কম্পিউটার

কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

আপনি কি প্রায়ই আপনার পিডিএফ ফাইলগুলির সাথে সমস্যায় পড়েন? যেমন আপনার এক্সেল শীট বা ওয়ার্ড ডকুমেন্টকে পিডিএফ-এ রূপান্তর করার পরে বিকৃত হওয়া, অথবা আপনার পিডিএফ ফাইলগুলিকে সম্পূর্ণ সম্পাদনা করতে সমস্যা হচ্ছে?

সর্বোত্তম সমাধান হল একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করা। এইভাবে, আপনি আপনার সহকর্মী বা বন্ধুদের কাছে আপনার ফর্মগুলি পিডিএফ ফর্ম্যাটে পাঠাতে পারেন যে তারা সহজেই সেগুলি পূরণ করতে পারে এবং ঝামেলা ছাড়াই সেগুলি আপনার কাছে ফেরত পাঠাতে পারে৷ এখানে কিছু সেরা পিডিএফ ফর্ম নির্মাতা রয়েছে যা আপনি আপনার কম্পিউটার বা স্মার্টফোনে বিনামূল্যে একটি পূরণযোগ্য PDF ফাইল তৈরি করতে ব্যবহার করতে পারেন।

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    1. Adobe Acrobat Pro DC Windows এবং Mac এর জন্য

    মূল্য: বিনামূল্যে 7-দিনের ট্রায়াল উপলব্ধ, তার পরে প্রতি বছর $179.88৷

    Adobe Acrobat সেখানকার সেরা PDF পাঠক এবং সম্পাদকদের মধ্যে একজন। যা এটিকে আলাদা করে তোলে তা হল বৈশিষ্ট্যের বিস্তৃত সেট, যেমন একটি পূরণযোগ্য PDF ফাইল তৈরি করা, PDF নথি সম্পাদনা করা, আপনার PDF স্বাক্ষর করা, ফাইলগুলিকে এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাটে রূপান্তর করা এবং আরও অনেক কিছু৷

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    Adobe Acrobat Pro DC উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্য উপলব্ধ এবং এটি আসলে একটি স্টুডিও যা তিনটি ভিন্ন টুল নিয়ে গঠিত:আপনার PDF সম্পাদনার জন্য Acrobat DC, আপনার নথি এবং স্টোরেজ সিঙ্ক করার জন্য Adobe Document Cloud, এবং Acrobat Reader পড়া, মুদ্রণ এবং স্বাক্ষর করার জন্য আপনার ফর্ম

    ব্যবসার জন্য ব্যবহার করার জন্য আপনার যদি একটি পেশাদার পিডিএফ ফর্ম-মেকিং টুলের প্রয়োজন হয় তবে এই সমস্ত অ্যাডোব অ্যাক্রোব্যাটকে নিখুঁত পছন্দ করে তোলে। যাইহোক, যদি আপনার শুধুমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য অ্যাপের প্রয়োজন হয়, তাহলে আপনি দাম একটু বেশি পেতে পারেন। আপনি সর্বদা বিনামূল্যে 7-দিনের ট্রায়ালের সুবিধা নিতে পারেন এবং আপনি পরে প্রোগ্রামের জন্য অর্থপ্রদান করতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন।

    2. জটফর্ম Windows, Mac, Android এবং iOS এর জন্য

    মূল্য: প্রথম 5টি ফর্মের জন্য বিনামূল্যে, তারপর প্রতি মাসে $24 থেকে শুরু হয়৷

    যদি আপনার Adobe Acrobat PDF মেকারের 7 দিনের ট্রায়াল শেষ হয়ে যায় এবং তারপরও বিনামূল্যে একটি পূরণযোগ্য ফর্ম তৈরি করতে হয়, JotForm ব্যবহার করে দেখুন। এটি একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল নির্মাতা যা আপনি অনলাইনে ব্যবহার করতে পারেন, যার অর্থ আপনি আপনার কম্পিউটার বা স্মার্টফোন উভয় থেকেই এটি অ্যাক্সেস করতে পারেন।

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    JotForm ব্যবহার করা সহজ। শুরু করার জন্য আপনাকে যা দরকার তা হল ওয়েবসাইট খুলতে এবং একটি পূরণযোগ্য PDF ফর্ম তৈরি করুন নির্বাচন করুন৷ তারপর, আপনি স্ক্র্যাচ থেকে শুরু করতে পারেন বা আপনার কম্পিউটারে ইতিমধ্যেই থাকা একটি PDF ফাইল আমদানি করতে পারেন৷

    একটি পূরণযোগ্য পিডিএফ তৈরি করতে অ্যাপটিতে আপনাকে নিবন্ধন বা সাইন ইন করতে হবে না। আপনি যদি আগে কখনো পিডিএফ ফর্ম না করে থাকেন, তাহলে আপনি JotForm-এর টেমপ্লেটগুলির একটি ব্যবহার করতে পারেন। এটি আপনার সময় এবং শ্রম সাশ্রয় করবে।

    3. PDFescape Windows, Mac, Android এবং iOS এর জন্য

    মূল্য: বিনামূল্যে.

    কার্যকারিতার কোনো সীমা ছাড়াই বিনামূল্যের একটি PDF ফর্ম নির্মাতা চান? PDFescape হল একটি ওয়েব-ভিত্তিক টুল যা আপনাকে ওয়াটারমার্ক ছাড়াই বিনামূল্যে সীমাহীন সংখ্যক পূরণযোগ্য PDF ফাইল তৈরি করতে দেয়।

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    PDFescape একটি স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে আসে যা আপনি একজন সম্পূর্ণ শিক্ষানবিস হলেও এটি বের করা সহজ। এটি আপনাকে স্ক্র্যাচ থেকে নতুন পিডিএফ ফর্ম তৈরি করতে, আপনার বিদ্যমান পিডিএফ ফাইলগুলি সম্পাদনা করতে, পিডিএফ ডকুমেন্টগুলি টীকা করতে এবং এমনকি গুরুত্বপূর্ণ পিডিএফ ফাইলগুলিকে অনলাইনে পাসওয়ার্ড সুরক্ষিত করতে দেয়৷

    এই এডিটরের একমাত্র নেতিবাচক দিক হল আপনি শুধুমাত্র 10 MB পর্যন্ত আকারের ফাইল আপলোড করতে পারবেন এবং আপনি সেগুলিকে শুধুমাত্র 7 দিনের জন্য অনলাইনে সংরক্ষণ করতে পারবেন৷

    4. প্ল্যাটোফর্ম Windows, Mac, Android এবং iOS এর জন্য

    মূল্য: 1 ফর্মের জন্য বিনামূল্যে, তারপর প্রতি মাসে $12 থেকে শুরু হয়৷

    যদিও Platoforms আপনাকে স্ক্র্যাচ থেকে একটি PDF ফাইল তৈরি করার অনুমতি দেয় না, এটি আপনাকে আপনার বিদ্যমান PDF নথিকে একটি পূরণযোগ্য অনলাইন ফর্মে রূপান্তর করার একটি বিকল্প অফার করে। তাই আপনি যদি আপনার ওয়েবসাইটে এম্বেড করার জন্য একটি পূরণযোগ্য পিডিএফ তৈরি করতে চান বা এটি আপনার সহকর্মী বা গ্রাহকদের সাথে একটি URL হিসাবে ভাগ করতে চান, তাহলে Platoforms আপনার জন্য একটি দুর্দান্ত বিকল্প।

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    আপনি আপনার বিদ্যমান পিডিএফ ফাইল আপলোড করতে পারেন, উপাদানগুলি যোগ করে বা সরিয়ে এটিকে সম্পাদনা করতে পারেন, এটি সংরক্ষণ করতে পারেন এবং একটি ইউআরএল পেতে পারেন যা আপনি পূরণ করার জন্য অন্য ব্যবহারকারীদের সাথে ভাগ করে নিতে পারেন। , Platoforms আপনার ডিজাইন এবং বিন্যাস সহ PDF ফাইল তৈরি করে এবং ইমেলের মাধ্যমে আপনাকে পাঠায়।

    দুর্ভাগ্যবশত, ফর্মটি ডাউনলোড করার এবং এটি পূরণ করার ক্ষমতা সংরক্ষণ করার কোনো বিকল্প নেই, আপনি এটি শুধুমাত্র একটি লিঙ্ক হিসেবে শেয়ার করতে পারেন।

    5. DocHub Windows, Mac, Android এবং iOS এর জন্য

    মূল্য: বিনামূল্যে.

    ডকহাব যে কেউ ফর্ম তৈরি, বিতরণ এবং সম্পূর্ণ করার জন্য সময় এবং প্রচেষ্টা কাটতে চায় তাদের জন্য একটি দুর্দান্ত পছন্দ। এই ওয়েব-ভিত্তিক টুলটি আপনাকে স্ক্র্যাচ বা টেমপ্লেটগুলি থেকে আপনার পূরণযোগ্য PDF ফর্মগুলি তৈরি করতে, সেগুলিকে আপনার ডিভাইসে সংরক্ষণ করার পাশাপাশি Google ড্রাইভ, ড্রপবক্স বা OneDrive-এর মতো ক্লাউড স্টোরেজে রপ্তানি করতে দেয়৷

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    DocHub এর কিছু সুবিধা হল এর শিক্ষানবিস-বান্ধব ইন্টারফেস, ফাংশনগুলির একটি মৌলিক সেট যা আপনি সহজেই ব্যবহার করতে শিখতে পারেন, সেইসাথে প্রতি ব্যবহারকারী প্রতি 2000 নথির সীমা পর্যন্ত চিত্তাকর্ষক। যাইহোক, আপনার নথি সংরক্ষণ এবং সংরক্ষণ করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

    6. আইসক্রিম পিডিএফ এডিটর Windows এর জন্য

    মূল্য: বিনামূল্যে, $59 আজীবন ফিতে PRO সংস্করণ উপলব্ধ।

    আইসক্রিম পিডিএফ এডিটর হল উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের পিডিএফ এডিটর যা আপনাকে অনলাইনে আপনার পূরণযোগ্য পিডিএফ ফাইলগুলি তৈরি, ডাউনলোড এবং শেয়ার করার প্রক্রিয়া সহজ করতে দেয়।

    কীভাবে বিনামূল্যে একটি পূরণযোগ্য পিডিএফ ফাইল তৈরি করবেন

    এই সম্পাদকের সাথে আসা কিছু দরকারী বৈশিষ্ট্যগুলি হল PDF ফর্মগুলি সম্পাদনা, টীকা এবং পূরণ করার ক্ষমতা, আপনার নথির পৃষ্ঠাগুলিকে একত্রিত করা এবং পুনর্বিন্যাস করা, PDF ফাইলগুলিকে বিভক্ত করা এবং মার্জ করা এবং PDF পৃষ্ঠাগুলি বের করা৷ অ্যাপটিতে সহায়ক নোট এবং হাইলাইট করা ক্ষেত্র রয়েছে যা নিশ্চিত করবে যে আপনি সহজেই টুলটির চারপাশে আপনার পথ খুঁজে পাবেন। এই সমস্ত সুবিধার সাথে, আমরা আইসক্রিম পিডিএফ এডিটরের সাথে শুধুমাত্র একটি কনট খুঁজে পেয়েছি - একটি ডিফল্ট ওয়াটারমার্ক যা অ্যাপের প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড করে সরানো যেতে পারে।

    পূরণযোগ্য ফর্মের মাধ্যমে আপনার কর্মপ্রবাহকে সরল করুন

    আপনার সহকর্মীদের উত্তরগুলি পূরণ করার জন্য প্রতিবার আপনার ফর্মগুলিকে প্রিন্ট করার জন্য জিজ্ঞাসা করা খুবই দুঃসাধ্য। সুসংবাদটি হল, আপনি PDF বাদ দিয়ে Word এবং Google ডক্সে পূরণযোগ্য ফর্মগুলি তৈরি করতে শিখতে পারেন এবং এর মধ্য দিয়ে আর কখনও যেতে হবে না৷

    আপনি কি কখনও একটি পূরণযোগ্য PDF ফাইল তৈরি করতে হয়েছে? আপনি এটার জন্য কি সফটওয়্যার ব্যবহার করেছেন? নীচের মন্তব্য বিভাগে PDF ফর্ম নির্মাতাদের সাথে আপনার অভিজ্ঞতা ভাগ করুন.


    1. Windows 11 এ পিডিএফ ফাইল কিভাবে তৈরি করবেন

    2. কিভাবে অফিস ফাইলগুলিকে বিনামূল্যে PDF তে রূপান্তর করবেন৷

    3. কিভাবে একটি পাসওয়ার্ড সুরক্ষিত PDF ফাইল তৈরি করবেন

    4. কিভাবে অ্যাক্রোব্যাট ছাড়াই একটি পূরণযোগ্য পিডিএফ ফর্ম তৈরি করবেন