সমাধান

আপনার কাছে ইতিমধ্যেই একটি আপডেট রয়েছে যা Samsung Pay সমস্যার সমাধান করবে, তবে, আপনাকে এটি ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অ্যাপ থেকে Samsung Pay আপডেট করার চেষ্টা করলেই এটি ক্র্যাশ হয়ে যায়। সেজন্য, আবারও, আপনাকে বিষয়গুলি নিজের হাতে নিতে হবে। অ্যাপ স্টোরে যান, Samsung Pay দেখুন এবং আপনি সহজেই আপডেটটি খুঁজে পাবেন।

এজ লাইটিং সমস্যা

ছবি:আপডেট

সমস্যা

S8 প্রকাশের সাথে সাথে, কোম্পানি এজ লাইটিং নামক বৈশিষ্ট্য সহ আধুনিক বাঁকানো ডিসপ্লে থেকে সেরাটি তৈরি করার চেষ্টা করেছিল। স্যামসাং নতুন মডেলে এজ লাইটিংও পোর্ট করেছে এবং এখন পর্যন্ত ব্যবহারকারীরা এটি পছন্দ করেছে। কিন্তু আপনি যেমন অনুমান করছেন, এটি নির্দিষ্ট সমস্যা ছাড়াই আসে না। ব্যবহারকারীদের মতে, বৈশিষ্ট্যটি হয় শুধুমাত্র কয়েকটি অ্যাপের সাথে কাজ করে বা একেবারেই কাজ করে না।

সমাধান

এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে সেটিংস-এ যেতে হবে৷ , প্রদর্শন এ ক্লিক করুন , এবং এজ স্ক্রীন নির্বাচন করুন বিকল্প সেখানে, আপনি বৈশিষ্ট্যটিকে সর্বদা এ সেট করে সক্ষম করতে সক্ষম হবেন৷ . এটি সমস্ত সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলির জন্য বৈশিষ্ট্যটি প্রদর্শন করার অনুমতি দেবে৷ উপরন্তু, আপনি সমস্ত পরিষেবা এবং অ্যাপগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি সক্ষম করেছেন তা নিশ্চিত করতে এজ লাইটিং মেনুতে যান৷ মেনু আপনাকে নির্দিষ্ট অ্যাপ যোগ করতে দেয় এবং নিশ্চিত করে যে আপনার পছন্দের সব অ্যাপের জন্য বিজ্ঞপ্তিগুলি আসলেই দেখা যাচ্ছে।

আঙ্গুলের ছাপ স্ক্যানার সমস্যা

ছবি:সেরা পর্যালোচনা করা আইটেম

সমস্যা

Samsung Galaxy S9-এর জন্য, ডিজাইনাররা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটিকে ফোনে আরও স্বাভাবিকভাবে পৌঁছানো যায় এমন জায়গায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ এবং যখন বেশিরভাগ লোক প্লেসমেন্টে আনন্দিত হয়, তখন দেখা যাচ্ছে যে কিছু সফ্টওয়্যার-সম্পর্কিত সমস্যা নির্দিষ্ট ব্যবহারকারীদের বিরক্ত করছে। সমস্যাটি নতুন চালু হওয়া আঙ্গুলের ছাপের অঙ্গভঙ্গি নিয়ে মনে হচ্ছে। ফিঙ্গারপ্রিন্ট সেট আপ করার সময়, ফোনটি ব্যবহারকারীকে সেন্সরে ট্যাপ করার পরিবর্তে তাদের আঙুলটি সোয়াইপ করার জন্য অবহিত করে।

সমাধান

সেটিংস-এ যান৷ , এবং লক স্ক্রীন এবং নিরাপত্তা সন্ধান করুন৷ ট্যাব সেখানে, আপনি ডিভাইসে ইতিমধ্যে নিবন্ধিত সমস্ত আঙ্গুলের ছাপগুলি সরাতে সক্ষম হবেন। আপনি সম্পন্ন করার পরে, আপনাকে আবার আপনার আঙ্গুলের ছাপ যোগ করতে হবে। এইবার, আপনার ফোনের নির্দেশ থাকা সত্ত্বেও সোয়াইপিং মোশন ব্যবহার না করে সাবধানে এটি করুন। আপনার আঙ্গুলের ছাপ সব কোণ থেকে সঠিকভাবে যোগ করা হয়েছে তা নিশ্চিত করুন। অবশেষে, এগিয়ে যান এবং আপনার ফোন রিবুট করুন এবং এটি আনলক করতে স্ক্যানার ব্যবহার করার চেষ্টা করুন। যদি এটি কাজ না করে, আবার প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

চূড়ান্ত চিন্তা:কিভাবে আপনার Galaxy S9 ডিভাইস রিসেট করবেন

যদিও আপনার S9 ডিভাইস সম্ভবত আপনাকে স্ক্রীন-ফ্রিজিং সমস্যা দেবে না যা বেশিরভাগ অ্যান্ড্রয়েড-চালিত ফোনগুলি এক বছর বা তার বেশি ব্যবহারের পরে করে, দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ থাকাই ভাল। অতএব, আপনার কিছু স্ট্যান্ডার্ড রিসেট পদ্ধতি জানা উচিত যা আপনাকে সমস্যাটি বাইপাস করতে সহায়তা করবে।

একটি “সফট রিসেট এর জন্য ” ফোন বন্ধ না হওয়া পর্যন্ত আপনাকে শুধু দশ সেকেন্ড বা তার বেশি সময়ের জন্য একই সময়ে ভলিউম ডাউন এবং পাওয়ার বোতামগুলি ধরে রাখতে হবে৷ "সফ্ট রিসেট" এমন পরিস্থিতির জন্য উপযুক্ত যখন আপনার ফোন সম্পূর্ণরূপে প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে।

এবং একটি “হার্ড রিসেট এর জন্য ” আপনাকে আপনার ডিভাইসটি বন্ধ করতে হবে, রিকভারি স্ক্রীনে প্রবেশ করতে পাওয়ার এবং ভলিউম আপ বোতাম টিপুন। তারপরে, ফ্যাক্টরি রিসেট বিকল্পটি নির্বাচন করতে ভলিউম ডাউন টিপুন। রিসেট শেষ হওয়ার জন্য এক মিনিট অপেক্ষা করুন এবং তারপরে রিবুট সিস্টেম বার্তাটি উপস্থিত হলে পাওয়ার বোতাম টিপুন।

আপনি যদি উপরে উল্লিখিত কিছু সমস্যার সম্মুখীন হন, চিন্তা করবেন না, আপনি আমাদের গাইডের সাহায্যে সেগুলি ঠিক করতে সক্ষম হবেন। যাইহোক, আপনি যদি অন্য কোন Galaxy S9 সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের মন্তব্য বিভাগে আমাদেরকে নির্দ্বিধায় বলুন।


  1. আইওএস 12-এ সাধারণ স্ক্রীন টাইম কাজ করছে না এবং কীভাবে সেগুলি ঠিক করবেন?

  2. সাধারণ কিন্ডল ফায়ার সমস্যা এবং সেগুলি কীভাবে ঠিক করা যায়

  3. 10টি সাধারণ ম্যাকবুক সমস্যা এবং সেগুলি কীভাবে ঠিক করবেন

  4. সাধারণ উইন্ডোজ 11 সমস্যা এবং সেগুলি ঠিক করার উপায়