কম্পিউটার

কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

স্ন্যাপচ্যাট বিশ্বের বৃহত্তম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নাও হতে পারে, তবে এটি এখনও খুব জনপ্রিয়, বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে৷

এটি সেলফি ফিল্টার থেকে মজার স্টিকার, স্ন্যাপচ্যাট ক্যামিও, অদ্ভুত লেন্স এবং এমনকি আপনার মুখকে কার্টুনে পরিণত করার জন্য প্রচুর সৃজনশীল বৈশিষ্ট্য অফার করে৷ এই সবগুলি আপনাকে আপনার পরিবার বা বন্ধুদের কাছে দ্রুত মজাদার এবং সৃজনশীল ছবি পাঠাতে দেয়, তবে আপনি নিজেকে বিনোদন দেওয়ার জন্য বিশেষ সামগ্রী দেখতে পারেন৷

    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    এর সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল স্ব-ধ্বংসকারী বার্তা, ছবি এবং ভিডিও পাঠানোর ক্ষমতা যা সেগুলি পোস্ট করার কয়েক সেকেন্ডের মধ্যে অদৃশ্য হয়ে যায়, যা একটি ত্রাণকর্তা বিশেষ করে যখন আপনি ঘটনাক্রমে সম্ভাব্য বিব্রতকর ছবি শেয়ার করেন।

    অ্যাপটি যতটা উত্তেজনাপূর্ণ মনে হচ্ছে, এটি সবার জন্য নয়। আপনি যদি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টটি শুধুমাত্র মজা করার জন্য তৈরি করেন, উদাহরণস্বরূপ, এটি কেমন তা খুঁজে বের করার জন্য বা অ্যাপটির চারপাশে হাইপ বোঝার জন্য, অথবা আপনার অ্যাকাউন্টটি এখন কিছুক্ষণের জন্য আছে কিন্তু যে কারণেই হোক না কেন, আপনি এই অ্যাকাউন্টটি দেখতে চান তোয়ালে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে স্থায়ীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছে ফেলতে হয়।

    একটি Snapchat অ্যাকাউন্ট মুছে ফেলার কারণ

    যেকোনো সোশ্যাল মিডিয়া বা অনলাইন প্ল্যাটফর্মের অনেক ব্যবহারকারীর জন্য, গোপনীয়তা একটি বড় ব্যাপার। স্ন্যাপচ্যাট পরিচিত এবং ব্যবহারকারীর গোপনীয়তার উপর নিজেকে গর্বিত করে, এটি জনপ্রিয়তা বৃদ্ধির অন্যতম কারণ।

    যাইহোক, এটি জগারনাট নয় এটি কয়েক বছর আগে বিশেষ করে কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারির পরে লক্ষ লক্ষ Facebook ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করা দেখেছিল এবং অনেক স্ন্যাপচ্যাট ব্যবহারকারী এই বিষয়ে তাদের নীরবতা নিয়ে প্রশ্ন করতে শুরু করেছিলেন।

    স্ন্যাপচ্যাট তাদের শক্তিকে পুঁজি করে সেই মুহূর্তটিকে কাজে লাগায়নি বা ফেসবুকের ত্রুটির বিষয়ে মন্তব্য করার বিষয়টি ব্যবহারকারীদের চোখে অদ্ভুত বলে মনে হয়েছিল। আরেকটি বিষয় হল যে সময়ের সাথে সাথে, এর বেশিরভাগ জনপ্রিয় বৈশিষ্ট্যগুলি Facebook এবং Instagram এও দেখা গেছে, যা বিশেষ করে অদ্ভুত।

    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    স্ন্যাপচ্যাট এপ্রিল 2019-এ অ্যাপ স্টোরিজও ঘোষণা করেছে, এমন একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের তাদের ক্যামেরা থেকে অন্য অ্যাপের 'গল্প'-এ বিষয়বস্তু শেয়ার করতে দেয়, এবং এটি ব্যবহারকারীর গোপনীয়তা নিয়ে অনেক প্রশ্ন তুলেছে কারণ ডেটা সবসময়ের মতো অস্থায়ী বলে বোঝানো হয়।

    এটি এবং অন্যান্য কারণে এর কিছু ব্যবহারকারী তাদের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টটি ভালভাবে মুছে ফেলতে চায় কারণ তাদের ডেটা অন্যান্য অ্যাপে অ্যাক্সেসযোগ্য হলে অনুরূপ কেলেঙ্কারি শুরু হবে কিনা তা বলার অপেক্ষা রাখে না।

    কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টের ডেটা ডাউনলোড করবেন

    আপনি আপনার Snapchat অ্যাকাউন্ট মুছে ফেলার আগে, আপনি আপনার সমস্ত Snapchat ডেটা যেমন আপনার অ্যাকাউন্টের তথ্য, আপনার বন্ধুদের ওভারভিউ, লগইন ইতিহাস, প্রোফাইল ডেটা, স্ন্যাপ ইতিহাস, অবস্থান এবং অনুসন্ধান ইতিহাসের সম্পূর্ণ বিভাজন পেতে চাইতে পারেন৷

    আপনার কাছে একটি যাচাইকৃত ইমেল ঠিকানা থাকলে, আপনার Snapchat ডেটা ডাউনলোড করতে এই পদক্ষেপগুলি নিন:

    1. আপনার ব্রাউজারে accounts.snapchat.com এ গিয়ে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং আমার ডেটা এ ক্লিক করুন .
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং হলুদ ক্লিক করুন অনুরোধ জমা দিন বোতাম
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যা বলে যে তারা আপনার ডেটাতে কাজ করছে এবং এটি প্রস্তুত হলে তারা আপনাকে ইমেল করবে৷ আপনার ডেটা ডাউনলোড করার জন্য প্রস্তুত হলে একটি লিঙ্ক সহ একটি ইমেলের জন্য আপনার যাচাইকৃত ইমেল ঠিকানাটি দেখুন এবং আপনার Snapchat ডেটা ডাউনলোড করতে লিঙ্কটিতে ক্লিক করুন৷ এটি আমার ডেটা লেবেলযুক্ত একটি ZIP ফাইলের আকারে হবে৷ .
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    1. আপনার কম্পিউটারে একটি ওয়েব ব্রাউজারে Snapchat খুলুন, নিচে স্ক্রোল করুন এবং সমর্থন এ ক্লিক করুন স্ক্রিনের নীচে কমিউনিটি হেডারের ঠিক নীচে।
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. আমার অ্যাকাউন্ট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন .
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. বাম ফলকে, অ্যাকাউন্ট তথ্য ক্লিক করুন .
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. আমার অ্যাকাউন্ট মুছুন নির্বাচন করুন . আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্ত এবং এটি সম্পর্কে কীভাবে যেতে হবে সে সম্পর্কে আপনি আপনার স্ক্রিনে কিছু তথ্য পাবেন।
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. এরপর, আপনার ব্রাউজারে অ্যাকাউন্ট পোর্টালে যান, এবং আপনি যে অ্যাকাউন্টটি মুছতে চান তার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন।
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড আবার লিখুন, এবং চালিয়ে যান ক্লিক করুন .
    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    মুছে ফেলার প্রক্রিয়া একই, আপনি iOS বা Android ডিভাইসে স্ন্যাপচ্যাট ব্যবহার করুন না কেন, কিন্তু আপনার ফোন বা ট্যাবলেট/আইপ্যাড থেকে অ্যাপটি সরাতে, আপনাকে প্রথমে সাইন আউট করতে হবে না – শুধু এটি মুছুন।

    iOS ডিভাইসগুলির জন্য, Snapchat অ্যাপ আইকনটি চাপুন এবং ক্রস চিহ্ন টিপুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন . Android ডিভাইসের জন্য, অ্যাপটি চাপুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন অথবা ট্র্যাশ আইকন বা আনইনস্টল বোতাম পর্যন্ত টেনে আনুন।

    দ্রষ্টব্য :আপনি মোবাইল অ্যাপ থেকে একটি Snapchat অ্যাকাউন্ট মুছতে পারবেন না; এটি শুধুমাত্র অ্যাপের ডেস্কটপ সংস্করণে কাজ করে। যদি আপনার অগ্রাধিকার আপনার ডিভাইস থেকে স্ন্যাপচ্যাট মুছে ফেলা হয়, তাহলে আপনি অন্য যেকোনো অ্যাপের মতো অ্যাপটি আনইনস্টল করতে পারেন।

    স্ন্যাপচ্যাটের একটি 30-দিনের উইন্ডো রয়েছে যেখানে আপনার প্রোফাইলের আগে আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হবে এবং স্ন্যাপ, চ্যাট, গল্প এবং অন্যান্য ডেটা সহ এটি সম্পর্কে সবকিছু স্থায়ীভাবে মুছে ফেলা হবে। যাইহোক, Snapchat আইনি, ব্যবসায়িক এবং নিরাপত্তার কারণে আপনার কিছু ব্যক্তিগত ডেটা ধরে রাখতে পারে, উদাহরণস্বরূপ যদি আপনি Snapchat এর মাধ্যমে কেনাকাটা করেন বা যখন আপনি এর গোপনীয়তা নীতি এবং পরিষেবার শর্তাবলী স্বীকার করেন।

    কীভাবে একটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

    এই "কুলিং অফ" পিরিয়ড প্রদান করা হয় যদি আপনি আপনার মন পরিবর্তন করেন এবং আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার সিদ্ধান্ত নেন, সেক্ষেত্রে আপনাকে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ধরে রাখতে হবে।

    নিষ্ক্রিয়করণ পর্যায়ে, আপনার বন্ধুদের তালিকা Snapchat-এ আপনার সাথে যোগাযোগ বা যোগাযোগ করতে সক্ষম হবে না। একবার নিষ্ক্রিয় হয়ে গেলে, আপনি আপনার ইমেল ঠিকানা দিয়ে আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে পারবেন না এবং আপনি আপনার পাসওয়ার্ডও পরিবর্তন করতে পারবেন না৷

    কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করবেন

    আগের ধাপে আপনার রাখা ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে Snapchat অ্যাপে আবার লগ ইন করে আপনি 30 দিনের মধ্যে যেকোনো মুহূর্তে আপনার Snapchat অ্যাকাউন্ট পুনরুত্থিত করতে পারেন। আপনি একটি বার্তা পাবেন যা আপনাকে পুনরায় সক্রিয়করণ নিশ্চিত করতে বলবে, তাই হ্যাঁ এ আলতো চাপুন .

    আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার আগে এই প্রক্রিয়াটি 24 ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে, তবে আপনার অ্যাকাউন্ট আবার ব্যবহারের জন্য প্রস্তুত হলে আপনি একটি ইমেল পাবেন।

    আপনার স্ন্যাপচ্যাটের অস্তিত্ব মুছুন

    আমরা আশা করি আপনি এখন জানেন কিভাবে একটি Snapchat অ্যাকাউন্ট মুছে ফেলতে হয়। আপনি যদি আপনার সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ত্যাগ করতে চান তবে আমাদের কাছে সহজ গাইড রয়েছে যা সাহায্য করতে পারে৷

    • কিভাবে একটি Gmail অ্যাকাউন্ট মুছবেন
    • কিভাবে ফেসবুক পেজ, গ্রুপ এবং অ্যাকাউন্ট মুছে ফেলবেন
    • কিভাবে একটি YouTube অ্যাকাউন্ট মুছবেন
    • কিভাবে একটি Instagram অ্যাকাউন্ট মুছবেন
    • কিভাবে টুইটার অ্যাকাউন্ট মুছবেন


    1. উইন্ডোজ 10 এ কীভাবে ইএ অ্যাকাউন্ট মুছবেন

    2. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

    3. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

    4. কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন