কম্পিউটার

উইন্ডোজ 10-এ বিলম্বিত ডান-ক্লিক মেনু কীভাবে ঠিক করবেন

আপনি কি সত্যিই বিরক্তিকর জানেন? প্রসঙ্গ মেনুতে অ্যাক্সেস পেতে আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং এটি খোলার জন্য চার সেকেন্ডের বেশি অপেক্ষা করতে হবে। কয়েক সেকেন্ড কি আপনার দিন তৈরি করতে বা ভাঙতে চলেছে? সম্ভবত না, কিন্তু Windows 10-এর যেভাবে কাজ করা উচিত তা নয়!

এটি ঘটতে থাকে কারণ প্রসঙ্গ মেনু তৃতীয় পক্ষের গ্রাফিক্স বিকল্পগুলি লোড করছে যা মেনুতে প্রদর্শিত হবে। সৌভাগ্যক্রমে, আপনি তাদের পরিত্রাণ পেতে পারেন!

প্রথমত, আপনাকে একটি রেজিস্ট্রি ফাইল সম্পাদনা করতে হবে। শুধু regedit টাইপ করুন আপনার Windows 10 অনুসন্ধান বাক্সে। একবার আপনি এডিটরে চলে গেলে, আপনাকে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করতে হবে:

HKEY_CLASSES_ROOT\Directory\Background\shellex\ContextMenuHandlers

সেই কীর অধীনে, আপনি কয়েকটি ফোল্ডার দেখতে পাবেন। যে দুজন আপনাকে সমস্যা দিচ্ছেন তারা হল igfxcui এবং igfxDTCM, যেগুলো হল ইন্টেল গ্রাফিক্স অপশন এবং ইন্টেল গ্রাফিক্স প্রোপার্টি। আপনার যদি NVIDIA গ্রাফিক্স থাকে, তাহলে আপনাকে NvCplDesktopContext মুছতে হবে। এগুলিকে ডান-ক্লিক করে এবং মুছুন নির্বাচন করে সবগুলি মুছুন৷

উইন্ডোজ 10-এ বিলম্বিত ডান-ক্লিক মেনু কীভাবে ঠিক করবেন

সম্পাদক বন্ধ করুন এবং আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন। প্রসঙ্গ মেনু অবিলম্বে প্রদর্শিত হবে. যদি এটি আপনার পিসি রিস্টার্ট না করে এবং আপনি যেতে পারবেন!

উইন্ডোজ রেজিস্ট্রিতে আপনার সম্পাদনা করা সবচেয়ে ভয়ঙ্কর জিনিস কী? এটা কিভাবে কাজ করেছে?

ইমেজ ক্রেডিট:Yanik Chauvin এর মাধ্যমে ShutterStock


  1. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করবেন

  2. উইন্ডোজ পিসিতে ডাইরেক্টএক্স গ্রাফিক্স কার্নেল ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  3. Windows 11-এ রাইট-ক্লিক মেনু পপিং আপ করে কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্টার্ট মেনু আইকনগুলি কীভাবে ঠিক করবেন