কম্পিউটার

ডিস্ট্রিবিউশন লিস্ট সহ আউটলুকে অনেক প্রাপককে কীভাবে ইমেল পাঠাবেন

আপনি যদি একটি ইভেন্টের পরিকল্পনা করছেন, পার্টির আমন্ত্রণ পাঠাচ্ছেন বা এমনকি একটি নতুন পণ্য সম্পর্কে একটি গুঞ্জন তৈরি করার চেষ্টা করছেন, আপনি একই সময়ে অনেক লোককে একটি ইমেল পাঠাতে চাইতে পারেন৷

কিন্তু একটি সমস্যা আছে:ক্রমাগত CC বা BCC বক্সে আপনার সমস্ত ঠিকানা পেস্ট করা বিরক্তিকর। এটি অনেক বেশি সময়সাপেক্ষ, এবং আপনি ভুলবশত কাউকে ছেড়ে যেতে বাধ্য।

আপনি যদি আপনার মেশিনে Outlook এর একটি অনুলিপি পেয়ে থাকেন, তাহলে একটি সহজ উপায় আছে:একটি ইমেল বিতরণ তালিকা তৈরি করুন .

​​আউটলুক 2013 এবং 2016

এই নির্দেশাবলী শুধুমাত্র ডেস্কটপের জন্য Microsoft Outlook 2013 এবং 2016-এ প্রযোজ্য। সমস্ত আলাদা আউটলুক নামগুলি বিভ্রান্তিকর, তাই এটি পরিষ্কার হওয়া গুরুত্বপূর্ণ:আপনি যদি ওয়েব অ্যাপ ব্যবহার করেন তবে এই নিবন্ধটি আপনার জন্য নয়৷

আপনার বিতরণ তালিকা তৈরি করতে, অ্যাপটি চালু করুন এবং মানুষ-এ ক্লিক করুন নীচের বাম-হাতের কোণে আইকন৷

ডিস্ট্রিবিউশন লিস্ট সহ আউটলুকে অনেক প্রাপককে কীভাবে ইমেল পাঠাবেন

পরবর্তী স্ক্রিনে, আপনাকে আপনার নতুন তালিকার জন্য একটি বাড়ি বেছে নিতে হবে। আপনি এটি যেকোনো সাবফোল্ডারে তৈরি করতে পারেন, কিন্তু পরিচিতিগুলি৷ ফোল্ডার হল সবচেয়ে সুস্পষ্ট অবস্থান।

যখন আপনি একটি অবস্থানে স্থির হন, তখন হোম> নতুন যোগাযোগ গোষ্ঠী-এ যান৷ . অ্যাপটি আপনাকে যোগাযোগ গোষ্ঠীতে নিয়ে যাবে পৃষ্ঠা।

ডিস্ট্রিবিউশন লিস্ট সহ আউটলুকে অনেক প্রাপককে কীভাবে ইমেল পাঠাবেন

লোকেদের গ্রুপে রাখতে, পরিচিতি যোগ করুন ক্লিক করুন পৃষ্ঠার শীর্ষে ফিতায়। আপনি আপনার Outlook পরিচিতি বা আপনার ঠিকানা বই থেকে লোকেদের যোগ করতে বেছে নিতে পারেন। উভয় তালিকায় নেই এমন কাউকে যুক্ত করতে, আপনাকে প্রথমে তাদের জন্য একটি যোগাযোগ পৃষ্ঠা তৈরি করতে হবে।

ডিস্ট্রিবিউশন লিস্ট সহ আউটলুকে অনেক প্রাপককে কীভাবে ইমেল পাঠাবেন

উপসংহারে, গ্রুপটিকে একটি নাম দিন এবং সংরক্ষণ করুন এবং বন্ধ করুন টিপুন .

যখন আপনি সদ্য তৈরি করা বিতরণ তালিকা ব্যবহার করার জন্য প্রস্তুত হন, তখন একটি নতুন ইমেল শুরু করুন এবং আপনার গ্রুপের নাম প্রতি টাইপ করা শুরু করুন বাক্স আউটলুকে এটি স্বয়ংক্রিয়ভাবে খুঁজে পাওয়া উচিত।

আপনি কি Outlook এ বিতরণ গোষ্ঠী ব্যবহার করেন? তারা কি কার্বন কপি সম্পর্কে উদ্বেগের চেয়ে সহজ? নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. কীভাবে আউটলুকে ইমেলগুলিতে একটি স্বাক্ষর তৈরি এবং যুক্ত করবেন

  2. আউটলুকে কিভাবে ইমেল ব্যাকআপ করবেন

  3. জিমেইল এবং আউটলুক ব্যবহার করে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন?

  4. কিভাবে Outlook এ ব্যক্তিগতকৃত গণ ইমেল পাঠাতে হয়