কম্পিউটার

Windows Live Mail 2012 এ একাধিক ইমেল কিভাবে পাঠাবেন

2011 থেকে Windows Live Mail 2012-এ আপডেট করার পর থেকে, অনেক অনলাইন ব্যবহারকারী অভিযোগ করেছেন যে গ্রুপ ডিস্ট্রিবিউশন ফাংশন আর একই কাজ করে না। একজন মাইক্রোসফ্ট উত্তর ব্যবহারকারী ব্যাখ্যা করেছেন:

যখন আমি একটি ক্লাবের সেক্রেটারি ছিলাম, তখন ক্লাবের সমস্ত সদস্যের ইমেল ঠিকানাগুলিকে একটি গ্রুপে রাখা একটি সহজ বিষয় ছিল, কিন্তু এখন এটি শুধুমাত্র বন্ধু এবং আত্মীয়দের তালিকা রয়েছে৷

গোষ্ঠী বৈশিষ্ট্যটি পরিবর্তিত হতে পারে, তবে এর অর্থ এই নয় যে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করা এবং একই সময়ে একাধিক ব্যক্তিকে ইমেল পাঠানো আর সম্ভব নয়। যদিও আগে ব্যবহারকারীদের শুধু ডাবল ক্লিক করতে হবে গোষ্ঠীর নামের উপর এবং ঠিক আছে, Windows Live Mail 2012 ক্লিক করুন৷ ব্যবহারকারীদের অবশ্যই একটি ভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

আপনার ইমেলে যোগ করার জন্য আপনার গোষ্ঠীর নামগুলি খুঁজুন 2012 সালে সহজ। নিম্নলিখিত পদ্ধতিটি আপনি কীভাবে এটি করতে পারেন তার রূপরেখা দেয়।

গোষ্ঠী যোগ করতে + বোতামটি ব্যবহার করুন

কম্পোজ উইন্ডো খোলার পরে, একটি গ্রুপে বার্তা পাঠাতে নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করুন৷

  1. প্রতি ক্লিক করুন বোতাম, এবং একটি ইমেল পাঠান নামে একটি নতুন ডায়ালগ বক্স উপস্থিত হওয়া উচিত৷ .
  2. ডায়ালগ বক্সে, একটি বিভাগ নির্বাচন করুন এবং তারপরে প্রতি, সিসি নির্বাচন করুন অথবা Bcc আপনার গ্রুপে একটি ইমেল পাঠাতে বোতাম৷
  3. বোতামে ক্লিক করার পর, আপনাকে গ্রুপ/বিভাগের বিকল্পগুলি উপস্থাপন করা হবে। আপনার ইমেলে একটি গ্রুপ যোগ করতে - যা গ্রুপের মধ্যে প্রত্যেককে ইমেল পাঠাবে - আপনাকে + টিপতে হবে আপনার গ্রুপের নামের পাশে বোতাম।
  4. আপনি এটি করার পরে, ঠিক আছে টিপুন এবং ডায়ালগ বক্স বন্ধ হয়ে যাবে, আপনাকে আবার কম্পোজ-এ নিয়ে যাবে উইন্ডো যেখানে আপনি আপনার ইমেল তৈরি করতে পারেন। আপনি প্রতি, সিসি এর অধীনে একটি দীর্ঘ ঠিকানা তালিকা দেখতে পাবেন৷ অথবা Bcc আপনার গোষ্ঠীর মধ্যে সমস্ত প্রাপককে অন্তর্ভুক্ত করে এমন ক্ষেত্র৷

Windows Live Mail 2012 এ একাধিক ইমেল কিভাবে পাঠাবেন

আপনি যদি ইতিমধ্যে পরিচিতিগুলির একটি গোষ্ঠী তৈরি করতে জানেন না, তাহলে নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করুন:

  1. ঠিকানা বইতে ক্লিক করুন আপনার স্ক্রিনের নীচে বাম দিকে আইকন, অথবা বিকল্পভাবে Ctrl টিপুন + 3 আপনার কীবোর্ডে।
  2. উইন্ডোর উপরের রিবনে, বিভাগ টিপুন . একটি নতুন একটি নতুন বিভাগ তৈরি করুন৷ ডায়ালগ বক্স আসবে। একটি পাঠ্য ক্ষেত্র রয়েছে, যেখানে আপনাকে আপনার গ্রুপের জন্য একটি নাম টাইপ করতে হবে।
  3. ডায়ালগ বক্সের মাঝখানে, আপনি আপনার সমস্ত ইমেল পরিচিতির একটি বর্ণানুক্রমিক তালিকা দেখতে পাবেন। আপনি যদি একটি পরিচিতি যোগ করতে চান, টিক দিন এটি ক্লিক করে প্রবেশে।
  4. আপনার নতুন গ্রুপ সংরক্ষণ করতে, শুধু সংরক্ষণ করুন টিপুন জানালার নীচে।

  1. Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

  2. জিমেইলে কীভাবে ইমেল মুছে ফেলবেন – একাধিক ইমেল বার্তা মুছুন

  3. কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

  4. কিভাবে বেনামে ইমেল পাঠাবেন