কম্পিউটার

Google Gmail কে রাইট-ক্লিক মেনুকে আরও দরকারী করে তোলে

Google অবশেষে Gmail এর রাইট-ক্লিক মেনুকে আরও উপযোগী করে তুলছে। এর মানে হল যে আপনি Gmail-এ একটি ইমেলে রাইট-ক্লিক করলে আপনি যে জিনিসগুলি করতে পারেন তার সংখ্যা দ্রুত বৃদ্ধি পেতে চলেছে৷ যারা সবসময় পূর্ণ ইনবক্স থাকে তাদের জন্য এটি একটি সত্যিকারের বর হতে পারে৷

ইমেলের সাথে ডিল করার জন্য আপনার সেকেন্ড সেভ করা হচ্ছে

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং মেসেজিং অ্যাপের উত্থানের সাথে, কিছু লোক ইমেলের শেষ বা অন্তত শেষের শুরুর পূর্বাভাস দিয়েছে। এটি কেবল ঘটেনি, এবং আমাদের বেশিরভাগই এখনও ইনবক্স জিরো অর্জনের জন্য প্রতিদিনের লড়াই সহ্য করে।

ইমেলের মাধ্যমে লাঙ্গল চালানোর এই প্রতিদিনের যুদ্ধ মানে এমনকি ক্ষুদ্রতম পরিবর্তনগুলি ইতিবাচক প্রভাব ফেলতে পারে। একটি সাধারণ UI পরিবর্তন প্রতিটি ইমেলের সাথে কাজ করার জন্য আপনার সেকেন্ড বাঁচাতে পারে, যা একটি ব্যস্ত বছরের মধ্যে, ঘন্টা পর্যন্ত যোগ করতে পারে৷

Gmail একটি নতুন রাইট-ক্লিক প্রসঙ্গ মেনু পায়

জিমেইলের কাজ করার পদ্ধতিতে গুগলের সর্বশেষ পরিবর্তন ঠিক তাই। একটি ছোট UI পরিবর্তন যা আপনাকে অল্প সময়ের জন্য বাঁচাতে পারে। সংক্ষেপে, আপনি যখন একটি পৃথক ইমেলে ডান-ক্লিক করেন তখন Google উপলব্ধ বিকল্পের সংখ্যা ব্যাপকভাবে প্রসারিত করেছে।

পূর্বে, আপনার বিকল্পগুলি খুব সীমিত ছিল। আপনি একটি ইমেল সংরক্ষণাগার করতে পারেন, একটি ইমেল মুছে ফেলতে পারেন, বা এটি অপঠিত হিসাবে চিহ্নিত করতে পারেন৷ এবং যে এটি সম্পর্কে ছিল. এখন, আপনি ডান-ক্লিক মেনু থেকে উত্তর দিতে, সমস্ত উত্তর দিতে, ফরওয়ার্ড করতে, সরাতে, হিসাবে লেবেল করতে, স্নুজ করতে, নিঃশব্দ করতে এবং ইমেলগুলি অনুসন্ধান করতে পারেন৷

এটি একটি যুগান্তকারী পরিবর্তন নয়, এবং আমাদের আশ্চর্য হতে হবে যে গুগল এত সময় নিয়েছিল, তবে এটি অবশ্যই স্বাগত। G Suite আপডেট ব্লগে বিস্তারিত হিসাবে, নতুন রাইট-ক্লিক মেনু এখন G Suite গ্রাহকদের জন্য রোল আউট হচ্ছে, এবং আশা করা হচ্ছে শীঘ্রই অন্য সবার কাছে রোল আউট হবে।

ডান-ক্লিক মেনুটি মঞ্জুর করার জন্য নিবেন না

একবার নতুন ডান-ক্লিক প্রসঙ্গ মেনু আপনার জন্য লাইভ হয়ে গেলে, আপনি ডান-ক্লিক করে এটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন Gmail এ একটি ইমেল বা ইমেল কথোপকথনে। Windows ব্যবহারকারীরাও মেনু টিপতে পারেন তাদের কীবোর্ডে বোতাম, এবং ম্যাক ব্যবহারকারীরা Ctrl+Click ব্যবহার করতে পারেন .

রাইট-ক্লিক প্রসঙ্গ মেনু হল একটি সত্যিকারের আন্ডাররেটেড বৈশিষ্ট্য যা আমরা সবাই গ্রহণ করি। কিন্তু আমরা সত্যিই উচিত না. এটি মাথায় রেখে, ডান-ক্লিক মেনুটি কীভাবে ডিক্লাটার করা যায় এবং ডান-ক্লিক মেনু কাস্টমাইজ করার জন্য আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি এখানে রয়েছে।


  1. Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

  2. Google উন্নত সুরক্ষা কি আপনার জন্য দরকারী

  3. আপনার Chromebook কে আরও সুরক্ষিত করার জন্য 4 টি দরকারী টিপস

  4. Google I/O সম্মেলন 2018