কম্পিউটার

কিভাবে ইউএসবি ডিভাইস স্বীকৃত ত্রুটি ঠিক করবেন না

কিভাবে ইউএসবি ডিভাইস স্বীকৃত ত্রুটি ঠিক করবেন না

আপনি কি শুধুমাত্র "ইউএসবি ডিভাইস স্বীকৃত নয়" ত্রুটি পেতে আপনার উইন্ডোজ কম্পিউটারে একটি USB ডিভাইস সংযোগ করার চেষ্টা করেছেন? এই ত্রুটি সম্পর্কে বিরক্তিকর বিষয় হল যে এটি আপনার যেকোনো ডিভাইসে ঘটতে পারে:আপনার মাউস, কীবোর্ড, ইউএসবি থাম্ব ড্রাইভ, এক্সটার্নাল হার্ড ড্রাইভ ইত্যাদি। এর চেয়েও খারাপ বিষয় হল, এটি এমন ডিভাইসগুলির ক্ষেত্রেও ঘটতে পারে যেগুলি পুরোপুরি ভালভাবে কাজ করত এবং তারপরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল হঠাৎ অভিনয় শুরু করুন। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে USB ডিভাইসের স্বীকৃতি না পাওয়া ত্রুটি দ্রুত ঠিক করা যায়।

কেন আমি ইউএসবি ডিভাইসে ত্রুটি চিহ্নিত করছি না?

এমন কিছু জিনিস রয়েছে যা আপনার কম্পিউটারকে একটি USB ডিভাইস শনাক্ত করা বন্ধ করে দিতে পারে:

  • একটি ত্রুটিপূর্ণ USB পোর্ট বা তার
  • একটি ত্রুটিপূর্ণ USB ডিভাইস
  • যন্ত্রটির জন্য একটি অনুপস্থিত বা দূষিত ড্রাইভার
  • অস্থির ইউএসবি কন্ট্রোলার

সমস্যাটির সঠিক সমাধান নির্ভর করে কি কারণে ইউএসবি ডিভাইসটি স্বীকৃত না হওয়া ত্রুটির কারণ।

ওয়ার্কিং ফিক্স

প্রথমত, আপনার পিসি রিস্টার্ট করতে ভুলবেন না যখন আপনি ডিভাইসটি স্বীকৃত ত্রুটি পাবেন না। আপনি পুনরায় আরম্ভ করার আগে, নিশ্চিত করুন যে আপনি সঠিকভাবে ডিভাইসটি বের করে আনপ্লাগ করেছেন। শুধুমাত্র তারপর আপনার কম্পিউটার রিবুট করুন. আপনার পিসি আবার সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে, USB ডিভাইসটি প্লাগ ইন করার চেষ্টা করুন। আশা করি, অস্থায়ী ত্রুটি ঠিক করা হবে এবং ডিভাইসটি স্বাভাবিকভাবে কাজ করবে।

যদি আপনার কম্পিউটার পুনরায় চালু করা সাহায্য না করে, একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করার চেষ্টা করুন এবং, যদি ডিভাইসটি একটি USB তারের সাথে সংযুক্ত থাকে, অন্য তারের চেষ্টা করুন। সম্ভাবনা হল পোর্ট বা ক্যাবল ত্রুটিপূর্ণ এবং প্রতিস্থাপন প্রয়োজন।

যদি ডিভাইসটি একটি নতুন কেবল বা USB পোর্টের সাথে সঠিকভাবে কাজ না করে, তাহলে সমস্যাটি ডিভাইসের সাথেই থাকতে পারে। এটি অন্য কম্পিউটারে চেষ্টা করুন এবং যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি নিশ্চিত হতে পারেন যে ডিভাইসটি এটি ঘটাচ্ছে৷

আরও একটি জিনিস যা আপনি চেষ্টা করতে পারেন তা হল ডিভাইস ম্যানেজারে যাওয়া (শুধু উইন্ডোজ অনুসন্ধানে এটি টাইপ করুন এবং শীর্ষ ফলাফল নির্বাচন করুন) এবং একটি দ্বন্দ্ব আপনার ডিভাইস ড্রাইভারে চিহ্নিত করুন। প্রশ্নে থাকা ডিভাইসে ডান-ক্লিক করুন এবং ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন-এ ক্লিক করুন . সম্ভাবনা হল যে ড্রাইভার আপডেট করলে সমস্যার সমাধান হয়ে যাবে এবং আপনার ডিভাইস আবার স্বাভাবিকভাবে কাজ করা শুরু করবে।

এবং শেষ কিন্তু অন্তত নয় আমরা আমাদের Windows মেরামত টুল চালানোর পরামর্শ দিই যা আপনাকে অভ্যন্তরীণ উইন্ডোজ ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করতে সাহায্য করবে৷ এটি অভ্যন্তরীণ সিস্টেম দ্বন্দ্ব মেরামত করবে এবং এইভাবে USB ডিভাইস স্বীকৃত ত্রুটির সমাধান করবে৷


  1. উইন্ডোজ 10

  2. Windows 10 এ স্বীকৃত USB ডিভাইস কিভাবে ঠিক করবেন

  3. Windows 10-এ অজানা USB ডিভাইসের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ ইউএসবি ডিভাইসের স্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন