কম্পিউটার

কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

Facebook, Twitter, Instagram, Snapchat—সাধারণ জনসংখ্যার মধ্যে এই সোশ্যাল মিডিয়া অগ্রগামীদের ব্যবহারকারীর সংখ্যা এবং স্বীকৃতির স্তরে কিছু অ্যাপ পৌঁছতে পারে। যাইহোক, কিছু কিছুর মধ্যে একটি হল TikTok, ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা এখন লক্ষ লক্ষ ব্যবহারকারী পছন্দ করে৷

যদিও TikTok একটি নতুন এবং মজার প্ল্যাটফর্ম, এটির অবশ্যই সমস্যা রয়েছে। চীনা সরকারের সাথে সম্ভাব্য লিঙ্ক সম্পর্কে উদ্বেগ, সেইসাথে প্ল্যাটফর্মের গোপনীয়তা এবং নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগগুলি, কিছু ব্যবহারকারী জাহাজে ঝাঁপ দিতে চান তাদের জন্য যথেষ্ট। আপনি যদি একটি TikTok অ্যাকাউন্ট কীভাবে মুছবেন তা নিয়ে ভাবছেন, তাহলে আপনাকে যা জানতে হবে তা এখানে।

    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    কেন আপনার TikTok মুছতে হবে?

    TikTok Gen Z-এর প্রিয় হতে পারে, কিন্তু এর মানে এই নয় যে এটি সম্পূর্ণ সমস্যামুক্ত। আপনি কেন TikTok মুছে ফেলতে চান বা অন্ততপক্ষে, আপনার নিরাপত্তা সেটিংস বাড়াতে চান তার অনেকগুলি কারণ রয়েছে৷

    সবচেয়ে বড় উদ্বেগের মধ্যে একটি হল গোপনীয়তা নিয়ে, বিশেষ করে TikTok তার ব্যবহারকারীদের সম্পর্কে কতটা ডেটা রেকর্ড করে। আপনি সাইন আপ করার সময়, TikTok-এর জন্য আপনার ইমেল ঠিকানা, ফোন নম্বর এবং (সম্ভাব্য) অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির একটি লিঙ্ক প্রয়োজন। এটি ব্যবহারকারীর অবস্থান, আপনার পরিচিতিতে অ্যাক্সেস এবং আরও অনেক কিছুর জন্য অ্যাপের অনুমতি প্রয়োজন৷

    আপনি যদি আপনার অনলাইন গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন হন তবে এই অনুমতিগুলি ভয়ঙ্কর৷ এছাড়াও 2020 সালে রিপোর্ট করা ত্রুটিগুলির সাথে পরিচিত নিরাপত্তা সমস্যা রয়েছে যা হ্যাকারদের একটি TikTok অ্যাকাউন্টের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ লাভ করতে দেয়।

    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    মালিকানা নিয়েও শঙ্কা রয়েছে। বাইটড্যান্স (টিকটকের মালিক কোম্পানি) এবং চীনা সরকারের মধ্যে লিঙ্কগুলি অপ্রমাণিত হলেও, টিকটক ব্যবহারকারীর ডেটা রেকর্ড করে এবং চীনা সার্ভারে (আপনার অবস্থানের উপর নির্ভর করে) সংরক্ষণ করে। এগুলি চীনা আইনের অধীনে পড়ে এবং সরকারী ডেটা অ্যাক্সেস অনুরোধের সাপেক্ষে৷

    এই উদ্বেগগুলির মধ্যে কিছু (বিশেষ করে গোপনীয়তা সম্পর্কে) সোশ্যাল মিডিয়াতে নতুন নয়, ফেসবুক ব্যবহারকারীরা একই রকম সমস্যা দেখতে পাচ্ছেন। আপনি মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় অর্থনৈতিক অঞ্চল (সুইজারল্যান্ড এবং যুক্তরাজ্য সহ) বা অন্যান্য সমস্ত অঞ্চলের জন্য TikTok গোপনীয়তা নীতি পড়ে আপনার অঞ্চলে কীভাবে TikTok ডেটা পরিচালনা করে তা পরীক্ষা করতে পারেন৷

    আপনি যদি এই পরিমাণ ডেটা ভাগ করা এড়াতে আগ্রহী হন, তাহলে আপনি নিশ্চিত নন যে TikTok-এর নিরাপত্তা আপ-টু-স্ক্র্যাচ কিনা বা আপনি প্ল্যাটফর্মের একজন ভক্ত নন, আপনি নীচের পদক্ষেপগুলি ব্যবহার করে আপনার TikTok অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।

    TikTok অ্যাপ আনইনস্টল করা হচ্ছে

    আপনি আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণরূপে মুছে ফেলার আগে, আরেকটি বিকল্প আছে। TikTok আনইনস্টল করা আপনার অ্যাকাউন্টটি বিদ্যমান থেকে বন্ধ করবে না, তবে এটি আপনাকে আপনার বিকল্পগুলি বিবেচনা করার এবং ভবিষ্যতে TikTok ব্যবহার করতে চান কিনা তা ভাবতে সময় দিতে পারে।

    যে ব্যবহারকারীরা অ্যাকাউন্ট ছাড়া TikTok ব্যবহার করেন তাদের জন্য, অ্যাপটি মুছে ফেলা নিশ্চিত করবে যে TikTok আপনার ডিভাইস বা অবস্থান সম্পর্কে তথ্য সহ আপনার সম্পর্কে অন্য কোনো অতিরিক্ত তথ্য রেকর্ড করতে পারবে না।

    1. Android ব্যবহারকারীরা তাদের অ্যাপ ড্রয়ারে অ্যাপ আইকনটি নির্বাচন করে ধরে রেখে, তারপর আনইন্সটল নির্বাচন করে TikTok অ্যাপটি সরাতে পারেন। বিকল্প বিকল্পভাবে, Google Play Store-এ TikTok অনুসন্ধান করুন, তারপর আনইনস্টল করুন নির্বাচন করুন। বিকল্প।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের জন্য, TikTok অ্যাপ সরানো অন্য যেকোনো অ্যাপ অপসারণের মতোই। এটি করতে, তাদের হোম স্ক্রিনে TikTok আইকনটি নির্বাচন করুন এবং ধরে রাখুন, তারপর অ্যাপ মুছুন নির্বাচন করুন পপ-আপ মেনু থেকে বিকল্প।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    মোবাইল ডিভাইসে একটি TikTok অ্যাকাউন্ট মুছে ফেলা

    আপনি যদি নিশ্চিত হন যে আপনি আপনার অ্যান্ড্রয়েড, আইফোন বা আইপ্যাড ডিভাইস থেকে TikTok মুছে ফেলতে চান, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে অ্যাপটি ইনস্টল করা আছে এবং সাইন ইন করা আছে। আপনার TikTok অ্যাকাউন্ট মুছে দিলে সমস্ত প্রোফাইল ডেটা নিশ্চিত হবে (যেকোনো সংরক্ষিত বা সহ পোস্ট করা ভিডিওগুলি) 30 দিন পরে অপসারণযোগ্য।

    আপনার নিজের TikTok ভিডিও স্থানীয়ভাবে সেভ না থাকলে, আপনি প্রথমে সেগুলি ডাউনলোড করতে চাইতে পারেন।

    1. আপনার TikTok অ্যাকাউন্ট মুছে ফেলতে, আপনার ডিভাইসে অ্যাপটি খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি সাইন ইন করেছেন। নীচের মেনু বারটি ব্যবহার করে, আমি আলতো চাপুন বিকল্প।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার TikTok প্রোফাইল মেনুতে, তিন-বিন্দু মেনু আইকনে আলতো চাপুন উপরের-ডান কোণে।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. সেটিংস এবং গোপনীয়তা-এ মেনু, অ্যাকাউন্ট পরিচালনা করুন আলতো চাপুন বিকল্প।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনি অ্যাকাউন্ট পরিচালনা করুন-এ আপনার সংরক্ষিত ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড সহ বিভিন্ন অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করতে পারেন। তালিকা. আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে, তবে, অ্যাকাউন্ট মুছুন আলতো চাপুন বিকল্প।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. TikTok আপনাকে সতর্ক করবে যে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার ফলে আপনার প্রোফাইল মুছে যাবে এবং কোনো সংরক্ষিত বা আপলোড করা ভিডিও মুছে ফেলা হবে। চালিয়ে যান আলতো চাপুন৷ মুছে ফেলার সাথে এগিয়ে যেতে।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    একবার আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করলে, আপনার 30 দিনের গ্রেস পিরিয়ড থাকবে। আপনি যদি মুছে ফেলাকে উল্টাতে চান, তাহলে আপনার অ্যাকাউন্টের বিশদ ব্যবহার করে আবার সাইন ইন করুন—TikTok আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করবে। যাইহোক, 30 দিন পরে, মুছে ফেলা অপরিবর্তনীয়, এবং প্ল্যাটফর্মটি আবার ব্যবহার করার জন্য আপনাকে একটি নতুন TikTok অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

    পিসি বা ম্যাকে একটি TikTok অ্যাকাউন্ট মুছে ফেলা

    দুর্ভাগ্যবশত, পিসি বা ম্যাকে আপনার TikTok অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য কোনো অফিসিয়াল পদ্ধতি নেই। আপনি যখন একটি পিসিতে TikTok ব্যবহার করতে পারেন, তখন প্ল্যাটফর্মের ব্রাউজার-ভিত্তিক সংস্করণটি বেশ মৌলিক এবং এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ বা কোনো সেটিংস পরিবর্তন করার ক্ষমতা দেয় না (আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা সহ)।

    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    একটি বিকল্প হল আপনার পিসিতে একটি অ্যান্ড্রয়েড এমুলেটর ব্যবহার করা। এমুলেটরগুলি একটি অ্যান্ড্রয়েড পিসির হার্ডওয়্যার অনুকরণ করে, যা আপনাকে ডিভাইস ছাড়াই আপনার পিসিতে TikTok-এর মতো নির্দিষ্ট কিছু অ্যাপ ব্যবহার করতে দেয়। যাইহোক, কিছু অ্যাপ এমুলেটর সনাক্ত করে এবং স্প্যাম এবং অপব্যবহারের সমস্যা এড়াতে তাদের কাজ করা থেকে ব্লক করে।

    আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার সর্বোত্তম (এবং একমাত্র অফিসিয়াল) উপায় হল একটি মোবাইল ডিভাইসে TikTok অ্যাপের মাধ্যমে, কিন্তু আপনি যদি সমস্যায় পড়েন, তাহলে আপনি সরাসরি TikTok-এর সাথে যোগাযোগ করে মুছে ফেলার অনুরোধ করতে পারেন।

    একটি হ্যাক হওয়া TikTok অ্যাকাউন্টের প্রতিবেদন করা

    উপরের পদক্ষেপগুলি অনুমান করে যে এটি মুছে ফেলার জন্য আপনার TikTok অ্যাকাউন্টের উপর আপনার নিয়ন্ত্রণ রয়েছে। যাইহোক, যদি আপনার অ্যাকাউন্টের সাথে আপস করা হয় এবং আপনি সম্পূর্ণ নিয়ন্ত্রণ ছাড়াই এটি মুছে ফেলার চেষ্টা করেন, তাহলে আপনাকে নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে হবে বা TikTok-এর সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হবে।

    1. এটি করার কয়েকটি উপায় আছে। আপনি যদি এখনও TikTok অ্যাপে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করে থাকেন, তাহলে আপনি আমি নির্বাচন করে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন (অন্যান্য ব্যবহারকারীদের লগ আউট করে) অ্যাপ মেনুতে। আপনার ব্যবহারকারী প্রোফাইল থেকে, তিন-বিন্দু মেনু নির্বাচন করুন আইকন।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. সেটিংস এবং গোপনীয়তা -এ মেনু, অ্যাকাউন্ট পরিচালনা করুন আলতো চাপুন .
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. অ্যাকাউন্ট পরিচালনা করুন -এ মেনু, আপনার অ্যাকাউন্টের উপর আপনার নিয়ন্ত্রণ আছে তা নিশ্চিত করতে আপনার পাসওয়ার্ড এবং অন্যান্য সেটিংস আপডেট করুন। এটি আপনার অ্যাকাউন্ট থেকে অন্যান্য ডিভাইস (হ্যাকার সহ) লগ আউট করবে৷
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত হয়ে গেলে, সেটিং এবং গোপনীয়তা-এ ফিরে যান মেনু এবং আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য উপরের পদক্ষেপগুলি অনুসরণ করুন। যদি এটি করতে আপনার সমস্যা হয় (অথবা আপনি যদি আপনার অ্যাকাউন্টের ইমেল, পাসওয়ার্ড বা অন্যান্য সেটিংস পরিবর্তন করতে না পারেন), কিন্তু আপনি এখনও সাইন ইন করে থাকেন, তাহলে একটি সমস্যা প্রতিবেদন করুন নির্বাচন করুন সেটিংস এবং গোপনীয়তা -এ বিকল্প মেনু।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. প্রতিক্রিয়া এবং সাহায্য-এ মেনুতে, টিকিট তৈরি করুন নির্বাচন করুন উপরের-ডান কোণায় আইকন।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. আপনার সমর্থন টিকিটে মেনু, প্রদত্ত বাক্সে আপনার সমস্যা ব্যাখ্যা করুন, ব্যাখ্যা করুন যে আপনি আপনার অ্যাকাউন্টের উপর নিয়ন্ত্রণ হারিয়েছেন এবং আপনি অ্যাক্সেস পুনরুদ্ধার করতে চান (বা আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য)।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন
    1. যে ব্যবহারকারীরা TikTok অ্যাপটি একেবারেই ব্যবহার করতে পারেন না (কারণ একজন হ্যাকার তাদের অ্যাক্সেস সরিয়ে দিয়েছে), আপনি সমস্যাটি রিপোর্ট করতে পারেন এবং TikTok-এর আইনি প্রতিক্রিয়া পৃষ্ঠার মাধ্যমে অ্যাকাউন্ট মুছে ফেলার অনুরোধ করতে পারেন।
    কিভাবে একটি TikTok অ্যাকাউন্ট মুছবেন

    নিরাপদভাবে TikTok ব্যবহার করা

    গোপনীয়তার উদ্বেগ থাকা সত্ত্বেও, TikTok সম্পর্কে অনেক কিছু পছন্দ করার মতো রয়েছে, সোশ্যাল মিডিয়ায় এমন একটি পদ্ধতি যা টুইটারের এখন-বিলুপ্ত ভাইন পরিষেবা বন্ধ হওয়ার পর থেকে দেখা বা সফলভাবে প্রতিলিপি করা হয়নি। আপনি যদি TikTok-এ আপনার চিহ্ন তৈরি করতে আগ্রহী হন, তাহলে আপনাকে ভাইরাল হতে সাহায্য করার জন্য কিছু সেরা TikTok মার্কেটিং টিপসের প্রয়োজন হবে।

    এটি করার একটি ভাল উপায় হল অন্যান্য টিকটোকারদের সাথে ইন্টারঅ্যাক্ট করা, ডুয়েটগুলি ব্যবহার করে অন্যান্য ভিডিওগুলিতে প্রতিক্রিয়া পোস্ট করা বা একে অপরের সাথে গান করা। আপনি যদি TikTok-এ লাইভ করতে চান, তাহলে আপনি এত সহজে করতে পারবেন, যতক্ষণ না আপনি এটি করার জন্য যথেষ্ট বয়সী হন।


    1. উইন্ডোজ 10 এ কীভাবে ইএ অ্যাকাউন্ট মুছবেন

    2. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

    3. কিভাবে TikTok অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

    4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?