কম্পিউটার

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

আপনি যদি Windows 10 চালান, তাহলে আপনি জেনে খুশি হতে পারেন যে এখন Outlook ব্যবহার করার পরিবর্তে বিল্ট-ইন স্টোর অ্যাপ ব্যবহার করে আপনার Google ইমেল, পরিচিতি এবং ক্যালেন্ডার দেখার একটি সহজ এবং মার্জিত উপায় রয়েছে।

আউটলুক কর্পোরেট কর্মীদের জন্য একটি দুর্দান্ত ইমেল ক্লায়েন্ট, তবে আমি আমার ব্যক্তিগত ইমেলের জন্য এটির বড় ভক্ত নই। যাইহোক, Windows 10 এর আগে, আমার ইমেলের জন্য আউটলুক ব্যবহার করা বা Chrome এ একটি ট্যাব খোলা রাখা ছাড়া আমার কাছে অন্য কোন বিকল্প ছিল না।

নতুন মেল, ক্যালেন্ডার এবং মানুষ অ্যাপগুলি যথাক্রমে Gmail, Google ক্যালেন্ডার এবং Google পরিচিতিগুলির সাথে সিঙ্ক করা যেতে পারে। আমার জন্য সর্বোত্তম অংশ, তবে, অ্যাপগুলি সত্যিই চটকদার দেখায় এবং আমি আসলে সেগুলি ব্যবহার করতে পছন্দ করি। এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে দ্রুত এবং সহজে আপনার Google অ্যাকাউন্ট Windows 10 এর সাথে সিঙ্ক করা যায়।

Windows 10 মেল অ্যাপে Gmail সেটআপ করুন

শুরু করতে, প্রথমে মেল অ্যাপ সেটআপ করা যাক। উইন্ডোজ 10-এ তিনটি অ্যাপ সম্পর্কে দুর্দান্ত জিনিস হল যে তারা সবগুলি একত্রিত। একবার আপনি একটি অ্যাপে আপনার Google অ্যাকাউন্ট যোগ করলে, এটি স্বয়ংক্রিয়ভাবে অন্য দুটি অ্যাপে যোগ হয়ে যাবে। এছাড়াও, প্রতিটি অ্যাপের সাইডবারে অন্যান্য অ্যাপের লিঙ্ক রয়েছে, তাই অ্যাপগুলির মধ্যে পাল্টানো খুবই সহজ।

মেল অ্যাপ খুলতে, শুধু স্টার্টে ক্লিক করুন এবং মেইলে টাইপ করুন। শীর্ষ ফলাফল মেল – বিশ্বস্ত Microsoft স্টোর অ্যাপ হওয়া উচিত .

মেল অ্যাপটি তিনটি বিভাগে বিভক্ত:বামদিকে সাইডবার যেখানে আপনি আপনার ইমেল অ্যাকাউন্ট এবং ফোল্ডারগুলির তালিকা দেখতে পাবেন, মাঝখানে সেই ফোল্ডারের সমস্ত ইমেলের একটি সংক্ষিপ্ত বিবরণ প্রদর্শিত হবে এবং ডান ফলকটি প্রদর্শিত হবে সম্পূর্ণ স্বতন্ত্র ইমেল।

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

অ্যাকাউন্টস-এ ক্লিক করুন বাম সাইডবারে এবং তারপরে অ্যাকাউন্ট যোগ করুন এ ক্লিক করুন প্রদর্শিত ডান প্যানেলে। একটি পপআপ ডায়ালগ প্রদর্শিত হবে যেখানে আপনি আপনার ইমেল পরিষেবা প্রদানকারীকে বেছে নিতে পারেন৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

আপনি একটি Outlook.com অ্যাকাউন্ট, এক্সচেঞ্জ অ্যাকাউন্ট, Yahoo ইমেল, iCloud ইমেল বা অন্য কোনো POP বা IMAP সক্ষম ইমেল অ্যাকাউন্ট যোগ করতে পারেন। আমাদের ক্ষেত্রে, আমরা Google নির্বাচন করব . এগিয়ে যান এবং আপনার Google শংসাপত্র লিখুন এবং অনুমতি দিন ক্লিক করুন৷ উইন্ডোজকে আপনার ইমেল, ক্যালেন্ডার এবং পরিচিতি অ্যাক্সেস করতে দিতে।

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

সবকিছু ঠিকঠাক থাকলে, আপনার একটি সফল বার্তা পাওয়া উচিত যা নির্দেশ করে যে অ্যাকাউন্টটি Windows এ যোগ করা হয়েছে।

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

আপনার Gmail ইনবক্স থেকে সমস্ত ইমেল এখন মেল অ্যাপের ভিতরে প্রদর্শিত হওয়া উচিত। আপনি লক্ষ্য করবেন যে ডিফল্টরূপে, মেল অ্যাপ আপনাকে শুধুমাত্র ইনবক্স দেখায় ফোল্ডার এবং এটাই।

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

তাহলে আপনার যদি Gmail লেবেলের একটি সম্পূর্ণ গুচ্ছ থাকে? আচ্ছা, এগিয়ে যান এবং আরো-এ ক্লিক করুন লিঙ্ক করুন এবং এটি আপনার বাকি সমস্ত জিমেইল লেবেল লোড করবে, যা মূলত মেল অ্যাপের ফোল্ডার। যাইহোক, একবার আপনি এটিতে ক্লিক করলে প্যানেলটি অদৃশ্য হয়ে যায়, তাই আপনার যদি সব সময় বেশ কয়েকটি লেবেলে অ্যাক্সেসের প্রয়োজন হয়, তাহলে ডান-ক্লিক করা এবং প্রিয়তে যোগ করুন বেছে নেওয়া একটি ভাল ধারণা। . এই লেবেলগুলি এখন ইনবক্স ফোল্ডারের অধীনে প্রদর্শিত হবে এবং সব সময় অ্যাক্সেস করা যাবে৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

ডিফল্টরূপে, মেল অ্যাপ শুধুমাত্র গত 3 মাসের ইমেল ডাউনলোড করে। আপনি যদি এটি পরিবর্তন করতে চান তবে আপনাকে সেটিংসে যেতে হবে। যদি বাম সাইডবার ইতিমধ্যে প্রসারিত না হয়, আপনি উপরের বাম দিকে তিনটি অনুভূমিক লাইনে ক্লিক করে এটি প্রসারিত করতে পারেন। তারপর, সাইডবারের নীচে ডানদিকে গিয়ার আইকনে ক্লিক করুন৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

একেবারে ডানদিকে, একটি স্লাইড-ইন প্যানেল প্রদর্শিত হবে যেখানে আপনি মেল অ্যাপের জন্য বিভিন্ন সেটিংস সামঞ্জস্য করতে পারেন। শীর্ষে, আপনি অ্যাকাউন্ট পরিচালনা করুন এ ক্লিক করতে চান৷ .

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

এরপরে, আপনি যে ইমেল অ্যাকাউন্টের সেটিংস সামঞ্জস্য করতে চান সেটিতে ক্লিক করুন। আমাদের ক্ষেত্রে, এটি Gmail অ্যাকাউন্টের জন্য।

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

অ্যাকাউন্টটিতে ক্লিক করুন এবং একটি ডায়ালগ উপস্থিত হবে যেখানে আপনি ইমেল অ্যাকাউন্টের নাম পরিবর্তন করতে পারেন, এটি মুছতে পারেন বা মেলবক্স সিঙ্ক সেটিংস পরিবর্তন করতে পারেন৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

সেই বিকল্পটি ক্লিক করলে Gmail সিঙ্ক সেটিংস ডায়ালগ লোড হবে। এখানে আপনি নতুন ইমেল কখন ডাউনলোড করতে হবে এবং সম্পূর্ণ বার্তা এবং ইন্টারনেট ছবিগুলি ডাউনলোড করবেন কিনা তা চয়ন করতে পারেন৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

এর নীচে, আপনি কত ঘন ঘন আপনার পরিচিতি এবং ক্যালেন্ডারগুলি সিঙ্ক করবেন এবং আপনি কত দূরে থেকে ইমেল ডাউনলোড করতে চান তা পরিবর্তন করতে পারেন৷ গত ৩ মাসের মধ্যে একমাত্র অন্য বিকল্প হলযেকোনো সময় , যা তারিখ নির্বিশেষে সমস্ত ইমেল ডাউনলোড করবে।

শেষ অবধি, আপনি যদি চান তবে আপনি পৃথকভাবে ইমেল, ক্যালেন্ডার বা পরিচিতিগুলি বন্ধ করতে পারেন। এটি লক্ষণীয় যে আপনি ক্যালেন্ডার এবং পরিচিতি অ্যাপগুলিতেও ঠিক একইভাবে এই সেটিংস সামঞ্জস্য করতে পারেন৷

ক্যালেন্ডার এবং পিপল অ্যাপের সাথে Google সিঙ্ক করুন

এখন যেহেতু আপনার Windows 10-এ আপনার মেল অ্যাপ সেটআপ আছে, আপনাকে যা করতে হবে তা হল আপনার Google ক্যালেন্ডার এবং Google পরিচিতিগুলি দেখতে ক্যালেন্ডার এবং মানুষ অ্যাপগুলি খুলতে হবে৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

ডিফল্টরূপে, সমস্ত ক্যালেন্ডার চেক করা উচিত, তবে আপনি Gmail প্রসারিত করুন এবং আপনি যে ক্যালেন্ডারগুলি দেখতে চান সেগুলি ম্যানুয়ালি নির্বাচন বা অনির্বাচন করুন৷ এখন পিপল অ্যাপটি খুলুন এবং আপনি দেখতে পাবেন এটি অন্য দুটি অ্যাপের মতো দেখতে। মাইক্রোসফ্ট তাদের সকলকে একই চেহারা এবং অনুভূতি দেওয়ার জন্য একটি ভাল কাজ করেছে৷

Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

আমাদের Google ইমেল, পরিচিতি এবং ক্যালেন্ডারকে Windows 10-এর সাথে সিঙ্ক করার জন্য এটিই রয়েছে৷ এটি এখন পর্যন্ত একটি উপভোগ্য অভিজ্ঞতা এবং আশা করি Microsoft অ্যাপগুলিকে আরও ভাল করার জন্য আপডেট করে চলেছে৷ উপভোগ করুন!


  1. Windows 10 এ কিভাবে Vpn সেটআপ করবেন

  2. Windows 10 এ প্যারেন্টাল কন্ট্রোল কিভাবে সেটআপ করবেন এবং ব্যবহার করবেন

  3. Windows 10 এ ডুয়াল মনিটর কিভাবে সেটআপ করবেন

  4. কিভাবে জিমেইলে একটি ইমেল আনসেন্ড করবেন?