কম্পিউটার

কিভাবে জিমেইলে ফিশিং ইমেল এড়াতে হয় একটি ট্রিক দিয়ে

কীভাবে ফিশিং ইমেলগুলি এড়ানো যায় তার জন্য সেখানে প্রচুর টিপস রয়েছে৷ সতর্কতা এবং তৃতীয়-পক্ষের সরঞ্জামগুলির সংমিশ্রণে, আপনি স্ক্যামগুলি এড়াতে পারেন, কিন্তু আপনি যদি একজন Gmail ব্যবহারকারী হন তবে একটি সাধারণ সেটিং রয়েছে যা আপনাকে ফিশিং ইমেলগুলি এড়াতে সাহায্য করবে৷

অনেকগুলি দুর্দান্ত, উপেক্ষিত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল Gmail বৈশিষ্ট্য হল প্রমাণিত প্রাপকদের থেকে আগত বার্তাগুলিকে লেবেল করার ক্ষমতা [আর উপলভ্য নয়] যেগুলো প্রায়ই ফিশিং স্ক্যামের লক্ষ্য হয়ে থাকে। এই বৈশিষ্ট্যটি কীভাবে পাবেন তা এখানে।

উপরের ডানদিকের কোণায় সেটিংস বোতামে ক্লিক করুন।

কিভাবে জিমেইলে ফিশিং ইমেল এড়াতে হয় একটি ট্রিক দিয়ে

পরবর্তী ধাপ হল "ল্যাব" ট্যাবে নেভিগেট করা, যেখানে আপনি আপনার Gmail অ্যাকাউন্টের জন্য বিভিন্ন ধরনের সেটিংস সক্ষম করতে পারেন৷ "উপলভ্য ল্যাবস" এর অধীনে প্রথম বিকল্পগুলির মধ্যে একটি হল "যাচাইকৃত প্রেরকদের জন্য প্রমাণীকরণ আইকন"।

কিভাবে জিমেইলে ফিশিং ইমেল এড়াতে হয় একটি ট্রিক দিয়ে

এটি সক্রিয় করার পরে, আপনি প্রমাণীকৃত ইমেলগুলির পাশে একটি ছোট কী প্রতীক দেখতে পাবেন৷

কিভাবে জিমেইলে ফিশিং ইমেল এড়াতে হয় একটি ট্রিক দিয়ে

আপনি যে ইমেলগুলি পান সেগুলিকে স্বয়ংক্রিয়ভাবে প্রমাণীকৃত হিসাবে লেবেল করা হয় না সেগুলিও আপনি ঘনিষ্ঠভাবে দেখতে পারেন৷ Gmail-এ, বার্তাটি খুলুন এবং প্রেরকের ইমেল ঠিকানার ঠিক নীচে ছোট্ট তীরটিতে ক্লিক করুন। এটি প্রেরকের সাথে যুক্ত ডোমেন থেকে এসেছে তা নিশ্চিত করতে "মেইল করা" বা "স্বাক্ষর করা" ক্ষেত্রটি দেখুন৷

কিভাবে জিমেইলে ফিশিং ইমেল এড়াতে হয় একটি ট্রিক দিয়ে

আপনি যদি প্রেরকের নামের পাশে একটি প্রশ্ন চিহ্ন দেখতে পান, তাহলে এই বার্তাটি দিয়ে সতর্কতার সাথে এগিয়ে যান৷

আপনি যদি একটি ইমেল ক্লায়েন্ট ব্যবহার করেন তবে কী করতে হবে তার জন্য Google নির্দেশাবলীও প্রদান করে৷ আপনি বার্তা খোলার পরে, বার্তা শিরোনাম চেক করুন. অ্যাপল মেলে, উদাহরণস্বরূপ, আপনি দেখুন> বার্তা> ডিফল্ট হেডার এ গিয়ে এটি খুঁজে পেতে পারেন .

এটি অনুচ্ছেদের একেবারে শীর্ষে "প্রমাণিকরণ-ফলাফল" প্রদর্শন করবে। যদি আপনি spf=pass খুঁজে পান অথবা dkim=pass , আপনি জানতে পারবেন বার্তাটি প্রমাণীকৃত।

জিমেইলে ফিশিং স্ক্যামগুলি থেকে কীভাবে নজর রাখবেন তার জন্য আপনার কাছে কোন টিপস আছে? কমেন্টে আমাদের জানান।


  1. জিমেইল থেকে মুছে ফেলা ইমেলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

  3. কীভাবে সহজে Gmail ইমেলগুলি স্থায়ীভাবে মুছবেন

  4. কীভাবে জিমেইলে একাধিক ইমেল ফরোয়ার্ড করা যায় একবারে