কম্পিউটার

কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন

ডিসকর্ড হল একটি ফ্রিওয়্যার ভিওআইপি অ্যাপ্লিকেশন যা গেমারদের জন্য ডিজাইন করা হয়েছে এবং গেমিংয়ের সময় বন্ধুদের সাথে ইন্টারঅ্যাক্ট করার ক্ষেত্রে এটি সেরা বিকল্প। এই অ্যাপ্লিকেশনটির একটি মসৃণ চেহারা এবং কার্যকারিতা কিছুটা স্কাইপ এবং টেলিগ্রামের মতো। ডিসকর্ডের পিছনে ধারণাটি ছিল যোগাযোগ সহজ করা কিন্তু এই অ্যাপটি নিখুঁত নয়। কখনও কখনও এটি নিচে নেমে যায়, কখনও কখনও আধিপত্যবাদী, নব্য-নাৎসিরা তাদের কথা ছড়িয়ে দেওয়ার প্ল্যাটফর্ম হিসাবে এটি ব্যবহার করে। এই এবং অন্যান্য কারণে লোকেরা ডিসকর্ড অ্যাকাউন্টগুলি মুছে ফেলার উপায় খুঁজছে। কারণ যাই হোক না কেন, এই নির্দেশিকা আপনাকে কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলতে হয় তা নিয়ে যাবে।

কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন

তার আগে, আপনার ডিসকর্ড অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা এবং মুছে ফেলার মধ্যে পার্থক্য রয়েছে তা বিবেচনা করা মূল্যবান৷

আপনি যেমন অ্যাকাউন্টটি মুছে ফেলার পরিবর্তে সামাজিক নেটওয়ার্কগুলির সাথে করেন আপনি ডিসকর্ড অ্যাকাউন্টের সাথে যেভাবে করতে পারেন একইভাবে আপনি এটি নিষ্ক্রিয় করেন। এইভাবে, আপনি যদি ডিসকর্ডে ফিরে আসার সিদ্ধান্ত নেন তবে সময় নষ্ট না করে আপনি করতে পারেন।

শুরু করা যাক:

ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার বিস্তারিত পদক্ষেপ

আপনি যদি ডিসকর্ডকে বিদায় দেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে আপনাকে আগে থেকে সামান্য কাজ করতে হবে। বিশেষ করে যদি আপনি সার্ভারের মালিক হন তবে আপনাকে প্রথমে ডিসকর্ড সার্ভার মুছে ফেলতে হবে বা মালিকানা স্থানান্তর করতে হবে। কারণ আপনি যদি তা না করেন, আপনি এগিয়ে যেতে পারবেন না।

মালিকানা হস্তান্তর হয়ে গেলে বা আপনি সার্ভারটি মুছে ফেললে আপনি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া শুরু করতে পারেন।

কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন

  1. ডিসকর্ড অ্যাপ চালু করুন।
  2. আপনার অ্যাকাউন্টে লগইন করুন। এখন, User Settings> My Account> Edit
  3. এ যান
  4. এখানে, আপনি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার বিকল্পটি দেখতে পাবেন। ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়ে আপনার দ্বিতীয় চিন্তা থাকলে, আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন। যাইহোক, আপনি যদি আপনার ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়ে নিশ্চিত হন, প্রম্পট করা হলে পাসওয়ার্ড দিন।
    কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন
  5. আপনি একবার পাসওয়ার্ড লিখলে, আপনাকে একটি ছয় সংখ্যার 2FA কোড যোগ করতে বলা হবে। একবার হয়ে গেলে অ্যাকাউন্ট মুছুন টিপুন। এটি শেষ সুযোগ, একবার আপনি অ্যাকাউন্ট মুছুন চাপলে আর ফিরে যাওয়া হবে না। তাই বিজ্ঞতার সাথে নির্বাচন করুন।

যাইহোক, আপনি যদি আপনার মোবাইল ডিভাইসে অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করতে চান তবে আপনাকে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

অ্যান্ড্রয়েড এবং iOS-এ ডিসকর্ড অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হচ্ছে

iOS এবং Android উভয় ক্ষেত্রেই Discoed অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা সহজ নয় যেমনটা ডেস্কটপে ছিল।

অ্যান্ড্রয়েড বা আইওএসে ডিসকর্ড অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে আপনাকে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. ডিসকর্ড অ্যাপ চালু করুন।
  2. আপনার অ্যাকাউন্টে লগইন করুন> সার্ভার তালিকা খুলুন।
  3. ব্যবহারকারী সেটিংস খুলতে আপনার অ্যাকাউন্টের নামের পাশে কগ আইকনে আলতো চাপুন।
  4. অ্যাকাউন্ট> তিনটি বিন্দুতে ট্যাপ করুন।
  5. আপনি যে অপারেশন করতে চান সেই অনুযায়ী অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন বা অ্যাকাউন্ট মুছুন আলতো চাপুন।

একবার আপনি যেকোনো একটি বিকল্প বেছে নিলে আপনাকে একটি সমর্থন পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনাকে ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য নিষ্ক্রিয় করার অনুরোধ করতে হবে।

কিভাবে মালিকানা হস্তান্তর করবেন

ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার আগে সার্ভারের মালিকানা হস্তান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডিসকর্ড অ্যাপ খুলুন।
  2. সার্ভারের নামে ক্লিক করুন এবং সার্ভার সেটিংস খুলুন।
  3. এখানে ইউজার ম্যানেজমেন্টের অধীনে বাম পাশে মেম্বার-এ ক্লিক করুন। এটি একটি বড় সিদ্ধান্ত নিতে হবে। একবার আপনি কাকে মালিকানা দেবেন তা ঠিক করে নিলে ব্যবহারকারীর নাম নির্বাচন করুন এবং মালিকানা হস্তান্তর ক্লিক করুন৷

একবার স্থানান্তর সম্পূর্ণ হলে, আপনি সার্ভারের একজন নিয়মিত সদস্য হয়ে যাবেন।

কিভাবে একটি সার্ভার মুছবেন

একটি ডিসকর্ড সার্ভার মুছে ফেলতে, আপনার সার্ভার সেটিংস> সার্ভার মুছুন> আপনার পাসওয়ার্ড লিখুন।

এইভাবে আপনি ডিসকর্ড সার্ভার মুছে ফেলতে সক্ষম হবেন। এটা সহজ ছিল না? উপরে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে আপনি সহজেই আপনার ডিসকর্ড অ্যাকাউন্ট নিষ্ক্রিয় বা মুছে ফেলতে পারেন। অ্যাকাউন্ট মুছে ফেলার সবচেয়ে ভালো দিক হল এখন আর আপনাকে সব সমস্যার মুখোমুখি হতে হবে না। তাছাড়া, আপনি যদি আবার ডিসকর্ড ব্যবহার করার সিদ্ধান্ত নেন তাহলে আপনি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

আশা করি আপনি পদক্ষেপগুলি সহজ খুঁজে পাবেন। অনুগ্রহ করে আপনার মতামত শেয়ার করুন এবং আপনি কি মনে করেন তা আমাদের জানান। এছাড়াও, যদি কেউ ডিসকর্ড অ্যাকাউন্ট মুছে ফেলার উপায় খুঁজছেন তাহলে পোস্টটি শেয়ার করুন৷


  1. উইন্ডোজ 10 এ কীভাবে ইএ অ্যাকাউন্ট মুছবেন

  2. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?