কম্পিউটার

5 উপায় ইমেল লুকআপ টুল নেটওয়ার্কিংকে নিরাপদ করে তুলতে পারে

অনলাইনে নতুন বন্ধু বা ব্যবসায়িক অংশীদার করা সহজ, তবে এটি বিপজ্জনকও হতে পারে। আপনি সবসময় বলতে পারবেন না যে কোনো যোগাযোগ বা অফার বৈধ কিনা, উদাহরণস্বরূপ। সৌভাগ্যবশত, এই ধরনের হুমকি থেকে নিজেকে রক্ষা করার একটি সহজ উপায় রয়েছে যা প্রায়শই উপেক্ষা করা হয়:ইমেল লুকআপ টুল।

এই পরিষেবাগুলি ব্যবহার করা সহজ, এবং কিছু এমনকি বিনামূল্যে। যাইহোক, চারপাশে বিকল্পের সংখ্যা এবং তাদের জটিল প্রযুক্তি অপ্রতিরোধ্য বলে মনে হতে পারে। অনলাইনে নেটওয়ার্কিং করার সময় বিশেষভাবে আপনার নিরাপত্তার সাথে সম্পর্কিত, কেন সেগুলি ব্যবহার করার বিষয়ে আপনার বিবেচনা করা উচিত তা এখানে কয়েকটি কারণ রয়েছে৷

ইমেল লুকআপ টুল কি?

প্রথমত, দুই ধরনের ইমেইল লুকআপ টুল আছে।

স্ট্যান্ডার্ড প্রযুক্তি আপনাকে কারও নাম বা ফোন নম্বরের মতো তাদের ইমেল ঠিকানা খুঁজতে তাদের বিবরণ ব্যবহার করতে দেয়।

বিপরীত ইমেল লুকআপ বিপরীত করে। আপনি ইমেল ঠিকানা জমা দিন, এবং সন্ধান সফ্টওয়্যার সেই ব্যক্তির অতিরিক্ত তথ্য খুঁজে পায়। সাধারণত, আপনি প্রাথমিক যোগাযোগের বিবরণ পাবেন, তবে কিছু পরিষেবা সোশ্যাল মিডিয়া প্রোফাইল, অনলাইন কার্যকলাপ এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে পারে।

যে বলেছে, ইমেল লুকআপ টুল ব্যবহার করার সীমা আছে। SEON ব্যাখ্যা করে, আপনি আইনত কতটা ডেটা পেতে পারেন, সেইসাথে প্রতিটি পরিষেবা কী সরবরাহ করতে পারে তার উপর আপনার নজর রাখা উচিত। খরচ, গতি এবং তথ্যের গভীরতা হল একজন ব্যবসার মালিকের জন্য মূল কারণ।

কিভাবে ইমেল লুকআপ টুলের মাধ্যমে আপনার অনলাইন নেটওয়ার্কিংকে নিরাপদ করা যায়

আসুন দেখি এই স্মার্ট প্রযুক্তি আপনার নিরাপত্তা এবং আরামের জন্য কি করতে পারে।

1. আপনি নিশ্চিত করতে পারেন যে পরিচিতিগুলি কথা বলার জন্য নিরাপদ

একটি নকল লিঙ্কডইন প্রোফাইল সনাক্ত করার বিভিন্ন উপায় রয়েছে, এর ছবি থেকে প্রদত্ত বিবরণ পর্যন্ত। ইমেল লুকআপ টুলের মাধ্যমে আপনি আপনার নিরাপত্তা ব্যবস্থা আরও এগিয়ে নিতে পারেন।

লোকেদের উপলব্ধ তথ্য থেকে আপনি কী করতে পারেন তা শিখতে সময় এবং বিশদে মনোযোগ লাগে। কিন্তু একবার আপনি জানবেন যে সেগুলি বৈধ, আপনি আরও স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করতে পারবেন।

ইমেল লুকআপ হল নেটওয়ার্কের জন্য একটি দ্রুত এবং নির্ভরযোগ্য পদ্ধতি এবং কারো সাথে যোগাযোগ করার সময় কিছুটা মানসিক শান্তি বজায় রাখে এবং এর বিপরীতে।

2. আপনি ব্যবসায়িক ডিল নিয়ে আলোচনা করে নিরাপদ বোধ করতে পারেন

5 উপায় ইমেল লুকআপ টুল নেটওয়ার্কিংকে নিরাপদ করে তুলতে পারে

আপনার সম্ভবত অচেনা লোকদের সাথে কাজের সাথে সম্পর্কিত বিষয়ে কথা বলতে হবে, তাই আপনার অনলাইন নিরাপত্তা বাড়ানোর ফলে আপনি কীভাবে যোগাযোগ করেন, আপনি কতটা বিশ্বাসযোগ্য এবং বিশ্বস্ত হন এবং আপনি কত দ্রুত ডিল সিল করেন তার সমস্ত পার্থক্য তৈরি করে।

ইমেল লুকআপ সরঞ্জামগুলি আপনাকে ব্যবসা নিয়ে আলোচনা করার সময় স্বাচ্ছন্দ্য বোধ করার জন্য প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি দিতে পারে। আপনি একজন ফ্রিল্যান্সার হতে পারেন যা আপনার পরবর্তী প্রকল্পের জন্য খুঁজছেন। আপনি নতুন অংশীদারিত্বের জন্য বিজ্ঞাপন বা আপনার ওয়েবসাইট থেকে বিক্রয় করতে হতে পারে. অথবা আপনি নতুন কর্মসংস্থান খুঁজছেন।

আপনি যার সাথে ইন্টারঅ্যাক্ট করেন তিনি সহজতম বিবরণ প্রদান করে নিজের সম্পর্কে প্রচুর প্রকাশ করতে পারেন। প্রতিদিন চার বিলিয়ন সক্রিয় ইমেল ব্যবহারকারীর হাবস্পটের রিপোর্ট বিবেচনা করে, ইমেল ঠিকানাগুলিই সবচেয়ে সহজ এবং সবচেয়ে তথ্যপূর্ণ সংস্থান।

শুধুমাত্র একটি সম্ভাব্য ব্যবসায়িক অংশীদারের ইমেল ঠিকানা একটি নির্ভরযোগ্য বিপরীত লুকআপ পরিষেবাতে পপ করুন এবং আপনি পরীক্ষা করতে পারেন যে তারা অন্ততপক্ষে একজন স্ক্যামার বা বট কিনা। আপনি যদি আরও তদন্ত করতে চান, তাহলে অনলাইনে কারও সম্পর্কে তথ্য খোঁজার আরও অনেক ধাপ রয়েছে।

3. আপনি সাধারণভাবে স্ক্যাম এড়াতে পারেন

কৌতূহল, যোগাযোগ, এবং ব্যবহারকারীদের জন্য সহজ ইন্টেল সংগ্রহ করা ইমেল লুকআপ টুল ব্যবহার করার জন্য জনপ্রিয় উদ্দীপনা। কিন্তু চালিকা শক্তি যেটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হল অনলাইন নিরাপত্তা৷

স্ক্যামাররা আপনার থেকে ভাল পেতে পারে এমন অনেকগুলি স্মার্ট উপায় রয়েছে৷ এজন্য আপনাকে নির্দোষ চেহারার ইমেল এবং DM থেকে শুরু করে শিল্পী, জাল অ্যাকাউন্ট এবং আরও অনেক কিছু জড়িত জটিল স্কিমগুলির জন্য প্রস্তুত থাকতে হবে৷

শুধুমাত্র একটি লিঙ্কে ক্লিক করা বা একটি সন্দেহজনক ইমেল খোলার মাধ্যমে ম্যালওয়্যার ডাউনলোড করা যেতে পারে, তাই প্রতিটি সম্ভাব্য যোগাযোগের সাথে সতর্ক থাকা আপনাকে দীর্ঘমেয়াদে নিরাপদ রাখে৷

এবং ভাল ইমেল লুকআপ পরিষেবাগুলি, স্ট্যান্ডার্ড এবং বিপরীত উভয়ই, আপনাকে বিবেচনা করার জন্য অতিরিক্ত বিট ডেটা দেয় এবং আপনাকে সমস্যায় পড়া থেকে বিরত রাখে৷

4. আপনি বৈধ উপায়ে যোগাযোগের তথ্য পেতে পারেন

আপনি কতটা তথ্য সংগ্রহ করতে পারেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন সে সম্পর্কে সর্বদা সতর্ক থাকুন। জিডিপিআর এবং এর আইনগুলি কী তা বোঝা আপনার ব্যবসার ডেটা প্রসেসিং কৌশলের জন্য একটি ভাল ভিত্তি—এবং একইভাবে নিউইয়র্কের মাধ্যমে আংশিকভাবে কাজ করে এমন যেকোনো কোম্পানির জন্য NYDFS সাইবার নিরাপত্তা রেগুলেশন।

লোকেদের বিশদ সংগ্রহের জন্য আপনি যে পদ্ধতিই ব্যবহার করুন না কেন, সেরা ইমেল লুকআপ টুলগুলি তারপরে কোনও নিয়ম ভঙ্গ না করেই পরিচয় এবং ইমেল ঠিকানা নিশ্চিত করার মতো গুরুত্বপূর্ণ নিরাপত্তা পরীক্ষা করতে পারে৷ নিরাপদ ওয়েবসাইট এবং ডেটাবেসে কি অবাধে পাওয়া যায় তা ট্র্যাক করে তারা এটি করে।

5. আপনি সুপিরিয়র ইমেল লুকআপ টুলস দিয়ে প্রচুর ডেটা পেতে পারেন

হাই-এন্ড লুকআপ সফ্টওয়্যার ব্যবহার করার আরেকটি সুবিধা হল তথ্যের পরিসর যা তারা খুঁজে পেতে পারে। যদিও খুব কম লোকই তাদের পরিষেবাগুলি বিনামূল্যে অফার করে, তবে তারা বিনিয়োগের জন্য উপযুক্ত, বিশেষ করে যদি আপনি নিজের ব্যবসা চালান।

সর্বোপরি, আপনাকে মাঝে মাঝে নাম, ফোন নম্বর এবং ঠিকানার বাইরে যেতে হবে। সৌভাগ্যবশত, Spokeo-এর মতো উচ্চতর ইমেল লুকআপ টুল ব্যবহার করার সময়, আপনি নিরাপত্তা, উৎপাদনশীলতা বা অন্যান্য কারণে অনেক কিছু আশা করতে পারেন।

পরিষেবার ধরন এবং সংস্থানগুলির উপর নির্ভর করে, ব্যক্তি এবং ব্যবসার বিভিন্ন ধরণের অন্তর্দৃষ্টিতে অ্যাক্সেস রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • ইমেল ঠিকানার বৈধতা এবং গুণমান।
  • সোশ্যাল মিডিয়া প্রোফাইলিং।
  • ডেটা লঙ্ঘনের ইতিহাস।
  • স্প্যাম ব্ল্যাকলিস্টে উপস্থিতি।

নিজের উপর ইমেল লুকআপ টুল ব্যবহার করুন

ইমেল লুকআপ সরঞ্জামগুলির সমর্থনে নেটওয়ার্কিং আরও জটিল এবং সময়সাপেক্ষ, তবে আপনি যে নিরাপত্তা অনুভব করবেন তা মূল্যবান। দিনের শেষে, আপনি জানতে পারবেন যে আপনার করা প্রতিটি নতুন সংযোগ বৈধ, তা বন্ধু, অংশীদার বা গ্রাহক হোক না কেন। বেশিরভাগ পরিষেবাই ব্যবহার করা যথেষ্ট সহজ, তাই শুরুতে এটি একটি ঝামেলার মতো মনে হতে পারে, আপনি শীঘ্রই পরিচিতিগুলির বিশদ পরীক্ষা করার অভ্যাসে পরিণত হবেন৷

এবং আপনার নিজের অনলাইন উপস্থিতি পরীক্ষা করা ট্র্যাকিং সরঞ্জামগুলির জন্য আরেকটি সহজ ব্যবহার। উদাহরণস্বরূপ, আপনি পুরানো অ্যাকাউন্টগুলি পুনরায় আবিষ্কার করতে পারেন এবং নিরাপত্তার কারণে সেগুলি বন্ধ করতে পারেন৷ এমনকি আপনি আপনার দৃশ্যমানতা মূল্যায়ন করতে এবং আপনার বিপণন বা চাকরি খোঁজার কৌশলের অংশ হিসাবে এটিকে উন্নত করতে চাইতে পারেন:সমস্ত খুব স্মার্ট পদক্ষেপ৷


  1. আপনার ইমেল ইনবক্স পুনরায় দাবি করার 6 উপায়

  2. 7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

  3. আপনার অ্যাকাউন্টগুলিকে অনলাইনে নিরাপদ করার 5 উপায়

  4. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে