কম্পিউটার

একটি সময়ের জন্য ইনকামিং ইমেলগুলি থামিয়ে Gmail কে কম বিক্ষিপ্ত করুন

ইন্টারনেট আমাদের মনোযোগ বিস্তৃত কোনো উপকার করেনি. যেকোনো কারণে অনলাইনে যান এবং আপনি টুইটার, উইকিপিডিয়া, রেডডিট বা আপনার নজর কাড়তে অন্য যেকোনো কিছুর খরগোশের গহ্বরে নিজেকে খুঁজে পেতে পারেন।

আগত ইমেলগুলি হাতের কাজগুলি থেকেও বিক্ষিপ্ত হতে পারে -- কিন্তু একটি এক্সটেনশনের সাহায্যে, আপনি শুধুমাত্র বিজ্ঞপ্তিগুলিই নয়, বার্তাগুলিকেও সরিয়ে দিতে পারেন!

ব্রাউজার এক্সটেনশন বুমেরাং, Gmail ব্যবহার করে ইমেল শিডিউল করার জন্য পরিচিত, এছাড়াও ইনকামিং মেসেজ পজ করতে ব্যবহার করা যেতে পারে। এক্সটেনশনটি Chrome, Firefox, Opera এবং Safari ওয়েব ব্রাউজারগুলির জন্য উপলব্ধ৷

এটি ইনস্টল হয়ে গেলে, আপনার জিমেইল অ্যাকাউন্ট লোড করুন এবং আপনার অ্যাকাউন্টটি প্রমাণীকরণ করুন। দুটি পৃথক প্রমাণীকরণ প্রক্রিয়া রয়েছে:একটি প্রধান শিডিউলিং বৈশিষ্ট্যগুলির জন্য এবং অন্যটি বিরতি বৈশিষ্ট্যগুলির জন্য৷

ইনকামিং ইমেলগুলিকে পজ করতে বুমেরাং ব্যবহার করতে, বিরাম বোতামটি ক্লিক করুন যা আপনি এখন কম্পোজ বোতামের উপরে বাম সাইডবারে দেখতে পাবেন। আপনাকে বুমেরাংকে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস দিতে হবে, তারপরে আপনি সেটিংস অ্যাক্সেস করতে পারবেন।

একটি সময়ের জন্য ইনকামিং ইমেলগুলি থামিয়ে Gmail কে কম বিক্ষিপ্ত করুন

একবার এটি হয়ে গেলে, আপনি কেবল এটিকে আঘাত করতে পারেন পজ৷ ইনকামিং ইমেল আপনার ইনবক্সে উপস্থিত হওয়া বন্ধ করতে বোতাম। এছাড়াও আপনি সমস্ত প্রেরকদের একটি ঐচ্ছিক স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া পাঠাতে পারেন যাতে আপনি কোনো আগত বার্তা দেখতে পাচ্ছেন না। বুমেরাং আপনি সেই স্বয়ংক্রিয়-প্রতিক্রিয়াতে কী অন্তর্ভুক্ত করতে পারেন সে বিষয়ে একটি পরামর্শ দেয়, তবে আপনার জন্য সবচেয়ে ভালো কাজটি ব্যবহার করতে আপনি এটি সম্পাদনা করতে পারেন।

এছাড়াও আপনি একটি নির্দিষ্ট সময়ের পরে বা একটি নির্দিষ্ট তারিখ ও সময়ে স্বয়ংক্রিয়ভাবে আপনার ইনবক্সকে আনপজ করাও বেছে নিতে পারেন।

একটি সময়ের জন্য ইনকামিং ইমেলগুলি থামিয়ে Gmail কে কম বিক্ষিপ্ত করুন

পেশাদার ব্যবহারকারীরা ডেলিভারি ব্যতিক্রম সহ আরও কয়েকটি বৈশিষ্ট্যের সুবিধা নিতে পারে যদি কিছু নির্দিষ্ট লোক থাকে যা আপনি যা কিছু না হোক শুনতে চান এবং আপনাকে ইনকামিং বার্তাগুলির জন্য একটি সময়সূচী তৈরি করতে দেয়। একটি প্রো অ্যাকাউন্টে আপনার প্রতি মাসে $14.99 খরচ হবে৷

ব্রাউজারে বুমেরাং-এর পজ বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় সেখানে ইনকামিং মেল বন্ধ হয়ে যাবে, আপনি যদি সম্পূর্ণ ইমেল মুক্ত পরিবেশ চান তবে আপনাকে আপনার ফোন দূরে রাখতে হবে এবং আপনার ব্যবহার করা যেকোনো ডেস্কটপ মেল ক্লায়েন্ট বন্ধ করতে হবে।

অনলাইনে উৎপাদনশীল থাকার জন্য আপনার কাছে কোন টিপস এবং কৌশল আছে? কমেন্টে আমাদের জানান।


  1. কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

  2. কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?

  3. কীভাবে Gmail এ পরিচিতিগুলির একটি গ্রুপ তৈরি করবেন

  4. কীভাবে Gmail এ একাধিক ইমেল ফরওয়ার্ড করবেন