কম্পিউটার

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

ঐতিহাসিকভাবে, আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি পুনরুদ্ধার করা একটি জটিল প্রক্রিয়া ছিল এবং কখনও কখনও এর অর্থ আবার অ্যাপ কিনতে হয়। ভাগ্যক্রমে, সেই দিনগুলি ইতিহাস, এবং অ্যাপল এটি দেখেছে যে মুছে ফেলা অ্যাপগুলি পুনরুদ্ধার করা এমন কিছু যা iOS বা iPadOS ব্যবহারকারীরা সহজেই করতে পারে। এটি বিল্ট-ইন অ্যাপের পাশাপাশি অ্যাপ স্টোরের প্রায় দুই মিলিয়ন অ্যাপের যেকোনোটির জন্যই সত্য। আপনি যদি কখনও একটি অ্যাপ পুনরুদ্ধার করতে চান বা প্রয়োজন হয়, তাহলে এখানে কীভাবে তা অল্প সময়ের মধ্যে করা যায়।

আইফোন বা আইপ্যাড থেকে পুনরুদ্ধার করা (প্রথম পদ্ধতি)

আইফোন এবং আইপ্যাড মালিকদের জন্য, অ্যাপ্লিকেশন পুনরুদ্ধার করার প্রক্রিয়া ঠিক একই। এটি জানাও গুরুত্বপূর্ণ যে একটি অ্যাপ পুনরায় ডাউনলোড করার জন্য আপনার কোন খরচ হবে না। বেশিরভাগ ক্ষেত্রে, ডেভেলপাররা আগের অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করার একটি উপায়ও যোগ করেছেন। এটি গেমগুলি ছাড়াও বেশিরভাগ অ্যাপ্লিকেশন ক্ষেত্রের জন্য বিশেষভাবে সত্য। সব মিলিয়ে, অ্যাপ পুনরুদ্ধার করার জন্য আপনি দুটি উপায়ে যেতে পারেন। এর কটাক্ষপাত করা যাক.

1. আপনার iPhone বা iPad-এ অ্যাপ স্টোর খোলার মাধ্যমে শুরু করুন৷

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

2. অ্যাপ স্টোর খোলার সাথে সাথে এটি আপনাকে "আজ" স্ক্রিনে নিয়ে যাবে। স্ক্রিনের উপরের প্রোফাইল বোতামে আলতো চাপুন।

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

3. সনাক্ত করুন এবং "ক্রয় করা" বিকল্পে আলতো চাপুন, আপনাকে "সমস্ত ক্রয়"-এ নিয়ে যাবে৷ এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যদি একটি পৃথক অ্যাকাউন্ট হন তবে এটি কেবল আপনার ডাউনলোড করা অ্যাপগুলি দেখাবে৷ অন্যদিকে, আপনি যদি ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করেন, তাহলে আপনি আপনার ফ্যামিলি অ্যাকাউন্টের প্রত্যেকেই ডাউনলোড করা উপলব্ধ অ্যাপ দেখতে পাবেন।

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

4. আপনি যখন "আমার কেনাকাটা"-এ আলতো চাপুন, তখন দুটি বিকল্প রয়েছে৷ "এই আইফোনে নয়।"

-এ আলতো চাপুন আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

5. আপনি এখন এই তালিকার মাধ্যমে স্ক্রোল করতে পারেন বা আপনি যে অ্যাপটি পুনরায় ডাউনলোড করতে চান সেটি সনাক্ত করতে অনুসন্ধান বারে একটি অ্যাপের নাম লিখতে পারেন। আপনি যখন অ্যাপটি সনাক্ত করেন, আপনাকে যা করতে হবে তা হল ডাউনলোড বোতামে আলতো চাপুন যাতে এটি আপনার iOS ডিভাইসে পুনরায় ডাউনলোড করা যায়।

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

এখানে একটি সতর্কতা রয়েছে যে আপনার সম্পূর্ণ অ্যাপ ডাউনলোডের ইতিহাস পাওয়া যাবে। যাইহোক, 2017 সালে, অ্যাপল 32-বিট অ্যাপগুলির জন্য সমর্থন বন্ধ করে দিয়েছে, যার মধ্যে অ্যাপ স্টোরে পাওয়া প্রথম দিকের কিছু অ্যাপ রয়েছে। 32-বিট সমর্থন সহ নির্মিত যেকোন অ্যাপ এবং 64-বিটে আপডেট না করা আপনার অ্যাপ ডাউনলোড ইতিহাসে দেখা যাবে কিন্তু ডাউনলোডের জন্য উপলব্ধ নয়।

আইফোন বা আইপ্যাড থেকে পুনরুদ্ধার করা (দ্বিতীয় পদ্ধতি)

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আপনার আইফোন থেকে পূর্বে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত করার জন্য প্রথম পদ্ধতিটি সুপারিশ করা হলেও, এটি একমাত্র বিকল্প নয়। যাইহোক, যদি আপনি জানেন যে আপনি কোন অ্যাপগুলি ডাউনলোড করতে চান, তবে আপনাকে যা করতে হবে তা হল অ্যাপ স্টোরে সেই অ্যাপটির জন্য অনুসন্ধান করুন এবং একই ডাউনলোড আইকনে ক্লিক করুন। এটা সত্যিই যে সহজ. এই ডাউনলোড প্রক্রিয়াটি উপরের পদ্ধতির মতোই এবং একইভাবে আপনাকে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করার অনুমতি দেবে যদি বিকাশকারী এটির জন্য সমর্থন যোগ করে থাকে।

macOS থেকে পুনরুদ্ধার করা হচ্ছে

আপনার আইফোনে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

এমনকি অ্যাপল 2019 সালে MacOS-এ সফ্টওয়্যার হিসাবে আইটিউনস সরিয়ে দিয়েছে, এটি বলার অপেক্ষা রাখে না যে সমস্ত macOS ব্যবহারকারীরা এটি সরিয়ে ফেলেছে। আপনি যদি ভাগ্যবান কয়েকজনের মধ্যে একজন হন যাদের এখনও আইটিউনস রয়েছে, আপনি আপনার ম্যাক থেকেও অ্যাপগুলি পুনরুদ্ধার করতে পারেন। এটি করতে, নীচের দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

1. আপনার কম্পিউটারে আপনার iPhone এবং iPad সংযোগ করে শুরু করুন, তারপর iTunes চালু করুন এবং iTunes এর ভিতরে আপনার ডিভাইসে ক্লিক করুন।

2. "সেটিংস" মেনুতে "অ্যাপস" এ ক্লিক করুন৷

3. এখন আপনার উপলব্ধ সমস্ত অ্যাপগুলির একটি তালিকা দেখতে হবে৷ অ্যাপের পাশে "ইনস্টল করুন" এ ক্লিক করুন এবং আপনার iOS ডিভাইসটি সংযুক্ত থাকা অবস্থায় (অথবা Wi-Fi এর মাধ্যমে সিঙ্ক করা হচ্ছে), এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে ডাউনলোড হবে।

চূড়ান্ত চিন্তা

আপনি দেখতে পাচ্ছেন, আপনার আইফোন বা আইপ্যাডে অ্যাপগুলি পুনরুদ্ধার করা অবিশ্বাস্যভাবে সহজ। আপনার কি কখনো পূর্বে ডাউনলোড করা অ্যাপ খুঁজে বের করতে হবে, আরামে বিশ্রাম নিন যে এটি করা খুবই সহজ।


  1. এই আইফোন অ্যাপস দিয়ে কিভাবে আপনার ফ্লাইট চেক করবেন

  2. আপনার আইফোনে অ্যাপগুলি কীভাবে লক করবেন

  3. আইফোন এবং আইপ্যাডে মুছে ফেলা অ্যাপগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন:সমস্ত পদ্ধতি

  4. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন