কম্পিউটার

আপনার আইফোনে সঠিক Gmail:4টি Google-বান্ধব ইমেল অ্যাপ

বেশিরভাগ অনুমান অনুসারে, Gmail হল বিশ্বের বৃহত্তম ওয়েবমেল প্রদানকারী—যার মানে আপনার iPhone থেকে এটি অ্যাক্সেস করার অনেক উপায় রয়েছে৷ কিন্তু কোনটি সেরা? কোনটি জিমেইলের ফিচারের পুরো সুবিধা নেয়? কোনটি আপনাকে আপনার ফোন থেকে বিশুদ্ধ Gmail অভিজ্ঞতা দেয়? আমরা খুঁজে বের করতে আজকের জনপ্রিয় iOS ইমেল অ্যাপের বিস্তৃতি দেখেছি।

অ্যাপ যা কাটেনি

বিভিন্ন ধরনের বিকল্প উপলব্ধ থাকার কারণে, কতগুলি অ্যাপ অন্তর্ভুক্ত করতে হবে তা নির্ধারণ করতে আমাদের কঠিন সময় ছিল। উচ্চ-মানের মেল অ্যাপের একটি সংখ্যা কেবল কাটতে পারেনি কারণ তারা Gmail লেবেলের জন্য দুর্দান্ত সমর্থন দেয়নি। তাদের মধ্যে ছিল MailDeck [Broken URL Removed], Molto, Acompli, Cannonball, MyMail এবং Inky। কয়েকটি অ্যাপ যথেষ্ট পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত ছিল না, যেমন Triage এবং EmptyInbox [আর উপলভ্য নেই] — যেগুলো ইমেল ব্যাকলগ থেকে নিজেকে খোঁচানোর জন্য তৈরি করা হয়েছিল।

অবশ্যই, আপনি পারবেন আপনি চাইলে Gmail এর সাথে iOS মেল অ্যাপ ব্যবহার করুন। এটি অনেকটা Mac-এ Mail.app ব্যবহার করার মতো — আপনি ইমেলগুলিকে ফোল্ডারে কপি করতে পারেন লেবেল লাগানোর অনুকরণ করতে, এবং আপনি বার্তাগুলিকে তারকাচিহ্নিত করার পরিবর্তে ফ্ল্যাগ করতে পারেন৷ এই পদ্ধতির সঙ্গে সত্যিই কিছু ভুল আছে; এটি আপনাকে Gmail বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে দেয় না যা আমরা জানি এবং সবচেয়ে বেশি পছন্দ করি৷

বলা হচ্ছে, আপনি যদি Gmail-এর একাধিক লেবেলিং ক্ষমতা ব্যবহার করতে না চান তবে এই অ্যাপগুলির মধ্যে কয়েকটি দুর্দান্ত। আমি MailDeck এর সাথে খুব মুগ্ধ হয়েছিলাম, এবং মল্টোর একটি খুব চটকদার ইন্টারফেস রয়েছে। অ্যাকমপ্লিও বেশ জনপ্রিয়। কিন্তু এর জন্য যথেষ্ট—এখানে এমন অ্যাপ রয়েছে যা আমি বিস্তারিতভাবে দেখার সিদ্ধান্ত নিয়েছি।

Gmail (ফ্রি)

আপনি iOS-এর সাথে Gmail ব্যবহার করলে, আপনি সম্ভবত Gmail অ্যাপটি ব্যবহার করে দেখেছেন। এটি অনেক লোকের কাছে যাওয়ার অ্যাপ। এটি আমি যা খুঁজছিলাম তার সবকিছুই অফার করে:লেবেলগুলির জন্য সম্পূর্ণ সমর্থন, একাধিক Gmail অ্যাকাউন্টের সাথে কাজ করার ক্ষমতা, গুরুত্ব এবং তারা। যারা আগে Gmail ব্যবহার করেছেন তাদের জন্য ইন্টারফেসটি স্বজ্ঞাত।

আপনার আইফোনে সঠিক Gmail:4টি Google-বান্ধব ইমেল অ্যাপ

কোন সন্দেহ নেই যে আইফোনে জিমেইল অ্যাপের জন্য জিমেইল শীর্ষ প্রতিযোগীদের মধ্যে একটি। কিন্তু অন্য কেউ কি এর অর্থের জন্য এটিকে চালায়?

ইনবক্স (আমন্ত্রণ সহ বিনামূল্যে) [আর পাওয়া যাবে না]

আমরা আগে ইনবক্স অ্যাপটি প্রোফাইল করেছি, এবং এটি উৎপাদনশীলতা-কেন্দ্রিক ভিড়ের মধ্যে প্রচুর আকর্ষণ অর্জন করছে। যেহেতু এটি Google দ্বারা তৈরি করা হয়েছে, এতে আপনার Google অ্যাকাউন্টের সাথে কাজ করার জন্য একটি ইমেল অ্যাপ থেকে আপনি যা চান তা প্রায় সবই অন্তর্ভুক্ত করে৷ যদিও অভ্যস্ত হতে একটু সময় লাগতে পারে।

ইনবক্সের সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল বান্ডলিং:এটি একই সময়ে মোকাবেলা করার জন্য একই ধরনের ইমেলগুলিকে একত্রিত করে৷ ভ্রমণ, কেনাকাটা, অর্থ, সামাজিক, আপডেট, ফোরাম এবং প্রচার সম্পর্কিত ইমেলগুলি স্বয়ংক্রিয়ভাবে বান্ডিল করা হয়, যা আপনার ইনবক্সকে আরও পরিষ্কার রাখতে সাহায্য করে৷ বান্ডেল এবং একক ইমেল উভয়ই সেগুলিকে সংরক্ষণাগারে সোয়াইপ করা যেতে পারে বা সেগুলিকে স্নুজ করতে পারে যাতে সেগুলি পরে আপনার ইনবক্সে দেখা যায়৷

আপনার আইফোনে সঠিক Gmail:4টি Google-বান্ধব ইমেল অ্যাপ

একটি "পিন করা" বিভাগ রয়েছে যা আপনাকে নির্দিষ্ট ইমেলগুলিকে আপনার ইনবক্সের শীর্ষে পিন করতে দেয় যাতে আপনি সেগুলিকে দ্রুত অ্যাক্সেস করতে পারেন, আপনি সেগুলি যতদিন আগে পেয়েছেন তা বিবেচনা না করে—যদি আপনি কখনও Gmail সংস্থার শৈলী ব্যবহার করে থাকেন যা আপনার সমস্ত তারকাচিহ্নিত রাখে উপরের ইমেলগুলি, আপনি এই ধারণার সাথে পরিচিত হবেন (ইনবক্সে আইটেমগুলি পিন করা আসলে জিমেইলে তাদের সাথে তারা যোগ করে)।

মজার বিষয় হল, লেবেল সমর্থন ভাল, কিন্তু দুর্দান্ত নয়। আপনি একটি বার্তায় শুধুমাত্র একটি লেবেল প্রয়োগ করতে পারেন, এবং আপনি ইনবক্সে লেবেল প্রয়োগ করতে পারবেন না৷ একটি বার্তায় একটি লেবেল প্রয়োগ করতে, আপনাকে এটিকে "হয়ে গেছে" চিহ্নিত করতে হবে এবং এটি সংরক্ষণাগারভুক্ত করতে হবে, এটি অনেকটা ফোল্ডারগুলির সাথে কাজ করার মতো করে৷ আপনি যদি আমার মতো লেবেল ধর্মান্ধ হন, তবে এটি Google এর পক্ষ থেকে একটি অদ্ভুত নজরদারির মতো মনে হয়৷ ইনবক্সের বার্তাগুলিকে লেবেল করা যেতে পারে, তবে শুধুমাত্র যদি সেগুলি ইতিমধ্যেই একটি ফিল্টার দ্বারা বা Gmail ইন্টারফেসের মাধ্যমে লেবেল করা হয়ে থাকে৷

মেইলবক্স [আর উপলভ্য নেই]

যদিও ইনবক্স-এ-টাস্ক-লিস্টের ধারণাটি এখন জনপ্রিয় হচ্ছে, মেলবক্স এটি জনপ্রিয় করার প্রথম অ্যাপগুলির মধ্যে একটি ছিল। আপনি এখনই লক্ষ্য করবেন এমন একটি বৈশিষ্ট্য যা এটিকে প্রথাগত ইনবক্স থেকে আলাদা করে তা হল আপনি দীর্ঘ-ট্যাপ করার মাধ্যমে আপনার ইনবক্সে ইমেলটিকে পুনর্গঠিত করতে পারেন — আপনাকে কালানুক্রমিক বিন্যাসে সীমাবদ্ধ থাকতে হবে না৷

আপনার আইফোনে সঠিক Gmail:4টি Google-বান্ধব ইমেল অ্যাপ

মেলবক্স খুব অঙ্গভঙ্গি-চালিত:ডানদিকে সোয়াইপ করলে একটি বার্তা সংরক্ষণাগার হয়, এবং আরও ডানদিকে সোয়াইপ করলে তা মুছে যায়। বাম দিকে সোয়াইপ করলে বার্তাটি "স্নুজ" হয়, এটি আপনার ইনবক্সে কখন প্রদর্শিত হবে তা আপনাকে চয়ন করতে দেয়৷ এবং একটি দীর্ঘ বাম সোয়াইপ এটি একটি তালিকা পাঠায়. মেলবক্স "পড়ার জন্য," "দেখতে" এবং "কেনতে" তালিকা সহ প্রি-লোড করা হয়, তবে আপনি নিজেও তৈরি করতে পারেন।

অ্যাপটির নিজেই একটি দুর্দান্ত ইন্টারফেস রয়েছে এবং Gmail এর সাথে খুব ভাল কাজ করে। এটি, তবে, লেবেল সমর্থন অফার করে না (যদিও একটি ঠিক কাজ আছে), এবং শুধুমাত্র সীমিত স্টার সমর্থন অফার করে, যার মানে আপনি যদি এটি ব্যবহার করতে চান তবে আপনাকে এটি ব্যবহার করতে হবে যেভাবে ড্রপবক্স ব্যবহার করার জন্য বোঝানো হয়েছে। . যদিও এটি কঠিন জিমেইল ব্যবহারকারীদের জন্য কিছু সমস্যার কারণ হতে পারে, তবে সুইচটি মূল্যবান হতে পারে।

বক্সার [আর উপলভ্য নয়]

একটি জনপ্রিয় বিকল্প, বক্সার ইমেলের সাথে অঙ্গভঙ্গি-ভিত্তিক মিথস্ক্রিয়াতেও জোর দেয়। বাম সংরক্ষণাগারে সোয়াইপ করা একটি ইমেল, এবং আরও বাম দিকে সোয়াইপ করলে এটি মুছে যায়। ডানদিকে সোয়াইপ করলে অ্যাকশন প্যানেল খোলে, যা আপনাকে লেবেল প্রয়োগ করতে, ক্যানড প্রতিক্রিয়া পাঠাতে, করণীয় তালিকায় বার্তা যোগ করতে, Evernote-এ পাঠাতে এবং আরও কিছু জিনিস করতে দেয়।

আপনার আইফোনে সঠিক Gmail:4টি Google-বান্ধব ইমেল অ্যাপ

বক্সারের বিরুদ্ধে একটি বড় গণনা, তবে, বর্তমান সমস্যা যে এটি Gmail থেকে আপনার ইমেল লেবেলগুলিকে টেনে আনে না। এটি সেগুলিকে ফোল্ডার হিসাবে তালিকাভুক্ত করে এবং সেগুলিতে সঠিক ইমেলগুলি রয়েছে, কিন্তু আপনি একটি লেবেল ভিউতে গিয়ে এটিকে রিফ্রেশ না করা পর্যন্ত লেবেলগুলি আপনার ইনবক্সে প্রদর্শিত হবে না৷ আপনার যদি কয়েক ডজন লেবেল থাকে, তবে এটি কয়েক ঘন্টা সময় নিতে পারে৷

লেবেলগুলি ঠিক হয়ে গেলে, এটি একটি চমৎকার অ্যাপ হবে — ইন্টারফেসটি সহজ এবং নেভিগেট করা সহজ, এটি খুবই প্রতিক্রিয়াশীল, এবং অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি পেতে প্রো সংস্করণের জন্য অর্থ প্রদানের বিকল্প অনেক ব্যবহারকারীকে আকৃষ্ট করবে৷

সম্মানজনক উল্লেখ:স্প্যারো [আর পাওয়া যাবে না]

ডেস্কটপ ক্লায়েন্টের মতো, আইওএস-এর জন্য স্প্যারো একটি দুর্দান্ত অ্যাপ যা তারা, লেবেল, মাল্টি-লেবেল করার ক্ষমতা এবং একাধিক অ্যাকাউন্টের মতো সেরা Gmail কার্যকারিতা প্রদান করে। যাইহোক, যেহেতু এটির বিকাশের মধ্যে রয়েছে, এটি শুধুমাত্র একটি সম্মানজনক উল্লেখ পায়:এটি এখনও iOS-এর সাথে কাজ করে, কোন iOS আপডেট কখন এটিকে ভেঙে দেবে এবং অপ্রচলিত রেন্ডার করবে তা বলার অপেক্ষা রাখে না। যদিও এটি না হওয়া পর্যন্ত, স্প্যারো একটি দুর্দান্ত বিকল্প থেকে যায়।

কোন জিমেইল অ্যাপ সর্বোচ্চ রাজত্ব করছে?

Gmail আপনার ইমেল পরিচালনা করার একটি দুর্দান্ত উপায় এবং আপনার ফোনে কার্যকারিতা না আনার কোন কারণ নেই৷ আমি অনেক অ্যাপ পরীক্ষা করে দেখেছি, এবং সবকিছু বিবেচনায় রেখে আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি।

1. বেশিরভাগ মানুষের জন্য, Gmail অ্যাপটি হবে iPhone বা iPad-এ Gmail অ্যাকাউন্টগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায়৷ এটি আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে এবং অন্য কোনও অ্যাপে এমন বৈশিষ্ট্য নেই যা এত আশ্চর্যজনক যে তারা এটিকে লেবেল নমনীয়তাকে বলিদানের জন্য মূল্যবান করে তোলে৷ এছাড়াও এটি বিনামূল্যে।

2. আপনি যদি কোনো নির্দিষ্ট উপায়ে লেবেল ব্যবহার করার বিষয়ে বিরক্ত না হন, ইনবক্স চমৎকার। ইন্টারফেসটি অসাধারণ, এবং যেভাবে এটি আপনাকে আপনার ইমেল অ্যাকাউন্ট পরিচালনা করতে উত্সাহিত করে তা আপনার ফোন থেকে খুব উত্পাদনশীল হওয়া সহজ করে তোলে৷

3. আপনি যদি লেবেল নিয়ে মোটেও চিন্তিত না হন, তবে MailDeck একটি দুর্দান্ত উপায়। এটি উজ্জ্বল রঙের এবং এর সাথে কাজ করা মজাদার, অ্যাপের শীর্ষ জুড়ে দরকারী ট্যাব রয়েছে এবং এটি অত্যন্ত সুরক্ষিত৷ যদি এটি লেবেলগুলির সাথে আরও ভাল কাজ করে তবে এটি হ্যান্ড-ডাউন বিজয়ী হবে৷

আপনার ভাবনা শেয়ার করুন — এবং আপনার iPhone থেকে Gmail পরিচালনা করার জন্য আপনার সেরা টিপস — নীচে!

আপনি আপনার iPhone এ Gmail এর জন্য কোন অ্যাপ ব্যবহার করেন?


  1. কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

  2. আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্টে স্বাক্ষর যোগ করবেন

  4. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?