কম্পিউটার

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

অ্যামাজনের ইকো, ডট, স্পট এবং ট্যাপ রেঞ্জের স্পিকারের ক্রমবর্ধমান বিক্রয় ভলিউমের কারণে আলেক্সা ভয়েস সহকারী বেশ জনপ্রিয়। তাদের সাধারণ বিরক্তির মধ্যে রয়েছে ডিভাইস জোড়া চিনতে না পারা, অবাঞ্ছিত বিজ্ঞপ্তি এবং ব্যবহারকারীর ভয়েস এবং প্রসঙ্গ বোঝার ব্যর্থতা। আলেক্সাকে আরও স্মার্ট করে তোলা গুরুত্বপূর্ণ৷

ভার্চুয়াল সহকারীকে আপনার জীবনধারার জন্য উপযুক্ত করে তোলার কয়েকটি উপায় এখানে রয়েছে। আপনি শুরু করার আগে, Google Play বা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন। ওয়াই-ফাই গতি সন্তোষজনক তা নিশ্চিত করুন।

1. ভয়েস রিকগনিশন

বাক্সের বাইরে, ইকো স্পিকারদের আপনার উচ্চারণ বুঝতে অসুবিধা হতে পারে। "সেটিংস"-এর মধ্যে "স্বীকৃত ভয়েস"-এ আপনার ভয়েস প্রোফাইল তৈরি করে এটি সহজেই সমাধান করা যায়। পরবর্তী ধাপে, আপনি শান্ত জায়গায় বসে দশটি বাক্যাংশ বলার মাধ্যমে আলেক্সাকে "আপনার ভয়েস শিখতে" অনুরোধ করবেন। তারপর, "আমি কে?"

জিজ্ঞাসা করে আপনি নিশ্চিত করতে পারেন যে এটি সত্যিই আপনার ভয়েস বুঝতে পেরেছে কিনা

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

একবার ভয়েস প্রোফাইল প্রস্তুত হলে, আপনি সেটিংস থেকে "ভয়েস ক্রয়" সক্ষম করতে পারেন৷ আপনার পরিবারের আরও সদস্যদের ইকো থেকে অনলাইন কেনাকাটা করার অনুমতি দেওয়ার জন্য আপনি একটি "হাউসহোল্ড প্রোফাইল" তৈরি করতে পারেন।

2. নতুন দক্ষতা সক্ষম করা

অ্যালেক্সা অ্যাপ স্টোরে বর্তমানে 30,000-এর বেশি দক্ষতা (এবং ক্রমবর্ধমান) রয়েছে, যার বেশিরভাগই স্মার্ট স্পীকারে সক্ষম নয়। "দক্ষতা এবং গেমস" এ ক্লিক করুন যেখানে আপনি প্রয়োজনীয় দক্ষতা অনুসন্ধান করতে পারেন। এর মধ্যে রয়েছে হারানো ফোন খুঁজে পাওয়া, Uber/Lyft রাইডের অর্ডার দেওয়া এবং টিভি প্রোগ্রামের জন্য রিমোট কন্ট্রোল হিসেবে অ্যালেক্সা স্পিকার দ্বিগুণ করা। "স্কিল ফাইন্ডার" নামে একটি অ্যাপ অনুসন্ধান করুন এবং সক্ষম করুন যা আপনাকে নতুন দক্ষতা আবিষ্কার করতে দেয়৷

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

আপনি সেটিংস থেকে "ফলো-আপ মোড" সক্ষম করতে পারেন যা আপনাকে প্রতিবার "আলেক্সা" শব্দটি পুনরাবৃত্তি করা এড়াতে দেয়৷ বর্তমানে, এই মোড শুধুমাত্র মার্কিন ইংরেজির জন্য উপলব্ধ।

3. অ্যালেক্সার ড্রপ ইন ফিচার ব্যবহার করা

আপনি যদি আপনার বাড়ির ভিতরে থাকেন তবে আপনি নিশ্চয়ই ইকো বা ডট স্পিকারকে সর্বত্র লাগিয়ে রাখতে চান না। অ্যালেক্সার "ড্রপ ইন" বৈশিষ্ট্যটি আপনার ফোন অ্যাপের মাধ্যমে সরাসরি স্থির স্পিকারের সাথে যোগাযোগের জন্য খুবই উপযোগী। বন্ধু এবং পরিবারের সাথে কল এবং মেসেজিং সক্ষম করতে নীচের স্ক্রিনে "চ্যাট" আইকন টিপুন৷ যদি তাদের পারস্পরিক অনুমতি সহ একটি ইকো স্পিকার থাকে তবে আপনি ডেটা/ওয়াই-ফাই এর মাধ্যমে হ্যান্ডস-ফ্রি কথোপকথন বা ভিডিও কলের জন্য ড্রপ করতে পারেন।

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

ড্রপ ইন বর্তমানে ট্যাপ, লুক বা সংযোগ দ্বারা সমর্থিত নয়৷

4. রুটিন তৈরি করা

একই জিনিস বারবার পুনরাবৃত্তি করতে ক্লান্ত? কখনও কখনও, যখন আমাদের মন ফাঁকা থাকে, তখন আমরা আলেক্সাকে কী বলব তা জানি না। সেটিংস থেকে, আপনি একটি কমান্ড দিয়ে একটি নতুন "রুটিন" তৈরি করতে পারেন যাতে আলেক্সা একাধিক কাজ সম্পাদন করে। এটি অনেক কিছু করতে পারে:আপনার প্রিয় সঙ্গীত বাজান, ঘর পরিষ্কার করুন, ব্যায়ামে অনুপ্রেরণামূলক বক্তৃতা দিন, বা শোবার সময় গল্প পড়ুন।

টিপ :খুব বেশি রুটিন সেট করবেন না, কারণ আপনি পাঁচ বা ছয়টির বেশি কমান্ড মনে রাখতে পারবেন না।

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

5. একটি স্মার্ট হোম নির্মাণ

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

প্রতি সপ্তাহে আমরা আরও বেশি সংখ্যক নির্মাতাদের তাদের হার্ডওয়্যারে Alexa সক্ষম করার খবর পড়ি। এর মধ্যে রেফ্রিজারেটর, মাইক্রোওয়েভ, ক্লিনিং সিস্টেম (যেমন নিয়াটো), বেডরুমের লাইট এবং স্বয়ংক্রিয় দরজা কোম্পানি অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি এই স্মার্ট ডিভাইসগুলির মধ্যে কোনওটি কিনে থাকেন তবে আপনি অ্যাপ অনুসন্ধান থেকে আলেক্সায় তাদের দক্ষতাগুলি আবিষ্কার করতে এবং সক্ষম করতে পারেন৷ সময় এবং ধৈর্যের সাথে, আপনি আপনার নতুন স্মার্ট হোমে আরামদায়ক এবং আরামদায়ক বোধ করবেন।

6. "আলেক্সা, আমি কি গোপনীয়তা রাখতে পারি, দয়া করে?"

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

আলেক্সার ড্রপ ইন বৈশিষ্ট্যের সাথে, রুমের প্রত্যেকে কথোপকথনে "ড্রপ ইন" করতে সক্ষম হবে। "Alexa ডিভাইসগুলি" থেকে "বিরক্ত করবেন না" নির্বাচন করে এটি সাময়িকভাবে অক্ষম করা যেতে পারে৷ এছাড়াও, আপনি যদি আপনার ডেটা গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন হন, তাহলে "Alexa Privacy" থেকে আপনার ভয়েস ইতিহাস পর্যায়ক্রমে পর্যালোচনা করা এবং সংবেদনশীল রেকর্ডিংগুলি মুছে ফেলা একটি ভাল অভ্যাস। মনে রাখবেন যে আপনার ভয়েস ইতিহাস আলেক্সাকে আরও স্মার্ট করে তোলে, তাই আপনি সবকিছু মুছতে চান না। সর্বদা বিচক্ষণতা ব্যবহার করুন।

7. আপনার নিজস্ব আলেক্সা দক্ষতা বিকাশ করা

7 উপায়ে আপনি অ্যামাজন অ্যালেক্সাকে আরও স্মার্ট করে তুলতে পারেন

আপনি যদি একজন বিকাশকারী হন তবে আপনি Alexa এর বিকাশকারী হোমপেজে যেতে পারেন, আপনার অ্যাকাউন্ট নিবন্ধন করতে পারেন এবং ধাপে ধাপে আপনার নিজস্ব দক্ষতা তৈরি করতে পারেন। দক্ষতা একটি ভার্চুয়াল আলেক্সা টুল দিয়ে পরীক্ষা করা যেতে পারে।

উপসংহার

ভার্চুয়াল সহকারী সিস্টেমগুলি মানুষের জীবনকে আরও ভালভাবে বোঝার জন্য ধীরে ধীরে বিকশিত হচ্ছে। অ্যামাজন অ্যালেক্সা এবং এর বিকল্পগুলি একটি সংযুক্ত ভবিষ্যতের সূচনা করতে একটি প্রধান ভূমিকা পালন করতে প্রস্তুত৷

একটি পিজা অর্ডার করা থেকে শুরু করে একটি ক্যাব চালানো পর্যন্ত, ইন্টারেক্টিভ আলেক্সা যুক্তিসঙ্গত সন্তুষ্টির সাথে দৈনন্দিন কাজের যত্ন নেয়। তবুও, উন্নতির জন্য প্রচুর জায়গা আছে।

Amazon-এর Alexa পণ্য ব্যবহার করার সময় আপনি কোন ত্রুটির সম্মুখীন হয়েছেন?


  1. 5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

  2. 7 উপায় যেভাবে আলেক্সা আপনার হ্যালোইনকে আরও ভাল এবং অতিরিক্ত ভীতিকর করে তুলতে পারে

  3. আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

  4. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে