কম্পিউটার

কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

Reddit হল একটি সামাজিক শেয়ারিং সাইট যার লক্ষ লক্ষ মাসিক সক্রিয় ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে যায় লিঙ্ক সংগ্রহ করতে, মন্তব্য করতে বা লিঙ্কগুলিতে ভোট দিতে এবং অন্যদের সাথে শেয়ার করতে।

আপনি যদি এইমাত্র Reddit-এ যোগ দিয়ে থাকেন, তাহলে সাইটের ইনস এবং আউটগুলি বের করতে কিছু সময় লাগতে পারে। কখনও কখনও অন্যান্য Redditors কঠোর বা অনাকাঙ্খিত হতে পারে, বিশেষ করে অনভিজ্ঞদের জন্য, এবং আপনি সম্পূর্ণরূপে প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার মত অনুভব করতে পারেন।

    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

    হয়তো আপনি বুঝতে পেরেছেন যে কর্মের পয়েন্ট সংগ্রহ করা অর্থহীন, তাই আপনি শুধু ভালোর জন্য Reddit থেকে বেরিয়ে আসতে চান। এই নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছে ফেলতে হয়।

    কেন আপনার Reddit অ্যাকাউন্ট মুছে ফেলতে হবে

    ফেসবুক, স্ন্যাপচ্যাট এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মতো, রেডডিট বিতর্কের জন্য অপরিচিত নয়। সাইটটিকে কিছু গোপনীয়তা এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যায় জড়িত করা হয়েছে যার ফলে ব্যবহারকারীরা তাদের ডেটা ম্যানিপুলেট বা তৃতীয় পক্ষের সাথে শেয়ার করা যেতে পারে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছে।

    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

    অন্যান্য গোপনীয়তার ঘটনা ঘটেছে যা বিজ্ঞাপন এবং ব্যক্তিগতকরণের জন্য ডিফল্ট ট্র্যাকিং সহ Reddit এর দুর্বলতাগুলিকে প্রকাশ করেছে। Redditors যারা এই সেটিং সম্পর্কে গোপনীয়তা রাখে না তারা এটি থেকে অপ্ট আউট করার সম্ভাবনা কম, যা তাদের ডেটা তৃতীয় পক্ষের সাথে শেয়ার করার ঝুঁকিতে রাখে৷

    যদি আপনার গোপনীয়তা এবং ব্যবহারকারীর ডেটা একটি অগ্রাধিকার হয়, তাহলে আপনি আপনার পরিচয় রক্ষা করতে একটি ভাল VPN ব্যবহার করতে পারেন এবং Reddit ব্যবহার করার সময় মানসিক শান্তি পেতে পারেন।

    নিষ্ক্রিয় করা বনাম একটি Reddit অ্যাকাউন্ট মুছে ফেলা

    যদি এটি সম্ভব হয়, আপনি আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে Reddit থেকে একটি পরিষ্কার বিরতি নিতে পারেন। যাইহোক, Reddit-এর সেই বিকল্প নেই, তাই একমাত্র উপায় হল আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা।

    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

    আপনি যখন আপনার Reddit অ্যাকাউন্ট মুছে ফেলবেন, তখন এটি আপনার Reddit ব্যবহারকারীর নামের সাথে চিরতরে চলে যাবে। একবার আপনার ব্যবহারকারীর নাম চলে গেলে আপনি বা অন্য কেউই এটি পুনরায় ব্যবহার করতে পারবেন না, মানে আপনি একটি নতুন Reddit অ্যাকাউন্ট নিবন্ধন করলেও এটি কখনও সাইটে পুনরায় প্রদর্শিত হবে না৷

    আরও খারাপ, আপনি আপনার সমস্ত প্রিয় লিঙ্ক হারাবেন এবং আপনি আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার বা পুনরুদ্ধার করতে পারবেন না। অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়াটি তাত্ক্ষণিক এবং অপরিবর্তনীয়, এবং Reddit প্রোফাইল অপসারণের জন্য কোন অতিরিক্ত সময় নেই।

    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

    আপনি যদি Reddit-এ মন্তব্য পোস্ট করেন কিন্তু আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে সেগুলি পৃথকভাবে মুছে না ফেলেন, মন্তব্যগুলি এখনও দৃশ্যমান হবে তবে এটি আপনার লেখকত্ব [মুছে ফেলা] হিসাবে প্রদর্শন করবে৷

    Google, Facebook, Instagram এবং Snapchat এর মতো অন্যান্য প্ল্যাটফর্মগুলি আপনাকে আপনার ডেটা ডাউনলোড করার অনুমতি দেয়, তবে আপনার ডেটা পাওয়ার জন্য Reddit-এর কোনো স্বয়ংক্রিয় বৈশিষ্ট্য নেই। পরিবর্তে, আপনাকে Reddit এর সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার ডেটা ডাউনলোড করার জন্য অনুরোধ করতে হবে।

    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন

    আপনি যদি নিশ্চিত হন যে আপনি ভালোর জন্য আপনার Reddit প্রোফাইল সরাতে চান, তাহলে এটি কীভাবে করবেন তা এখানে।

    ডেস্কটপে একটি Reddit অ্যাকাউন্ট মুছুন

    1. আপনার ব্রাউজারে Reddit খুলুন, আপনি যে অ্যাকাউন্টটি মুছতে চান তাতে সাইন ইন করুন এবং আপনার ব্যবহারকারীর নামের পাশে উপরের ডানদিকে তীরটিতে ক্লিক করুন। ব্যবহারকারী সেটিংস নির্বাচন করুন৷ আমার স্টাফ এর অধীনে .
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. ব্যবহারকারী সেটিংস পৃষ্ঠায়, অ্যাকাউন্টে যান৷ ট্যাব, এবং অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন পৃষ্ঠার নীচে।
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার Reddit অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার তথ্য সহ একটি পপআপ বক্স প্রদর্শিত হবে৷ আপনাকে প্রথমে একটি Reddit পাসওয়ার্ড তৈরি করতে বলা হতে পারে। চালিয়ে যান ক্লিক করুন৷ .
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনি একবার আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করলে, ব্যবহারকারী সেটিংস> অ্যাকাউন্ট-এ ফিরে যান ট্যাব করুন এবং অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন ক্লিক করুন . আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার বিকল্প এবং প্ল্যাটফর্মে আপনার সামগ্রী সম্পর্কে একটি সতর্কতা সহ একটি পপআপ দেখতে পাবেন। এছাড়াও একটি বাক্স রয়েছে যেখানে আপনি প্রতিক্রিয়া প্রদান করতে পারেন (ঐচ্ছিক), এবং আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে পারেন৷
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার Reddit অ্যাকাউন্ট মুছে ফেলার সাথে চালিয়ে যেতে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন। আমি বুঝি যে নিষ্ক্রিয় করা অ্যাকাউন্টগুলি পুনরুদ্ধারযোগ্য নয় ক্লিক করুন৷ .
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. নিষ্ক্রিয় এ ক্লিক করুন .
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনি সত্যিই আপনার Reddit অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে চান কিনা তা নিশ্চিত করতে অন্য একটি পপআপ বক্স উপস্থিত হবে এবং আপনার ক্রিয়াটি অপরিবর্তনীয়। আপনি যদি নিশ্চিত হন যে আপনি অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া চূড়ান্ত করতে চান, তাহলে নিষ্ক্রিয় করুন ক্লিক করুন .
    কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছবেন
    1. অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া শুরু হবে, এবং এটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনাকে আবার Reddit সাইন-ইন পৃষ্ঠায় ফেরত পাঠানো হবে।

    আপনার Reddit অ্যাকাউন্ট এখন স্থায়ীভাবে মুছে ফেলা হয়েছে. আপনি আপনার পুরানো ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার চেষ্টা করে এটি বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করতে পারেন। আপনি যদি একটি ত্রুটি দেখেন যে আপনি একটি ভুল ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড লিখেছেন, মুছে ফেলা সফল হয়েছে৷ যদি না হয়, উপরের ধাপগুলি আবার চেষ্টা করুন৷

    দ্রষ্টব্য :আপনি অফিসিয়াল Reddit মোবাইল অ্যাপ থেকে একটি Reddit অ্যাকাউন্ট মুছে ফেলতে পারবেন না। তবে আপনি আপনার মোবাইল ডিভাইসে আপনার ব্রাউজার খুলতে পারেন, আপনার Reddit অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন এবং উপরে তালিকাভুক্ত আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য একই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

    Reddit চিরতরে ছেড়ে দিন

    আমরা আশা করি এই নির্দেশিকা আপনাকে আপনার Reddit অ্যাকাউন্ট মুছে ফেলতে এবং ইন্টারনেটের প্রথম পৃষ্ঠা ছেড়ে যেতে সাহায্য করেছে। আপনি যদি Reddit এ আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে কষ্ট করেন, আমাদের সাথে মন্তব্যে শেয়ার করুন।

    অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার অ্যাকাউন্টগুলি কীভাবে মুছবেন সে সম্পর্কে আরও জানতে, Facebook, Gmail, Instagram, Snapchat, এবং YouTube-এ একটি অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আমাদের নির্দেশিকাগুলি দেখুন৷


    1. উইন্ডোজ 10 এ কীভাবে ইএ অ্যাকাউন্ট মুছবেন

    2. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

    3. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

    4. কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন