কম্পিউটার

কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন

ইমেল আমাদের দৈনন্দিন জীবনের জন্য গুরুত্বপূর্ণ. কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা তাদের iOS মেল অ্যাপ্লিকেশনে নো প্রেরক এবং কোন বিষয় সহ ইমেল পাচ্ছেন। এই সমস্যাটি কিছুক্ষণ ধরে ঘোরাফেরা করছে এবং অনেক iOS ব্যবহারকারীদের প্রভাবিত করেছে, তাই আপনি যদি এটির মুখোমুখি হন তবে আপনি অবশ্যই একা নন। iOS 13 এর সাথে সমস্যাটি সাধারণ বলে মনে হচ্ছে। এর কারণ হল বেশিরভাগ ব্যবহারকারী তাদের iOS বা iPadOS 13 সংস্করণে আপডেট করার পরে এই বার্তাগুলি পেতে শুরু করে।

কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন

দেখা যাচ্ছে, ইমেলটি খোলার পরে, ইমেলে কোনও বিষয়বস্তু নেই এবং মূল অংশটি কেবল বলে "এই বার্তাটিতে কোনও বিষয়বস্তু নেই"। উপরন্তু, ইমেলগুলি কিছু ক্ষেত্রে অপসারণযোগ্য নয় বলে বলা হয় যা সত্যিই বিরক্তিকর হতে পারে। এখন, উল্লিখিত সমস্যার সঠিক কারণটি আসলেই জানা যায়নি তবে এটি iOS 13-এ একটি বাগ-এর কারণে হয়েছে বলে মনে হচ্ছে। তাই, প্রথমে আপনার ডিভাইসটি আপডেট করার চেষ্টা করা উচিত যাতে এটি আপনার সমস্যার সমাধান করে কিনা। যদি ডিভাইসটি আপডেট করা আপনার জন্য প্যানেল না হয়, তাহলে চিন্তা করবেন না কারণ আমরা সমস্যার সমাধান করার জন্য আপনি প্রয়োগ করতে পারেন এমন বিভিন্ন পদ্ধতি তালিকাভুক্ত করতে যাচ্ছি। তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক।

পদ্ধতি 1:ইমেল অ্যাকাউন্ট সরান এবং যোগ করুন

আপনি উল্লিখিত সমস্যার মুখোমুখি হলে প্রথমে আপনার যা করা উচিত তা হল ডিভাইস সেটিংস থেকে আপনার ইমেল অ্যাকাউন্ট সরিয়ে ফেলা। আপনি যখন একটি অ্যাকাউন্টে লগ ইন করেন, সেটি মেল, আইক্লাউড বা যাই হোক না কেন, সেগুলি আপনার ডিভাইসে সংরক্ষিত থাকে যাতে আপনি যখনই অ্যাপ্লিকেশন খুলবেন তখন আপনাকে লগইন করতে হবে না। অতএব, আপনাকে পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট বিভাগ থেকে অ্যাকাউন্টটি ম্যানুয়ালি মুছে ফেলতে হবে। একবার আপনি আপনার ইমেল অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনি আপনার ডিভাইসটি পুনরায় বুট করার পরে এটি আবার যোগ করতে পারেন। এটি একই সমস্যা দ্বারা প্রভাবিত বেশ কয়েকটি ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে৷ এটি বলার সাথে সাথে, এটি করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার iPhone বা iPad এ, ডিভাইসটি খুলুন সেটিংস .
  2. তারপর, সেটিংস স্ক্রিনে, পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট-এ আলতো চাপুন বিকল্প কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  3. এর পরে, পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট স্ক্রিনে, আপনার মেল অ্যাকাউন্টটি সনাক্ত করুন এবং তারপরে এটিতে আলতো চাপুন৷
  4. সেখান থেকে, অ্যাকাউন্ট মুছুন আলতো চাপুন নীচে বিকল্প। কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  5. প্রম্পট করা হলে অ্যাকশনটি নিশ্চিত করুন। একবার আপনি এটি করে ফেললে, আপনার ডিভাইসটি রিবুট করুন৷
  6. আপনার ডিভাইস আবার বুট হয়ে গেলে, পাসওয়ার্ড এবং অ্যাকাউন্টে ফিরে যান বিভাগ এবং অ্যাকাউন্ট যোগ করুন-এ আলতো চাপুন আপনার অ্যাকাউন্ট আবার যোগ করার বিকল্প।
  7. বিকল্পভাবে, আপনি শুধু মেইল খুলতে পারেন অ্যাপ্লিকেশন এবং আপনাকে স্বয়ংক্রিয়ভাবে একটি অ্যাকাউন্ট যোগ করার জন্য অনুরোধ করা হবে।
  8. আপনি একবার আপনার অ্যাকাউন্ট আবার যোগ করলে, সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে ইমেলগুলিকে লোড হতে দিন৷

পদ্ধতি 2:সাইন আউট করুন এবং iCloud অ্যাকাউন্টে ইন করুন

যেহেতু এটি দেখা যাচ্ছে, উল্লিখিত ত্রুটি বার্তা থেকে আপনি পরিত্রাণ পেতে আরেকটি উপায় হল আপনার iCloud অ্যাকাউন্ট থেকে সাইন আউট করা এবং তারপরে ফিরে আসা। আপনি সাইন আউট হয়ে গেলে, আপনি অ্যাপলের বিভিন্ন বৈশিষ্ট্য ব্যবহার করতে পারবেন না কিন্তু এটি ঠিক আছে। আমরা রিবুট করার পরে আবার সাইন ইন করতে যাচ্ছি। সাইন আউট করতে, নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, যথারীতি, আপনার iPhone বা iPad সেটিংসে যান .
  2. সেটিংস স্ক্রিনে, আপনার নামের উপর আলতো চাপুন। এটি আপনাকে Apple ID-এ নিয়ে যাবে৷ পর্দা।
  3. প্রস্থান করুন করার জন্য, সাইন আউট আলতো চাপুন৷ নীচে বিকল্প। কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  4. আপনাকে আপনার Apple ID পাসওয়ার্ডের জন্য অনুরোধ করা হবে৷ একবার আপনি পাসওয়ার্ড প্রদান করলে, টার্ন অফ বিকল্পে আলতো চাপুন৷
  5. এর পরে, যদি আপনাকে রাখার জন্য কোনো ডেটা নির্বাচন করতে বলা হয়, তবে কিছু নির্বাচন করবেন না।
  6. অবশেষে, সাইন আউট আলতো চাপুন আপনি সাইন আউট না হওয়া পর্যন্ত আবার।
  7. একবার আপনি iCloud থেকে সাইন আউট হয়ে গেলে, এগিয়ে যান এবং আপনার ডিভাইস রিবুট করুন৷
  8. ডিভাইস বুট হওয়ার পর, আপনার ডিভাইসের সেটিংসে ফিরে যান এবং আবার আপনার iCloud অ্যাকাউন্ট যোগ করুন। আপনার iPhone এ সাইন ইন করুন ট্যাপ করার মাধ্যমে এটি করা যেতে পারে শীর্ষে বিকল্প। কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  9. আপনি একবার সাইন ইন করলে, সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে মেল অ্যাপ্লিকেশনটি খুলুন৷

পদ্ধতি 3:মেল পুনরায় ইনস্টল করুন 

অবশেষে, যদি উপরের সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, আপনি যা করতে পারেন তা হল আপনার ডিভাইস থেকে মেল অ্যাপটি আনইনস্টল করুন এবং তারপরে এটি আবার ইনস্টল করুন। এটি অন্যান্য স্টাফ সহ অ্যাপ ক্যাশে মুছে ফেলবে এবং আপনি মেলের একটি নতুন ইনস্টলেশন পেতে সক্ষম হবেন। মেল অ্যাপটি পুনরায় ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. প্রথমত, আইকনগুলো ঝাঁকুনি শুরু না হওয়া পর্যন্ত আপনি হয় মেল অ্যাপ্লিকেশনটিকে ধরে রাখতে পারেন।
  2. তারপর, X-এ আলতো চাপুন আইকনের শীর্ষে আইকন এবং তারপরে মুছুন নির্বাচন করুন৷ পপ-আপ ডায়ালগ বক্সে। কিছু ডিভাইসে, আপনি একটি পুনর্বিন্যাস দেখতে পাবেন৷ অ্যাপস আপনি যখন আইকন ধরে থাকবেন তখন বিকল্প। যে উপর আলতো চাপুন. কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  3. এর পর, x -এ আলতো চাপুন অ্যাপটি মুছতে উপরের-বাম কোণে আইকন।
  4. আপনি আপনার সেটিংস> সাধারণ> iPhone স্টোরেজ এ গিয়েও অ্যাপ্লিকেশনটি মুছে ফেলতে পারেন .
  5. সেখান থেকে, অ্যাপ্লিকেশনটি সনাক্ত করুন এবং তারপরে এটিতে আলতো চাপুন৷ অবশেষে, অ্যাপ মুছুন আলতো চাপুন আপনার ডিভাইস থেকে অ্যাপ সরাতে বোতাম।
  6. আপনি একবার আপনার ডিভাইস থেকে অ্যাপটি মুছে ফেললে, অ্যাপ স্টোর খুলুন এবং মেল অনুসন্ধান করুন। কিভাবে আইওএস মেল নো প্রেরক কোনো বিষয়ের সমস্যা ঠিক করবেন
  7. অ্যাপটি আবার ইনস্টল করুন এবং তারপর লগইন করুন।
  8. ইমেলগুলি লোড হয়ে গেলে, টিকে থাকে কিনা দেখুন৷

  1. কিভাবে MagicJack এ 'ত্রুটি কোড 23' ঠিক করবেন?

  2. iOS 15 বিজ্ঞপ্তিগুলি নীরব? কিভাবে সমস্যাটি ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন 'iOS-এ সরানো কাজ করছে না'

  4. আইওএস ডিভাইসে আইফোন/আইক্লাউড পরিচিতির সমস্যা কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে পদক্ষেপ