কম্পিউটার

ভার্চুয়ালবক্স এবং ব্রিজড নেটওয়ার্কিং আর কাজ করে না

আমি V'box পছন্দ করি এবং আমি মিথ্যা বলতে পারি না, আপনি সমস্ত nerds অস্বীকার করতে পারবেন না। জিনিসটি হল, আমি সব ধরণের পরীক্ষার জন্য ভার্চুয়ালবক্স ব্যবহার করি এবং কী না। একটি ন্যায্য চুক্তি. কিন্তু এখন এবং তারপর, এই নিখুঁতভাবে বুদ্ধিমান প্রোগ্রাম খারাপ ব্যবহার করার সিদ্ধান্ত নেয় এবং আমার প্রচেষ্টার সাথে সহযোগিতা বন্ধ করে দেয়। কেস ইন পয়েন্ট, ব্রিজড নেটওয়ার্কিং।

বছরের পর বছর ধরে, আমি ভার্চুয়ালবক্স নেটওয়ার্কিং বৈশিষ্ট্যগুলির চারপাশে আবর্তিত একগুচ্ছ গাইড লিখেছি, যেমন আমার নেটওয়ার্ক এবং শেয়ারিং টিউটোরিয়াল, কীভাবে পোর্ট-ফরওয়ার্ডিংয়ের সাথে NAT-এর উপর ভাগ করা যায় এবং কীভাবে NAT নেটওয়ার্কগুলি কনফিগার করা যায়। এটি যেমন ঘটে, আমি ব্রিজড নেটওয়ার্ক কার্যকারিতাও ব্যবহার করি, কারণ এটি সহজ এবং সুবিধাজনক, এবং তারযুক্ত এবং ওয়্যারলেস অ্যাডাপ্টার এবং হোয়াটনোট সহ নির্ভরযোগ্যভাবে ভাল কাজ করে বলে মনে হচ্ছে। অনেক বছর ধরে, কোন ঝামেলা ছিল না, এবং হঠাৎ, আছে. ব্রিজড নেটওয়ার্কিং ভার্চুয়ালবক্স 6.এক্স চালিত লিনাক্স হোস্টগুলিতে আমার জন্য নেটওয়ার্কিং বন্ধ করে দিয়েছে। গেডিট? নেটওয়ার্ক কাজ না. হো হো। আমাকে অনুসরণ করুন।

আরো বিশদে সমস্যা

আমি আমার স্লিমবুক ল্যাপটপে এটির সম্মুখীন হয়েছি, ভার্চুয়ালবক্স 6.1 সহ কুবুন্টু 18.04 চলমান। ল্যাপটপটিতে একটি ইন্টেল ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস অ্যাডাপ্টার রয়েছে এবং আমি এটি দীর্ঘ সময়ের জন্য কোনও সমস্যা ছাড়াই ব্রিজড নেটওয়ার্কিংয়ের জন্য ব্যবহার করতে সক্ষম হয়েছি। কয়েক সপ্তাহ আগে, আমি লক্ষ্য করেছি যে গেস্ট অপারেটিং সিস্টেম, উইন্ডোজ এবং লিনাক্স উভয়ই, এই নেটওয়ার্ক কনফিগারেশনের সাথে আর IP ঠিকানাগুলি অর্জন করতে পারে না৷

ভার্চুয়ালবক্স এবং ব্রিজড নেটওয়ার্কিং আর কাজ করে না

আমার রাউটার বাতিল করতে, আমি একটি উইন্ডোজ হোস্টে পরীক্ষা করেছি, ভার্চুয়ালবক্স চালাচ্ছি, এবং সেখানে এই জাতীয় কোনও সমস্যা দেখা দেয়নি। লিনাক্সকে বাতিল করার জন্য, প্রকৃত আর্কিটেকচার এবং কার্নেল সংস্করণ(গুলি) এর মধ্যে পার্থক্য থাকা সত্ত্বেও আমি একই (খারাপ) ফলাফল সহ আরও কয়েকটি ডিস্ট্রোতে এটি চেষ্টা করেছি। সুতরাং এটি লিনাক্সের জন্য ভার্চুয়ালবক্স বিল্ডের মধ্যে সীমাবদ্ধ বলে মনে হচ্ছে, তবে লিনাক্সের কারণে নয়। অবশ্যই, আপনি যদি অফিসিয়াল ফোরামগুলিতে আঘাত করেন তবে আপনি এই বিষয়ে অনেকগুলি থ্রেড পাবেন, যার বেশিরভাগই একটি ফিক্স বা অস্পষ্ট মন্তব্যে পরিণত হয় যে বলে যে ব্রিজড নেটওয়ার্কিং নির্ভরযোগ্য নয়, তাই আপনার খুশি হওয়া উচিত যে এটি কাজ করে কিন্তু না।

সম্ভবত আমি নেটওয়ার্ক স্ট্যাক বা এই জাতীয় কিছুতে একটি নতুন রিগ্রেশন দেখেছি এবং সম্ভবত আপনি কখনই এই সমস্যার মুখোমুখি হবেন না। কিন্তু যদি আপনি তা করেন, আমি একটি আধা-যুক্তিযুক্ত সমাধান খুঁজে বের করতে পেরেছি, যা সম্ভবত আপনাকে সাহায্য করতে পারে যতক্ষণ না আপনার নির্দিষ্ট ব্রিজড নেটওয়ার্কিং সমস্যাগুলি, সেগুলি ভার্চুয়ালবক্সের যে কোনও বিল্ডেই হোক না কেন, সমাধান করা হয়। এবং আমি আপনার কথা বলছি, কারণ অন্যথায়, আপনি এই নিবন্ধটি পড়বেন না।

সমাধান

সুতরাং আমরা নেটওয়ার্কিং ব্রিজ করেছি, কিন্তু ক্লায়েন্টরা আইপি ঠিকানাগুলি অর্জন করতে পারে না। স্ট্যাটিক আইপি ঠিকানা ব্যবহার করাও সাহায্য করে না। আমার ক্ষেত্রে, এর কারণ ভার্চুয়াল নেটওয়ার্ক অ্যাডাপ্টারের এলোমেলোভাবে তৈরি হওয়া MAC ঠিকানা এবং আপনার ব্রিজড (শারীরিক) কার্ড দ্বারা ব্যবহৃত একটির মধ্যে দ্বন্দ্ব বলে মনে হচ্ছে। অতীতে, এটি কার্যকারিতা প্রভাবিত করবে না, তাই এটি একটি বাগ মত গন্ধ, কিন্তু এখন আমরা এটি আছে. সমাধান হল ভার্চুয়াল অ্যাডাপ্টারের MAC ঠিকানা ম্যানুয়ালি সেট করা যাতে আপনার একটি ফিজিক্যাল কার্ডের সাথে মেলে।

আপনি প্রভাবিত ভার্চুয়াল মেশিন> নেটওয়ার্ক> অ্যাডভান্সডের জন্য সেটিংসে গিয়ে এটি করতে পারেন। এখানে, আপনি আপনার হোস্টের অ্যাডাপ্টারের জন্য MAC ঠিকানা ক্ষেত্র সেট করতে পারেন। তারপর, আপনার ভার্চুয়াল মেশিন শুরু করুন এবং আপনার ব্যবসার বিষয়ে আনন্দের সাথে যান৷

ভার্চুয়ালবক্স এবং ব্রিজড নেটওয়ার্কিং আর কাজ করে না

Caveats

Now, this is a workaround, not a full and complete solution. With this change in place, your virtual machine will get the same IP address as your host. This also means that some applications may not necessarily work correctly, because your network has supposedly two identical hosts with the same shared address. You should then consider manually assigning a different IP address to your virtual machine, once it comes up.

উপসংহার

I am never happy writing less-than-perfect tutorials, but sometimes, I feel it's better to give the readers some help, with the necessary disclaimers, than keep on sculpting my David for all eternity. Today, we have one such example. It's obvious we're facing a problem in the software, and thus, the most logical solution is to wait for an official fix. Happened before, can happen again.

Anyway, regardless, I hope you do find the information above useful. Not perfect, but might help you get out of a lurch, especially since this problem will affect you when you least need it, i.e. you will power on your VM, expecting everything to work, and then you suddenly won't be able to accomplish any network-related tasks. If you have any ideas, suggestions or experiences on this topic, feel free to mail them. We're done.

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্স, 3D ত্বরণ এবং কালো পর্দা - সমাধান

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!