কম্পিউটার

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

প্রতিটি অ্যাপল ডিভাইস ডিফল্ট মেল অ্যাপের সাথে আসে যা আপনাকে যে কোনো ইমেল ঠিকানা যোগ করতে দেয় যা আপনি ব্যবহার করতে চান। অ্যাপল আপনার অ্যাপল আইডি ব্যবহার করে অন্যান্য ডিভাইস জুড়ে সিঙ্ক করা আপনার যতগুলি ইমেল ঠিকানা যোগ করা সহজ করে তোলে। আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার আইফোনে যেকোনো ইমেল ঠিকানা যোগ করবেন, যা স্বয়ংক্রিয়ভাবে বা ম্যানুয়ালি করা যেতে পারে।

স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন ইমেল অ্যাকাউন্ট যোগ করুন

আপনার যদি একটি iCloud, Exchange, Google, Yahoo, AOL, বা Outlook ইমেল ঠিকানা থাকে তবে আপনি এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার iPhone এ যোগ করতে পারেন। এটি এক মিনিটের মধ্যে সম্পন্ন করা যেতে পারে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

1. আপনার আইফোনে, সেটিংস অ্যাপ চালু করুন, তারপর "মেল -> অ্যাকাউন্টস" এ নেভিগেট করুন।

2. "অ্যাকাউন্ট যোগ করুন"-এ আলতো চাপুন এবং একটি নতুন স্ক্রীন প্রদর্শিত হবে, যেখানে বেশ কয়েকটি জনপ্রিয় ইমেল প্রদানকারীর তালিকা থাকবে৷

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

3. একবার আপনি আপনার ইমেল প্রদানকারীকে বেছে নিলে, অনুরোধ করা হলে আপনার ইমেল ঠিকানা লিখুন। কিছু ক্ষেত্রে, এটি আপনার ব্যবহারকারীর নাম, ফোন নম্বর, এমনকি আপনার স্কাইপ শংসাপত্রের জন্য জিজ্ঞাসা করতে পারে। এছাড়াও আপনার পাসওয়ার্ড বা অন্যান্য বিবরণ যোগ করার জন্য অনুরোধগুলি অনুসরণ করুন৷ iOS আপনার ইমেল প্রদানকারীর সাথে যোগাযোগ করে আপনার অ্যাকাউন্ট যাচাই করবে। এটি একটি দ্রুত যাচাই হওয়া উচিত৷

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

4. সবশেষে, আপনি যে ধরনের ইমেল অ্যাকাউন্ট যোগ করতে চান তার উপর নির্ভর করে, আপনি আপনার পরিচিতি, ক্যালেন্ডার ইত্যাদির মতো অন্যান্য তথ্য সিঙ্ক করতেও বেছে নিতে পারেন।

এই মুহূর্ত থেকে, আপনি আপনার ইমেল অ্যাকাউন্টের সাথে ইন্টারঅ্যাক্ট করতে আপনার iPhone এ মেল অ্যাপ ব্যবহার করতে পারেন। 'সেটিংস -> মেল'-এ ফিরে গিয়ে, আপনি আপনার অভিজ্ঞতা আরও কাস্টমাইজ করতে পারেন।

ম্যানুয়ালি একটি নতুন ইমেল অ্যাকাউন্ট যোগ করুন

আপনি যদি আপনার আইফোনে ম্যানুয়ালি একটি নতুন ইমেল যোগ করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি একটি নির্দিষ্ট উপায়ে আপনার ইমেল প্রদানকারীর সাথে যোগাযোগ করার জন্য মেল অ্যাপকে নির্দেশ দেওয়ার জন্য অতিরিক্ত বিকল্পগুলি পাবেন। আপনি যদি জনপ্রিয় ইমেল প্রদানকারী ছাড়া অন্য কোনো ইমেল প্রদানকারী ব্যবহার করেন, তাহলে আপনাকে এইভাবে আপনার ইমেল ঠিকানা যোগ করতে হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

1. "সেটিংস -> মেল -> অ্যাকাউন্টস" এ নেভিগেট করুন, তারপর "অ্যাকাউন্ট যোগ করুন" এ আলতো চাপুন। সবচেয়ে জনপ্রিয় ইমেল প্রদানকারীদের তালিকা প্রদর্শিত হবে. "অন্যান্য" নির্বাচন করুন৷

2. "মেল অ্যাকাউন্ট যোগ করুন" বেছে নিন। আপনার নাম, ইমেল ঠিকানা, পাসওয়ার্ড এবং বিবরণ ইনপুট করুন, তারপরে "পরবর্তী" এ আলতো চাপুন৷

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

3. আপনার আইফোন এখন আপনার ইমেল প্রদানকারীর সাথে যোগাযোগ করবে, প্রক্রিয়া চূড়ান্ত করার চেষ্টা করবে। যদি তা না হয়, তাহলে আপনাকে অতিরিক্ত তথ্য লিখতে হবে।

কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

4. অতিরিক্ত তথ্য লিখতে বলা হলে, আপনার ইমেল অ্যাকাউন্টের ধরন (IMAP বা POP) চয়ন করুন৷ আপনার ইনকামিং মেইল ​​সার্ভার এবং আউটগোয়িং মেইল ​​সার্ভারের প্রয়োজনীয় তথ্য ইনপুট করুন। আপনি যদি নিশ্চিত না হন, আপনার ইমেল প্রদানকারীর সাথে চেক করুন।

5. আপনার আইফোন প্রদত্ত তথ্যের বৈধতা পরীক্ষা করবে। সবকিছু ঠিক থাকলে, আপনার ইমেল ঠিকানা যোগ করা শেষ করতে "সংরক্ষণ করুন" এ আলতো চাপুন।

এটাই! আপনি এখন ইমেল গ্রহণ, দেখতে এবং পাঠাতে আপনার iPhone এ মেল অ্যাপ ব্যবহার করতে পারবেন। মনে রাখবেন যে আপনার সমস্ত ইমেল সিঙ্ক করতে মেইল ​​অ্যাপের জন্য কিছু সময় লাগতে পারে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

আমি কি ডিফল্ট মেল ছাড়া অন্য কোনো ইমেল অ্যাপ ব্যবহার করতে পারি?

হ্যাঁ. আপনি Gmail অ্যাপ বা অন্য যেকোনও ব্যবহার করতে পারেন যা আপনি মেইলের চেয়ে বেশি পছন্দ করেন। মনে রাখবেন যে আপনাকে অন্য অ্যাপে আলাদাভাবে আপনার ইমেল ঠিকানা যোগ করতে হবে। উপরের ধাপগুলো তৃতীয় পক্ষের ইমেল অ্যাপের জন্য কাজ করবে না। "সেটিংস -> মেল"-এ আপনি একটি তৃতীয় পক্ষের ইমেল অ্যাপকে আপনার ডিফল্ট হিসেবে সেট করতে পারেন।

একটির বেশি ইমেল ঠিকানা ব্যবহার করা কি ঠিক?

হ্যাঁ, iOS এটি ঠিকভাবে পরিচালনা করবে এবং মেল অ্যাপটি আপনার সমস্ত ইমেল অ্যাকাউন্ট দেখাবে। আপনি কোন ইমেল ঠিকানাটি আপনার ডিফল্ট হতে চান তাও চয়ন করতে পারেন৷

আমি কি আইফোনের জন্য ব্যবহৃত এই একই পদ্ধতিগুলি ব্যবহার করে আমার আইপ্যাডে একটি ইমেল ঠিকানা যোগ করতে পারি?

হ্যাঁ. একটি ইমেল ঠিকানা যোগ করা iPadOS-এ একইভাবে করা হয় যেমনটি iOS-এ করা হয়।

আমি যখনই একটি নতুন iPhone বা iPad পাই তখন কি আমাকে আমার ইমেল ঠিকানা যোগ করতে হবে?

এটা নির্ভর করে. আপনি যদি আগের ডিভাইসের ব্যাকআপ নিয়ে আপনার নতুন ডিভাইসে সাইন ইন করেন, তাহলে এটি আপনার ইমেল ঠিকানা সহ আপনার সমস্ত সেটিংস রাখবে৷ কিন্তু যদি আপনি একটি ফাঁকা ডিভাইস দিয়ে শুরু করেন, তাহলে আপনাকে আপনার ইমেল ঠিকানা যোগ করতে হবে।

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি জানেন কিভাবে আপনার iPhone এ একটি ইমেল যোগ করতে হয়, আমরা মনে করি আপনিও জানতে চাইবেন কিভাবে iOS-এ ব্লক করা প্রেরকদের থেকে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলা যায়। এবং সবশেষে, আপনি কীভাবে এবং কখন ইমেল বার্তাগুলি সম্পর্কে বিজ্ঞপ্তি পাবেন তার উপর নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে চাইলে, আপনার আইফোনে কীভাবে "বিরক্ত করবেন না" সক্ষম করবেন এবং ব্যবহার করবেন তা এখানে রয়েছে।


  1. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্টে স্বাক্ষর যোগ করবেন

  2. কিভাবে আপনার আইফোন পুনরায় চালু করবেন (যেকোন মডেল)

  3. আপনার কোম্পানির ইমেল ঠিকানা কীভাবে সুরক্ষিত করবেন

  4. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন