কম্পিউটার

Windows Error 17 Fix – How to Fix Device Error 17

উইন্ডোজ ত্রুটি 17 আপনার সিস্টেম চালানোর জন্য প্রয়োজনীয় বিভিন্ন ডিভাইস ড্রাইভার সম্পর্কে আপনার কম্পিউটার বিভ্রান্ত হওয়ার কারণে সমস্যার একটি বড় কারণ। ত্রুটিটি এলোমেলোভাবে উপস্থিত হওয়া সত্ত্বেও, এটি একটি সাধারণ সমস্যা যা সাধারণত নতুন ইনস্টল করা হার্ডওয়্যার ডিভাইসগুলিকে প্রভাবিত করবে। আপনি যদি Windows Error 17 দেখতে পান, তাহলে আপনার সিস্টেমের যে কোনো সমস্যা মেরামত করে আপনার সমস্যাটি সমাধান করা উচিত।

Windows Error 17 এর কারণ কি?

আপনি যে ত্রুটিটি দেখছেন তা সাধারণত এই বিন্যাসে দেখাবে:

  • ‘ERROR_NOT_SAME_DEVICE’

আপনার পিসির সমস্যাটি আসলে খুবই সহজ - এটি একটি ছোট সমস্যা যার ফলে আপনার পিসি একটি নির্দিষ্ট হার্ডওয়্যার চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস সম্পর্কে বিভ্রান্ত হবে - ফলে আপনার সিস্টেমটি অনেক ধীর এবং অবিশ্বাস্যভাবে চালানো হবে। আপনি যদি স্ক্রীনে এই ত্রুটিগুলি দেখতে পান, তাহলে আপনাকে প্রথমে আপনার সিস্টেম ব্যবহার করা ড্রাইভারগুলির যেকোনো একটি আপডেট করতে সক্ষম হতে হবে এবং তারপর নিশ্চিত করুন যে আপনার কম্পিউটার আবার মসৃণভাবে চলছে৷

Windows Error 17 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার সিস্টেমের জন্য ডিভাইস ড্রাইভার আপডেট করুন

Windows এরর 17 ঠিক করার প্রথম ধাপ হল ডিভাইস ড্রাইভার আপডেট করা যা আপনার কম্পিউটার চালানোর জন্য ব্যবহার করছে। এটি এমন হতে চলেছে যে আপনার কম্পিউটারে আপনার পিসির ড্রাইভার সেটিংসে কিছু ধরণের সমস্যা/ত্রুটি হবে, এবং তাই এই সমস্যাগুলিকে ঠিক করতে হবে - একটি প্রক্রিয়া যা আপনার সিস্টেমের ফাইল এবং সেটিংস আপডেট করার মাধ্যমে অর্জন করা যেতে পারে। এর ড্রাইভার লোড করতে ব্যবহার করে।

আপনার এই পদক্ষেপগুলি ব্যবহার করা উচিত:

  • স্টার্ট> কন্ট্রোল প্যানেল> ডিভাইস ম্যানেজার ক্লিক করুন "
  • লোকেট করুন সমস্যা সৃষ্টিকারী ডিভাইসগুলি
  • ডান-ক্লিক করুন ডিভাইসের পাশে এবং "আপডেট ড্রাইভার" নির্বাচন করুন
  • আপডেট প্রক্রিয়াটি এগিয়ে যেতে দিন
  • আপনার ড্রাইভার আপডেট করার পর, রিস্টার্ট করুন আপনার পিসি

এটি এমন ড্রাইভারগুলিকে অনুমতি দেবে যেগুলি সম্ভবত আপনার সিস্টেমে ত্রুটির কারণ হতে পারে এবং পুনরায় কাজ করতে পারে৷ এটির একটি ভাল বিকল্প হল আপনার জন্য এই প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ করতে ড্রাইভার আপডেট সফ্টওয়্যার ব্যবহার করা।

ধাপ 2 - আপনার পিসিতে যেকোন রেজিস্ট্রি ত্রুটি মেরামত করুন

"রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটার চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্পগুলিকে সঞ্চয় করে এবং যেখানে Windows তার সমস্ত হার্ডওয়্যার ডিভাইস সেটিংস পড়তে সাহায্য করার জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল রাখবে৷ আপনি যদি আপনার সিস্টেমে সমস্যা দেখতে পান, তাহলে সম্ভবত আপনার পিসির রেজিস্ট্রিতে কিছু ত্রুটি থাকতে পারে, এটি অপরিহার্য করে তোলে যে আপনি স্ক্যান করার জন্য একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি যে সমস্যাগুলি দেখছেন তা ঠিক করতে সক্ষম হবেন। আপনার সিস্টেমের মাধ্যমে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে পারেন:


  1. Windows-এ ত্রুটি 4201 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ NOT_ENOUGH_MEMORY ত্রুটি কীভাবে ঠিক করবেন (ত্রুটি 8)

  4. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন