কম্পিউটার

কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

জেফ বেজোস তার গ্যারেজ থেকে অ্যামাজন চালু করার পর থেকে দুই দশকেরও বেশি সময় হয়ে গেছে এবং গণনা চলছে। অ্যামাজনে সক্রিয় অ্যাকাউন্ট সহ ক্রেতা এবং বিক্রেতাদের ধন্যবাদ, এক সময়ের অনলাইন বইয়ের দোকানটি এখন সবচেয়ে বড় অনলাইন খুচরা বিক্রেতাদের মধ্যে একটি, একটি অনস্বীকার্য জনপ্রিয়তা উপভোগ করছে৷

সম্ভাবনা হল আপনি অতীতে Amazon এর মাধ্যমে কিছু কিনেছেন, কিন্তু আপনি কোম্পানির অনুশীলন বা নীতির সাথে একমত না হওয়ায় হয়তো আপনি চলে যেতে প্রস্তুত। অথবা সম্ভবত আপনি শুধু আপনার খরচ নিয়ন্ত্রণ করতে চান বা Amazon থেকে অন্য অনলাইন স্টোরে যেতে চান।

    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    কারণ যাই হোক না কেন, আপনি আপনার অ্যামাজন অ্যাকাউন্টটি ভালভাবে মুছে ফেলতে পারেন এবং ওয়েব থেকে আপনার সংবেদনশীল তথ্য মুছে ফেলতে পারেন। আমার ক্ষেত্রে, আমার কেনাকাটার কারণে অ্যামাজন আমার সম্পর্কে অনেক কিছু জানে, আমি আমার বর্তমান অ্যাকাউন্ট মুছে ফেলতে এবং একটি নতুন তৈরি করতে চেয়েছিলাম যাতে তাদের কাছে আমার সম্পর্কে এত ব্যক্তিগত ডেটা না থাকে।

    আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলার আগে আপনার যা জানা দরকার

    একটি অনলাইন প্ল্যাটফর্ম থেকে একটি অ্যাকাউন্ট মুছে ফেলার চেষ্টা করার চেয়ে কয়েকটি জিনিস বেশি হতাশাজনক যা অ্যাকাউন্ট মুছে ফেলাকে বিরক্তিকরভাবে কঠিন করে তোলে। অ্যামাজনের অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়াটি বের করা সহজ নয়, তবে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন।

    অ্যামাজন থেকে নিজেকে সম্পূর্ণভাবে দূরে সরিয়ে নেওয়ার আগে, আপনার অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়ে আপনাকে কিছু জিনিস জানতে হবে।

    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    একবার আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনি উপহার কার্ড ব্যালেন্স এবং ডিজিটাল কেনাকাটার মতো জিনিসগুলিকে বিপরীত বা পুনরুদ্ধার করতে পারবেন না। আপনার অ্যামাজন অ্যাকাউন্টে থাকা যেকোনো ব্যালেন্স আপনি এটি মুছে ফেলার মুহুর্তে অদৃশ্য হয়ে যায়, কারণ ব্যালেন্সগুলি অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকে। আপনি একটি উপহার কার্ড ভাউচারও চাইতে পারবেন না।

    একইভাবে, আপনি আপনার অ্যামাজন অ্যাকাউন্টের মাধ্যমে কেনা গেম বা সফ্টওয়্যার লাইব্রেরির মতো যেকোনো ডিজিটাল কেনাকাটাও আপনি অ্যাকাউন্ট মুছে দিলে অদৃশ্য হয়ে যাবে। আপনি ই-বুক, ভিডিও, ডিজিটাল সফ্টওয়্যার, সঙ্গীত, গেমস বা আপনার মালিকানাধীন অন্যান্য ডিজিটাল সামগ্রী পুনরায় ডাউনলোড করতে পারবেন না৷

    আপনি যদি একজন শ্রবণযোগ্য শ্রোতা হন, কিন্ডল রিডার হন বা আপনি অন্যান্য সাইটে Amazon Pay ব্যবহার করেন, আপনি অ্যাকাউন্ট মুছে ফেললে এই বিকল্পগুলি উপলব্ধ হবে না।

    কোন খোলা আদেশ বাতিল করা হবে. আপনার সমস্ত গ্রাহকের ডেটা যেমন ক্রেতার পর্যালোচনা, আপনি Amazon-এ আপলোড করেছেন এমন কোনও ফটো এবং আলোচনা পোস্টগুলিও মুছে ফেলা হবে৷ আপনি আপনার অ্যামাজন প্রাইম অ্যাকাউন্টটিও হারাবেন কারণ মূল অ্যামাজন অ্যাকাউন্টটি মুছে ফেলার পরে প্রাইমের মাধ্যমে অর্ডার করার কোনও উপায় নেই৷

    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    প্রাইম নিয়ে আপনার সমস্যা থাকলে, আপনাকে সম্পূর্ণ অ্যামাজন অ্যাকাউন্ট মুছতে হবে না। শুধু আপনার অ্যাকাউন্ট সেটিংসে প্রাইম-এর জন্য অর্থপ্রদানের বিবরণ পরিবর্তন করুন, অথবা সম্পূর্ণভাবে সদস্যতা বাতিল করুন।

    আপনি এই মুহুর্তে থামতে এবং আপনার অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত সবকিছু হারাতে চান কিনা তা বিবেচনা করতে পারেন। আপনি যদি এখনও অ্যামাজন ছেড়ে যেতে প্রস্তুত থাকেন তবে আপনি প্ল্যাটফর্ম থেকে আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণরূপে মুছে ফেলতে পারেন।

    দ্রষ্টব্য :আপনি যদি আপনার ক্রয়ের ইতিহাস মুছতে চান, তাহলে আপনি পুরানো অ্যাকাউন্টটি বন্ধ করে একটি নতুন তৈরি করতে পারেন৷ এইভাবে, আপনি একটি পরিষ্কার স্লেট দিয়ে শুরু করতে পারেন এবং একটি নতুন ক্রয়ের ইতিহাস তৈরি করতে পারেন৷

    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    পূর্বে, আপনার Amazon অ্যাকাউন্ট বন্ধ করা একটি সহজ প্রক্রিয়া ছিল এবং আপনাকে সাহায্য করার জন্য আপনাকে গ্রাহক সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হবে না।

    অ্যামাজন তার ওয়েবসাইট থেকে অ্যাকাউন্ট বন্ধ করার সেই পুরানো উপায় সরিয়ে দিয়েছে। সামনের দিকে, আপনি যদি আপনার অ্যাকাউন্টটি ভালভাবে বন্ধ করতে বা মুছতে চান তবে আপনাকে অ্যামাজন গ্রাহক সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হবে। শুরু করার জন্য আপনাকে যে পদক্ষেপগুলি নিতে হবে তা এখানে রয়েছে:

    1. আপনি যে অ্যামাজন অ্যাকাউন্টটি মুছতে চান সেটি দিয়ে সাইন ইন করুন৷
    2. সহায়তা এ ক্লিক করুন পৃষ্ঠার নীচে।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. নীচে স্ক্রোল করুন এবং সাহায্যের বিষয়গুলি ব্রাউজ করুন> আরও সাহায্যের প্রয়োজন? ক্লিক করুন
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. ক্লিক করুন আমাদের সাথে যোগাযোগ করুন .
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. গ্রাহক সহায়তা পৃষ্ঠার শীর্ষে, প্রাইম বা অন্য কিছু ক্লিক করুন .
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. লগইন এবং নিরাপত্তা নির্বাচন করুন আমাদের আরও বলুন এর অধীনে বিভাগ।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. বেছে নিন আমার অ্যাকাউন্ট বন্ধ করুন নতুন ক্ষেত্রে।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনি ফোন, ইমেল বা চ্যাটের মাধ্যমে Amazon টিমের সাথে যোগাযোগ করার বিকল্পগুলি দেখতে পাবেন .
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    • যদি আপনি ইমেল নির্বাচন করেন , আপনার Amazon অ্যাকাউন্ট বন্ধ করার কারণ লিখুন এবং বার্তা পাঠান। 12 ঘন্টার মধ্যে, আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেললে আপনি কী হারাবেন সে সম্পর্কে সতর্কতা সহ একটি ইমেল পাবেন এবং অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশাবলী পাবেন।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন
    • যদি আপনি ফোন নির্বাচন করেন বিকল্প, নতুন পৃষ্ঠায় আপনার ফোন নম্বর লিখুন। নির্দেশাবলী সহ আপনাকে কল করার জন্য একজন আমাজন গ্রাহক প্রতিনিধির জন্য অপেক্ষা করুন।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    দ্রষ্টব্য :দ্রুত সহায়তার জন্য, Amazon আপনাকে Call Me Now ব্যবহার করার পরামর্শ দেয়৷ বৈশিষ্ট্য এবং আপনার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে আপনি সরাসরি সাহায্য পাবেন। এছাড়াও আপনি সাধারণ টোল ফ্রি হেল্পলাইন 1 (888) 280-4331 এ কল করতে পারেন এবং আপনার পরিচয় যাচাই করতে একাধিক প্রশ্নের উত্তর দিতে পারেন।

    • চ্যাট বিকল্পটি একটি নতুন উইন্ডোও খোলে, যেখানে আপনি কেন একজন অ্যামাজন সহযোগীর সাথে কথা বলতে চান তা লিখতে পারেন। আপনার অ্যাকাউন্ট বন্ধ করার জন্য সহযোগী আপনাকে বিস্তারিত নির্দেশাবলী ইমেল করবে। একবার আপনি ইমেলটি পেয়ে গেলে এবং এটি মনোযোগ সহকারে পড়লে, অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করতে লিঙ্কটিতে ক্লিক করুন।
    কীভাবে একটি অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন

    দ্রষ্টব্য :আপনি যখন কোনো Amazon গ্রাহক সহায়তা প্রতিনিধি বা সহযোগীর সাথে ইমেল, ফোন বা চ্যাটের মাধ্যমে যোগাযোগ করেন, তারা আপনাকে জিজ্ঞাসা করবে আপনার কোনো সমস্যা আছে কিনা এবং কিছু সমাধানের প্রস্তাব দেবেন। আপনি যদি নিশ্চিত হন যে আপনি আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলতে চান, তাহলে Amazon সহযোগী বা সহায়তা প্রতিনিধি আপনাকে সাহায্য করতে দ্বিধা করবেন না।

    ভালোর জন্য Amazon ছেড়ে দিন

    অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলাকে অ্যাকাউন্ট সেটিংসে যাওয়ার এবং সেই বিকল্পটি নির্বাচন করার একটি সুস্পষ্ট প্রক্রিয়া করে না। প্রক্রিয়া শুরু এবং সম্পূর্ণ করতে আপনাকে গ্রাহক সহায়তার মাধ্যমে যেতে হবে। স্পষ্টতই, অ্যামাজন চায় না যে আপনি আপনার অ্যাকাউন্টটি ছেড়ে দিন বা বন্ধ করুন, তাই প্রক্রিয়াটিকে কিছুটা কঠিন করে তাদের অ্যাকাউন্ট বন্ধ করা লোকেদের প্রতিবন্ধক হিসাবে কাজ করে।

    আপনি যদি অন্যান্য প্ল্যাটফর্মে অ্যাকাউন্টগুলি কীভাবে মুছবেন তা শিখতে চান, তাহলে Gmail, Facebook, Instagram, Twitter, Pinterest এবং Snapchat অ্যাকাউন্টগুলি কীভাবে মুছবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকাগুলি দেখুন৷

    আপনি কি উপরের পদক্ষেপগুলি ব্যবহার করে আপনার অ্যামাজন অ্যাকাউন্ট মুছতে সক্ষম হয়েছেন? মন্তব্যে শব্দ বন্ধ.


    1. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

    2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

    3. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

    4. কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন