কম্পিউটার

রোকুতে কীভাবে "সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি" ঠিক করবেন?

সুরক্ষিত বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটি হল Disney+ এর একটি রিপোর্ট করা ত্রুটি, প্রধানত Roku ডিভাইস/টিভিতে, যদিও কিছু ক্ষেত্রে অন্যান্য অ্যাপ এবং ডিভাইসে একই ধরনের ত্রুটি দেখা গেছে। লাইসেন্সের ত্রুটি ঘটে যখন একজন ব্যবহারকারী Disney+ অ্যাপ চালু করেন বা Disney+ এ সিনেমা, শো ইত্যাদি দেখার চেষ্টা করেন। কিছু ক্ষেত্রে, ত্রুটিটি শুধুমাত্র একটি নির্দিষ্ট সিনেমা, শো, ইত্যাদির মধ্যে সীমাবদ্ধ ছিল৷ সাধারণত, নিম্নলিখিত ধরণের ত্রুটি বার্তা দেখানো হয়:

রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?

সুরক্ষিত লাইসেন্স ত্রুটির অর্থ হল যে অ্যাপটি ব্যবহার করা হচ্ছে যেমন Disney+ "মনে করে" যে মিডিয়াটি চালানো হচ্ছে সেটি হল DRM-সুরক্ষিত মিডিয়া এবং আপনার সেটআপে থাকা কিছু (একটি ত্রুটিপূর্ণ কেবল, রাউটার ভুল কনফিগারেশন, ইত্যাদি) DRM চালানোর জন্য অ্যাপের প্রয়োজনীয়তা অনুসরণ করছে না- সুরক্ষিত মিডিয়া।

সুরক্ষিত লাইসেন্স ত্রুটির জন্য অনেক কারণ থাকতে পারে তবে আমরা অনেক ক্ষেত্রে নিম্নলিখিতগুলিকে প্রধান কারণ হিসাবে খুঁজে পেয়েছি:

  • স্ট্রিমিং ডিভাইসের সেকেলে ফার্মওয়্যার :যদি স্ট্রিমিং ডিভাইসের ফার্মওয়্যার (যেমন, রোকু) দূষিত হয়, তাহলে এটি একটি অ্যাপকে (যেমন, ডিজনি+) তার কোড সম্পূর্ণরূপে কার্যকর করতে দেয় না এবং সুরক্ষিত বিষয়বস্তু ত্রুটির কারণ হতে পারে।
  • স্ট্রিমিং ডিভাইসের অটো-ডিসপ্লে রিফ্রেশ রেট :যদি স্ট্রিমিং ডিভাইসটি ডিসপ্লের নেটিভ রিফ্রেশ হারের সাথে মেলে স্ট্রিমিং সামগ্রীর রিফ্রেশ রেট স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করার চেষ্টা করে, তাহলে এটি অ্যাপের ডিআরএম-সুরক্ষা ব্যবস্থা দ্বারা ডিআরএম সুরক্ষিত সামগ্রীর রেকর্ডিং প্রচেষ্টা হিসাবে পতাকাঙ্কিত হতে পারে, যার ফলে সুরক্ষিত লাইসেন্স ত্রুটি।
  • স্ট্রিমিং ডিভাইস বা রাউটারের দূষিত ফার্মওয়্যার :যদি ডিভাইস বা রাউটারের ফার্মওয়্যারটি দূষিত হয়, তবে এটি ডিজনি+ মডিউলগুলির নির্দিষ্ট ক্রিয়াকলাপগুলিকে সীমাবদ্ধ করতে পারে এবং এটি হাতে ত্রুটির কারণ হতে পারে৷
  • নেটওয়ার্ক ফায়ারওয়াল থেকে হস্তক্ষেপ :যদি PiHole-এর মতো একটি নেটওয়ার্ক ফায়ারওয়াল Disney+, Roku ডিভাইস, টিভি এবং সার্ভারের মধ্যে যোগাযোগ সীমিত করে, তাহলে এটি সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটির কারণ হতে পারে কারণ অ্যাপটি বিষয়বস্তুর স্থিতি সঠিকভাবে প্রমাণীকরণ করতে ব্যর্থ হতে পারে,

ডিভাইস, টিভি এবং রাউটার কোল্ড রিস্টার্ট করুন

আপনার ডিভাইস এবং ডিজনি সার্ভারের মধ্যে একটি অস্থায়ী যোগাযোগের সমস্যা সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটির কারণ হতে পারে কারণ নির্দিষ্ট অ্যাপ মডিউলগুলি প্লে করা বিষয়বস্তুর DRM লাইসেন্সকে প্রমাণীকরণ করতে পারে না। এখানে, ডিভাইস এবং রাউটার ঠান্ডা রিস্টার্ট করলে সুরক্ষিত বিষয়বস্তু লাইসেন্স ত্রুটি সাফ হয়ে যেতে পারে।

  1. সেটিংস চালু করুন স্ট্রিমিং ডিভাইসের (যেমন রোকু) এবং সিস্টেম নির্বাচন করুন .
  2. এখন পাওয়ার খুলুন এবং সিস্টেম রিস্টার্ট নির্বাচন করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. পুনরায় চালু হলে, Disney+ চালু করুন এবং এটি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি না হয়, পাওয়ার বন্ধ করুন স্ট্রিমিং ডিভাইস (যেমন Roku) এবং তারপর পাওয়ার অফ টিভি .
  5. এখন আনপ্লাগ করুন Roku টিভি থেকে এবং আনপ্লাগ পাওয়ার উৎস থেকে ডিভাইস/টিভি .
  6. তারপর পাওয়ার বন্ধ করুন রাউটার এবং আনপ্লাগ তার পাওয়ার উৎস থেকে পাওয়ার কর্ড। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  7. এখন সরান সমস্ত নেটওয়ার্ক তারগুলি৷ রাউটার থেকে এবং অপেক্ষা করুন ৫ মিনিটের জন্য।
  8. তারপর প্লাগ ব্যাক করুন রাউটারের শক্তি তারের এর পরে, ইন্টারনেট কেবল সংযুক্ত করুন৷ এবং ইথারনেট কেবল যেটি টিভি বা ডিভাইসে যাচ্ছে।
  9. এখন পাওয়ার চালু রাউটার এবং অপেক্ষা করুন রাউটারের আলো স্থির না হওয়া পর্যন্ত।
  10. তারপর প্লাগ ব্যাক করুন টিভির পাওয়ার তার এবং পাওয়ার এটা চালু আছে।
  11. এখন, অপেক্ষা করুন যতক্ষণ না টিভি সঠিকভাবে চালিত হয় এবং সফলভাবে ইন্টারনেটের সাথে সংযুক্ত হয়।
  12. আবার সংযোগ করুন স্ট্রিমিং ডিভাইস টিভিতে এবং Disney+ লঞ্চ করুন সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি সাফ করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে।
  13. যদি না হয়, একটি ভিন্ন HDMI কেবল ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ স্ট্রিমিং ডিভাইসটিকে টিভিতে সংযোগ করার জন্য (বিশেষভাবে, একটি DRM-সঙ্গতিপূর্ণ তার) সমস্যার সমাধান করে৷
  14. এটি কাজ না করলে, সংযুক্ত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন অন্য টিভি পোর্টে স্ট্রিমিং ডিভাইস লাইসেন্স ত্রুটি সাফ করে।

স্ট্রিমিং ডিভাইসের ফার্মওয়্যার সর্বশেষ বিল্ডে আপডেট করুন

যদি Roku-এর মতো স্ট্রিমিং ডিভাইসের ফার্মওয়্যার পুরানো হয়ে যায়,  তাহলে ডিজনি+ সুরক্ষিত কন্টেন্ট লাইসেন্স ত্রুটির কারণ হতে পারে কারণ অ্যাপের সাথে ডিভাইসের অসঙ্গতি ডিজনি+ অ্যাপের নির্দিষ্ট মডিউল লোড হতে নাও পারে। এই প্রসঙ্গে, স্ট্রিমিং ডিভাইসের ফার্মওয়্যার সর্বশেষ বিল্ডে আপডেট করা সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটির সমাধান করতে পারে৷

  1. Roku এর সেটিংস চালু করুন এবং সিস্টেম নির্বাচন করুন .
  2. এখন সিস্টেম আপডেট খুলুন এবং এখনই পরীক্ষা করুন নির্বাচন করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. যদি একটি Roku এর ফার্মওয়্যার আপডেট উপলব্ধ থাকে, তাহলে এটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন .
  4. পরে, পুনরায় চালু করুন Roku ডিভাইসটি এবং রিস্টার্ট করার পরে, ডিজনি+ অ্যাপটি চালু করুন যাতে এটি সুরক্ষিত বিষয়বস্তু ত্রুটি থেকে পরিষ্কার হয় কিনা।

স্ট্রিমিং ডিভাইসের অটো ডিসপ্লে রিফ্রেশ রেট অক্ষম করুন

ডিসপ্লে রিফ্রেশ রেট ডিসপ্লের গ্রাফিক্সের মসৃণ অপারেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটির সম্মুখীন হতে পারেন যদি স্ট্রিমিং ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে বিষয়বস্তুর রিফ্রেশ রেট (চলচ্চিত্র, শো, ইত্যাদি) ডিসপ্লের নেটিভ রিফ্রেশ হারের সাথে সামঞ্জস্য করার চেষ্টা করে কারণ এটি একটি রেকর্ডিং প্রচেষ্টা হিসাবে পতাকাঙ্কিত হতে পারে। অ্যাপের অ্যান্টি-পাইরেসি মেকানিজম দ্বারা DRM-সুরক্ষিত কন্টেন্ট। এই ক্ষেত্রে, স্ট্রিমিং ডিভাইসের অটো ডিসপ্লে রিফ্রেশ রেট নিষ্ক্রিয় করা (যেমন রোকু) সমস্যাটি মুছে ফেলতে পারে৷

  1. Roku চালু করুন ডিভাইস সেটিংস এবং ডিসপ্লে টাইপ খুলুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  2. এখন 1080P নির্বাচন করুন বিকল্প এবং তারপর নিশ্চিত করুন ডিসপ্লে টাইপ পরিবর্তন করতে।
  3. তারপর সিস্টেম-এ যান Roku-এ ডিভাইস সেটিংস এবং উন্নত সিস্টেম সেটিংস খুলুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  4. এখন উন্নত প্রদর্শন সেটিংস নির্বাচন করুন এবং অটো-অ্যাডজাস্ট ডিসপ্লে রিফ্রেশ রেট অক্ষম করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  5. তারপর পুনরায় চালু করুন আপনার ডিভাইস এবং পুনরায় চালু হলে, এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করতে Disney+ চালু করুন। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?

স্ট্রিমিং ডিভাইসের একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করুন

যদি স্ট্রিমিং ডিভাইসের নেটওয়ার্ক-সম্পর্কিত মডিউলগুলি একটি ত্রুটির অবস্থায় আটকে থাকে এবং ডিজনি সার্ভার থেকে প্রতিক্রিয়া সঠিকভাবে পার্স করতে ব্যর্থ হয়, তাহলে এর ফলে ডিজনি+ লাইসেন্স ত্রুটি হতে পারে। এই প্রেক্ষাপটে, স্ট্রিমিং ডিভাইসের নেটওয়ার্ক রিসেট (যেমন Roku) করলে সমস্যাটি দূর হতে পারে।

  1. Roku এর সেটিংস চালু করুন এবং সিস্টেম খুলুন .
  2. তারপর উন্নত সিস্টেম সেটিংস নির্বাচন করুন এবং নেটওয়ার্ক সংযোগ রিসেট-এ ক্লিক করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. এখন নিশ্চিত করুন৷ Roku ডিভাইসের নেটওয়ার্ক সংযোগ পুনরায় সেট করতে এবং অপেক্ষা করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করার পরে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে রিবুট না হওয়া পর্যন্ত।
  4. তারপর পুনরায় সংযোগ করুন৷ ডিভাইসটি আপনার নেটওয়ার্কে এবং তারপরে, লাইসেন্সিং ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করতে Disney+ চালু করুন৷

ব্রাউজার বা ডিভাইসের হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

একটি ব্রাউজার বা ডিভাইসের হার্ডওয়্যার ত্বরণ ব্রাউজার বা ডিভাইসের কার্যক্ষমতাকে ব্যাপকভাবে উন্নত করে এবং ভারী কাজ (ভিডিও রেন্ডারিং, ইত্যাদি) দ্রুত এবং সহজ করে তোলে। কিন্তু যদি ব্রাউজার বা ডিভাইসের হার্ডওয়্যার ত্বরণ Disney+ অ্যাপ বা ওয়েবসাইটের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়, তাহলে এটি প্রয়োজনীয় Disney+ (ওয়েবসাইট বা অ্যাপ) মডিউলের কার্য সম্পাদনকে ভঙ্গ করতে পারে, যার ফলে সুরক্ষিত বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটি হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, ব্রাউজার বা ডিভাইসের হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা লাইসেন্স ত্রুটি সাফ করতে পারে। ব্যাখ্যার জন্য, আমরা Chrome ব্রাউজারের হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব৷

  1. Chrome চালু করুন ব্রাউজার এবং এর মেনু খুলুন .
  2. এখন সেটিংস নির্বাচন করুন এবং Chrome এর বাম ফলকে, উন্নত প্রসারিত করুন৷ . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর সিস্টেম-এ যান ট্যাব এবং ডান ফলকে, অক্ষম করুন উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন এর সুইচটি অফ পজিশনে টগল করে। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  4. এখন পুনরায় লঞ্চ করুন৷ ক্রোম এবং ডিজনি+ ওয়েবসাইটটি সুরক্ষিত বিষয়বস্তু ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করতে।
  5. যদি এটি ব্যর্থ হয়, অন্য ব্রাউজারে Disney+ ওয়েবসাইট খোলা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন (ফায়ারফক্সের মত) ত্রুটি সাফ করে।

টিভির IPv6 প্রোটোকল নিষ্ক্রিয় করুন

যদি টিভিটি IPv6 প্রোটোকলের মাধ্যমে তার ট্র্যাফিককে রুট করে তবে নেটওয়ার্ক বা রাউটারটি TV এবং Disney সার্ভারের মধ্যে IPv6 ডেটা প্যাকেটগুলিকে সঠিকভাবে পাস করতে ব্যর্থ হয়, তাহলে এটি একটি বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটির কারণ হতে পারে। এখানে, টিভির IPv6 প্রোটোকল নিষ্ক্রিয় করা হাতের ত্রুটি সাফ করতে পারে। উদাহরণের জন্য, আমরা একটি Samsung TV-এর জন্য IPv6 নিষ্ক্রিয় করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. Samsung TV সেটিংস চালু করুন এবং সাধারণ-এ যান ট্যাব রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  2. এখন, ডান ফলকে, নেটওয়ার্ক, নির্বাচন করুন এবং বিশেষজ্ঞ সেটিংস খুলুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর, অক্ষম করুন IPv6 প্রোটোকল এর সুইচটিকে বন্ধ অবস্থানে টগল করে এবং তারপরে, পুনরায় চালু করুন টিভি।
  4. পুনরায় চালু হলে, Disney+ চালু করুন এবং এর সুরক্ষিত বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটি সাফ হয়েছে তা পরীক্ষা করুন।

Disney+ অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

আপনি Disney+ এ সুরক্ষিত বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটির সম্মুখীন হতে পারেন যদি এর অ্যাপের ইনস্টলেশনটি দূষিত হয় কারণ অ্যাপটির প্রয়োজনীয় মডিউলগুলি সঠিকভাবে কার্যকর করতে ব্যর্থ হতে পারে। এই প্রেক্ষাপটে, Disney+ অ্যাপটি পুনরায় ইনস্টল করলে বিষয়বস্তুর লাইসেন্স ত্রুটি সাফ হয়ে যেতে পারে। দৃষ্টান্তের জন্য, আমরা Disney+ অ্যাপের Android সংস্করণ পুনরায় ইনস্টল করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. সেটিংস চালু করুন আপনার Android ডিভাইসে এবং অ্যাপ্লিকেশন ম্যানেজার খুলুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  2. এখন Disney+ নির্বাচন করুন এবং ফোর্স স্টপ-এ আলতো চাপুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর ফোর্স স্টপ নিশ্চিত করুন Disney+ অ্যাপ এবং স্টোরেজ খুলুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  4. এখন ক্যাশে সাফ করুন টিপুন বোতাম এবং তারপরে সঞ্চয়স্থান সাফ করুন এ আলতো চাপুন৷ (বা ডেটা সাফ করুন)। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  5. তারপর নিশ্চিত করুন Disney+ অ্যাপের ডেটা সাফ করতে এবং পিছনে চাপুন বোতাম।
  6. এখন আনইন্সটল এ আলতো চাপুন এবং তারপর নিশ্চিত করুন Disney+ অ্যাপ আনইনস্টল করতে। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  7. একবার আনইনস্টল হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার ডিভাইস, এবং পুনরায় চালু হলে, Disney+ পুনরায় ইনস্টল করুন বিষয়বস্তু লাইসেন্সিং ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

স্ট্রিমিং ডিভাইসের ফ্যাক্টরি রিসেট সম্পাদন করুন

যদি স্ট্রিমিং ডিভাইসের ফার্মওয়্যারটি এমন একটি স্তরে দূষিত হয় যে এটি ডিজনি+ মডিউলগুলির যথাযথ সম্পাদনের অনুমতি দেয় না, তাহলে এটি আলোচনার অধীনে একটি সুরক্ষিত বিষয়বস্তুর সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে, স্ট্রিমিং ডিভাইসের ফ্যাক্টরি রিসেট সম্পাদন করা লাইসেন্স ত্রুটি সাফ করতে পারে। ব্যাখ্যার জন্য, আমরা একটি Roku ডিভাইসের ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব। ডিজনি+ ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ইত্যাদির মতো প্রয়োজনীয় তথ্যগুলি নোট করে রাখতে ভুলবেন না।

  1. সেটিংস খুলুন Roku ডিভাইসের এবং সিস্টেম নির্বাচন করুন .
  2. এখন উন্নত সিস্টেম সেটিংস খুলুন এবং ফ্যাক্টরি রিসেট-এ ক্লিক করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর নিশ্চিত করুন Roku ডিভাইসটিকে এর ডিফল্টে পুনরায় সেট করতে এবং পরে, কনফিগার করুন /পুনরায় জোড়া টিভি সহ রোকু।
  4. এখন Disney+ ইনস্টল করুন অ্যাপটি চালু করুন এবং তারপর এটি লাইসেন্সের ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করতে এটি চালু করুন৷
  5. যদি না হয়, রিসেট হচ্ছে কিনা তা পরীক্ষা করুন টিভি এর ফ্যাক্টরি ডিফল্ট সমস্যা সমাধান করে।

নেটওয়ার্ক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

যদি নেটওয়ার্কের ফায়ারওয়াল (যেমন PiHole) Disney+ ট্র্যাফিককে এমনভাবে সীমিত করে যে ডিভাইস বা সিস্টেম প্লে করা বিষয়বস্তুর সত্যতা যাচাই করতে ব্যর্থ হয়, তাহলে এর ফলে সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি হতে পারে। এখানে, নেটওয়ার্ক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা ত্রুটিটি মুছে ফেলতে পারে। অনেক রাউটারে একটি অন্তর্নির্মিত ফায়ারওয়াল রয়েছে, যেখানে কিছু ব্যবহারকারী একটি 3য় পক্ষের ফায়ারওয়াল ইনস্টল করেছেন। উদাহরণের জন্য, আমরা Windows PC-এ PiHole নেটওয়ার্ক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

সতর্কতা :

অত্যন্ত যত্ন সহকারে অগ্রসর হোন কারণ আপনি আপনার ডিভাইস, ডেটা বা নেটওয়ার্ককে ক্ষতিগ্রস্ত করতে পারেন কারণ নেটওয়ার্ক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা অনেক সময় ঝুঁকিপূর্ণ হতে পারে।

  1. উইন্ডোজ টিপুন কী এবং কমান্ড প্রম্পট টাইপ করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  2. এখন ডান-ক্লিক করুন কমান্ড প্রম্পটের ফলাফলে এবং সাব-মেনুতে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .
  3. তারপর চালনা করুন নিম্নলিখিত কমান্ড:
    pihole
  4. এখন PiHole ইন্টারফেসে, এক্সিকিউট করুন নিম্নলিখিত:
    pihole disable
  5. পরে, Disney+ চালু করুন সমস্যাযুক্ত ডিভাইসে অ্যাপ (যেমন Roku) এবং এটি বিষয়বস্তু লাইসেন্স ত্রুটি পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনি নিম্নলিখিতগুলির মতো ফায়ারওয়াল সেটিংসে ডিজনি বা রোকু ওয়েব ঠিকানাগুলিকে ছাড় দিতে পারেন:
    https://plugins.qa.roku.com/

রাউটারের 2.4 GHz Wi-Fi ব্যান্ড ব্যবহার করুন

5 GHz ব্যান্ড একটি দ্রুত ব্যান্ড কিন্তু একটি ছোট এলাকা কভার করে কিন্তু 2.4 GHz ব্যান্ড একটি বড় এলাকা জুড়ে কিন্তু তুলনামূলকভাবে ধীর। যদি সমস্যাটি একটি 5 GHz ব্যান্ডে ঘটে থাকে, তাহলে দূরবর্তী ডিভাইসে দুর্বল Wi-Fi সংকেত ডিজনি+ অ্যাপ বা ওয়েবসাইটের অপারেশনকে ভেঙে দিতে পারে কারণ প্রয়োজনীয় ডেটা প্যাকেট সময়মতো অ্যাপে পৌঁছায় না। অধিকন্তু, সস্তা ওয়াই-ফাই কার্ড সহ অনেক ডিভাইস 5 GHz চ্যানেলে যোগাযোগ করতে ব্যর্থ হতে পারে। এই পরিস্থিতিতে, রাউটারের 5 GHz ব্যান্ড নিষ্ক্রিয় করা লাইসেন্স ত্রুটি পরিষ্কার করতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং ওয়েব পোর্টালে যান রাউটারের .
  2. এখন এটির সেটিংস খুলুন এবং ওয়্যারলেস-এ যান বিভাগ।
  3. তারপর, সাধারণ-এ ট্যাব, 5 GHz অনির্বাচন করুন৷ এবং নিশ্চিত করুন যে 2.4 GHz বিকল্পটি সক্ষম . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  4. এখন সংরক্ষণ করুন পরিবর্তনগুলি এবং পুনরায় শুরু করুন রাউটার।
  5. পুনরায় চালু হলে, ডিজনি+ (বা অন্য কোনো প্রভাবিত) অ্যাপ চালু করুন এবং এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

টিভির DNS সেটিংস সম্পাদনা করুন

যদি ISP-এর DNS সময়মতো ডিজনি+ বা রোকু-সম্পর্কিত ওয়েব ঠিকানাগুলি অনুবাদ করতে ব্যর্থ হয়, তাহলে এটি অ্যাপের প্রমাণীকরণ মডিউলগুলিকে একটি ত্রুটির অবস্থায় ফেলে দিতে পারে, যার ফলে সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি হতে পারে। এখানে, টিভির ডিএনএস সেটিংস সম্পাদনা করলে লাইসেন্স ত্রুটি সাফ হতে পারে।

  1. Samsung TV সেটিংস চালু করুন এবং এর নেটওয়ার্ক-এ যান ট্যাব।
  2. এখন নেটওয়ার্ক স্ট্যাটাস খুলুন এবং IP সেটিংস-এ ক্লিক করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর DNS নির্বাচন করুন সার্ভার এবং ম্যানুয়ালি এন্টার করুন এ ক্লিক করুন . রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  4. এখন প্রবেশ করুন নিম্নলিখিত Google DNS মান (বা আপনার পছন্দের অন্য কোনো পাবলিক ডিএনএস):
    8.8.8.8
    রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  5. তারপর সংরক্ষণ করুন পরিবর্তনগুলি এবং পুনরায় শুরু করুন স্যামসাং টিভি।
  6. পুনরায় চালু হলে, ডিজনি+ অ্যাপ চালু করুন এবং সুরক্ষিত লাইসেন্স ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

ফ্যাক্টরি ডিফল্টে রাউটার রিসেট করুন

যদি রাউটারের ফার্মওয়্যারটি দূষিত হয়, তাহলে এটি একটি সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটির কারণ হতে পারে কারণ রাউটারটি আপনার ডিভাইস এবং Disney+ সার্ভারের মধ্যে ওয়েব ট্র্যাফিক সঠিকভাবে পাস করতে সক্ষম হয় না এবং এর কারণে, অ্যাপটি ক্ষতিগ্রস্ত/ পার্স করতে ব্যর্থ হতে পারে। দূষিত ডেটা প্যাকেট। এই পরিস্থিতিতে, রাউটারটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করা লাইসেন্সের ত্রুটি সাফ করতে পারে। এগিয়ে যাওয়ার আগে, রাউটারটিকে ফ্যাক্টরি ডিফল্টে প্রত্যাবর্তন করার পরে পুনরায় সেটআপ করার জন্য প্রয়োজনীয় বিশদটি নোট করে রাখুন৷

  1. প্রথমে, লোকেটে চেষ্টা করুন শারীরিক রিসেট বোতাম রাউটারের, সাধারণত, রাউটারের নীচে বা পিছনে।
  2. এখন টিপুন রিসেট করুন 30 সেকেন্ডের জন্য একটি সূক্ষ্ম বস্তু (যেমন একটি পেপারক্লিপ) দিয়ে বোতাম এবং তারপর মুক্ত করুন রাউটারের রিসেট বোতাম। রোকুতে কীভাবে  সুরক্ষিত সামগ্রী লাইসেন্স ত্রুটি  ঠিক করবেন?
  3. তারপর অপেক্ষা করুন যতক্ষণ না রাউটার সঠিকভাবে চালিত হয় এবং এর লাইট স্থিতিশীল হয়।
  4. এখন পুনরায় সেটআপ করুনরাউটার OEM সুপারিশ অনুযায়ী এবং তারপর সংযোগ করুন নেটওয়ার্কে ডিভাইস/টিভি।
  5. তারপর Disney+ চালু করুন এবং আশা করি, এটি লাইসেন্সের ত্রুটি থেকে পরিষ্কার হয়ে যাবে।

  1. Windows 10 এ ড্রাইভার এরর কোড 43 কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে ইউএসবি ডিভাইস স্বীকৃত ত্রুটি ঠিক করবেন না

  3. Windows 10 LiveKernelEvent Error 141 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ কিছু ঘটে যাওয়া ত্রুটি কীভাবে ঠিক করবেন