কম্পিউটার

কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

অ্যামাজন আপনাকে যে পরিষেবাগুলি সরবরাহ করছে তাতে খুশি নন বা আপনার অ্যামাজন অ্যাকাউন্ট বন্ধ করার অন্য কোনও কারণ রয়েছে। অ্যামাজন অ্যাকাউন্টের সাথে আপনি যা যুক্ত করেছেন তা অবিলম্বে মুছে ফেলা হবে। আপনি এই সিদ্ধান্তটি কংক্রিট করার আগে আপনাকে কয়েকটি জিনিসের চেয়ে বেশি মনে রাখতে হবে। উদাহরণস্বরূপ, অ্যাকশনটি বিপরীত করা যাবে না, এবং আপনি অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলার আগে চিন্তা করার একমাত্র কারণ নয়৷

মনে রাখবেন যে আপনি Amazon অ্যাকাউন্ট মুছে ফেলার পরে, আপনি সমস্ত ওয়েব পরিষেবা, বিক্রয় অংশীদার, ক্রয়ের ইতিহাস এবং আরও অনেক কিছুর সাথে সংযোগ ব্যবহার করতে পারবেন না।

আপনি Amazon অ্যাকাউন্ট মুছে ফেলার পরে আপনি নিম্নলিখিত পরিষেবাগুলি পেতে সক্ষম হবেন না:

  • Amazon.com
  • Audible.com
  • Amazon Music
  • Amazon-এর উপহার কার্ডের মেয়াদ শেষ হয়ে যাবে।
  • Amazon পেমেন্ট।
  • Amazon পরিষেবাগুলি
  • Amazon লগইন আইডি সহ অ্যাকাউন্ট।
  • Amazon শপিং- খোলা অর্ডার বাতিল হবে।
  • কিন্ডল।
  •  প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করা হবে।
  • Amazon অ্যাপ স্টোর কেনাকাটা।
  • প্রধান ছবি
  • আমাজন ড্রাইভ
  • এবং আরও অনেক কিছু৷
    তাই আপনার সমস্ত অর্ডার সম্পূর্ণ হয়ে গেলে আমরা আপনাকে এই পদ্ধতিটি গ্রহণ করার পরামর্শ দেব৷ পরিষেবার যেকোনো সাবস্ক্রিপশন শুরু হওয়ার আগে কাজটি সম্পাদন করা এবং অর্থপ্রদান করা।

কিভাবে স্থায়ীভাবে Amazon অ্যাকাউন্ট মুছবেন?

একটি Amazon অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. একটি ওয়েব ব্রাউজারে Amazon.com খুলুন।

2. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন৷

3. অ্যাকাউন্টস এবং সেটিংসে যান৷
কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

4. সহায়তা সনাক্ত করুন৷ পৃষ্ঠায়, এবং তারপরে এটিতে ক্লিক করুন।

5.  এটি একটি ট্যাব খোলে যেখানে আপনি আরো সাহায্য প্রয়োজন এ যেতে পারেন . আমাদের সাথে যোগাযোগ করুন নির্বাচন করুন যা আপনাকে সমর্থন দলে নিয়ে যাবে।

দ্রষ্টব্য: আপনি শুধু এক ক্লিকে অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলতে পারবেন না। আপনাকে একটি অনুরোধ জমা দিতে হবে এবং এর জন্য একটি কারণ দিতে হবে।

6. এরপর, প্রাইম বা অন্য কিছু এ যান প্রশ্ন থেকে "আমরা আপনাকে কি সাহায্য করতে পারি"।

7. "আপনার সমস্যা সম্পর্কে আমাদের আরও বলুন" বিকল্পে অ্যাকাউন্ট সেটিংস দেখুন ড্রপ-ডাউন বিকল্পগুলিতে

8. পরবর্তী ড্রপ-ডাউন বিকল্পের অধীনে, Amazon অ্যাকাউন্ট বন্ধ করুন বেছে নিন .

9. এখন যখন পপ-আপ প্রশ্ন "আপনি আমাদের সাথে কিভাবে যোগাযোগ করতে চান" নির্বাচন করুন ইমেল নির্বাচন করুন যোগাযোগের বিকল্প হিসাবে। আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার অনুরোধ সম্পূর্ণ হয়ে গেলে এটি আপনাকে পরে আপনার সাথে যোগাযোগ করতে সহায়তা করবে।

ধাপ 10. ইমেল নির্দেশাবলী ব্যবহার করে যাচাই করুন যে এটি আপনি। অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য পাঠানো অনুরোধ নিশ্চিত করা হয়েছে, এবং আরও বিনোদন করা হয়েছে।

আমি কীভাবে একটি ডিভাইস থেকে অ্যামাজন অ্যাকাউন্টটি সরিয়ে ফেলব?

প্রথমত, আপনি যে সমস্ত অ্যাপ ব্যবহার করছেন সেগুলি থেকে লগ আউট করুন এবং তারপরে ওয়েব ব্রাউজার দিয়ে এগিয়ে যান। ওয়েবসাইটে আপনার অ্যামাজন অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং তারপরে উপরে উল্লিখিত পদক্ষেপগুলি দিয়ে শুরু করুন। প্রক্রিয়াটি কয়েক দিন সময় নিতে পারে, এবং তাই এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করবেন না। আপনি যদি আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের বিশদ কারও সাথে শেয়ার করেন, হয় তাদের এটি সম্পর্কে জানান। আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতেও বেছে নিতে পারেন যেকোনও কেস বাদ দিতে।

কিভাবে অ্যামাজন অ্যাকাউন্ট থেকে সমস্ত ডিভাইস থেকে লগ আউট করবেন?

একটি তাত্ক্ষণিক জন্য মোবাইল অ্যাপ নিন, আপনাকে অ্যাপটি চালু করতে হবে। এটি আপনাকে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে এবং পরে সেটিংসে যান৷ অ্যাকাউন্টে যান এবং তারপর সাইন আউট খুঁজুন। একইভাবে, পদ্ধতিটি ট্যাবলেটগুলির জন্য কাজ করে। অ্যাকাউন্ট মুছে ফেলার আগে আপনি সমস্ত ডিভাইস থেকে সাইন আউট করেছেন তা নিশ্চিত করতে আপনি ওয়েব ব্রাউজার থেকে লগ আউট করতে পারেন।

র্যাপিং আপ:

ঠিক আছে, এইভাবে আপনি সহজেই অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন। মনে রাখার মতো পয়েন্টগুলি আপনার অ্যামাজন অ্যাকাউন্টে যোগ করা অন্য কাউকে অপসারণ করতে হবে আগে আপনি অ্যাকাউন্ট বাতিল করতে এগিয়ে যান। অ্যামাজন অ্যাকাউন্টের সাথে যুক্ত পরিষেবাগুলি অবিলম্বে বন্ধ হয়ে যাবে। অ্যামাজন অ্যাকাউন্ট বন্ধ করার অনুরোধ করার আগে আপনাকে অবশ্যই সমস্ত অর্ডার সম্পূর্ণ করতে দিতে হবে।

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

নীচের মন্তব্য বিভাগে এই পোস্টে আপনার মতামত আমাদের বলুন.. এছাড়াও, নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত, এবং প্রশ্ন ছেড়ে দিন. আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন এবং আমাদের নিবন্ধগুলি ভাগ করুন৷


  1. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন