কম্পিউটার

আমি একটি ইমেল নিউজলেটার চালু থেকে কি শিখেছি

আমি শিখতে ভালোবাসি এবং আমি গড়তে ভালোবাসি। আমি SaaS সফ্টওয়্যারের জন্য প্রোডাক্ট ম্যানেজার হিসাবে কাজ করি এবং স্থানীয় বেকারির জন্য একটি ইকমার্স ব্যবসা থেকে শুরু করে হানিমুন সম্পর্কে ওয়েবসাইট পর্যন্ত কয়েক ডজন ওয়েবসাইট তৈরি করেছি।

আমি গত সপ্তাহের আগে কখনও একটি ইমেল নিউজলেটার তৈরি এবং চালু করিনি। নীচে একটি ইমেল নিউজলেটার চালু করার আমার অভিজ্ঞতার গল্প এবং আমি যে মূল শিক্ষা পেয়েছি তা নিচে দেওয়া হল।

আমার আশা হল আপনি আমার শিক্ষাগুলিকে আপনার নিজের চালু করতে ব্যবহার করতে পারেন এবং সম্ভবত পথের মধ্যে কিছু সমস্যা এড়াতে পারেন।

কিভাবে সমস্যা এবং সুযোগ খুঁজে বের করতে হয়

স্থানীয় COVID-19 লকডাউনের ফলে আমার বাড়ি ছেড়ে যেতে পারিনি, আমার কাছে পার্শ্ব-প্রকল্পগুলি অনুসরণ করার, নতুন দক্ষতা শিখতে এবং বিকাশের প্রবণতাগুলি দেখার জন্য আরও বেশি সময় আছে। একটি প্রবণতা যা আমার জন্য অনিবার্য তা হল দূরবর্তী কাজের বৃদ্ধি।

আমাদের অনেকের মতো, আমি 2020 সালের বেশিরভাগ সময় এবং 2021 সালের একটি অজানা অংশের জন্য বাড়ি থেকে কাজ করার একটি বাধ্যতামূলক পরীক্ষার অংশ হয়েছি।

যদিও WFH-এর অনস্বীকার্য সুবিধা রয়েছে, সেখানে অনেক চ্যালেঞ্জও রয়েছে যা WFH তৈরি করে। এই চ্যালেঞ্জগুলির মধ্যে রয়েছে:

  • একটি সঠিক কাজের পরিবেশ থাকা।
  • কর্ম-জীবনের ভারসাম্য পরিচালনা করা।
  • পেশাগত সম্পর্ক বজায় রাখা।
  • অ্যাড্রেসিং বার্নআউট।
  • আমার কর্মজীবন নেভিগেট করছি।

আমি বুঝতে পেরেছি যে অন্য লক্ষাধিক লোক বাড়ি থেকে কাজ করার ক্ষেত্রে একই রকম চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে এবং WFH-এ কীভাবে দক্ষতা অর্জন করা যায় সে সম্পর্কে নির্দেশনার প্রয়োজন হতে পারে।

নির্দেশিকা প্রকাশনা এবং বিশেষজ্ঞের বইগুলিতে রয়েছে, তবে বেশিরভাগ লোকের কাছে এটি খুঁজে বের করার জন্য সময় বা ড্রাইভ নেই।

আমি কিছু সহজ টিপস এবং কৌশল প্রদান করার একটি সুযোগ দেখেছি যা লোকেদের বাড়ি থেকে কাজ করতে সাহায্য করবে।

এখন প্রশ্ন ছিল কিভাবে সেই তথ্য প্রদান করবেন?

আমি কিভাবে একটি মাধ্যম হিসাবে ইমেল ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি

আমার পটভূমি ওয়েবসাইট তৈরি করা হয়. শিক্ষামূলক বিষয়বস্তু সহ হোম ওয়েবসাইট থেকে একটি কাজ একটি সহজ পছন্দ ছিল, কিন্তু এই ধারণার জন্য যথেষ্ট আঠালো নয়। আমার ওয়েবসাইটগুলি মূলত SEO এর মাধ্যমে ভিজিটরদের আকর্ষণ করে এবং আমি এমন বিষয়গুলিতে লোকেদের সাহায্য করতে চেয়েছিলাম যা তারা হয়তো জানেন না।

এছাড়াও, আমি একটি শিক্ষামূলক প্রচেষ্টা হিসাবে অন্য একটি মাধ্যম অন্বেষণ করতে চেয়েছিলাম। TikTok এ ডুব দেওয়ার সময়? অডিও মিডিয়াতে তাকান? একটি ইমেল নিউজলেটার?

একটি ইমেল নিউজলেটার আমি চেয়েছিলাম সব বাক্স চেক. ইমেল নিউজলেটারগুলির সুবিধা রয়েছে:

  • একজন বন্দী দর্শক।
  • নির্ধারিত ভিত্তিতে সামগ্রী সরবরাহ করার ক্ষমতা।
  • মেট্রিক্স ট্র্যাক করা সহজ।

আমি সবসময় নিউজলেটার যেমন মর্নিং ব্রু, ট্যাগ দ্য ফ্ল্যাগ এবং স্কিম এর অনুরাগী। আমি এই নিউজলেটারগুলিকে সফল উদ্যোক্তা সাধনা হিসাবে অনুপ্রেরণাদায়ক মনে করি কিন্তু বন্দী শ্রোতাদের সাথে যোগাযোগ করার জন্য দুর্দান্ত মিডিয়া হিসাবেও।

ইমেল নিউজলেটারগুলি সম্পর্কে জানার জন্য একটি দুর্দান্ত মাধ্যম৷ 83% এরও বেশি ব্যবসা ইতিমধ্যেই ইমেল নিউজলেটার ব্যবহার করে যার গড় ROI 4400% (প্রতি ডলার খরচের জন্য $44)।

ইমেলের মাধ্যমে, আমি একটি স্বয়ংক্রিয় সিরিজ সেট আপ করতে পারি যেটি লোকেদের শুধুমাত্র একবার পদক্ষেপ (সাইন আপ) করতে হবে এবং আমি এক মাসের মধ্যে তাদের কাছে তথ্য সরবরাহ করতে সক্ষম হব। লোকেরা যখন বিষয়বস্তু ব্যবহার করে এবং বাড়ি থেকে কাজ করার জন্য সহায়ক পরামর্শ পেয়েছি তখন আমি "এটি সেট করে ভুলে যেতে" পারি।

ইমেল নিউজলেটার এটা!

ধারণাটি একটি 8-ইমেল সিরিজে গঠিত যা স্বয়ংক্রিয়ভাবে 1 মাসের মধ্যে বিতরণ করা হবে। আমি এটাকে ওয়ার্ক ফ্রম হোম (WFH) বুটক্যাম্প বলার সিদ্ধান্ত নিয়েছি।

প্রাথমিক ইমেল মার্কেটিং পাঠ

বিস্তারিত জানার আগে, আমাকে আমার নতুন মাধ্যমের সীমা বুঝতে হয়েছিল।

আমি জানি কিভাবে একটি ওয়েবপৃষ্ঠার গতি বাড়ানো যায়, SEO এর জন্য অপ্টিমাইজ করা যায়, ওয়েবসাইট ভিজিটরদের ট্র্যাক করা যায়, বাউন্স রেট নিরীক্ষণ করা যায় এবং আরও অনেক কিছু - কিন্তু আমি ইমেলের জন্য সর্বোত্তম অনুশীলন, ইমেলের অন্তর্নিহিত সীমা এবং কিসের দিকে নজর দিতে হবে সে সম্পর্কে কিছুই জানতাম না। পি>

এখানে কিছু জিনিস আমি শিখেছি।

ইমেল খোলার হার

  • গড় ইমেল খোলার হার 15-25% এর মধ্যে হওয়া উচিত।
  • গড় ক্লিক-থ্রু রেট প্রায় 2.5% হওয়া উচিত।

এর অর্থ হ'ল আট-ইমেল সিরিজের উপরে, লোকেরা কেবল কয়েকটি ইমেল পড়বে। আদর্শ নয়। আমার আশা যে সিরিজের প্রকৃতির উপর ভিত্তি করে, লোকেরা ইমেলগুলির প্রত্যাশা করবে, যার ফলে একটি উচ্চ খোলা হার হবে। কিন্তু কম খোলা হার ইমেল নিউজলেটারগুলির একটি অন্তর্নিহিত কারণ।

বুটক্যাম্পের ধারণাটি ছিল ইমেলগুলিতে তথ্যমূলক রেফারেন্স এবং পণ্যগুলি চেষ্টা করার জন্য কিছু সুপারিশ অন্তর্ভুক্ত করা। যদি শুধুমাত্র 2.5% সেই গভীর নিবন্ধ এবং পণ্যগুলিতে ক্লিক করে, তবে অন্যান্য ওয়েবসাইটগুলিতে অ্যাকশন চালানোর জন্য ইমেলের প্রভাব আমার প্রত্যাশার চেয়ে কম হবে৷

এখানে আমার প্রাথমিক ফলাফল আছে:

আমি একটি ইমেল নিউজলেটার চালু থেকে কি শিখেছি
WFHBootcamp.com-এর প্রথম 1,000 গ্রাহকের জন্য ওপেন রেট এবং ক্লিক রেট>
WFH বুটক্যাম্পের প্রথম ইমেলটি ইতিমধ্যে 1,000 জনের বেশি গ্রাহককে পাঠানো হয়েছে। শুধুমাত্র 26.3% গ্রাহকরা প্রথম ইমেলটি খুলেছেন। এটি আমার প্রত্যাশার চেয়ে কিছুটা কম এবং বুটক্যাম্প বাড়ার সাথে সাথে আমাকে নিরীক্ষণ করতে হবে।

ইমেল সামগ্রী অপ্টিমাইজেশান

আমি ওয়েবসাইট কপি লেখার সাথে পরিচিত এবং SEO এর জন্য অপ্টিমাইজ করি। কিন্তু কি ভালো ইমেল নিউজলেটার কপি করে?

ইমেল সিরিজ লেখার জন্য আমি যা শিখেছি তা এখানে:

  • দৈর্ঘ্য ইমেলের ধরনের উপর নির্ভর করে, বিক্রয়ের জন্য এটি ছোট রাখুন।
  • নিউজলেটার সামগ্রী 90% শিক্ষামূলক এবং 10% প্রচারমূলক (HubSpot) হওয়া উচিত।
  • বিষয় বিষয় (অনেক) - 47% ইমেল প্রাপক শুধুমাত্র বিষয় লাইনের উপর ভিত্তি করে একটি ইমেল খোলেন (OptInMonster)।
  • সাবজেক্ট লাইনে একটি ইমোজি ব্যবহার করলে ওপেন রেট ৪.২% (মুসেন্ড) বৃদ্ধি পেতে পারে।
  • ছবিগুলি কঠিন - 43% লোক ছবিগুলি অক্ষম করে, এবং কিছু ইমেল ক্লায়েন্ট ব্যাকগ্রাউন্ড ছবিগুলি প্রদর্শন করে না (OptInMonster)৷

আমি 8টি সংক্ষিপ্ত ইমেলগুলিতে বাড়ির সেরা অনুশীলনগুলি থেকে কাজ করার চেষ্টা করছিলাম। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমার দৈর্ঘ্য 900 শব্দের নিচে হওয়া দরকার। এটি পড়ার সময় প্রায় 3 মিনিট (মনযোগ অর্থনীতিতে অনন্তকাল)।

একটি ইমেল পড়ার গড় সময় 11 সেকেন্ড - তাই দীর্ঘ আকারের বিষয়বস্তু লেখা একটি জুয়া। সংক্ষিপ্ত মনোযোগ স্প্যান ইমেল নিউজলেটার মাধ্যমের সীমা.

ইমেল বিতরণের সময়

যেহেতু আমি বাড়ি থেকে কাজ করার জন্য একটি স্বয়ংক্রিয় নিউজলেটার তৈরি করার জন্য রওনা দিলাম, তাই আমার গ্রাহকদের ইনবক্সে কন্টেন্ট কখন আসবে তা খুঁজে বের করা গুরুত্বপূর্ণ।

GetResponse তাদের গ্রাহকদের দ্বারা পাঠানো প্রায় 4 বিলিয়ন ইমেল বিশ্লেষণ করেছে যাতে ব্যক্তিগত ইমেল ঠিকানায় পাঠানোর সর্বোত্তম সময়ে তথ্য সংগ্রহ করা হয়। সপ্তাহের দিনে তারা যা খুঁজে পেয়েছে তা এখানে:

আমি একটি ইমেল নিউজলেটার চালু থেকে কি শিখেছি
সপ্তাহের দিনে ইমেল ওপেন এবং ক্লিকের জন্য প্রতিক্রিয়া ডেটা পান।

আমি সিদ্ধান্ত নিয়েছি যে উইকএন্ডে WFH কন্টেন্ট পাওয়া খুব একটা অর্থবহ ছিল না। উপরন্তু, GetResponse ডেটা নিশ্চিত করেছে যে সপ্তাহান্তে ইমেলগুলি আরও খারাপ ওপেন এবং ক্লিকের হারে ভোগে। সৌভাগ্যবশত আমার ইমেল প্রদানকারীর এমন একটি বৈশিষ্ট্য ছিল যা শুধুমাত্র সপ্তাহের দিনগুলিতে ইমেল পাঠাতে পারে।

ইমেল পাঠানোর সর্বোত্তম সময় (মঙ্গলবার সকাল 10টা?) সম্পর্কেও অনেক গবেষণা রয়েছে কিন্তু এই গবেষণার ভিত্তিতে আমি সিদ্ধান্ত নিয়েছি যে কেউ সাইন আপ করলে সপ্তাহের দিন পাঠানোর সেরা সময় ছিল।

আমি কীভাবে বিষয়বস্তু লিখেছি এবং ব্যবহারকারীর প্রতিক্রিয়া তৈরি করেছি

লেখা কঠিন হতে পারে, বিশেষ করে একজন মার্কেটার হিসেবে।

আমি আমার নিজের সুবিধার জন্য গত বছর ধরে WFH সেরা অনুশীলনের উপর প্রচুর নোট রেখেছিলাম। এই নোটগুলি আমাকে একটি রূপরেখা তৈরি করতে পরিচালিত করেছিল, যা ব্যবহারকারীর গবেষণা পরিচালনা শুরু করা এবং অবশেষে সহায়ক সামগ্রীর সাথে সেই রূপরেখাটি পূরণ করা বেশ সহজ করে তুলেছিল।

এখানে আমি কিভাবে শুরু করেছি।

গ্রাহক গবেষণা

সমস্ত ভাল পণ্য বিকাশের মতো, আমি সম্ভাব্য গ্রাহকদের কাছে আমার প্রাথমিক অনুসন্ধানগুলি নিয়ে শুরু করেছি। আমি লোকেদের জিজ্ঞাসা করেছিলাম:"আপনি যদি আমার নিউজলেটার সাবস্ক্রাইব করেন তবে আপনি কী শিখতে চান? আপনি এটি থেকে কী পেতে চান?"

যখন আমি প্রথমবার লোকেদের এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করি, তখন আমি তিন ধরণের উত্তর পেয়েছি:

  1. আমার অফিস স্পেসের শারীরিক আরাম উন্নত করতে সাহায্য করুন।
  2. অন্যদের সাথে ঘন ঘন যোগাযোগ না করে কাজ করার সময় আমার মানসিক স্বাস্থ্য এবং সুস্থতার উন্নতি করতে আমাকে সাহায্য করুন।
  3. আমাকে একজন দূরবর্তী কর্মী হিসেবে পারদর্শী হতে এবং আমার কর্মজীবনের সম্ভাবনাকে উন্নত করতে সাহায্য করুন৷

সৌভাগ্যবশত, এই বিভাগগুলি আমি যা লিখতে চেয়েছিলাম তার সাথে সারিবদ্ধ। তারপরে, ডিজাইন চিন্তা অনুশীলন করে (যা মানুষের কাছে গুরুত্বপূর্ণ ডিজাইন সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য সমালোচনামূলক চিন্তাভাবনার প্রয়োগ করার একটি সামগ্রিক উপায়) আমি স্তরগুলিকে পিল করতে এবং ব্যবহারকারীরা কী শিখতে চায় তা আরও ভালভাবে বুঝতে সক্ষম হয়েছিলাম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, কেন .

এখন লেখার সময় ছিল।

একটি লেখার স্প্রিন্ট

আমি একটি (দীর্ঘ) সপ্তাহান্তে সমস্ত আটটি ইমেল লিখেছি। এই লেখার স্প্রিন্টটি লেখার আগে বিস্তৃত শিল্প এবং ব্যবহারকারীর গবেষণা পরিচালনার মাধ্যমে সক্ষম হয়েছিল।

এখানে প্রতিটি ইমেলের বিষয় লাইন এবং দৈর্ঘ্য রয়েছে:

  • WFH বুটক্যাম্প #1:স্বাগতম! 👋 চলুন আপনার ওয়ার্কস্পেস আপনার জন্য কাজ করে 🖥 (806 শব্দ)
  • WFH বুটক্যাম্প #2:কেন আপনার হোম অফিস গুরুত্বপূর্ণ 🖥 (862 শব্দ)
  • WFH বুটক্যাম্প #3:WFH এর মেন্টাল গেম জেতা 🧘‍♀️ (586 শব্দ)
  • WFH বুটক্যাম্প #4:আসুন আপনার শারীরিক স্বাস্থ্য সম্পর্কে কথা বলি 🏃‍♀️ (765 শব্দ)
  • WFH বুটক্যাম্প #5:📊 আপনার WFH পারফরম্যান্স বুস্ট করুন 📈 (545 শব্দ)
  • WFH বুটক্যাম্প #6:👩‍💻 আপনার ক্যারিয়ার পরিচালনা👨🏽‍💻 (508 শব্দ)
  • WFH বুটক্যাম্প #7:কোম্পানিগুলি কীভাবে দূরবর্তী কাজ সম্পর্কে চিন্তা করছে 🏬🏢 (350 শব্দ)
  • WFH বুটক্যাম্প #8:WFH এবং আপনার ভবিষ্যত 🚀🚀🚀 (425 শব্দ)

মোট 5,000 শব্দের নিচে। দ্বিগুণ ব্যবধানে, এটি প্রায় 20 পৃষ্ঠার বিষয়বস্তু।

তাই মূলত, WFH বুটক্যাম্প হল WFH 101-এর জন্য আমার গবেষণাপত্র।

আমি কিভাবে ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করেছি

ভাগ্যক্রমে, একটি সাধারণ ব্লগ তৈরি করা বেশ সহজ।

আমি Wordpress-এর সাথে একটি সাধারণ ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করেছি, Kinsta-এ হোস্ট করেছি, ConvertKit কে আমার ইমেল প্রদানকারী হিসেবে ব্যবহার করেছি এবং UnDraw.co থেকে ছবি ব্যবহার করেছি।

ওয়েবসাইটটি দাঁড়াতে মাত্র কয়েক ঘন্টা সময় লেগেছে।

আমি একটি ইমেল নিউজলেটার চালু থেকে কি শিখেছি
WFHBootcamp.com

MVP-এর জন্য, বিষয়বস্তু একচেটিয়াভাবে ইমেলের মাধ্যমে পাওয়া যায়। ওয়েবসাইটে গেটেড কন্টেন্ট প্রদান করা (Wordable এর মতো টুল ব্যবহার করে Google Docs থেকে Wordpress-এ কন্টেন্ট দ্রুত যোগ করা) একটি যৌক্তিক পরবর্তী ধাপ কিন্তু ইমেল সিরিজের MVP-এর জন্য এটি প্রয়োজনীয় নয়।

যারা সহজেই গেটেড সামগ্রী তৈরি করতে চান তাদের জন্য, সাবস্ট্যাকের মতো পরিষেবাগুলি গেটেড সামগ্রী এবং অর্থপ্রদানের সাবস্ক্রিপশন সহ নিউজলেটার চালু করার জন্য একটি আউট-অফ-দ্য-বক্স সমাধান অফার করে।

আমি কীভাবে নিউজলেটারটি চালু করেছি এবং পরবর্তী পদক্ষেপগুলি

প্রাথমিক প্রতিক্রিয়া গুরুত্বপূর্ণ

আমি যতবার সম্ভব বাস্তব বিশ্বের প্রতিক্রিয়া অন্তর্ভুক্ত করেছিলাম। বিষয়বস্তু লেখার সাথে সাথে আমি প্রায় 100 জন ব্যবহারকারীর (বন্ধু, পরিবার, সংযোগ) একটি বিটা গ্রুপের সাথে একটি দ্রুত টাইমলাইনে বুটক্যাম্প চালু করেছি।

এই ব্যবহারকারীরা আমার TypeForm এর মাধ্যমে তৈরি করা একটি কাস্টমাইজড সমীক্ষার মাধ্যমে অমূল্য প্রাথমিক প্রতিক্রিয়া প্রদান করেছে।

আমি কি মাঝে মাঝে বিব্রত ছিলাম? আপনি বাজি ধরুন। সেই অনুভূতি কি আমাকে ধীর করে দিয়েছিল? একেবারেই না. যেমন রিড হফম্যান বলেছেন "যদি কোনো টাইপোস না থাকে, আমরা খুব দেরি করে শুরু করেছি!"।

অন্য যেকোনো ধরনের সফ্টওয়্যার পণ্য তৈরি এবং লঞ্চ করার মতো, বাজারের গতি খুবই গুরুত্বপূর্ণ।

এই কারণে নয় যে আমি প্রতিযোগীদের বা অনুকরণকে ভয় করি, কিন্তু কারণ আমি আমার পণ্যের পাশে দাঁড়িয়েছি এবং বিশ্বাস করি যে এটি প্রকৃত চাকরিতে প্রকৃত লোকেদের জন্য মূল্য যোগ করে যারা বাড়ি থেকে কাজ করতে সংগ্রাম করছে। এবং যত তাড়াতাড়ি আমি ইমেল সিরিজ চালু করতে পারতাম তত তাড়াতাড়ি আমি সেই লোকদের সাহায্য করতে পারতাম।

নির্মাতারা গ্রাহকের সাথে শুরু করে এবং পিছনের দিকে কাজ করে। তারা উপার্জন এবং গ্রাহকের আস্থা বজায় রাখার জন্য জোরালোভাবে কাজ করে। মতামত পাওয়া বিশ্বাস গড়ে তোলার চাবিকাঠি।

এই প্রাথমিক ব্যবহারকারীরা বুটক্যাম্পের বৃদ্ধিকেও প্রসারিত করেছে। এই 100 বিটা ব্যবহারকারীদের সাথে লঞ্চ করার পর থেকে, 1,000 জনেরও বেশি লোক এখন WFH বুটক্যাম্পের জন্য সাইন আপ করেছে৷

ইমেল নিউজলেটার দিয়ে কী পর্যবেক্ষণ করতে হয়

এই সংখ্যাগুলি ক্রমাগত বাড়তে থাকায়, আমি পর্যবেক্ষণ করছি:

  • ওপেন রেট।
  • ক্লিক রেট।
  • ফরোয়ার্ডিং রেট/ইমেল শেয়ারিং।
  • বৃদ্ধির হার তালিকাভুক্ত করুন।
  • আনসাবস্ক্রাইবের সংখ্যা।
  • স্প্যাম অভিযোগ।

উপরন্তু, আমি সমীক্ষার মাধ্যমে গ্রাহকদের প্রতিক্রিয়া জেনারেট করতে থাকব।

উপসংহার

আমি আশা করি যে কিভাবে আমি WFH বুটক্যাম্প চালু করেছি তার গল্পটি সহায়ক ছিল।

আমরা কেন ইমেল একটি দুর্দান্ত মাধ্যম, ইমেলের সীমাবদ্ধতা, বিষয়বস্তু লেখার সময় গুরুত্বপূর্ণ বিবেচনা, ব্যবহারকারীদের সাথে প্রাথমিক পরীক্ষা এবং আপনার ইমেল নিউজলেটারে কী নিরীক্ষণ করতে হবে তা কভার করেছি।

আমি যেকোন সফ্টওয়্যার পণ্যের মতই ইমেলগুলি নিরীক্ষণ, পুনরাবৃত্তি এবং উন্নতি চালিয়ে যাব।

ইমেল একটি নতুন পণ্য শিখতে এবং লঞ্চ করার জন্য একটি মজার এবং সহজ মাধ্যম হিসাবে প্রমাণিত হয়েছে। এটি আমাকে দ্রুত একটি পণ্য লঞ্চ করার অনুমতি দিয়েছে যা আশা করি বাড়ি থেকে কাজ করার সময় লোকেদের আরও বেশি উত্পাদনশীল এবং খুশি হতে সাহায্য করে এবং এটি একটি চমৎকার শেখার অভিজ্ঞতা হয়েছে। দূরে


  1. একটি Mac এ বাড়ি থেকে কাজ করার জন্য আপনার যা প্রয়োজন

  2. ইমেল বোমা বিস্ফোরণ কী এবং কীভাবে এটি থেকে নিজেকে রক্ষা করবেন

  3. SendGrid কি? SMTP ইমেল নিউজলেটার টিউটোরিয়াল

  4. সেন্ডগ্রিড এপিআই দিয়ে কীভাবে একটি ইমেল নিউজলেটার পাঠাবেন