কম্পিউটার

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

প্রযুক্তি এবং উদ্ভাবনের ক্ষমতায়নের ক্ষেত্রে, Google সর্বদা তার যোগ্যতা প্রমাণ করেছে। Google আমাদের যেতে যেতে "সার্চ ইঞ্জিন" হওয়ার চেয়ে অনেক বেশি। এই সুপরিচিত ব্র্যান্ডটি আমাদের চারপাশে রয়েছে কারণ এটি অবিরাম পণ্য এবং পরিষেবা সরবরাহ করে। কয়েক বছর আগে, গুগল পিক্সেল স্মার্টফোন লঞ্চ করে স্মার্টফোন সেগমেন্টে পা রেখেছিল। এবং প্রতি বছর, Google স্মার্টফোন ব্যবহারের আমাদের সামগ্রিক অভিজ্ঞতা উন্নত করতে এই ডিভাইসগুলিকে আরও ভাল এবং স্মার্ট করে চলেছে৷

সম্প্রতি, Google Pixel 4 এবং Pixel 4 XL স্মার্টফোনগুলি লঞ্চ করেছে যা এক টন দরকারী বৈশিষ্ট্য সহ পাওয়ার-প্যাক। ফেস আনলক থেকে মোশন সেন্স থেকে অতি-দ্রুত Google সহকারী, Pixel 4-এ এমন সব কিছু রয়েছে যা আপনি কখনো স্বপ্নেও দেখতে পারেননি। সুতরাং, আপনি যদি ইতিমধ্যেই এই সর্বশেষ Google আনন্দ কিনে থাকেন বা অদূর ভবিষ্যতে যেকোনো সময় এটি কেনার পরিকল্পনা করেন, তাহলে এখানে কয়েকটি Google Pixel 4 টিপস এবং কৌশল রয়েছে যা আপনাকে আপনার নতুন ডিভাইস শুরু করতে সাহায্য করবে।

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

Google-এর লেটেস্ট স্মার্টফোনের সবথেকে বেশি সুবিধা পেতে চলুন ডুবে যাই এবং সেরা Pixel 4 টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করি৷

Google Pixel 4 টিপস এবং কৌশল

অবিচ্ছিন্ন কথোপকথন

আমরা সবাই জানি, গুগল অ্যাসিস্ট্যান্ট সবসময়ই পিক্সেল স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ অংশ। ভাবছেন Pixel 4 এবং Pixel 4 XL-এ নতুন কী আছে? ঠিক আছে, আপনি যদি গুগল সহকারী উত্পাদনশীলতার দক্ষতার অনুরাগী হন তবে এখানে সুসংবাদটি আসে। Google সহকারীকে আরও মানবিকভাবে তৈরি করতে, Google একটি নতুন "অবিচ্ছিন্ন কথোপকথন" বৈশিষ্ট্য যুক্ত করেছে যা আপনার প্রাথমিক প্রশ্ন বা আদেশের পরে আপনাকে কয়েকটি ফলো-আপ প্রশ্ন জিজ্ঞাসা করে। এই বৈশিষ্ট্যটি চালু হয়ে গেলে, আপনি যখনই Google অ্যাসিস্ট্যান্টের কাছে অনুরোধ করতে চান তখন আপনাকে “Hey Google” বলতে হবে না।

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে সেটিংস > অ্যাপ এবং বিজ্ঞপ্তি > অ্যাসিস্ট্যান্ট এ যান এবং আপনার নতুন Pixel 4 স্মার্টফোনে Google সহকারীর অভিজ্ঞতার সর্বাধিক সুবিধা নিতে "অবিরত কথোপকথন" বিকল্পটি সক্ষম করুন।

এছাড়াও পড়ুন:গুগল পিক্সেল বাড বনাম অ্যাপল এয়ারপডস:কে জিতবে রেসে

লাইভ ক্যাপশন

ঠিক আছে, সম্মত বা না, কিন্তু Google সর্বদা ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য সর্বোত্তম প্রচেষ্টা করে। Pixel 4 স্মার্টফোনে বৈশিষ্ট্যের একটি সমৃদ্ধ সেট রয়েছে যা আপনি এই বিভাগের অন্য কোনো ডিভাইসে নাও পেতে পারেন। Google Pixel 4 এবং Pixel 4 XL-এ একটি নতুন "লাইভ ক্যাপশন" বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার ডিভাইসে চালানো যেকোন মিডিয়া সামগ্রীর সাবটাইটেল এবং ক্যাপশন পেতে দেয়।

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি Setting>Sound>Live Caption

-এ এই বিকল্পটি খুঁজে পেতে পারেন

উত্তম অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ

হ্যা, তা ঠিক! Google Pixel 4 এখন স্মার্ট জেসচার কন্ট্রোল প্রবর্তন করেছে যা আপনাকে অনায়াসে আপনার ডিভাইস নিয়ন্ত্রণ করতে দেয়। এখানে একটি নতুন "ফ্লিপ টু শেহ" বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ফোনটিকে DND মোডে রাখে, যে মুহূর্তে আপনি এটিকে একটি সমতল পৃষ্ঠে মুখোমুখী করে রাখেন৷ সহজ এবং অনায়াস, তাই না?

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে, সেটিংস > সিস্টেম > অঙ্গভঙ্গিগুলিতে নেভিগেট করুন এবং ফ্লিপ টু শশহ বিকল্পটি সক্ষম করুন।

এছাড়াও পড়ুন:Google Pixel 2:যা কিছু আপনি জানতে চান

স্টাইল এবং চেহারা পরিবর্তন করুন

Pixel ডিভাইস ব্যবহার করার সবচেয়ে বড় সুবিধা হল যে আপনি সহজেই আপনার পছন্দ অনুযায়ী ডিভাইসের ইন্টারফেস এবং স্টাইল পরিবর্তন করতে পারবেন। নতুন Pixel 4 এবং Pixel 4 XL ডিভাইসে আপনার ডিভাইসের ইন্টারফেসকে বিভিন্ন রঙ এবং থিমে পরিবর্তন করার জন্য একগুচ্ছ স্টাইলিং বিকল্প রয়েছে। এই বিকল্পটি অন্বেষণ করতে, সেটিংস> প্রদর্শন> শৈলী এবং ওয়ালপেপারগুলিতে যান৷

মোশন সেন্স

Google Pixel 4 এবং Pixel 4 XL আয়ত্ত করার জন্য 5 টি দরকারী টিপস এবং কৌশল

মোশন সেন্স ফিচারটি Pixel 4 ডিভাইসের অন্যতম প্রধান হাইলাইট। এই নতুন অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি আপনার ডিভাইসটিকে স্পর্শ না করেই কেবল আপনার হাত নেড়ে এবং অঙ্গভঙ্গি করে আপনার ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারেন। Google Pixel 4 ডিভাইসের সাথে Motion Sense ফিচার চালু করে অঙ্গভঙ্গি-ভিত্তিক ইন্টারঅ্যাকশন উন্নত করার চেষ্টা করছে।

মোশন সেন্স সক্ষম করতে, সেটিংস> সিস্টেম> মোশন সেন্স

এ যান

এখানে কয়েকটি Google Pixel 4 টিপস এবং কৌশলগুলির একটি দ্রুত রাউনডাউন ছিল যা আপনাকে Google-এর সাম্প্রতিক আনন্দগুলিকে সর্বাধিক করতে সাহায্য করবে। তাহলে, Pixel 4 এবং Pixel 4 XL স্মার্টফোন সম্পর্কে আপনি কী অনুভব করেন? নির্দ্বিধায় মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া জানাতে পারেন৷


  1. 5 টি টিপস এবং ট্রিকস গুগল নিউজ অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য

  2. অত্যাশ্চর্য ছবি ক্লিক করার জন্য 6 পিক্সেল 3 ক্যামেরা টিপস এবং কৌশল

  3. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে

  4. Windows OneDrive আয়ত্ত করার ৭টি দরকারী টিপস এবং কৌশল