কম্পিউটার

যেকোন ইমেল নিউজলেটার থেকে আনসাবস্ক্রাইব করার ঝামেলা-মুক্ত উপায়

অধিকাংশ মানুষ উপায় খুব বেশি ইমেল পেতে. কিন্তু বেশিরভাগ অবাঞ্ছিত আবর্জনা বন্ধুদের কাছ থেকে আসে না। পরিবর্তে, আপনি সম্ভবত প্রতিদিন কয়েক ডজন স্বয়ংক্রিয় নিউজলেটার, কুপন এবং অন্যান্য এই জাতীয় বাজে কথা পাবেন। এগুলি সব সময় মুছে ফেলা একটি বড় কাজ, তাই কেন সেগুলিকে উত্স থেকে কেটে ফেলবেন না এবং সদস্যতা ত্যাগ করবেন না?

ম্যানুয়ালি আনসাবস্ক্রাইব করার পরিবর্তে (যা কখনও কখনও শুধুমাত্র স্প্যামারদের জন্য নিশ্চিত করে যে আপনার ঠিকানা ব্যবহার করা হচ্ছে), আপনি আপনার জন্য কাজ করতে আনসাবস্ক্রাইবার নামক একটি সহজ টুল ব্যবহার করতে পারেন। এটি কিভাবে কাজ করে তা এখানে।

ইমেল নিউজলেটার থেকে সদস্যতা ত্যাগ করার সেরা উপায়

আনসাবস্ক্রাইবার এর ওয়েবসাইটে যান এবং আপনাকে আপনার ইমেল অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করতে হবে। পরিষেবাটি Gmail, Outlook, Yahoo এবং AOL সমর্থন করে। কমকাস্ট এবং টাইম ওয়ার্নারের মতো অন্যান্য IMAP-সক্ষম ইমেল পরিষেবাগুলিও কাজ করে৷

প্রয়োজনে আপনার ইমেলে সাইন ইন করুন, তারপর আপনার ইমেল অ্যাকাউন্টে আনসাবস্ক্রাইবার অ্যাক্সেস প্রদান করুন। একবার আপনি আপনার অ্যাকাউন্ট সংযোগ করলে, আপনি আনসাবস্ক্রাইবারের হোমপেজ দেখতে পাবেন৷

যাইহোক, কর্মটি আপনার ইমেল ইনবক্সে ঘটে। আপনার ফিল্টার/লেবেলের তালিকায় (সাধারণত আপনার ইনবক্সের বাম দিকে পাওয়া যায়), আপনি একটি নতুন আনসাবস্ক্রাইব দেখতে পাবেন লেবেল মনে রাখবেন এটি প্রদর্শিত হতে কিছু সময় লাগতে পারে; যদি আপনি এটি দেখতে না পান তবে আপনাকে একটি দিন পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে৷

যেকোন ইমেল নিউজলেটার থেকে আনসাবস্ক্রাইব করার ঝামেলা-মুক্ত উপায়

যখনই আপনি একটি ইমেল পাবেন যেখান থেকে আপনি সদস্যতা ত্যাগ করতে চান, কেবল এটিকে আনসাবস্ক্রাইব-এ টেনে আনুন লেবেল বাকিটা সেবা নেবে। আপনি সেই বার্তাগুলি থেকে সদস্যতা ত্যাগ করবেন, এবং সেই প্রেরকের থেকে যে কোনো নতুন ইমেল আনসাবস্ক্রাইব-এ যাবে এর মধ্যে ফোল্ডার। এটাই, এবং এটি মোবাইলেও একইভাবে কাজ করে।

আপনি যদি কখনও দেখতে চান যে আপনি কি থেকে সদস্যতা ত্যাগ করেছেন বা পুনঃ-সাবস্ক্রাইব করেছেন, শুধু আনসাবস্ক্রাইবারে আবার লগ ইন করুন৷ পুনরায় সদস্যতা নিন ক্লিক করুন৷ একজন প্রেরকের পাশে আবার তাদের বার্তা পাওয়ার জন্য।

মনে রাখবেন যে যেহেতু আনসাবস্ক্রাইবার একটি বিনামূল্যের পরিষেবা, কোম্পানি বিপণনের উদ্দেশ্যে আপনি যে বাণিজ্যিক ইমেলগুলি পান সে সম্পর্কে তথ্য সংগ্রহ করে৷ আপনার ইমেল প্রদানকারী সম্ভবত এর থেকে আপনার সম্পর্কে অনেক বেশি তথ্য সংগ্রহ করে, কিন্তু আপনার এখনও সচেতন হওয়া উচিত।


  1. Gmail-এ ইমেল নিউজলেটার থেকে সদস্যতা ত্যাগ করার 3টি উপায়

  2. SendGrid কি? SMTP ইমেল নিউজলেটার টিউটোরিয়াল

  3. আমি একটি ইমেল নিউজলেটার চালু থেকে কি শিখেছি

  4. সেন্ডগ্রিড এপিআই দিয়ে কীভাবে একটি ইমেল নিউজলেটার পাঠাবেন