কম্পিউটার

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

আমি ভার্চুয়ালাইজেশন পণ্য, বিশেষ করে ভিএমওয়্যারের একটি দুর্দান্ত ভক্ত। প্লেয়ার, সার্ভার, ESXi, তারা সবাই কম্পিউটার ব্যবহারকারীর জন্য বিভিন্ন অপারেটিং সিস্টেমের একাধিক দৃষ্টান্ত একবারে চালানোর ক্ষেত্রে সৃজনশীল, দরকারী সমাধানের একটি পরিসীমা অফার করে।

VMware পণ্যগুলি ভার্চুয়ালাইজেশন প্যাকের নেতা হিসাবে আলাদা। এর কিছু পণ্য ব্যক্তিগত ব্যবহারের জন্য বিনামূল্যে, যেমন প্লেয়ার এবং সার্ভার, যা আপনাকে সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত, পরবর্তী-স্তরের সফ্টওয়্যার, যেমন ESX বা ওয়ার্কস্টেশন কিনতে প্রলুব্ধ করার উদ্দেশ্যে। যদিও ESX অবশ্যই বাড়ির ব্যবহারের জন্য একটি ওভারকিল, ওয়ার্কস্টেশনটি একটি দুর্দান্ত ধারণার মতো শোনাচ্ছে।

ভূমিকা

প্লেয়ার এবং সার্ভারে ইতিমধ্যে উপলব্ধ বিনামূল্যের বৈশিষ্ট্যগুলির দ্বারা ভালভাবে পরিপূরক একটি পণ্যের জন্য আপনি কেন প্রায় 200 ডলার ব্যয় করবেন, আপনি জিজ্ঞাসা করতে পারেন। ভাল, VMware প্লেয়ার ভার্চুয়ালাইজেশন শুরু করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম। এটি মূলত এমন লোকদের জন্যও দরকারী যাদের মাঝে মাঝে অন্য অপারেটিং সিস্টেম চালাতে হয়, কোন অভিনব অতিরিক্ত ছাড়াই। সার্ভারটি একটি শক্তিশালী নেটওয়ার্ক স্ট্যাক, রিমোট কনসোল, একাধিক CPU, 64-বিট সমর্থন, শক্তিশালী কমান্ড লাইন এবং স্ক্রিপ্টিং এবং আরও অনেক কিছু অফার করে। তারপর, আপনার কাছে ভার্চুয়াল মেশিনের জন্য একটি একক স্ন্যাপশট এবং সীমিত 3D সমর্থন রয়েছে৷

ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন একটি খুব শালীন 3D সমর্থন, মুভি রেকর্ড করার ক্ষমতা, সীমাহীন স্ন্যাপশট এবং স্ন্যাপশট রিপ্লে, শেয়ার করা ফোল্ডার, ইউনিটি মোড, সম্পূর্ণ USB 2.0 সমর্থন এবং অন্যান্য বেশ কয়েকটি বৈশিষ্ট্যের সাথে অগ্রসর হয়৷ বিনিয়োগ মূল্য? স্পষ্টভাবে.

আজ, আমি আপনাকে দেখাব কিভাবে লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন ইনস্টল করবেন এবং এই দুর্দান্ত পণ্যটির 30-দিনের মূল্যায়ন শুরু করবেন, যার ভিত্তিতে আপনি এই অসাধারণ পণ্যটি না কিনতে প্রলুব্ধ হবেন। আমি উইন্ডোজের পরিবর্তে লিনাক্সে প্রদর্শন করার কারণটি আপনাকে দেখানোর জন্য:ক) এটি কতটা সহজ খ) যে লিনাক্স উইন্ডোজের মতো একই স্তরের আরাম, মজা এবং কম্পিউটিং শক্তি সরবরাহ করে। ভার্চুয়ালাইজেশন অনুরাগী হিসাবে, এটি একটি সামান্য অন্বেষণ দু:সাহসিক কাজ জন্য একটি মহান সুযোগ. তাই শুরু করা যাক.

আমার LG RD510 ল্যাপটপে 64-বিট openSUSE 11.2 Gnome-এ প্রদর্শিত হয়েছে, VMware ওভেনে নতুনভাবে বেক করা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ ওয়ার্কস্টেশন 7 সহ।

VMware ওয়ার্কস্টেশন ইনস্টল করুন

আপনার প্রথম ধাপ হল vmware.com এ নিবন্ধন করা। রেজিস্ট্রেশন ধাপ শেষ করার পরে, আপনি একটি মূল্যায়ন কী এবং পণ্যটি ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক সহ একটি ইমেল পাবেন। আপনার 32-বিট বা 64-বিট VMware ওয়ার্কস্টেশন বান্ডিল প্রয়োজন। আপনি .bundle প্রত্যয় দ্বারা ডাউনলোড সনাক্ত করতে পারেন. আপনার আর্কিটেকচারের সাথে মিলে যাওয়া একটি ডাউনলোড করুন।

এর পরে, আপনাকে কমান্ড লাইন থেকে বান্ডিলটি চালাতে হবে। বান্ডিল একটি মোড়ক স্ক্রিপ্ট. নিরাপত্তা সতর্কতা হিসাবে, এটি এক্সিকিউটেবল বিট ছাড়াই পাঠানো হয়, তাই আপনি স্ক্রিপ্টটি চালু করার আগে আপনাকে এটি চালু করতে হবে।

chmod +x .bundle

তারপর, বান্ডিল চালান. আপনাকে রুট হিসাবে ইনস্টল করতে হবে। পরে, আপনি রুট বা স্ট্যান্ডার্ড ব্যবহারকারী হিসাবে চালাতে পারেন। দয়া করে মনে রাখবেন যে প্রতিটি ব্যবহারকারীর জন্য সেটিংস পৃথক হবে।

./.বান্ডেল

আপনাকে লাইসেন্স চুক্তি স্বীকার করতে বলা হবে:

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

ঐচ্ছিকভাবে, আপনি ইন্টিগ্রেটেড ভার্চুয়াল ডিবাগার ব্যবহার করতে VMware ওয়ার্কস্টেশন কনফিগার করতে পারেন। যদি কোনটি পাওয়া না যায়, তাহলে আপনার কাছে Eclipse ইনস্টল করার এবং এটি কনফিগার করার বিকল্প থাকবে। বেশীরভাগ ব্যবহারকারীদের বিরক্তির প্রয়োজন হবে না।

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

ওয়ার্কস্টেশন এখন ইনস্টল করা শুরু করবে:

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

এই মাত্র এক ধাপ. এখন, আপনাকে কমান্ড লাইনে ফিরে যেতে হবে এবং সম্পাদন করতে হবে:

vmware

এটি প্রাসঙ্গিক মডিউলগুলির সংকলন শুরু করবে। এর জন্য, আপনার চলমান কার্নেলের জন্য gcc, মেক, কার্নেল সোর্স এবং কার্নেল হেডারের প্রয়োজন হবে। আমি লিনাক্স মিন্টে ভিএমওয়্যার টুলের সেটআপ, উবুন্টুতে ভিএমওয়্যার সার্ভারের সেটআপ, আমার ফেডোরা 10 কেমব্রিজ পর্যালোচনা এবং অন্যান্য সহ অনেক অনুষ্ঠানে এই পদক্ষেপটি ব্যাখ্যা করেছি।

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

আবার, একটি EULA:

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

এবং আপনি সম্পন্ন করেছেন:

লিনাক্সে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন - দুর্দান্ত!

VMware ওয়ার্কস্টেশন ব্যবহার করা

আপনি যদি আগে ভিএমওয়্যার প্লেয়ার বা সার্ভার ব্যবহার করে থাকেন তবে জিনিসগুলি খুব পরিচিত দেখাবে। মূলত, এটি একই পুরানো পণ্য, স্বাস্থ্যকর স্টেরয়েডগুলিতে, বেশ কয়েকটি অতিরিক্ত সহ। আমি আপনাকে কয়েকটি দেখাব, শুধু আপনার ক্ষুধা মেটানোর জন্য।

Fedora 12 গেস্ট হিসাবে

আমি Fedora 12 ইনস্টল করার মাধ্যমে আমার অনুসন্ধান শুরু করেছি, একটি NTFS- ফরম্যাট করা এক্সটার্নাল ডিস্কে, উভয়ই স্থানীয় ডিস্কে স্থান সংরক্ষণ করতে এবং কর্মক্ষমতা উন্নত করতে। প্রথমে, আমি নিশ্চিত করেছি যে আমার কার্নেল আপ টু ডেট, ইনস্টল করা gcc, মেক এবং তার সাথে থাকা বিল্ড ইউটিলিটি, তারপর VMware টুল ইনস্টল করেছি যাতে আমি উন্নত বৈশিষ্ট্যগুলি পুরোপুরি উপভোগ করতে পারি। মন্ত্রমুগ্ধের মতো কাজ করেছে। আমি এমনকি অতিথির ভিতরে ব্লুটুথ শেয়ারিং সক্ষম করেছি।

এমনকি ওয়েব ক্যামেরা কোনো সমস্যা ছাড়াই কাজ করেছে:

এবং এখানে একতা নিচে কর্মে আছে. যারা ভাবছেন যে এটি কী হবে, ভাল, এটি ভার্চুয়ালবক্সের সিমলেস মোডের মতো।

আপনার সক্রিয় এবং চলমান ভার্চুয়াল মেশিনগুলির জন্য, কনসোলটি ইউনিটি বার্তা দিয়ে প্রতিস্থাপিত হবে, যাতে আপনি সহজেই আপনার সমস্ত অ্যাপ্লিকেশন সনাক্ত করতে পারেন।

Windows 7 উদাহরণ

এখানে উইন্ডোজ 7, ​​একটি বাহ্যিক USB ডিস্ক থেকে চলছে, NTFS এর সাথে ফর্ম্যাট করা হয়েছে৷ গেস্ট মেশিনে VMware টুল ইনস্টল করা আছে এবং 3D অ্যাক্সিলারেশন সক্ষম করা আছে, তাই আমাদের কাছে Aero এবং Unity আছে। আমি ভার্চুয়াল মেশিন থেকে ইন্টারনেট এক্সপ্লোরার 8 বের করে আমার সুন্দর SUSE ডেস্কটপে রেখেছি।

ইউএসবি সমর্থন হিসাবে, কিছু ওয়েব ক্যামেরা শেয়ারিং সম্পর্কে কিভাবে?

এবং জানালা, তাই আপনি সত্যিই আমাকে বিশ্বাস করেন:

উপসংহার

VMware ওয়ার্কস্টেশন সর্বোচ্চ। এটি বর্ণনা করার অন্য কোন উপায় নেই। একটি একক ত্রুটি ছাড়াই সবকিছু দুর্দান্ত কাজ করেছে। ইনস্টলেশন সেটআপ ত্রুটিহীন ছিল. ব্যবহার ত্রুটিহীন ছিল. আমি এনটিএফএস-এর সাথে স্টোরেজ হিসাবে ফর্ম্যাট করা একটি বাহ্যিক USB ডিভাইসের কম তুচ্ছ ব্যবহার সহ, মেশিনের পেরিফেরালগুলি ভাগ করে নেওয়া এবং গেস্ট মেশিনগুলিতে গ্রাফিকাল প্রভাবগুলি সক্ষম করা সহ সমস্ত ধরণের বৈশিষ্ট্যের সাথে ড্যাবল করেছি।

আমার ফ্রিবি প্রিয়, ভিএমওয়্যার সার্ভারের সাথে ভিএমওয়্যার ওয়ার্কস্টেশনের তুলনা করা, ওয়ার্কস্টেশন অবশ্যই এবং নিঃসন্দেহে ভার্চুয়ালাইজেশনের রোলস রয়েস। এটি দুর্দান্ত জিনিসগুলিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যায়, সম্ভাবনার সম্পূর্ণ নতুন পরিসর সক্ষম করে - এবং মজা৷ এমনকি মূল্যায়নের একক দিন, আমি নিশ্চিত।

এখানে Dedoimedo থেকে কিছু বিনামূল্যের বিজ্ঞাপন রয়েছে:এটি কিনুন। আপনি এটা অনুতপ্ত হবে না.

চিয়ার্স!


  1. Amazon Linux 2 - কে আমার পনির ঠকালো?

  2. VMware কনভার্টার দিয়ে ভার্চুয়াল মেশিনে রূপান্তর করুন

  3. ভিএমওয়্যার সার্ভারে ভার্চুয়াল মেশিনগুলি কীভাবে ক্লোন করবেন

  4. ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার - প্রচুর পছন্দ