কম্পিউটার

কিভাবে অনায়াসে মাইক্রোসফট ওয়ার্ড ডকুমেন্টে পিডিএফ রূপান্তর করবেন

যদিও নথিগুলিকে রূপান্তর করা সহজ, প্রয়োজনীয় সমস্ত পরিষেবা সরবরাহ করে এমন সঠিক সরঞ্জামটি খুঁজে পাওয়া দুঃসাধ্য হতে পারে৷ অনেক কোম্পানি এবং লোকেরা Microsoft Word নথি ব্যবহার করতে পছন্দ করে, যেটি তাদের কাজকে সহজ করার জন্য PDF ফাইল ব্যবহার করার পরিবর্তে প্রতিটি অফিসে সমর্থিত একটি ফর্ম্যাট।

CleverPDF হল একটি অনলাইন পিডিএফ প্রোগ্রাম যা ইন্টারেক্টিভ পিডিএফ গ্রাহকদের সহায়তা করে। ব্যবহারকারীরা অফিস, iWork, EPUB, এবং ইমেজ ফরম্যাট সহ অন্যান্য ডকুমেন্ট ফরম্যাটে PDF ফাইল ইম্পোর্ট করতে পারে, অথবা অফিস এবং ইমেজ ফরম্যাট থেকে PDF ফাইল তৈরি করতে পারে।

প্রোগ্রামটি ব্যবহারকারীদের একটি পিডিএফ কাজ সম্পূর্ণ করতে এবং নথিগুলির সাথে মোকাবিলা করতে চান এমন ব্যবসা এবং ব্যক্তিদের উত্পাদনশীলতা বাড়াতে সহায়তা করার জন্য অনলাইন এবং অফলাইন পরিষেবাগুলি অফার করে৷ CleverPDF 27টি বিনামূল্যের অনলাইন পিডিএফ টুল অফার করে যা PDF সমস্যা সমাধানের জন্য বিভিন্ন অনলাইন পিডিএফ অ্যাপ্লিকেশনের বিকল্প প্রদান করে এবং এটি একটি বিনামূল্যের অ্যাপ যা 30 মিনিটের মধ্যে ফাইল থেকে অবিলম্বে বিশদ অপসারণ করবে।

আপনি কত সহজে CleverPDF ব্যবহার করে PDF কে Microsoft Word নথিতে রূপান্তর করতে পারেন?

CleverPDF-এ অনেক ফাইল টুলের জন্য তিন ধাপের বেশি প্রয়োজন হয় না। আপনি আউটপুট পছন্দগুলি ব্যক্তিগতকৃত করতে পারেন এবং লোড করার আগে সরাসরি আউটপুট ফাইলটি দেখতে পারেন। CleverPDF ব্যবহার করা খুবই সহজ, শুধু ফাইলটিকে ফাইল অঞ্চলে টেনে আনুন এবং ছেড়ে দিন বা পিডিএফ ফাইল বেছে নিতে 'ফাইল চয়ন করুন' বোতাম টিপুন। 'রূপান্তর শুরু করুন' ক্লিক করুন। ফাইলটি অবিলম্বে আমদানি করা হয় এবং রূপান্তরিত হয় এবং স্বয়ংক্রিয়ভাবে খোলা যেতে পারে।

পিডিএফকে শব্দে রূপান্তর করার পরে আসল পিডিএফ পাঠ্য এবং বিন্যাস ধরে রাখা যেতে পারে। ফাইলটি যতই জটিল হোক না কেন, প্রাথমিক ফাইল ফরম্যাটটিও এর ফাইল রূপান্তর সুবিধার সাথে যতটা সম্ভব পরিষ্কারভাবে ব্যবহার করা যেতে পারে। ফাইলটি একটি ইন্টারনেট লিঙ্কের মাধ্যমে আপলোড করা হয় যা প্রমাণীকৃত এবং সুরক্ষিত। 30 মিনিটের মধ্যে রূপান্তরের পরে ফাইলগুলি অবিলম্বে সরানো হয়। ফাইলগুলি একটি বোতাম দিয়ে ফোল্ডার থেকে ম্যানুয়ালি মুছে ফেলা যায়। এটি আপনার গোপনীয়তাকে মূল্য দেয়।

CleverPDF ব্যবহার করে পিডিএফ থেকে শব্দ রূপান্তর:

  1. পিডিএফ ফাইলটিকে পিডিএফ টু ওয়ার্ড কনভার্টার টুলে টেনে আনুন। অথবা, আপনার কম্পিউটার থেকে একটি ফাইল নির্বাচন করতে 'ফাইল চয়ন করুন' এ ক্লিক করুন। আপনি আউটপুট ফর্ম্যাট হিসাবে doc বা Docx নির্বাচন করতে পারেন।
  2. অনলাইন রূপান্তর শুরু করতে 'রূপান্তর শুরু করুন' বোতামে ক্লিক করুন।
  3. রূপান্তর শেষ হলে রূপান্তরিত শব্দ নথি ডাউনলোড করতে ‘ডাউনলোড ফাইলে ক্লিক করুন এবং সার্ভার থেকে ফাইলটি মুছে ফেলতে মুছে ফেলা বোতামটি ব্যবহার করুন।

অন্যান্য কয়েকটি পিডিএফ টুল উপলব্ধ

  • পিডিএফ-এক্সচেঞ্জ এডিটর

PDF-XChange Editor হল একটি PDF এডিটিং প্রোগ্রাম যা Windows কম্পিউটারের জন্য ট্র্যাকার প্রোগ্রাম দ্বারা তৈরি। ইন্টারফেসটি Smallpdf সম্পাদনা প্যাকেজের তুলনায় একটু বেশি জটিল, কিন্তু এটি আপনাকে ডকুমেন্ট চিহ্নিত করার জন্য একটি "মেয়াদ শেষ" বা "নিবন্ধিত" স্ট্যাম্পিং বিকল্প সহ বেশ কিছু দরকারী ফাংশনে দ্রুত অ্যাক্সেস প্রদান করে৷

পিডিএফ-এক্সচেঞ্জ এডিটর ব্যবহার করার জন্য বেশিরভাগ লোকের জন্য সবচেয়ে বড় যুক্তি হল অপটিক্যাল ক্যারেক্টার রিকগনিশন (ওসিআর) অন্তর্ভুক্ত করা। এটি PDF-XChange কে পাঠ্যটি পড়তে এবং সংশোধন করতেও সাহায্য করে কারণ আসল PDF কাগজটি একটি ফটোকপি ছিল। আসলে, পিডিএফ-এক্সচেঞ্জ এডিটর আপনার কম্পিউটারে ইনস্টল করা হয়নি এমন ফন্টগুলিতে পাঠ্যকে পুনরায় ফর্ম্যাট করবে এবং অনুবাদ করবে৷

  • ফর্মসুইফট

Formswift ব্রাউজারে একটি পিডিএফ রিডার যা মাত্র কয়েক সেকেন্ডে ব্যবহার করা যায়। পিডিএফ-এক্সচেঞ্জ এডিটর এবং স্মলপিডিএফ-এর বিপরীতে সুইফটের জন্য ইন্টারফেস সম্পূর্ণ বিনামূল্যে। এটি বোঝায় যে একটি বিনামূল্যে ট্রায়াল শুরু করার প্রয়োজন নেই৷ কোনো বিরক্তিকর অনুস্মারক নেই যেমন ‘উপেক্ষা করার জন্য এখনই আপগ্রেড করুন৷

FormSwift আপনার সহজ পিডিএফ সংস্করণ রেন্ডার করার জন্য প্রয়োজনীয় সবকিছু প্রদান করে, যার মধ্যে ইমেজ অন্তর্ভুক্তি, টেক্সট ফরম্যাটিং, স্বাক্ষর এবং চেকমার্কের সাহায্য রয়েছে। আপনার সম্পাদনা শেষ হলে, আপনি ফর্মসুইফ্ট ইন্টারফেস থেকে সরাসরি আপনার ফাইলটিকে Word বা PDF হিসাবে মুদ্রণ বা সংরক্ষণ করতে পারেন৷

  • Adobe Acrobat DC

এবং শেষ পর্যন্ত নয়, অ্যাডোবের জনপ্রিয় পিডিএফ রিডার আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে PDF ফাইলগুলিকে Word নথিতে রূপান্তর করতে দেয়। আপনাকে যা করতে হবে তা হল Acrobat DC সফ্টওয়্যারে উপলব্ধ বিকল্পগুলির মাধ্যমে PDF রপ্তানি করা৷

  • ডুপলিচেকার

ওয়ার্ড ফরম্যাটে PDF নথির অনায়াসে রূপান্তর এখন ডুপলিচেকারের মাধ্যমে সম্ভব। এই প্ল্যাটফর্মে পিডিএফ থেকে ওয়ার্ড কনভার্টার হল একটি স্মার্ট টুল যা যেকেউ একটি পয়সা পরিশোধের চিন্তা ছাড়াই ব্যবহার করতে পারে। এটি নিখরচায় পরিষেবা যা এমনকি নিবন্ধনের প্রয়োজন হয় না। এই টুলটি খুলতে, আপনাকে https://www.duplichecker.com/convert-pdf-to-word.php এ যেতে হবে। এই টুলটি অ্যাক্সেস করার পরে, আপনাকে অবশ্যই আপনার PDF ফাইল আপলোড করতে হবে এবং কনভার্ট বোতামে ক্লিক করতে হবে। এই পুরো প্রক্রিয়াটি কয়েক সেকেন্ডের বেশি সময় নেবে না। এছাড়াও, Word-এ রূপান্তরের পরেও আপনার PDF এর বিন্যাস অক্ষত থাকবে।

একমাত্র ধরা হল যে এটি একটি প্রিমিয়াম টুল। এটি একটি মাসিক প্ল্যানের জন্য USD 12.99 খরচ করে যা বেশিরভাগই সহজে বহন করতে পারে না।

  • Starzsoft PDF WIZ

PDF WIZ হল একটি Windows-ভিত্তিক PDF রূপান্তরকারী। এটি PDF-কে অন্য ফাইল ফরম্যাটে রূপান্তর করে এবং এর বিপরীতে আরও যুক্তিসঙ্গত মূল্যে ($1.66/মাস থেকে শুরু হয়)। PDF WIZ একটি তিন দিনের নো-লিমিট ট্রায়াল অফার করে যার সাথে আপনি অর্থ প্রদান ছাড়াই তিন দিনের জন্য ফাইল রূপান্তর করতে এটি ব্যবহার করতে পারেন। এক কথায়, PDF WIZ অন্যান্য অনলাইন এবং অফলাইন রূপান্তরকারীদের মতো একই কাজ করে কিন্তু দ্রুত, নিরাপদ এবং আরও সাশ্রয়ী উপায়ে৷

সারসংক্ষেপ

অতএব, সমস্ত পিডিএফ রূপান্তর প্রচারের জন্য CleverPDF একটি আদর্শ পদ্ধতি। এটি একটি স্মার্টফোন অ্যাপ; একটি ইন্টারনেট সংযোগ এবং ওয়েব সার্ভার প্রয়োজন কি. CleverPDF এছাড়াও ডেস্কটপ সংস্করণ প্রদান করে, যার কোনো ইন্টারনেট অ্যাক্সেস, ব্যাচ প্রক্রিয়াকরণের প্রয়োজন নেই এবং এটি বড় ফাইলের জন্য সহায়ক।

ব্যবহারকারীরা ডেস্কটপ, লিনাক্স, আইওএস এবং অন্যান্য অপারেটিং ডিভাইসে CleverPDF.com ব্যবহার করতে পারেন এবং এটি এমন একটি টুল যা পিডিএফ-এ বা থেকে অনুবাদ করা প্রয়োজন এবং যদি আপনার কাছে আগে থেকে ইনস্টল না থাকে সফ্টওয়্যার যা আপনাকে এটি করতে সক্ষম করবে৷

অবশেষে, এই প্ল্যাটফর্মটি আপনাকে কার্যকরভাবে আপনার কাজ সম্পূর্ণ করার অনুমতি দেয় এবং নতুন-জেন ইনবাউন্ড কোম্পানিগুলির জন্য আদর্শ যা আপনার প্রচুর সময় সাশ্রয় করে কারণ এতে সমর্থনকারী সফ্টওয়্যারের প্রয়োজন হয় না এবং আপনার প্রয়োজন মেটানোর জন্য আপনাকে বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • পিডিএফ বিশেষজ্ঞ আপনাকে পিডিএফগুলি কাস্টমাইজ এবং সম্পাদনা করতে দেয় – এই মুহূর্তে এটি মাত্র $30
  • ফাইল রূপান্তর:কিভাবে একটি পিডিএফকে একটি অনলাইন পূরণযোগ্য ফর্মে রূপান্তর করা যায়
  • PDF element এর মাধ্যমে PDF ফাইল তৈরি ও সম্পাদনা করা সহজ হয়
  • পর্যালোচনা:Able2Extract Professional 12 PDF Editor

  1. কিভাবে একটি বিদ্যমান ফাইল একটি PDF রূপান্তর?

  2. কিভাবে পিডিএফকে Mac-এ Word-এ রূপান্তর করবেন?

  3. কিভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে একটি স্বাক্ষর ঢোকাবেন

  4. কিভাবে পিডিএফকে ম্যাকে ওয়ার্ডে রূপান্তর করবেন